হাসির গল্প "বাজার কাহিনি"।।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি অবারাকাতুহু।


হ্যালো বন্ধুরা ?


আমি আনিসুর রহমান।আমার ইউজার আই ডি @anisshamim।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি “আমার বাংলা ব্লগ” এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ,আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ আমি ও ভালো আছি। আমি আমার গল্পের মাধ্যমে প্রতিনিয়ত চেষ্টা করি একটু বিনোদন দেওয়া জন্য। কারন গল্পের মধ্যে একটু বিনোদন না হলে গল্প পড়ে মজা পাওয়া যায় না।সেই হিসেবে অনেক দিন পর আবারও হাসির গল্প বাজার কাহিনি নিয়ে হাজির হয়েছি।আশাকরি,এবারও এই গল্পটি আপনাদের ভালো লাগবে।

people-ge27306fe1_1920.jpg

Source


'রুপ দেখে বলব কি,ভাষা খুঁজে পাই না….'।জি,রুপ দেখে ভাষা হারিয়ে ফেলার যে মধুর জটিলতা,এই জটিলতাটা আগে ছিল না।আর বর্তমান সময়ের জটিলতা হচ্ছে,জিনিসপত্রের দাম দেখে আমরা ভাষা হারিয়ে ফেলেছি বা ফেলছি।মাঝে মধ্যে তো আমার এমন অবস্থা হচ্ছে যে,একেবারেই হার্টআ্যাটাকের পর্যায়ে চলে যাচ্ছি।মুরগির দামের কথাই ধরুন।এই জিনিসের দামের কথা শুনে কি স্বাভাবিক থাকা যায়?স্বাভাবিক থাকা যায় কি না এ বিষয়ে আমার এক বড় ভাইয়ের সঙ্গে আলাপচারিতার অংশবিশেষ।

গতকাল আমার এক বড় ভাইয়ে দেখা হলে তিনি আমাকে বললেন,ক'দিন ধরে তোর ভাবি চাপ দিচ্ছিল ডাক্তারের কাছে যেন যাই।কারণ, বুকে একটু ব্যথা হচ্ছিল।তোর ভাবির ধারনা,আমার হার্টে সমস্যা থাকতে পারে।একই ধারণা আমারও ছিল।

কিন্তু মুরগি কিনতে গিয়ে মনে হলো,হার্টে সমস্যা সংক্রান্ত যে ধারনাটি আমি করেছিলাম বা তোর ভাবি করেছিল,সেটা অবান্তর।আরে ব্রয়লার মুরগি কেজি প্রতি ২৫০ টাকার কাছাকাছি;এটা শোনার পরও আমি স্বাভাবিক থাকতে পেরেছি,হার্টআ্যাটাক হয়নি।তাহলে কি আমি শতভাগ নিশ্চিত করতে পারি না,আমার হার্ট শতভাগ সুস্থ আছে?

এমন সময় আমাদের পাশ দিয়ে যাচ্ছিলেন আমার প্রতিবেশি।আমার বড় ভাইয়ের কথা শেষ হতেই তিনি বললেন,আগে আমি যখন বাজারে যেতাম,সঙ্গে একজনকে নিয়ে যেতাম।যে কিনা আমার ব্যাগটা বাজার শেষ করে আসার সময় বহন করত।আমি প্রচুর সদাই-পাতি কিনতাম তো!ব্যাগটা খুব ভারি হয়ে যেত।এ জন্য সহযোগী লাগত।তবে হ্যাঁ,এখনো কিন্তু একজনকে সঙ্গে নিয়েই বাজারে যাই।

আমি প্রতিবেশির কথা শুনে বললাম,এখন সেভাবে জিনিসপত্র কেনা হয় না।ব্যাগও ভারী হয় না।তবু সঙ্গে লোক নিয়ে যেতে হয়?প্রতিবেশী আমার কথা শুনে বলল,এখন ব্যাগ টানার লোক নিই না।লোক নিই আমাকে টানার জন্য। আসলে দাম শুনে অচেতন হয়ে যাওয়ার একট শঙ্কা থাকে তো!চোখে-মুখে পানি ছিটিয়ে জ্ঞান ফিরিয়ে আনার জন্য একটা লোক সঙ্গে থাকা কিন্তু জরুরি।



আমার পরিচিতি


PXL_20210326_120329396.MP.jpg


আমি আনিসুর রহমান। আমার স্টিমিট আইডি @anisshamim।আমার জন্মস্থান মুন্সিগঞ্জ জেলার বিক্রমপুরে।আমি বাংলা ভাষার মাধ্যমে মনের ভাব প্রকাশ করতে স্বাচ্ছন্দ্যেবোধ করি এবং বাঙালি হিসেবে নিজেকে খুব গর্বিত মনেকরি।দেশকে খুবই ভালোবাসি।দেশের জন্য নিজের যেকোনো কিছু বির্সজন দিতে সদা সর্বদা প্রস্তুত।ভ্রমন করা আমার খুব সখ।তাছাড়া সময় পেলেই চিত্রাঙ্কন করা,কবিতা লিখা এবং মজার মজার রেসিপি তৈরি করা।গল্পের বই পড়তে ও খুব ভালো লাগে।অন্যের কষ্টে নিজেকে বিলিয়ে দিতে খুব ভালোলাগে।



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png



আল্লাহ হাফেজ


Sort:  
 2 years ago 

হা হা হা 😄
বেশ হাসলাম ভাই।
গল্পটা কিন্তু দারুন ছিল 👌
বয়লার মুরগির দাম যে হারে বেড়েই চলেছে এতে করে সত্যিই অজ্ঞান হয়ে পরা কিংবা স্ট্রোক হওয়া খুব স্বাভাবিক।
আমারও মনে হয় বাজারে গেলে সাথে করে কাউকে নেয়া উচিত 😄

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, গল্পটি পড়ে আপনার ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 62922.70
ETH 2543.02
USDT 1.00
SBD 2.83