আটটি রেনডম ফুল ও ফলের ফটোগ্রাফি ।।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি অবারাকাতুহু।



রোজ-বৃহস্পতিবার।৯ ই,অগ্রহায়ন।১৪২৯,বঙ্গাব্দ।হেমন্তকাল।।


হায় বন্ধুরা


মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি “আমার বাংলা ব্লগ” এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ,আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ আমি ও ভালো আছি।সৃজনশীলতা লক্ষ্যে আজ আমি আমার পোস্টে কিছু ভিন্নতা আনার জন্য আপনাদের মাঝে কিছু জানা বা নাজানা রেনডম ফুল ও ফলের ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি।আসলে আমার একেক কাজের প্রায়ই গ্রামের বাসায় যাওয়া হয়।সেই হিসেবে গতকাল ও এর আগের দিন গ্রামের বাসায় গিয়েছিলাম আমার এক বন্ধুর জন্য নির্বাচন করতে।অবশ্য এটা স্কুলের নির্বাচন।এই কারনে নির্বাচনের আগের দিন কিছু এলাকায় ভোটের জন্য যাওয়া হয়।এরই মধ্যে কিছু সুন্দর দৃশ্য আমার দৃষ্টি আকর্ষণ করে।তাই সাথে সাথে সেগুলোর ফটোগ্রাফি করি।আজ আপনাদের মাঝে সেই ফটোগ্রাফিগুলো শেয়ার করতে যাচ্ছি।আশাকরি,ফটোগ্রাফিগুলো আপনাদের ভালো লাগবে।

Picsart_22-11-23_23-11-29-249.jpg


এখানে আমি মোট ৮ টি ফটোগ্রাফি শেয়ার করেছি।আর এখানে করা প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই সাধারণ এবং পরিচিত-অপরিচিত কিছু ফুল ও ফলের।আর আপনাদের মধ্যে কার কোন ফটোগ্রাফিটি বেশি ভালো লাগেছে সেটা নিশ্চয়ই জানাবেন কমেন্ট করে।

asa.png


Picsart_22-11-23_23-14-24-068.jpg

রাস্তা দিয়ে যাওয়ার পথে একটি বাসার গেটের উপরের ফুলের দৃশ্যটি আমার কাছে খুব ভালো লাগে।তাই সাথে সাথে ফটোগ্রাফি করে ফেলি।আমাদের এখানে অনেকে এটাকে গেইট ফুল গাছ বলে।তবে এই ফুল গাছের নামটি আমার জানা নেই।


Device: Google Pixel 4a
Taken on: 22 November 2022

asa.png

Picsart_22-11-23_23-15-29-717.jpg


রাস্তা দিয়ে যাওয়ার পথে দূর থেকে এই দৃশ্যটি আমার কাছে খুব ভালো লাগে।তাই সাথে সাথে ফটোগ্রাফি করে ফেলি।বলুন তো বন্ধুরা এটি কি?


Device: Google Pixel 4a
Taken on: 22 November 2022

asa.png

PXL_20221009_092836832.jpg

PXL_20221009_092858816.jpg


বাড়িতে যাওয়ার পথে মুক্তারপুর ব্রিজ থেকে তোলা আকাশের দৃশ্যটি আমার কাছে খুব ভালো লাগে।তাই সাথে সাথে ফটোগ্রাফি করে ফেলি।


Device: Google Pixel 4a
Taken on: 22 November 2022

asa.png

PXL_20221024_105614625.NIGHT.jpg

রাস্তা দিয়ে যাওয়ার পথে অযত্নে পরে থাকা ফুল গাছের এই দৃশ্যটি আমার কাছে খুব ভালো লাগে।তাই সাথে সাথে ফটোগ্রাফি করে ফেলি।


Device: Google Pixel 4a
Taken on: 22 November 2022

asa.png

Picsart_22-11-23_23-13-26-673 (1).jpg



একবাসায় ভোট চাইতে যাওয়ার সময় এই রসালো ফলটির দিকে আমার চোখ যায়।তাই সাথে সাথে ফটোগ্রাফি করে ফেলি।আসলে এই মৌসুমে কাঠাঁল দেখে অবাক হলাম।আর ঐ বাসার লোকও কাঠাঁলটি একটি কাপড় দিয়ে ডেকে রেখেছিল।যাতে এটি কেউ দেখে চুরি করে না নিয়ে যায়।


Device: Google Pixel 4a
Taken on: 22 November 2022

asa.png

PXL_20221118_105806433.jpg


এই গাছটি আপনাদের কমবেশী সকলেরই খুব পরিচিত।বিশেষকরে যারা পান খেয়ে থাকে তারা ভালো করেই গাছটি চিনে থাকবেন।সুপারি গাছের এই দৃশ্যটি আমার কাছে খুব ভালো লাগে।তাই সাথে সাথে ফটোগ্রাফি করে ফেলি।


Device: Google Pixel 4a
Taken on: 22 November 2022

asa.png

Picsart_22-11-23_23-18-20-386.jpg


আমার জানামতে সকলেই এর সাথে খুব পরিচিত।আসলে একটা সময় ছিল গ্রামের প্রতিটি বাসায় মোরগ-মুরগী পালন করত।যা বর্তমানে দেখা যায় না।এই দৃশ্যটি আমার কাছে খুব ভালো লাগে।তাই সাথে সাথে ফটোগ্রাফি করে ফেলি।


Device: Google Pixel 4a
Taken on: 22 November 2022

asa.png


PXL_20221111_132325101.jpg


এই ফুলটি আপনাদের কমবেশী সকলেরই খুব পরিচিত।এটি হচ্ছে সাদা গোলাপ।আধ্যাত্মিকতারও প্রতীক সাদা গোলাপ। মৃতদেহ ও কবরের উপর সাদা গোলাপ রাখার অর্থ তাঁকে মিস করা বা মনে করা। তবে শুধু মৃত ব্যক্তিকে নয়, কাউকে মিস করলে আপনি তাঁকেও সাদা গোলাপ পাঠিয়ে জানাতে পারেন মনের ভাষা।


Device: Google Pixel 4a
Taken on: 22 November 2022

asa.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNz8uuU7jNdUdZcqn6h7peG3CH7HW4Dj4EnjdfKn9T6S1nX92sULZRaFUhpFmzY87Rh7WVkoNuC (1).png

111.png



standard_Discord_Zip.gif


Heroism_3rd.png


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 2 years ago 

ভাইয়া পোস্টের সৃজনশীলতা আনতেই ভিন্ন ধরণের পোস্ট শেয়ার করার বিকল্প কিছু নেই।আপনি বেশ কিছু ভিন্ন ভিন্ন সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে বেশ ভাল লেগেছে।এভাবে এগিয়ে যান সফলতা আসবে নিশ্চয়।শুভকামনা রইলো।

 2 years ago 

আমার ফটোগ্রাফি পোস্ট আপনার ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো আপু। অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 
শুরুতেই আপনার বন্ধুর নির্বাচনের জন্য শুকামনা করছি। আপনি গ্রামে গিয়ে খুব সুন্দর কিছু ছবি তুলে আমাদের সাথে শেয়ার করেছেন। এই সময়ে কাঠাল দেখে ভালো লেগেছে। অনেকদিন পর সুপারি দেখলাম। ধন্যবাদ ভাইয়া ।
 2 years ago 

ভাই রেজাল্ট হয়ে গেছে। প্রথম হয়েছে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপনি গ্রামের দিকে সবাই হাঁস মুরগি পালন করে থাকেন। আমাদের বাড়িতেও আমি দুটি মুরগি পালন করে থাকি। মুরগিগুলো প্রতিনিয়ত ডিম আর বাচ্চা দিচ্ছে। মুরগি বাচ্চাগুলো দেখতে খুব সুন্দর হয়। এখন প্রায়ই কমই দেখা যায় হাসমুর কি পালন করা। সবাই শুধু বাজার থেকে নিয়ে এসে রান্না করে খায়। আগের মজাগুলো এখন তেমন একটা দেখাও যায় না। গাছের নিচে দাঁড়িয়ে তেঁতুল গাছের ফটোগ্রাফি করেছেন এটি দেখে খুব লোভ হচ্ছে। তেঁতুলের চাটনি আমি কালকেও খেয়েছিলাম। আজকে আপনি দারুন একটি পোস্ট করলেন। আপনার জন্য অনেক শুভকামনা রইল

 2 years ago 
হা আপু,দিন দিন গ্রাম থেকে অনেক কিছুই হারিয়ে যাচ্ছে।একসময় গ্রামের প্রতিটি বাসায় বিভিন্ন রকমের ফলের গাছ যেমন তেতুল,বড়ই,কামরাঙ,আমড়া, জাম ইত্যাদি গাছ দেখা যেত।যা অনেক জায়গায় বর্তমানে দেখাই যায় না। অসংখ্য ধন্যবাদ আপু,এত সুন্দর মন্তব্যের জন্য।
 2 years ago 

নিয়মিত একই পোস্ট করা ঠিক নয়। তাইতো ভিন্নতা আনতে হয় পোস্টে। গ্রামের প্রায় সব বাড়িতেই হাঁস- মুরগী পালন করা হয়।আমার খুবই ভাল লাগে।আপনার ফটোগ্রাফিগুলো দারুন হয়েছে। সুপারি গাছটা তো অসাধারণ ভাবে তুলে ধরেছেন। অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হা আপু,গ্রামের বাসায় হাঁস ও মুরগির এক সময় প্রত্যেক বাসায় পালন করত।যা বর্তমানে খুব একটা দেখা যায় না।অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago (edited)

রাস্তা দিয়ে যাওয়ার পথে,এরকম অনেক ছোট ছোট দৃশ্য আমাদের চোখে ফুটে ওঠে,যেগুলো আপাতদৃষ্টিতে দেখলে মনে হবে এ তো খুবই সাধারণ।কিন্তু হয়তো কিছু মানুষই পারে সে সাধারণ ছবির মধ্যে অসাধারণত্ব খুঁজে বার করতে।আপনি সেটা পেরেছেন। প্রত্যেকটা ছবি নিজের মতো করে সুন্দর।অনেক ধন্যবাদ ।

 2 years ago 

হা দিদি এটা ঠিক, আমাদের চোখের সামনে অনেক সময় অনেক দৃষ্টি নন্দন দৃশ্য পরিলক্ষিত হয়ে থাকে।তা আমরা নিতান্তই সাধারণ মনে করি।কিন্তু গভীর ভাবে লক্ষ্য করলে এই সামান্য সৌন্দর্যের মাঝেও অসাধারণ সৌন্দর্য থাকতে পারে। অসংখ্য ধন্যবাদ দিদি,এত সুন্দর ও চমৎকার মন্তব্যের জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63875.92
ETH 2747.99
USDT 1.00
SBD 2.65