হাসির গল্প "বন্ধু তুমি শত্রু তুমি" এর দ্বিতীয় ও শেষ পর্ব।।

in আমার বাংলা ব্লগ9 months ago (edited)

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি অবারাকাতুহু।


হ্যালো বন্ধুরা ?


আমি আনিসুর রহমান।আমার ইউজার আই ডি @anisshamim।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি “আমার বাংলা ব্লগ” এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ,প্রচন্ড গরমের মাঝে আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ আমি ও ভালো আছি। গত দুই দিন আগে আমি আপনাদের মাঝে হাসির গল্প বন্ধু তুমি শত্রু তুমি এর প্রথম পর্ব নিয়ে হাজির হয়েছিলাম।গল্পটি আপনাদের ভালো লেগেছিল।যার দরুন আজ আমি আপনাদের মাঝে আবারও সেই গল্পটির দ্বিতীয় ও শেষ পর্ব নিয়ে হাজির হয়েছি।আশাকরি,গল্পটির এই পর্বও আপনাদের ভালো লাগবে।


Source


গতকাল একটু দরকারী প্রয়োজনে দুঃসম্পর্কের বড় ভাইয়ের বাসায় গিয়েছিলাম।কাজ শেষ করে করে বাসায় আসার সময় কিছুটা গল্পে মেতে উঠলাম। সাথে অবশ্য আমার এক বন্ধু বন্ধুও ছিল।কথার এক পর্যায়ে বড় ভাই বললেন, বন্ধু যদি বন্ধু থাকে তাহলে সবকিছু ঠিকঠাকই চলে। কিন্তু বন্ধু কোনো কারণে শত্রু হয়ে গেলে সব শেষ।

তখন দেখা যায় বউ ঝাড়ু নিয়ে দরজার কাছে বসে থাকে।আরে সারাদিন অফিস করে এমনিতেই তো শরীর ক্লান্ত থাকে। এ অবস্থায় যদি বাসায় ফিরে যদি ঝাড়ুওয়ালির সামনে পড়ে দৌড়ানি খেতে হয় তাহলে ক্লান্ত শরীরে আর কতটুকুই দৌড়ানো যায়?

আমি বড় ভাইয়ের কথা শুনে বললাম, একদমই দৌড়ানো যায় না।এরপর আমি বললাম এখন বলেন ভাই, শত্রু হয়ে যাওয়ার সঙ্গে এসব ঝাড়ু বা দৌড়ানির কী সম্পর্ক?আমি কিন্তু এর আগামাথা কিছুই বুঝতে পারিনি। যদি একটু বুঝিয়ে বলতেন তবে আমার বুঝতে সহজ হতো। বড় ভাই আমার কথা শেষ হতেই বললেন,হয়েছে কি,বন্ধুর সঙ্গে কিন্তু আমরা সব বিষয় কমবেশি শেয়ার করি।অর্থাৎ গোপনীয় আশয়-বিষয়।আর সে বন্ধু শত্রু হয়ে গেলে সব গোপন ফাঁস করে দেয়।

এই যেমন ধর,গতকাল এক সুন্দরী কলিগের সাথে লাঞ্চ করেছিলাম।আর, আমি সেটা এক বন্ধুর সঙ্গে শেয়ার করেছিলাম।কিন্তু এ বন্ধু যে ফোন করে আমার বউয়ের কাছে সব বলে দিবে সেটা কি আর জানতাম?অতঃপর ঝাড়ু নিয়ে বউয়ের অবস্থান,ম্যারাথন গতিতে দৌড়ানো ইত্যাদি ইত্যাদি আরকি!আশা করি ঘটনার ভয়াবহতা আচঁ করতে সক্ষম হয়েছিস।

এমন সময় আমার পাশে বসে থাকা বন্ধু বলল, বন্ধুত্ব নিঃসন্দেহে ভালো জিনিস।তবে পাড়ায় যদি ক্রিকেট খেলার মাঠ থাকে তাহলে এই বন্ধুত্বই কাল হয়ে দাঁড়ায়।আমি বন্ধুর কথা শুনে বললাম, কী রকম?বন্ধু বলল,কি রকম সেটা তুই ভালো করেই জানিস।কেন?

তুই বন্ধুত্বের দোহাই দিয়ে আগে ব্যাটিং করতে নামিস না?আমিও, না করতে পারি না।শত হলেও তুই আমার বন্ধু। শেষ পর্যন্ত দেখা যায় আমার আর ব্যাটিং করাই হয় না।মনে মনে চাই তুই যেন আউট হোস।যাতে আমি ব্যাট করার সুযোগ পাই।কিন্তু তোর উইকেট পড়ে না।ফলে আমার ব্যাটিং করার আশা অপূর্ণই রয়ে যায়।আর আমার এ গান গাইতে গাইতে মাঠ ছাড়তে হয়,আমার সাধ না মিটিল,আশা না পুরিল.......।


আজ এ পযর্ন্তই।অন্য দিন অন্য কোন পোস্ট নিয়ে আপনাদের মাঝে আবারও হাজির হবো।ভালো থাকবেন। সুস্থ থাকবেন।আর লিখার মধ্যে কোন ভুল হয়ে থাকলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।আর পোস্টটি পড়ে যদি আপনাদের ভালো লেগে থাকে তাবে আপনাদের মতামত দিবেন।


আমার পরিচিতি


9550.jpg


আমি আনিসুর রহমান। আমার স্টিমিট আইডি @anisshamim।আমার জন্মস্থান মুন্সিগঞ্জ জেলার বিক্রমপুরে।আমি বাংলা ভাষার মাধ্যমে মনের ভাব প্রকাশ করতে স্বাচ্ছন্দ্যেবোধ করি এবং বাঙালি হিসেবে নিজেকে খুব গর্বিত মনেকরি।দেশকে খুবই ভালোবাসি।দেশের জন্য নিজের যেকোনো কিছু বির্সজন দিতে সদা সর্বদা প্রস্তুত।ভ্রমন করা আমার খুব সখ।তাছাড়া সময় পেলেই চিত্রাঙ্কন করা,কবিতা লিখা এবং মজার মজার রেসিপি তৈরি করা।গল্পের বই পড়তে ও খুব ভালো লাগে।অন্যের কষ্টে নিজেকে বিলিয়ে দিতে খুব ভালোলাগে।



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png



আল্লাহ হাফেজ


Posted using SteemPro Mobile

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 9 months ago 

হা হা অসাধারণ ছিল ভাই। এইরকম বন্ধুত্বের দোহায় দিয়ে আমি নিজেও অনেকবার ব‍্যাটিং এ নেমেছি। যদিও আমার বন্ধুর ঐ গানটা আর গাইতে হয়নি কারণ আমি দ্রুতই আউট হয়ে যেতাম। আর বন্ধু শএু হয়ে গেলে গোপন কথা ফাঁস করে দেওয়া টা একেবারে সত্য। তখন আর কী ঐ বউয়ের কাছে ঝাড়ুর মার অবধারিত হা হা। অসাধারণ লিখেছেন ভাই।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 66847.77
ETH 3497.61
USDT 1.00
SBD 2.89