হাসির গল্প"যানজটেই আছি"প্রথম পর্ব।।[১০% লাজুক শিয়ালের জন্য ]

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি অবারাকাতুহু।


রোজ--সোমবার।১৮ ই, আশ্বিন।১৪২৯, বঙ্গাব্দ । শরৎকাল ।।


হায় বন্ধুরা


কেমন আছেন?


আমি আনিসুর রহমান। আমার ইউজার আই ডি @anisshamim।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি “আমার বাংলা ব্লগ” এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ আমি ও ভালো আছি।আজ আমি আপনাদের মাঝে আবারও হাসির গল্প “যানজটেই আছি”প্রথম পর্ব নিয়ে হাজির হয়েছি ।আশাকরি গল্পটি আপনাদের ভালো লাগবে।


people-g2f7f5bb7c_1920.jpg

Source


আমার এক বন্ধু বলল,আগের দিন আর বর্তমান সময়ের মধ্যে আকাশ-পাতাল তফাৎ। আগেরকার দিনে তারকাদের যদি প্রশ্ন করা হতো, অবসরে আপনি কি করেন?তাহলে একেক জন একেক উত্তর দিত।কেউ বলত বই পড়ি,কেউ বলত টিভি দেখি,কেউ বলত খেলাধুলা করি।


আর এখন যদি জিজ্ঞেস করেন অবসরে কি করেন,দেখবেন সবাই একযোগে উত্তর দিবে,অবসরে আমি জ্যাম উপভোগ করি।এখন প্রশ্ন আসতে পারে, জ্যামটা কি মানুষ আদৌ অবসরে উপভোগ করে?জি,অবসরেই উপভোগ করে।অথবা যখন উপভোগ করে তখন অবসরেই থাকে।রাস্তায় জ্যাম থাকলে হত-পা গুটিয়ে বসে থাকতে হয়।ইচ্ছে করলেই কাজ কর্ম করা যায় না।


এমন সময় আমার এক প্রতিবেশী বললেন,উড়াল সেতু দিয়ে ঢাকা শহর ভরে ফেলা হলো। উদ্দেশ্য জ্যাম কমানো।কিন্তু কমলই না তো, উল্টো আরও বেড়েছে মনে হয়। তাহলে উড়াল সেতু বানিয়ে লাভটা হলো কি?


পাশ থেকে একজন বলে উঠলেন,বিশাল লাভ হয়েছে। আমি একজন ইউটিউবার।আমার অনেক খরচ কমে গেছে।কারন,আজকাল আমি বুদ্ধি করে উড়াল সেতুগুলোকে কাজে লাগাচ্ছি। ভদ্রলোকের কথায় প্রতিবেশী তো অবাক হলেনই,আমি নিজে ও অবাক হলাম।

তাই অনুরোধ করলাম উনি যা বলেছেন বা বলতে চাচ্ছেন, তা যেন বুঝিয়ে বলেন।এবার সেই ইউটিউবার ভদ্রলোক বললেন, বুঝিয়ে বলার আসলে কিছুই নেই। বললামই তো,আমি একজন ইউটিউবার।আগে উপর থেকে নিচের দিকের কোন ছবি ধারন করতে হলে আমাকে ড্রোন ব্যবহার করতে হতো।


জানেন ই তো ড্রোন এর ভাড়া অনেক।আর এখন ড্রোন ব্যবহার করতে হয় না।উড়াল সেতুর ওপর দাঁড়িয়ে নরমাল ক্যামেরা দিয়েই শুট করে ফেলি।আমার ভক্তরা মনে করে শটগুলি বুঝি ড্রোনের।কত লাভ না?


ওহ ভালো কথা,উড়াল সেতুর ওপরে দাঁড়িয়ে নিচের জ্যামে আটকে থাকা গাড়ির দৃশ্যটা যখন করি না,তখন মনে হয় আমি দেশে নাই। কই জানি চইলা গেছি। বোঝেন একবার, কত মনোরম দৃশ্য। পাশে থাকা আরেক লোক কথা কেড়ে নিয়ে বলল,বৃষ্টি-বাদলার দিনে এই উড়াল সড়কের নিচে আশ্রয় নেই। আপনার কোন আইডিয়া আছে কত উপকার হয়?



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNz8uuU7jNdUdZcqn6h7peG3CH7HW4Dj4EnjdfKn9T6S1nX92sULZRaFUhpFmzY87Rh7WVkoNuC (1).png

সবাইকে ধন্যবাদ

Sort:  

হাহাহাহাহা,, মানুষের কত ধরনের চিন্তা ভাবনা। ভালো ছিল লেখাটা। আমি নিজেও ঢাকা শহরে জ্যামে বেশ ইনজয় করি যদি একটা সিট পাই। স্টিমিট চালিয়ে সময় টা কাজে লাগাই 😊

 2 years ago 

ঠিকই বলেছেন ভাই, জ্যামের সময়টাকে তো কাজে লাগাতে হবে। হা হা হা।

 2 years ago 

এখন প্রশ্ন আসতে পারে, জ্যামটা কি মানুষ আদৌ অবসরে উপভোগ করে?

যদি আমার পছন্দের মানুষ টা পাশে থাকে তাহলে আমি জ‍্যাম উপভোগ করব ভাই হি হি। আর আপনার গল্পগুলো বেশ অন‍্যরকম হয়। আজকের টা দারুণ ছিল 😂😂। জ‍্যামের একটা ভালো দিকে পেলাম😂😂।।

 2 years ago 

ভাই সেটা সম্ভব হবে যদি গাড়িতে এসি থাকে, না হলে ভাই,যে গরম পরে বাতাস করতে করতেই আপনার অবস্থা কাহিল হয়ে যাবে। হা হা হা

 2 years ago 

ফটো সোর্স কারেকশন করুন।

 2 years ago 

হা ভাইয়া ঠিক করেছি।অসংখ্য ধন্যবাদ ভাইয়া, ভূলটি ধরিয়ে দেওয়ার জন্য।

আপনার কোন আইডিয়া আছে কত উপকার হয়?

আপাতত এই প্রশ্নের উত্তর আমার কাছে জানা নেই। তবে একটা কথাই জানি যে, যতই ওভার ব্রিজ বানানো হোক না কেন, যতই বড় বড় রাস্তা তৈরি করুক না কেন। মানুষ যতদিন না পর্যন্ত সচেতন হচ্ছে বা নিয়ম শৃঙ্খলার ভেতর দিয়ে আসছে ততদিন কোন কিছুই সম্ভব হবে না। খুব ভালো ছিল আপনার লেখাটা।

 2 years ago 

আপনার এই কথার সাথে আমি শতভাগ একমত।কারন আগে আমাদের ঠিক হতে হবে।না হলে যত কিছুই করা হউক না কেন জ্যাম আর কমবে না।দিন দিন বাড়বে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59311.47
ETH 2603.68
USDT 1.00
SBD 2.40