স্বরচিত কবিতা "প্রথম ভালোবাসা"[১০% লাজুক শিয়ালের জন্য ]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি অবারাকাতুহু।



রোজ--রবিবার।২৩ ই, আশ্বিন।১৪২৯, বঙ্গাব্দ । শরৎকাল ।।


হায় বন্ধুরা


মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি “আমার বাংলা ব্লগ” এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ,আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ আমি ও ভালো আছি।সৃজনশীলতা লক্ষ্যে আজ আমি আমার পোস্টে কিছু ভিন্নতা আনার জন্য আপনাদের মাঝে একটি কবিতা শেয়ার করতে যাচ্ছি।আশাকরি কবিতাটি আপনাদের ভালো লাগবে।


images (18).jpeg

Source


3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1v5hKA8jfHHgL9ABnDXogr1.gif

3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1uasvrAaBSP6D1NgNuBSX2m.gif


প্রথম ভালোবাসা


আনিসুর রহমান




কি হিসেবে গ্রহন করি তোমার দেয়া ফুল?
ভেবে মরি যদি হয় জীবনের ভুল।


একি তোমার উপহার? না ভালোবাসার দান?
নাকি মোর প্রতি তোমার হৃদয়ের অবদান।


জানিনা আমি তোমার কতটুকু আপন?
সবকিছু জানিয়ে দাও,বলে দাও বাঁচার স্বপন।


স্বপ্ন সূদুর এ জীবন হও যদি তুমি আশার আলো,
তবেই চলে যাবে জীবনের সব আঁধারের কালো।


যে ফুলের সৌরভে হয়েছি আমি মুগ্ধ,
সে ফুলের গৌরবে হতে চাইনা দগ্ধ।


ফুল হয়ে ফুটেছ তুমি ধরিত্রীর বাগিচায়,
আশা কি যায় না,তথা হতে এ হৃদয়ের আঙ্গিনায়।


এ জিজ্ঞাসার জবাব কি কখনও পাবো না আমি?
কিছু একটা বল মোরে চুপ করে থেকো না তুমি।


হও যদি তুমি মোর এ জীবনে আশার নিরাশা,
জানবো পৃথিবীতে নেই কোন ভালোবাসা।


হৃদয়ের মাঝে তোমার প্রতি ভালোবাসা রইবে যতকাল,
তোমার জবাবের অপেক্ষায় আমি রইবো ততকাল।।


সবাইকে ধন্যবাদ



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 2 years ago 

আসলে ভাইয়া প্রথম ভালোবাসা মানুষের জীবনে একটু অন্য রকম হয়। ভাইয়া ভাবির দেওয়া ফুলটা কোন কিছু না ভেবে গ্রহণ করে নিন। ভাইয়া আপনার বাগিচায় ফুল হয়ে ফুটেছে। ভাইয়া বেশিদিন জবাবের অপেক্ষায় থাকা লাগবে না খুব শীঘ্রই বলে দিবে।

 2 years ago 
ভাই ফুল তো গ্রহন করেছি সেই কবে।আর সেই অনুভুতিটুকু আজ প্রকাশ করলাম অনেক বছর পরে।হা হা হা।অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।
 2 years ago 

হৃদয়ের মাঝে তোমার প্রতি ভালোবাসা রইবে যতকাল,
তোমার জবাবের অপেক্ষায় আমি রইবো ততকাল।।

পোস্ট এর ভিন্নতা আনতে হয়। আপনি সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। স্বরচিত কবিতা "প্রথম ভালোবাসা বাহ্ চমৎকার লিখেছেন ভাই। সব গুলো লাইন অনেক সুন্দর করে সাজিয়েছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আমার স্বরচিত কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো ভাইয়া।আমার জন্য দোয়া করবেন ভাইয়া যাতে, এভাবে ধারাবাহিক ভাবে সৃজনশীলতা মাধ্যমে পোস্ট করতে পারি।

 2 years ago 

পোস্ট এ ভিন্নতা আনতে দারুন এক কবিতা লিখেছেন আপনি ভাই। আসলে আমাদের সকলেরই উচিত সব সময় ভিন্নতা নিয়ে পোস্ট করা।

স্বপ্ন সূদুর এ জীবন হও যদি তুমি আশার আলো,
তবেই চলে যাবে জীবনের সব আঁধারের কালো।

আসলেই প্রিয় মানুষটি যদি জীবনে আসে তাহলে সকল অন্ধকরা হয়তো ধুয়ে মুছে চলে যায় বহুদুর।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আমার স্বরচিত কবিতাটি পড়ে এত সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

আসলেই পোস্টে ভিন্নতা আনা দরকার। আর আপনার কবিতা পড়ে মনে হচ্ছে আপনার বেশ ভাল কবিতা লেখার প্রতিভা রয়েছে।তাইলে কেন সেই প্রতিভা ব্যবহার করবেন না। কবিতা টি অনেক সুন্দর হয়েছে ভাইয়া।প্রথম প্রেমের যে মুগ্ধতা,দ্বিধা-দ্বন্দ তা সুন্দর ভাবে কবিতায় তুলে ধরেছেন।শুভ কামনা রইল ভাইয়া।

 2 years ago 
অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর ও গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।
 2 years ago 

হও যদি তুমি মোর এ জীবনে আশার নিরাশা,
জানবো পৃথিবীতে নেই কোন ভালোবাসা।

হৃদয়ের মাঝে তোমার প্রতি ভালোবাসা রইবে যতকাল,
তোমার জবাবের অপেক্ষায় আমি রইবো ততকাল।।

কবিতা পড়তে আবৃত্তি করতে লিখতে সবই আমার অনেক ভালো লাগে বিশেষ করে বেশি বেশি কবিতা পড়তে সব থেকে বেশি ভালো লাগে।।

আপনি খুবই সুন্দর একটি কবিতা রচনা করেছেন কবিতাটি অনেক অর্থ ও বহন করছে খুবই ভালো লেগেছে আমার কাছে বিশেষ করে উপরের লাইনগুলা।।

 2 years ago 
আপনার এত সুন্দর ও চমৎকার মন্তব্য আমাকে আরো সুন্দর ও অর্থবহ কবিতা লিখতে উৎসাহিত করবে। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।
 2 years ago 

বাহ ভাই আপনি খুব সুন্দর একটা কবিতা লিখেছেন। জীবনের প্রথম ভালোবাসা নিয়ে আপনি খুব সুন্দর একটি কবিতা লিখে ছেন। আপনার কবিতা পড়ে মনে হচ্ছে প্রথম ভালবাসা বুঝে এরকমই হয়। যাই হোক সবশেষ জবাব চাওয়ার লাইন আমার খুব ভালো লেগেছে। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 
আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু,এত সুন্দর ও চমৎকার উৎসাহমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল আপু।
 2 years ago 

কি হিসেবে গ্রহন করি তোমার দেয়া ফুল?
ভেবে মরি যদি হয় জীবনের ভুল।

বাহ খুব অসাধারণ কবিতা লিখেছেন আপনি। প্রথম ভালবাসা সত্যি মনে করিয়ে দিলেন। প্রত্যেকটি লাইন খুব অসাধারণ লাগলো আমার কাছে। অনেক সুন্দর করে সাজিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য এবং অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 
আমার স্বরচিত কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো আপু। অসংখ্য ধন্যবাদ আপু, এত চমৎকার উৎসাহমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল আপু।
 2 years ago 

প্রথম ভালবাসাটা আসলেই ভুল মানুষের সাথে হয়ে থাকে। যেটাকে কখনো মূল্য দিতে পারে না। আমার জীবনেও এইরকম কিছু সময় স্মৃতি হয়ে আছে। আর প্রথম ভালোবাসা নিয়ে আপনি অনেক সুন্দর একটি কবিতা তৈরি করেছেন ভাইয়া
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর ও চমৎকার মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61039.43
ETH 2460.28
USDT 1.00
SBD 2.66