হাসির গল্প "তেলের তেলেসমাতি" দ্বিতীয় ও শেষ পর্ব।।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি অবারাকাতুহু।



রোজ-মঙ্গলবার।৩০ ই,কার্তিক।১৪২৯,বঙ্গাব্দ।হেমন্তকাল।।


হ্যালো বন্ধুরা ?

আমি আনিসুর রহমান।আমার ইউজার আই ডি @anisshamim।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি “আমার বাংলা ব্লগ” এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ,আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ আমি ও ভালো আছি।আপনাদের মাঝে তেলের তেলেসমাতির প্রথম পর্বটি লিখে আপনাদের মাঝে ব্যাপক সাড়া পেয়েছিলাম।আর তাই আজ আমি আপনাদের মাঝে আবারও হাসির গল্প তেলের তেলেসমাতি দ্বিতীয় ও শেষ পর্ব নিয়ে হাজির হয়েছি।আশাকরি,গল্পটির দ্বিতীয় ও শেষ পর্বটিও আপনাদের ভালো লাগবে।


people-gd7d2f228b_1920.png

Source


আমার এক বন্ধু বলল,এই যে তেলের এত দাম,তবু আমার বউকে আমি কন্ট্রোল করতে পারছি না।সে তরকারিতে গপাগপ তেল দিয়েই যাচ্ছে।কেন যে সায়েন্স নিয়ে পড়াশুনা করলাম না।আমি তাকে বললাম সায়েন্স নিয়ে পড়াশুনা করলে কি হতো?তোর বউ কি তরকারিতে তেল কম দিত?

আমার বন্ধু তখন বলল,হাঁ,কম দিত।কম দিতে আমি তাকে বাধ্য করতাম।আমি বন্ধুর কাছে জানতে চাইলাম,কিভাবে বন্ধু?আমার বন্ধু বলল,আমি যদি সায়েন্স নিয়ে পড়তাম,তাহলে আমি ডাক্তার হতে না পারলেও বন্ধুদের মধ্যে কেউ না কেউ তো ডাক্তার হতো।আর বন্ধুদের মধ্যে ডাক্তার থাকার মানেই তাকে দিয়ে যেভাবে খুশি সেভাবে প্রেসক্রিপশন বানিয়ে নেওয়া যেত।

আমি করতাম কি,বন্ধুকে বলতাম তুমি আমার বউকে এমন একটা প্রসক্রিপশন বানিয়ে দে,যেখানে লেখা থাকবে তার হার্টের সমস্যা আছে।অতএব, তেল খাওয়া যাবে না একদমই।তারপর দেখতি তেলেসমাতি।

কিন্তু এখন কোন ডাক্তার পাচ্ছি না বলে পরিকল্পনা মোতাবেক কাজ ও করতে পারছি না।আর বউয়ের তরকারিতে অধিক তেল দেওয়ার কার্যক্রমও বন্ধ করতে পারছি না।বড় আফসোস!আফসোস!

এমন সময় আমার এক ভাবি বললেন, আজকাল যখন বাচ্চাকাচ্চাকে রুপকথার গল্প শুনাই,তখন নিজেই চিন্তাই পরে যাই।কারণ কোন ভাবেই মেলাতে পারি না,রুপকথার গল্পগুলো যদি এই আমলের মতো হত,তাহলে কিভাবে খরচ পোষাতো।

আমি বললাম,আপনার কথা তো আমি একদমই বুঝতে পারছি না।একটু বুঝিয়ে বলেন ভাবি।ভাবি বললেন, বুঝিয়ে বলার আসলে কিছুই নেই ভাই ।ওই গল্পটা নিশ্চয়ই শুনেছেন।ওই যে টোনার পিঠা খাওয়ার গল্পটা।মানে টুনি যে পিঠা বানিয়েছিল আরকি।চিন্তা করেন দেখেন,এই আমলে যদি টুনি পিঠা বানাতে যেত,কোনোভাবেই কি সম্ভব হত!তেলের যে দাম!খামোখা টোনাটুনির সংসারে দাম্পত্য কলহ সৃষ্টি হতো না?


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNz8uuU7jNdUdZcqn6h7peG3CH7HW4Dj4EnjdfKn9T6S1nX92sULZRaFUhpFmzY87Rh7WVkoNuC.png



আমার পরিচিতি


PXL_20210326_120400345.MP.jpg


আমি আনিসুর রহমান। আমার স্টিমিট আইডি @anisshamim।আমার জন্মস্থান মুন্সিগঞ্জ জেলার বিক্রমপুরে।আমি বাংলা ভাষার মাধ্যমে মনের ভাব প্রকাশ করতে স্বাচ্ছন্দ্যেবোধ করি এবং বাঙালি হিসেবে নিজেকে খুব গর্বিত মনেকরি।ভ্রমন করা আমার খুব সখ।তাছাড়া সময় পেলেই কবিতা লিখা এবং মজার মজার রেসিপি তৈরি করা।গল্পের বই পড়তে ও খুব ভালো লাগে।অন্যের কষ্টে নিজেকে বিলিয়ে দিতে খুব ভালোলাগে।



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png



আল্লাহ হাফেজ


Sort:  
 2 years ago 

ওয়ালাইকুম আসসালাম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ

হাহাহা। আপনার এই তেলের তেলেসমাতি গল্পটি পড়ে বেশ মজা পেলাম। আরে হ্যাঁ টোনাটুনির গল্পটা কিন্তু আমিও পড়েছিলাম একসময়। তবে এখন ভুলে গেছি। আজ অনেকদিন পর সেই গল্পটা আবার আপনি মনে করিয়ে দিলেন। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে হাসির গল্পটি উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনার গল্পটি ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো ভাইয়া।আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া আপনার গল্প পড়ে অনেক হাসি পেল হা হা হা। ভাইয়া বর্তমানে বন্ধু লাগেনা পরিচিত কেউ থাকলে তাকে দিয়েই প্রেসক্রিপশন বানিয়ে নেন কাজ হয়ে যাবে। মজার একটি পোস্ট করেছেন।ধন্যবাদ।

 2 years ago 

আপনার গল্পটি পড়ে খুবই মজা পেলাম। টোনা টুনির গল্পটি আমি একসময় পড়েছিলাম। আপনার তেলের তেলেসমাতি গল্পটি পড়ে খুবই ভালো লাগলো আমার কাছে। এরকম মজার গল্প একটা দুটো না থাকলে ভালো লাগেনা। এরকম গল্প দেখার অপেক্ষায় থাকবো।

 2 years ago 

আপনার গল্পটি ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো ভাইয়া। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64041.25
ETH 2762.17
USDT 1.00
SBD 2.66