স্বরচিত কবিতা "অতীতের কথা"।।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি অবারাকাতুহু।


হায় বন্ধুরা


আমি আনিসুর রহমান। আমার ইউজার আই ডি @anisshamim।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি “আমার বাংলা ব্লগ” এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ আমি ও ভালো আছি।সৃজনশীলতা লক্ষ্যে আজও আমি আমার পোস্টে কিছু ভিন্নতা আনার চেষ্টা করেছি।আর সেই হিসেবে আপনাদের মাঝে একটি কবিতা শেয়ার করতে যাচ্ছি।আশাকরি,এই কবিতাটিও আপনাদের ভালো লাগবে।



woman-gedb861d62_1920.jpg

Source



3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1v5hKA8jfHHgL9ABnDXogr1.gif

3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1uasvrAaBSP6D1NgNuBSX2m.gif

অতীতের কথা

আনিসুর রহমান



যা হবার তা হয়ে গেছে
সে সময় ফিরে আনা যাবে না ।
অতীতের কথা আসলে আবার
কষ্ট ছাড়া আর কিছু পাওয়া যাবে না।

যেভাবে আছে সেভাবেই থাক
বাধা দিও না মনো,
বারবার বলছি, লাভ হবে না
তবুও যাচ্ছো কেনো?

যদিও বা ভাবো জীবন দিয়ে দেব
সে ভাবনাও ভুল।
ঝড়ে যেতে পারে
তোমার সহস্র সুখের ফুল।

ভুল যদি কেউ করে থাকে
ক্ষমা করে দাও তাকে।
সেও তো নিজের মনের ভেতর
সুখের ছবি আঁঁকে ।

তুচ্ছ তুমি বলবে কোনটা
সবি এখন এক ।
বেশি বাড়াবাড়ি করলে হয়ত
খেতে হবে বড় সেক ।

অবুঝ বলে নিজেরা শুধু
বাকিরা অকাল পাকা ।
থাকেনা কখনও সত্য গুলো
কোনো কিছুতে ঢাকা ।

রংধনুর সাত রং তো
কখনও এক রকম নয়।
বল তবে কি করে সবে
একই রকম হয়।



আমার পরিচিতি


PXL_20210326_120329396.MP.jpg


আমি আনিসুর রহমান। আমার স্টিমিট আইডি @anisshamim।আমার জন্মস্থান মুন্সিগঞ্জ জেলার বিক্রমপুরে।আমি বাংলা ভাষার মাধ্যমে মনের ভাব প্রকাশ করতে স্বাচ্ছন্দ্যেবোধ করি এবং বাঙালি হিসেবে নিজেকে খুব গর্বিত মনেকরি।দেশকে খুবই ভালোবাসি।দেশের জন্য নিজের যেকোনো কিছু বির্সজন দিতে সদা সর্বদা প্রস্তুত।ভ্রমন করা আমার খুব সখ।তাছাড়া সময় পেলেই চিত্রাঙ্কন করা,কবিতা লিখা এবং মজার মজার রেসিপি তৈরি করা।গল্পের বই পড়তে ও খুব ভালো লাগে।অন্যের কষ্টে নিজেকে বিলিয়ে দিতে খুব ভালোলাগে।



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png



আল্লাহ হাফেজ


Sort:  
 2 years ago 

ভাই আপনার কবিতাটি খুবই চমৎকার হয়েছে । আসলে অতীত একবার চলে গেলে সে অতীত আর কখনো ফিরে আসে না । অতীতের স্মৃতিগুলো শুধুই স্মৃতি হয়ে থাকে । বেশ ভালো লিখেছেন কবিতাটি । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু, কবিতাটি পড়ে এত সুন্দর ও চমৎকার মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা আপু।

 2 years ago 

ভাইয়া অতীত জীবন নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন, দারুন হয়েছে। যে দিন হারিয়ে যায় তাতো অতীত। সেই দিন না ফিরে, না আসবে সেই সময় আবার।তাই তা নিয়ে আফসোস করে কোন লাভ নেই। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি কবিতা লিখে শেয়ার করার জন্য।

 2 years ago 

হা আপু, যা চলে যায় তা নিয়ে আপসোস করে কোন লাভ নেই। এতে আরও অনেক মূল্যবান কিছু নষ্ট হয়ে যেতে পারে। অসংখ্য ধন্যবাদ আপু,আমার স্বরচিত কবিতা পড়ে এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

রংধনুর সাত রং তো
কখনও এক রকম নয়।
বল তবে কি করে সবে
একই রকম হয়।

ভাইয়া আপনার লেখা অতীতের কথা কবিতাটি অসাধারণ হয়েছে। আসলে অতীত নিয়ে আমাদের জীবনে অনেক স্মৃতি আছে। হয়তো রংধনুর সাত রং কখনো একরকম হয় না। ভালো লাগলো ভাইয়া আপনার লেখা কবিতা পড়ে। আপনি দারুন লিখেছেন ভাইয়া।

 2 years ago 

আমার স্বরচিত "অতীতের কথা" কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো আপু। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা আপু।

 2 years ago 

বাহ খুব সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। কবিতাটির পড়ে খুব ভালো লাগলো। কিছু কিছু মুহূর্ত জীবনের খাতায় স্মৃতি হয়ে রয়ে যায় সারা জীবন। সোনালী অতীত নিয়ে খুব সুন্দর কবিতা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এতো সুন্দর কবিতা শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আমার স্বরচিত কবিতাটি পড়ে এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

সৃজনশীলতা রক্ষায় অনেক সুন্দর সুন্দর পোস্ট করতেছেন আপনি অনেক ভালো।আপনি সাবলীল ভাষায় বেশ সুন্দর একটি কবিতা লিখেছেন অতীতের কথা নিয়ে পড়ে আমার অনেক ভালো লেগেছে।কবিতার কথাগুলো অনেক সুন্দর ছিল।অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কবিতা লিখে আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য।

 2 years ago 

আমার স্বরচিত কবিতাটি পড়ে এত সুন্দর ও চমৎকার মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

আপনি খুব চমৎকার অতীতের কথা কবিতা লিখেছেন। আপনার কবিতাগুলো পড়তে আমার কাছে অনেক ভালো লাগে। আপনি প্রায় সময় খুব সুন্দর সুন্দর কবিতা লিখে থাকেন। আজকে আপনার কবিতার প্রত্যেকটি লাইন খুবই অসাধারণ ছিল। তবে আমি ও মাঝেমধ্যে কবিতা লিখি। কবিতা লিখতে হলে সময় এবং নিরালায় বসে লিখলে কবিতাগুলো খুব সুন্দর লাগে পড়তে। খুব চমৎকার করে কবিতাটি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 years ago 

হা আপু এটা ঠিক বলেছেন, কবিতা লিখার জন্য নিরিবিলি পরিবেশ দরকার।অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর ও চমৎকার উৎসাহমূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

ওয়াও অসাধারণ আপনি অনেক সুন্দর করে অতীতের কথা কবিতাটি লিখেছেন। কবিতাটি পড়তে আমার কাছে অনেক ভালো লাগে। এমনিতে কবিতা পড়তে খুব ভালো লাগে আমার। আমি কয়েকটা কবিতা আপনার পড়েছি কবিতাগুলো খুবই অসাধারণ। আজকে আপনার কবিতাটি পরে আমি মুগ্ধ হয়ে গেলাম। খুব চমৎকারভাবে আমাদের মাঝে কবিতাটি উপস্থাপনা করেছেন।

 2 years ago 

আমার স্বরচিত কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো ভাইয়া।অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

ভাই আপনার কবিতাটি খুবই চমৎকার হয়েছে। আসলে মানব জীবনের ফেলে আসা কথাগুলো অনেক সময় মনে পড়ে যায়। মানুষ অতীতকে সহজে ভুলতে পারে না। সবসময় অতীতে স্মৃতিগুলো মানুষকে মনে করিয়ে দেয়। অতীতকে নিয়ে পড়ে থাকা মানে জীবনে অনেকগুলো সময়কে দূরে সরিয়ে দেওয়া। তবে আপনি অতীতকে নিয়ে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আমার স্বরচিত কবিতাটি পড়ে এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59888.38
ETH 2373.74
USDT 1.00
SBD 2.48