হাসির গল্প "বিশ্বকাপ নাকি বিশ্বচাপ"এর প্রথম পর্ব।।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি অবারাকাতুহু।



রোজ-শুক্রবার।১০ ই,অগ্রহায়ন।১৪২৯,বঙ্গাব্দ।হেমন্তকাল।।

হ্যালো বন্ধুরা ?


আমি আনিসুর রহমান।আমার ইউজার আই ডি @anisshamim।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি “আমার বাংলা ব্লগ” এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ,আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ আমি ও ভালো আছি। আমি আমার গল্পের মাধ্যমে প্রতিনিয়ত চেষ্টা করি একটু বিনোদন দেওয়া জন্য। কারন গল্পের মধ্যে একটু বিনোদন না হলে গল্প পড়ে মজা পাওয়া যায় না।তাই আপনাদের বিনোদন দেওয়া দেওয়া জন্য আবারও হাসির গল্প বিশ্বকাপ নাকি বিশ্বচাপ এর প্রথম পর্ব নিয়ে হাজির হয়েছি।আশাকরি,গল্পটির আপনাদের ভালো লাগবে।

people-g2e9c9e300_1920.jpg

Source


আমার এক ছোট ভাই বলল,ব্যাপারটা ভালো লেগেছে।ঠিকই তো,বিশ্বকাপ ফুটবলের প্রভাব শুধু জার্সির দোকানগুলোতে পড়বে কেন?কেন শুধু টেলিভিশনের দোকানগুলোতে পড়বে?পাশাপাশি চায়ের দোকানেও পড়েছে,এটা খুব ভালো লক্ষণ।আমি বললাম, চায়ের দোকানে বিশ্বকাপের প্রভাব সব সময়ই পরে।যেহেতু খেলার আলোচনাটা চা-স্টলে বেশি হয়।সুতরাংএটা নতুন কিছু না।অতএব,নতুন করে ভালো লাগার কিছু নেই।

ছোট ভাই বলল,আছে ভাই,নতুন করে ভাল লাগার মতো ব্যাপার অবশ্যই আছে।কারন,আপনি যে বললেন,খেলার আলোচনাটা চা-স্টলে বেশি হয়।আমি কিন্তু এই দিকটা বিবেচনা করে বলিনি চায়ের দোকানে বিশ্বকাপের প্রভাব পড়েছে।আমি বলেছি অন্য কারণে।আমি জানতে চাইলাম,কারণটা কি?ছোট ভাই বলল,আপনার সদয় অবগতির জন্য জানাচ্ছি,আমাদের পাড়ায় যতগুলো চায়ের দোকান আছে,বিশ্বকাপ ফুটবল উপলক্ষে প্রত্যেকটা দোকানে নতুন কাপ কেনা হয়েছে।বিশ্বকাপে এর চেয়ে বড় প্রভাব আর কি হতে পারে।

আমি চমকিত হয়ে বললাম,তাই তো !এবার পাশ থেকে একজন কানে কানে বলল, ভাই ওই সব চায়ের দোকানে নতুন কাপ কিন্তু এমনি এমনি কেনা হয়নি।নিজের প্রিয় দল নিয়ে কথা বলতে গিয়ে আর অপ্রিয় দলকে পচাতে গিয়ে অনেকেই উত্তেজিত হয়ে যায় তো,আর উত্তেজিত হয়ে কাপ ছুড়ে মারে তো ! আগের বিশ্বকাপের সিজন বিবেচনা করে দেখা গেছে,এক সিজনেই অনেকগুলো কাপ ভেঙেছিল। এবার যাতে আর সেই ঘটনা না ঘটতে পরে,এজন্য কাচের কাপ এর পরিবর্তে টিনের কাপ এর ব্যবস্থা করা হয়েছে। আছাড় একটা কেন,তিনটা করে দিলেও ভাঙবে না। বড়জোর ভচকাইতে পারে।ভাঙার চেয়েও ভচকানো উত্তম নয় কি?আমি বললাম,উত্তম মানে?একবারেই যথার্থ।

world-cup-gb47380388_1920.jpg

Source


আমার আরেক ছোট ভাই বলল,গত চার বছর ধরে অপেক্ষা করছি কবে আবার বিশ্বকাপ ফুটবলের সিজন আসবে।সেই তো এলো,এসে আমার সর্বনাশ করলো।আমি অবাক হয়ে বললাম,বিশ্বকাপ ফুটবল তোর সর্বনাশ করেছে ? কিন্তু কিভাবে?ছোট ভাই দীর্ঘশ্বাস ছেড়ে বললো, কিভাবে আবার !অনেক খুজাঁখুজিঁ করে একটা ভালো বাড়িওয়ালা পেয়েছিলাম।

যে কিনা ছাদে যেতে বাধা দেয় না।বেশ ভালোই যাচ্ছিলাম ছাদে।যেতে যেতে একটা প্রেমও হয়ে গিয়েছিল পাশের বিল্ডিংয়ের একটা মেয়ের সঙ্গে।সবকিছু ঠিকঠাকই চলছিল।তারপর যেই বিশ্বকাপ ফুটবলের সিজন এলো আর ছাদ ভরে গেল বিভিন্ন দেশের পতাকায়,আমার কপাল পুড়লো।কারণ,পতাকার জন্য মেয়েটিকে দেখতে পারি না।নিতান্তই যদি দেখতে চাই, পতাকা টেনেটুনে হালকা সরিয়ে দিয়ে তবেই দেখতে হয়। এখানেও আবার রিস্ক আছে।যেমন গতকাল পতাকার চিপা দিয়ে মাথা বের করে মেয়েটার দিকে তাকিয়ে হাত নাড়ছিলাম।পড়ে জানলাম,এটা মেয়েটা ছিল না।ছিল তার খালা।বোঝেনই তো, চিপাচাপা দিয়ে মাথা ঢুকিয়ে দেখলে এত কিছু খেয়াল করা যায়?

আজ এই পযর্ন্তই।যদি হাসির গল্প বিশ্বকাপ নাকি বিশ্বচাপ এর প্রথম পর্বটি আপনাদের ভালো লেগে থাকে, তবে মন্তব্যের মাধ্যমে জানাবেন।আবার যেকোনো দিন আপনাদের মাঝে হাসির গল্প বিশ্বকাপ নাকি বিশ্বচাপ এর পরবর্তী পর্ব নিয়ে হাজির হবো।ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNz8uuU7jNdUdZcqn6h7peG3CH7HW4Dj4EnjdfKn9T6S1nX92sULZRaFUhpFmzY87Rh7WVkoNuC (1).png


আমার পরিচিতি


IMG_2080.JPG


আমি আনিসুর রহমান। আমার স্টিমিট আইডি @anisshamim।আমার জন্মস্থান মুন্সিগঞ্জ জেলার বিক্রমপুরে।আমি বাংলা ভাষার মাধ্যমে মনের ভাব প্রকাশ করতে স্বাচ্ছন্দ্যেবোধ করি এবং বাঙালি হিসেবে নিজেকে খুব গর্বিত মনেকরি।ভ্রমন করা আমার খুব সখ।তাছাড়া সময় পেলেই চিত্রাঙ্কন আঁকা, কবিতা লিখা এবং মজার মজার রেসিপি তৈরি করা।গল্পের বই পড়তে ও খুব ভালো লাগে।অন্যের কষ্টে নিজেকে বিলিয়ে দিতে খুব ভালোলাগে।


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

হা হা হা ঠিক বলেছেন উনি আসলে বিশ্বকাপ না বিশ্বচাপ।খেলা নিয়ে এত বাড়াবাড়ি করা আমার একদম ভালো লাগেনা।খেলাতে হার-জিত থাকবে।কোন পক্ষ জিতবে আবার কোন পক্ষ হারবে এগুলো তো খেলার নিয়ম।তাতে অনেকেই আছে অতিরিক্ত বাড়াবাড়ি পর্যায়ে নিয়ে যায়।এর কোন মানে হয় না।ভাল লেগেছে আপনার গল্প পড়ে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু, গল্পটি পড়ে এত সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

বিশ্বকাপ নাকি বিশ্বচাপ গল্পটি পড়ে অনেক ভালো লেগেছে আবার হাসি ও পেয়েছে।আসলে খেলা নিয়ে এতো বাড়াবাড়ির কি আছে। খেলা কেনো যেকোন কিছুতেই হার জিত আছেই। সত্যি তো লোকটি ঠিক বলেছেন কাচের কাপ গুলো যদি ভেঙে ফেলে তাহলে কি হবে।এই কারণে সে স্টালের কাপ কিনেছে যাতে না ভেঙে ভচকালের সমস্যা হবে না হা হা হা। দেখি পরবর্তী পর্বে কি অপেক্ষা করছে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

বিশ্বকাপ নাকি বিশ্বচাপ গল্পটি পড়ে মজা পেলাম। আমাদের দেশের মানুষ চাপেই থাকে। তারা আবেগপ্রবণ হয়ে অনেক কিছুই করে এই খেলাকে কেন্দ্র করে। খেলায় দুই পক্ষ তো আর জিততে পারেনা, এই সহজ বিষয়টা তারা মানতে নারাজ।অনেক ধন্যবাদ গল্পটি শেয়ার করেছেন বলে।

 2 years ago 

আসলে আমরা খেলার অন্ধ ভক্ত তো তাই এমন করা হয়।অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago (edited)

খেলায় তো হারজিত থাকবেই এখানে তো অন্য কিছু করার দরকার নেই। এমনিতেই খেলা খুবই ভালো লাগে আমার কাছে কিন্তু খেলা নিয়ে এত বাড়াবাড়ি করা ঠিক না। আপনার এই গল্পটি পড়ে খুবই মজা পেলাম। এরকম মজার মজার গল্প গুলো ভীষণ ভালো লাগে। খেলা নিয়ে অনেক ছেলেটা ঝগড়া করে। এমনিতে দল সাপোর্ট করবে এটা ঠিক আছে কিন্তু ঝগড়া করার তো কোন মানেই হয় নাই এখানে। আপনার পরবর্তী পর্বে কি আসবে তা দেখার অপেক্ষায় থাকবো। এরকম গল্পগুলো খুবই ভালো লাগে পড়তে আমার কাছে।

 2 years ago 

আসলে আমাদের মাঝে আবেগ প্রবনতা একটু বেশি। তাই এমন করা হয়।অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ওরে ভাই কি শোনালেন!! টিনের কাপ 😅😅। এটা জোস ছিল। আজ অবধি আমি দেখি নি। আর আপনার ছোট ভাইয়ের কপাল তো সোনা দিয়ে গড়া ভাই। এত বেলকুনি আর ছাদে গেলাম কিন্তু একটা কিছু পেলাম না 😉। আর সে তো রীতিমত লুকোচুরি খেলা শুরু করে দিয়েছে 😅😅।

 2 years ago 

ভাই, না দেখলে চায়ের দোকানে যেতে হবে।আর ভাই এভাবেই লেগে থাকুন, মিলেও যেতে পারে।হা হা হা।

 2 years ago 

খেলাধুলা মোটামুটি আমার কাছে ভালো লাগে। কিন্তু খেলা নিয়ে এত বাড়াবাড়ি, ঝগড়া ঝামেলা, আমার ভালো লাগেনা। বেশ মজা পেলাম পতাকার ভেতর দিয়ে মাথা ঢুকিয়ে, মেয়ের খালাকে হাতে ইশারা দেওয়ার জন্য। আসলে বিশ্বকাপ এবং বিশ্বচপ বেশ মজার একটি গল্প ছিল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু, গল্পটি পড়ে এত সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

লাস্ট স্টোরিটা পড়ে চরম হাসলাম। বলছে কিনা পতাকার জন্য মেয়ে দেখতে পারে না। হ্যাঁ সব জায়গাতেই এক অবস্থা। আমার বাড়িতেও সেম।আর্জেন্টিনার পতাকায় মনে হচ্ছে যেন ভারত না, আর্জেন্টিনায় চলে এসেছি। সে কি অবস্থা!কালকে যখন ব্রাজিল ভালো খেলছিল, তাতে করেও তাদের দুঃখে হৃদয় ফেটে যাচ্ছে। আমি বললাম, "কিরে ভাই তোর দেশ তো খেলছে না।তাহলে এত দুঃখ কিসের?"উত্তরে বলল, "আমার দেশ না খেললেও, আর্জেন্টিনাও তো আমার দেশের মতনই। "অবাক হয়ে গেলাম যুক্তি শুনে! যাই হোক বেশ ভালো কৌতুক শেয়ার করলেন। ধন্যবাদ।

 2 years ago 

আসলে বিশ্বকাপ খেলায় আমরা খুবই আবেগ প্রবন হয়ে পরি। দেশে থেকে পতাকা দেখে মনে হয় অন্য দেশে আছি।অসংখ্য ধন্যবাদ দিদি,এত সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

কি বলেন, যে কিনা চার বছর ধরে বিশ্বকাপ খেলার জন্য অপেক্ষা করছে, তার কাছে এখন একেবারে খেলাটাই জম হয়ে দাঁড়ালো। গার্লফ্রেন্ডের জায়গায় তার খালাকে দেখলো। সত্যি এই লেখাটা পড়ে ভীষণ হাসলাম কতক্ষণ। আসলে হাসির লেখা না পড়ে কি আর থাকা যায়। পরবর্তী পর্ব অবশ্যই পড়বো।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু,গল্পটি পড়ে এত চমৎকার মন্তব্যের জন্য। আপনার জন্য শুভকামনা রইল আপু।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68156.06
ETH 3517.56
USDT 1.00
SBD 2.81