হাসির গল্প "দামাদামি চলছে, চলবে" এর প্রথম পর্ব।।

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি অবারাকাতুহু।


হ্যালো বন্ধুরা ?


আমি আনিসুর রহমান।আমার ইউজার আই ডি @anisshamim।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি “আমার বাংলা ব্লগ” এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ,প্রচন্ড গরমের মাঝে আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ আমি ও ভালো আছি।আজ আমি আপনাদের মাঝে হাসির গল্প দামাদামি চলছে, চলবে এর প্রথম পর্ব নিয়ে হাজির হয়েছি।আশাকরি,গল্পের প্রথম পর্বটি আপনাদের ভালো লাগবে।


1000012786.jpg

Source


আজ সকালবেলা বাসা থেকে বের হয়ে একটু হাঁটতে বের হলাম।ইদানীং শারিরীক অসুস্থতার দরুন খুব একটা সকালবেলা বের হওয়া হয় না। তারপরও আজ একটু হাটঁতে বের হয়েছিলাম।আর সাথে আমার এক প্রতিবেশীও আমার সাথে হাঁটতে বের হয়েছিল।হাঁটার সময় প্রতিবেশীর সাথে বিভিন্ন বিষয় কথাবার্তা হল।কথার একপর্যায়ে তিনি আমাকে বললেন,বর্তমানে জিনিসপত্রের দাম এত বেশি বেড়ে গেছে,কি আর বলব ভাই।


এরপর তিনি হাসির ছলে আবার বললেন,তবে এতে কিন্তু লাভ হয়েছে বউদের। এখন আর বউদের সঙ্গে পারা যায় না। বউরা যেটা বলে সেটাই সঠিক হিসেবে মানতে হয়।আপনি যে তাদের কথা মিথ্যা বা অযুক্তি প্রমাণ করবেন,এমনকি যুক্তি দিয়ে তা হালকা করবেন,সেটা বর্তমান সময়ে অসম্ভব হয়ে পড়েছে।


আমি প্রতিবেশির কথা শুনে বললাম, আপনি কথা শুরু করলেন জিনিসপত্রের দাম দিয়ে আর শেষ করলেন বউ দিয়ে। আমি তো কিছুই বুঝতে পারলাম না। কারণ এক সাবজেক্ট থেকে আরেক সাবজেক্টে লাফ দিয়ে বলাতে বিষয়টা ঠিক আমার কাছে বোধগম্য হলো না।যদি একটু বুঝিয়ে বলতেন,তা হলে বুঝতে একটু সহজ হত।


এবার প্রতিবেশী আমার কথার প্রতি উত্তরে বললেন,বোধগম্য না হবার কিছু নেই ভাই।কারণ বর্তমান সময়ে জিনিসপত্রের দাম আশঙ্কাজনকহারে বেড়ে যাওয়ার দরুন এখন বাজারে গিয়ে ব্যাপক ভাবে দর কষাকষি করতে হয়। আর বিক্রেতাদের সাথে এ দর কষাকষি তথা তর্কাতর্কি করেই আমাদের সব এনার্জি শেষ হয়ে যায়।যার ফলে বাসায় ফিরে কোন কারণে বউয়ের সাথে মতবিরোধ হলে বউয়ের সঙ্গে যে তর্কাতর্কি করব,সে এনার্জি আর থাকে না।


আর এতে বউ যা বলছে,তা একতরফাভাবে সংসারে সেটাই আইন হয়ে যাচ্ছে।কি একটা অবস্থা বলুন না ভাই!সংসারের কর্তা হিসেবে বর্তমানে স্বামীদের মান-ইজ্জত আর থাকল না ভাই!


আজ এ পযর্ন্তই।অন্য দিন এর পরবর্তী পর্ব নিয়ে আপনাদের মাঝে আবারও হাজির হবো।ভালো থাকবেন। সুস্থ থাকবেন।আর লিখার মধ্যে কোন ভুল হয়ে থাকলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন আর পোস্টটি পড়ে যদি আপনাদের ভালো লেগে থাকে তাবে আপনাদের মতামত দিবেন।

আমার পরিচিতি


9550.jpg


আমি আনিসুর রহমান। আমার স্টিমিট আইডি @anisshamim।আমার জন্মস্থান মুন্সিগঞ্জ জেলার বিক্রমপুরে।আমি বাংলা ভাষার মাধ্যমে মনের ভাব প্রকাশ করতে স্বাচ্ছন্দ্যেবোধ করি এবং বাঙালি হিসেবে নিজেকে খুব গর্বিত মনেকরি।দেশকে খুবই ভালোবাসি।দেশের জন্য নিজের যেকোনো কিছু বির্সজন দিতে সদা সর্বদা প্রস্তুত।ভ্রমন করা আমার খুব সখ।তাছাড়া সময় পেলেই চিত্রাঙ্কন করা,কবিতা লিখা এবং মজার মজার রেসিপি তৈরি করা।গল্পের বই পড়তে ও খুব ভালো লাগে।অন্যের কষ্টে নিজেকে বিলিয়ে দিতে খুব ভালোলাগে।



VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


আল্লাহ হাফেজ


Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

হা হা হা বিষয়টি দারুণ ছিল ভাই। ঘরের বউ এখন বিনা যুদ্ধেই বাকযুদ্ধে জয়ী হয়ে যায়। চমৎকার ছিল ভাই। সত্যি বলতে এটা কিন্তু বাস্তবতা বাজারে গিয়ে দোকানদার এর সঙ্গে দামাদামি করার বিষয়টি। তবে এক্ষেত্রে এটাতে বউয়ের বিষয়টিও আসে তা জানা ছিল না। ভালো লাগল।।

Posted using SteemPro Mobile

 11 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর মন্তব্যের জন্য।

 11 months ago 

গল্পটা অস্থির ছিল ভাই। বাজারে গিয়ে মাল কিনতে গিয়ে দাম কোষাকষি করেই এনার্জি শেষ। আর দিন শেষে বাড়ি এসে হোম মিনিস্টারের অত্যাচার। যাই হোক বউদের কথা গুলা বেশি গভিরে গিয়ে বলেন নাই এইটাই ভালো। বললে তো মান সম্মান আরও যেতো।

 11 months ago 

ঠিক বলেছেন ভাই, অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59871.00
ETH 2671.84
USDT 1.00
SBD 2.47