"প্রতারণার ফাঁদ" এর তৃতীয় অংশ।।

in আমার বাংলা ব্লগ11 months ago (edited)

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি অবারাকাতুহু।


হ্যালো বন্ধুরা ?


আমি আনিসুর রহমান।আমার ইউজার আই ডি @anisshamim।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি “আমার বাংলা ব্লগ” এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ,আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ আমি ও ভালো আছি।কিছুদিন আগে আমি আপনাদের মাঝে প্রতারণার ফাঁদ এর দ্বিতীয় অংশ পোস্ট করেছিলাম। আজ আমি প্রতারণার ফাঁদ এর তৃতীয় অংশ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।আশাকরি, এ অংশটি পড়েও আপনাদের ভালো লাগবে।


Source


অনেক সময় আমরা লাভ আর লোভের পার্থক্যটা ভুলে যাই।আর এই কথা তো আমাদের অনেকেরই জানা লোভে পাপ,পাপে মৃতু।নিঃস্ব হয়ে অনেকে আত্নহত্যা করেন।শারীরিক মৃত্যু হয়তো সবার হয় না।কিন্তু একটি পরিবারের আর্থিক সক্ষমতার মৃত্যু ঘটানোর জন্য এমন একটি ফাঁদই যথেষ্ট।যুবক,ডেসটিনি, ই-ভ্যালি,এমটিএফইর ফাঁদে পড়ে কত মানুষ, কত পরিবার যে ধ্বংস হয়ে গেছে, তার সঠিক হিসাব বা পরিসংখ্যান নেই।

আমার খুবই অবাক লাগে,১১ হাজার কোটি টাকা হাওয়া হয়ে গেছে, কিন্তু সেই অর্থে কোন কোন আওয়াজ নেই। সংবাদমাধ্যমে নিউজ হয়েছে বটে।কিন্তু ভুক্তভোগীরা খুব বেশি কথা বলছেন না,প্রতারিত হওয়ার কথা ও বলছেন না।প্রথম কথা হলো তারা নিজ দ্বায়িত্বে প্রতারিত হয়েছেন।দ্বিতীয় কথা হলো,তারা অবৈধ পথে টাকাটা পাঠিয়েছেন। টাকা তো গেছেই,এখন আওয়াজ তুলতে গেলে আরও বড় শাস্তির মুখে পড়ার আশঙ্কা রয়েছে।

তাই টাকা হারিয়েও বেশির ভাগ মানুষ চুপ করে আছেন। কেউ কোন অভিযোগ না করলেও পুলিশ গণমাধ্যমের নিউজ দেখে নিজেদের মতো খোঁজখবর নিচ্ছেন।কিন্তু একটা আমাদের মানতেই হবে, আপনি বা আমরা ঘরে বসে মোবাইলে কার সঙ্গে কি লেনদেন করি,তার সব খবর রাখা পুলিশের পক্ষে সম্ভব নয়।

তাই বলে কি এভাবে একের পর এক ফাঁদে পড়ে লোভী মানুষ, অসহায় মানুষ,সরল মানুষ,অসচেতন মানুষ নিঃস্ব হতে থাকবেই?সরকারের কি কিছুই করার নেই। এমটিএফই না হয় আড়ালে ছিল। কিন্তু যুবক, ডেসটিনি, ই-ভ্যালি তো দৈত্য হয়েছে আমাদের চোখের সামনেই। টাকা নিয়ে ভেগে যাওয়ার পর আমাদের টনক নড়ে। কিছুদিন হইচই হয়,তারপর টাকার মতো সব হাওয়ায় মিলিয়ে যায়।পুলিশ বলে আমরা জানি না,বানিজ্য মন্ত্রণালয় বলে আমরা জানি না,তথ্য মন্ত্রণালয়ও বলছে আমরাও জানি না। কেউ যদি না জানে,তাহলে সরকার থাকার দরকার কি।মানুষের জানমালের নিরাপত্তা দেওয়ার দ্বায়িত্ব তো সরকারের। তাই না!

এমটিএফই কি এ ধরনের শেষ ফাঁদ?আমি জানি,আপনারও জানেন,পুলিশও জানে, উত্তরটা নেতিবাচক। অন্তর্জাল জগতে এমন আরও অনেক প্রতারণার জাল পাতা আছে। ফেসবুকে ঢুকলেই এমন আরও অনেক কোটিপতি হওয়ার,ঘরে বসে আয় করার অফার পাওয়া যাবে। নিঃস্ব হবেন কি না,সে সিদ্ধান্ত আপনার।

আজ এ পযর্ন্তই।অন্য দিন এর পরবর্তী অংশ নিয়ে আপনাদের মাঝে আবারও হাজির হবো।ভালো থাকবেন। সুস্থ থাকবেন।আর লিখার মধ্যে কোন ভুল হয়ে থাকলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।আর পোস্টটি পড়ে যদি আপনাদের ভালো লেগে থাকে তাবে আপনাদের মতামত দিবেন।

আমার পরিচিতি


9550.jpg


আমি আনিসুর রহমান। আমার স্টিমিট আইডি @anisshamim।আমার জন্মস্থান মুন্সিগঞ্জ জেলার বিক্রমপুরে।আমি বাংলা ভাষার মাধ্যমে মনের ভাব প্রকাশ করতে স্বাচ্ছন্দ্যেবোধ করি এবং বাঙালি হিসেবে নিজেকে খুব গর্বিত মনেকরি।দেশকে খুবই ভালোবাসি।দেশের জন্য নিজের যেকোনো কিছু বির্সজন দিতে সদা সর্বদা প্রস্তুত।ভ্রমন করা আমার খুব সখ।তাছাড়া সময় পেলেই চিত্রাঙ্কন করা,কবিতা লিখা এবং মজার মজার রেসিপি তৈরি করা।গল্পের বই পড়তে ও খুব ভালো লাগে।অন্যের কষ্টে নিজেকে বিলিয়ে দিতে খুব ভালোলাগে।



VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


আল্লাহ হাফেজ


Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

ভাই যারা লোভী তারা একের পর এক ধরা খেলেও,আবারও নতুন কোনো প্রলোভনে জড়িয়ে পড়ে। লোভ তাদেরকে এসব প্রলোভনে জড়াতে বাধ্য করে। তাইতো চোখের সামনে এতো এতো ঘটনা ঘটে যাওয়ার পরও কেউ সতর্ক হয় না। আমার মনে হয় এসব লোভীরা এসব জায়গায় বিনিয়োগ করার জন্য প্রতীক্ষায় থাকে। আর প্রশাসন এবং সরকারের কথা বলে কোনো লাভ নেই। কারণ দোষ জনগণেরও কম না। জনগণের উচিত নিজে থেকে সতর্ক থাকা।

 11 months ago 

তবে সরকারও কিন্তু পুরোপুরি এর দ্বায় এড়াতে পারে না।কারন অনেক ক্ষেত্রে প্রশাসনের যোগ সাজছ ও থাকে।এমনকি রাঘববোয়ালদের থেকে বড় অঙ্কের টাকা খেয়ে ঘটনা অন্য দিকে ঘুরিয়ে দিয়ে থাকে।অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45