হাসির গল্প “প্রেমগুরু”।।[১০% লাজুক শিয়ালের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি অবারাকাতুহু।



রোজ--শনিবার।৭ ই, কার্তিক।১৪২৯, বঙ্গাব্দ । শরৎকাল ।।


হ্যালো বন্ধুরা ?


আমি আনিসুর রহমান।আমার ইউজার আই ডি @anisshamim।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ,আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ আমি ও ভালো আছি।আসলে আমরা সকলেই কম বেশী কোন না কোন কাজে ব্যস্ত।শত ব্যস্ততার মাঝে জীবনটা চলে যাচ্ছে।কাজ করতে করতে অনেক সময় মনের মাঝে একঘেয়েমী ভাব চলে আসে।তাই মনকে প্রফুল্ল করার জন্য বিনোদন এবং গল্প দরকার। আজ আমি আপনাদের মাঝে আবারও হাসির গল্প প্রেমগুরু নিয়ে হাজির হয়েছি ।আশাকরি গল্পটি আপনাদের ভালো লাগবে।


heart-gbd6f0f3f3_1920.jpg

Source


ছোটবেলা থেকে আমার মজনু ভাইয়ের মতো প্রেম গুরু হওয়ার শখ।কথাটা মজনু ভাইকে বললে তিনি আমার কাঁধে হাত রেখে বললেন,তাহলে তোকে ভরপুর প্রেম করতে হবে।আমি মিনমিনে সুরে বললাম, মজনু ভাই আমার প্রেমটাই হচ্ছেনা। বিলকিসকে আমি খুবই ভালোবাসি কিন্তু ও তো আমাকে গুরুত্বই দেয় না।

আমার কথা শুনে মজনু ভাই কিছুক্ষণ ভাবলেন।তারপর সিদ্ধান্ত জানানোর স্বরে বললেন,তুই ওই মেয়েকে একদম পাত্তা দিবিনা না।পাত্তা পেলে মেয়েরা মাথায় চড়ে বসে।পাত্তা না দিলেই দেখবি ওই মেয়ে তোর কাছে ছুটে আসছে ! আমি মজনু ভাইয়ের কথা অন্ধের মত বিশ্বাস করে বিলকিসকে দুদিন পাত্তা দেওয়া বন্ধ করে দিলাম। কোন প্রকার যোগাযোগ রাখলাম না।সে ফোন দিলে কেটে দিতাম।এমনকি মেসেঞ্জারে উত্তর দিতাম না।


এভাবে দুদিন বিলকিসকে পাত্তা দিলাম না।তৃতীয় দিন বিলকিস একজনকে বিয়ে করে ফেলল।বিয়ের এক মাস পর আবার জামাইসহ বিদেশে চলে গেল।আমি আর মজনু ভাই এয়ারপোর্ট রোডের রেলিংয়ে ঠেস দিয়ে দাঁড়িয়ে মুখ আকাশের দিকে তুলে উদাস নয়নে উড়ন্ত বিমানের লেজ চেয়ে চেয়ে দেখলাম।মজনু ভাই আমার কাঁধে হাত রেখে বলল,হতাশ হোসনে বোকা,ছ্যাকা প্রেমিক মনকে পরিশুদ্ধ করে।


মজনু ভাইয়ের কথা আমি বিশ্বাস করলাম।এলাকায় প্রেমের লাইনে মজনু ভাই কিংবদন্তিতুল্য।আমরা তাকে প্রেমগুরু বলে থাকি।ছোটবেলা থেকে দেখে আসছি প্রেমগুরু মজনু ভাই মহল্লার সব তরুণ যুবকদের ফ্রিতে প্রেমের উপদেশ বিলিয়ে আসছেন। আমাদের মত উঠতি বয়সের তরুণের জীবনে মজনু ভাই আশীর্বাদস্বরূপ।

আমি যখন ছ্যাকা খাওয়ার শোককে শক্তিতে রূপান্তরিত করছি, মজনু ভাই তখন আমার দিকে চেয়ে বলল, তোর হাতে তো আরেকটা মেয়ে আছে যার সঙ্গে দুই নম্বর ফোনে লুকিয়ে লুকিয়ে কথা বলতি,কি যেন নাম ! ওহ মনে পড়েছে রোকসানা ! তুই ওই মেয়ের সঙ্গে সিরিয়াসলি প্রেম শুরু কর।এবার ওকে খুব করে পাত্তা দিবি।


ছেলেরা বেশি পাত্তা দিলে মেয়েরা খুশি হয়।মজনু ভাইয়ের কথা বিশ্বাস করে আমি রোকসানাকে খুব পাত্তা দেওয়া শুরু করলাম। প্রতিদিন কয়েকবার ওকে জান,ময়নাপাখি বলে ফোন দিই। বাসার নিচে দাঁড়িয়ে থাকি।চব্বিশ ঘন্টার মধ্যে আঠার ঘন্টা অনলাইনে এক্টিভ থেকে ওর সব পোস্টে লাভ সাইন দিই,মিম শেয়ার করি, চ্যাটে কবিতা লিখে পাঠাই।অবশ্য কবিতাগুলো মজনু ভাই লিখে দেন।এভাবে দুদিন ব্যাপক পাত্তা দেওয়ার পর রোকসানা আমাকে দূর ছ্যাঁচড়া বলে রিলেশন ব্রেকআপ করে দিল।


আমি আবারও উদাস নয়নে যাত্রাবাড়ীর ফুট ওভারব্রিজের নিচে বসে রইলাম। মজনু ভাই আমার কাঁধে হাত রেখে খুশি খুশি গলায় বলল,সাব্বাস! আজ থেকে তুইও আমার মত প্রেমের উপদেশ দিতে পারবি। কেবল প্রেমে ব্যর্থ প্রেমিকরাই প্রেমগুরু হতে পারে ! তোকে কংগ্রাচুলেশন!



taj-mahal-g62a114e7d_1920.jpg

Source


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNz8uuU7jNdUdZcqn6h7peG3CH7HW4Dj4EnjdfKn9T6S1nX92sULZRaFUhpFmzY87Rh7WVkoNuC (1).png

111.png

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7jpbMNKdA1Swxiey857mvDu4v9YQGGGa7u8o3aSuH2T9hohoCpGA4xjXECnmqJUuaGBR4n9tutUQsJX8FzZckBvZL.png


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 2 years ago 

আপনি বেশ হাস্যকর গল্প লিখে থাকেন ভাই ইতো পূর্বেও হাস্যকর গল্প পড়েছি আজকেও পড়লাম। আর যাই হোক রোকসানার পর্যায় টা পড়ে বেশ হাসি পেলাম। আপনি চাইলে আপনার মজনু ভাইকে বলতে পারতেন আপনার জন্য নতুন নতুন প্রেমিকা জুটিয়ে দিতে।

 2 years ago 

ভাই সেটা মন্দ বলেননি।হা হা হা ।আমার গল্পটি আপনার ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো।আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা ভাইয়।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে হাসির গল্পটি লিখেছেন। আর মজনু ভাইয়ের এর কথা আপনি শুনে থাকেন। সে অনেক সুন্দর কথা বলল মেয়েদেরকে পাত্তা না দেওয়ার জন্য। শেষ পর্যন্ত এয়ারপোর্টে গিয়ে অপেক্ষা করলো। আর আপনি রোকসানা কে অনেক সময় দিয়েছেন এবং কথা বলতেন। আপনার গল্পটি পড়ে খুব ইন্টারেস্ট লাগলো আমার কাছে। ধন্যবাদ শেয়ার করার জন্য আপনাকে এবং আপনার শুভ কামনা রইল।

 2 years ago 
"প্রেমগুরু" হাসির গল্পটি আপনার ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো আপু। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু,এত সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64182.74
ETH 2768.00
USDT 1.00
SBD 2.66