স্বরচিত কবিতা "টুনটুনি পাখি"।।

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি অবারাকাতুহু।


হায় বন্ধুরা


আমি আনিসুর রহমান। আমার ইউজার আই ডি @anisshamim।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি “আমার বাংলা ব্লগ” এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ আমি ও ভালো আছি।সৃজনশীলতা লক্ষ্যে আজও আমি আমার পোস্টে কিছু ভিন্নতা আনার চেষ্টা করেছি।আর সেই হিসেবে আজও আমি একটি কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।

অবশ্য কবিতাটি একটু ভিন্ন ধাঁচের।শৈশবে এ জাতীয় ছড়া বা কবিতা পড়তাম।সেই রকমের একটি ছড়া বা কবিতা লিখে শেয়ার করেছি। আশাকরি, কবিতাটি পড়ে আপনাদের ভালো লাগবে।


Source


টুনটুনি পাখি

আনিসুর রহমান

রাজ্যের সকল খবর এখন
টুনটুনিরই কাছে,
এমন কথা বলে বেড়ায়
নিন্দুকেরই পাছে।

ছোট্ট একটি বাসা নিয়ে
মনে কত আশা,
বিয়ে দেবে বাবা মায়ে
স্বপ্ন তাদের খাসা।

নতুন করে বুনবে বাসা
পড়বে না আর পানি,
দূর হবে তার দুঃখ-কষ্ট
লোকের কানাকানি।

আনতে গিয়ে খড়ের বোঝা
বন্দী হলো পাখি,
ঝুলবে নাকি ফাঁসির কাষ্ঠে
অশ্রু কোথায় রাখি।


আমার পরিচিতি


9550.jpg


আমি আনিসুর রহমান। আমার স্টিমিট আইডি @anisshamim।আমার জন্মস্থান মুন্সিগঞ্জ জেলার বিক্রমপুরে।আমি বাংলা ভাষার মাধ্যমে মনের ভাব প্রকাশ করতে স্বাচ্ছন্দ্যেবোধ করি এবং বাঙালি হিসেবে নিজেকে খুব গর্বিত মনেকরি।দেশকে খুবই ভালোবাসি।দেশের জন্য নিজের যেকোনো কিছু বির্সজন দিতে সদা সর্বদা প্রস্তুত।ভ্রমন করা আমার খুব সখ।তাছাড়া সময় পেলেই চিত্রাঙ্কন করা,কবিতা লিখা এবং মজার মজার রেসিপি তৈরি করা।গল্পের বই পড়তে ও খুব ভালো লাগে।অন্যের কষ্টে নিজেকে বিলিয়ে দিতে খুব ভালোলাগে।



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png



আল্লাহ হাফেজ


Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

বাহ খুবই চমৎকার একটি কবিতা লিখেছেন। আপনার কবিতা পড়ে অনেক ভালো লেগেছে। প্রতিটা লাইন খুব সুন্দর ভাবে মিলিয়ে লিখেছেন। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 last year 

ভাই আপনি আজকে খুবই চমৎকার একটি কবিতা লিখেছেন। আপনার কবিতাটি পড়ে ভীষণ ভালো লেগেছে। বিশেষ করে কবিতার নাম খুবই ভালো লেগেছে। টুনটুনি পাখি নিয়ে এত সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

আমার স্বরচিত কবিতাটি পড়ে আপনার ভালো লেগেছে জেনে খুব ভালো লেগেছে ভাই।আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

বাহ্ চমৎকার একটি টপিক নিয়ে কবিতা লিখেছেন ভাইয়া আপনি।কবিতার প্রতিটি লাইন জাস্ট অসাধারণ হয়েছে।ভালো লেগেছে কবিতাটি।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু, এত চমৎকার মন্তব্যের জন্য।

 last year 

আপনি অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন। এরকম কবিতাগুলো আমার খুব ভালো লাগে। আপনার কবিতাটাও অনেক ভালো লেগেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার এত চমৎকার মন্তব্য আমাকে আরো সুন্দর সুন্দর কবিতা লিখতে উৎসাহিত করবে।

 last year 

স্বরচিত কবিতা পড়তে আমার অনেক ভালো লাগে। আর আজকে আপনার কাছ থেকে এরকম সুন্দর একটি কবিতা পেরে খুবই খুশি হয়েছি৷ এই কবিতার প্রত্যেকটি লাইন আমার অনেক বেশি পরিমাণে ভালো লেগেছে এবং এই কবিতার প্রত্যেকটি লাইন আপনি খুবই ভালোভাবে মিলিয়েছেন। এই কবিতার যে লাইন গুলো আমার বেশি পছন্দ হয়েছে সে লাইন গুলো হল:

নতুন করে বুনবে বাসা
পড়বে না আর পানি,
দূর হবে তার দুঃখ-কষ্ট
লোকের কানাকানি।

 last year 

ভাই ছন্দে ছন্দে কবিতাটা অনেক বেশি সুন্দর হয়েছে। আপনার সম্পূর্ণ স্বরচিত "টুনটুনি পাখি" কবিতা পড়ে অনেক ভালো লাগলো ভাই। অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65551.56
ETH 2659.92
USDT 1.00
SBD 2.89