নীরব ভালবাসার যন্ত্রনা

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

নীরব ভালবাসার যন্ত্রনা
আনিসুর রহমান

woman-g21c012fa5_1920.jpg

Source
এমনি রজনীতে উদাসী হয়ে,
রুদ্ধ দ্বার খুলে আছি দাঁড়িয়ে।
সন্ধ্যা তারা যায় চলে যায়,
চাহিয়া তোমার পথ পানে হায়।
ফাল্গুন বেলা গেছে যে চলিয়া,
চন্দ্রিমা প্রদীপ যায় যে নিভিয়া।
লহি আঁখিতে অশ্রুধারা,প্রতীক্ষার রহি,
সময়ের স্রোত বয়ে যায়,তবু তুমি আস নাহি।
বলেছিলে একদিন, এই আমাকে,
প্রাণের চেয়ে বেশি, ভালবাসি তোমাকে।
কথা দিয়ে কথা যদি না রাখিলে হায়-
কেন তবে ভালোবাসা শিখালে আমায়।
যাবে যদি চলে তবে কাছে এলে কেন?
হয়েছে যত ভূল,সব আমারই যেন।
হৃদয়ের কাছে টেনে,যেতে চাও দূরে,
কেন এত অবহেলা আমারই তরে।
অস্থির মনের এ নীরব ভালোবাসা যন্ত্রণা,
জানিনা তুমি কোনদিন তা বুঝিবে কিনা।।

Sort:  
 2 years ago 

বাহ ভাইয়া আপনি দেখছি ভালই ছন্দের সাথে ছন্দের তাল মিলিয়ে লিখেছেন। খুবই ভালো লাগলো। আপনার প্রতিভা সত্যিই প্রশংসনীয়। এভাবেই এগিয়ে চলুন।

আর ছবির Source টি ঠিক ছবির নিচে ব্যবহার করবেন। ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনাদের উৎসব ও অনুপ্রেরনায় আমাকে আরো সুন্দর কবিতা লিখার উৎসাহ যোগাবে।

 2 years ago 

ফাল্গুন বেলা গেছে যে চলিয়া,
চন্দ্রিমা প্রদীপ যায় যে নিভিয়া।
লহি আঁখিতে অশ্রুধারা,প্রতীক্ষার রহি,
সময়ের স্রোত বয়ে যায়,তবু তুমি আস নাহি।

ভাইয়া আপনি কি এটি কবিতা লিখেছেন। অনেক চমৎকার হয়েছে কিন্তু প্রতিটি শব্দ। আপনার ভেতরের অনুভূতিগুলো প্রকাশ করিয়ে দিয়েছে অনেক ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনাকেও অন্তরের অন্তস্তল থেকে অসংখ্য ধন্যবাদ। আপু আমার জন্য দোয়া করবেন, যাতে 'আমার বাংলা ব্লগ ' এ আরও সুন্দর সুন্দর কবিতা লিখে পোস্ট করতে পারি।

 2 years ago 

ভাইয়া কবিতাটি অনেক সুন্দর হয়েছে আমি পড়ে খুব ইনজয় করেছি

 2 years ago 

কবিতা আমি খুব ভালো বুঝিনা। তবে আপনার এই কবিতার লাইনগুলো আমার মনকে স্পর্শ করে গেছে। চমৎকার লিখেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনাকে ও অসংখ্য ধন্যবাদ। আমার কবিতার লাইনগুলো যে আপনার মনকে স্পর্শ করতে পরেছে।এটাতো ভাইয়া আমার লিখার স্বার্থকতা।ভাইয়া আমার জন্য দোয়া করবেন যাতে আরো সুন্দর কবিতা লিখে সকলের মনে একটু স্থান করে নিতে পারি।

 2 years ago 

আপনি খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন ভাইয়া। আপনার কবিতার প্রতিটি চরণ আপনি খুব সুন্দর শব্দ দ্বারা গুছিয়ে লিখেছেন।

ফাল্গুন বেলা গেছে যে চলিয়া,
চন্দ্রিমা প্রদীপ যায় যে নিভিয়া।
লহি আঁখিতে অশ্রুধারা,প্রতীক্ষার রহি,
সময়ের স্রোত বয়ে যায়,তবু তুমি আস নাহি।

বিশেষ করে কবিতার এই লাইন গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অন্তরের অন্তস্তল থেকে আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনাদেরই উৎসাহ ও উদ্দীপনায় আমাকে আরো সুন্দর করে লিখার প্রেরনা যোগাবে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60061.12
ETH 3196.84
USDT 1.00
SBD 2.45