হাসির গল্প "ডিমালোচনা" এর প্রথম পর্ব।।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ11 months ago (edited)

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি অবারাকাতুহু।


হ্যালো বন্ধুরা ?


আমি আনিসুর রহমান।আমার ইউজার আই ডি @anisshamim।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি “আমার বাংলা ব্লগ” এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ,আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ আমি ও ভালো আছি। আমি আমার গল্পের মাধ্যমে প্রতিনিয়ত চেষ্টা করি একটু বিনোদন দেওয়া জন্য।আর সেই হিসেবে আজও আপনাদের মাঝে ডিমালোচনা হাসির গল্পের প্রথম পর্ব নিয়ে হাজির হয়েছি। আশাকরি,এবারও এই গল্পটি আপনাদের ভালো লাগবে।


1000010679.png

Source


আজ সকালে বাসা থেকে বের হবার সময় দুঃসম্পর্কের এক চাচাতো ভাইয়ের সাথে দেখা হল।কিছু দরকারী বিষয় নিয়ে তার সাথে কথা হয়।কথার এক পর্যায়ে ছোট ভাই আমাকে বলল,ভাই,আপনি তো জানেন আমার জানার আগ্রহ খুবই কম।বিশেষ করে পাঠ্যবইয়ের বিষয়-আশয় সম্পর্কে।তবে হঠাৎ করেই ছোটবেলার পাঠ্যবই সম্পর্কে জানার আগ্রহটা মাথা চাড়া দিয়ে উঠল।ঠিক পাঠ্যবই সম্পর্কে নয়,পাঠ্যবইয়ের একটা ছড়া সম্পর্কে আরকি !

আমি ছোট ভাইয়ের কথা শুনে জানতে চাইলাম, কোন ছড়াটা সম্পর্কে তার আগ্রহ মাথা চাড়া দিয়ে উঠেছে।ছোট ভাই আমার কথার প্রতি উত্তরে বলল,ওই যে ওই ছড়াটা আছে না!যেটা আমরা ক্লাস ওয়ানে পড়েছিলাম। হাট্রিমা টিমটিম ।আমি ছোট ভাইয়ের কথা শুনে বললাম, খুবই সুন্দর ছড়া।কিন্তু এই ছড়াটা সম্পর্কে হঠাৎ করে তোর মাথা চাড়া দিয়ে উঠার কারন কি?

ছোট ভাই আমার কথার প্রতি উত্তরে বলল,কারণ একটাই। তা হচ্ছে ডিমের দাম বেড়ে যাওয়া।হাট্রিমা টিমটিম নাকি মাঠে পাড়ে ডিম। আরে বাপুরে, এত দামি জিনিস কেউ মাঠে পাড়ে নাকি! যদি চুরি হয়ে যায়! মানুষের সাথে বিশ্বাস আছে?

আমাদেন সাথে ছিল আমার দুই বন্ধু।এক বন্ধু ছোট ভাইয়ের কথা শেষ হতেই বন্ধু বলল, আগে যখন শুনতাম পরীক্ষায় ঘোড়ার ডিম পেয়েছি,শুনে মন ভীষণ খারাপ হতো।আর এখন মনে হয় ঘোড়ার ডিম পাওয়া ভীষণ সম্মানের।যা-ই হোক ডিম তো! ডিম মানেই তো অনেক দামী জিনিস। সেটা ঘোড়ার হউক আর যারই হোক।


ঐ বন্ধুর কথা শুনে অপর বন্ধু হালকা মুচকি হেসে বলল,ছোটবেলায় আমার স্বপ্ন ছিল কোটি কোটি টাকা কাছ থেকে দেখবো। অথবা কোটি কোটি টাকার জিনিস কাছ থেকে একসাথে দেখলে কেমন লাগে, তা বোঝার চেষ্টা করা আরকি! তবে সম্প্রতি আমার ইচ্ছা ও আগ্রহ পাল্টেছে। আমি অন্য একটা দামি জিনিস কাছ থেকে দেখার ইচ্ছা পোষণ করেছিলাম। তাও পূরণ হয়েছে। আমি বন্ধুর কথা শুনে জানতে চাইলাম, জিনিসটা কি বন্ধু? বন্ধু আমার কথা প্রতি উত্তরে বলল, ডিমভর্তি ভ্যান !


আজ এ পযর্ন্তই।অন্য দিন এর পরবর্তী অংশ নিয়ে আপনাদের মাঝে আবারও হাজির হবো।ভালো থাকবেন। সুস্থ থাকবেন।আর লিখার মধ্যে কোন ভুল হয়ে থাকলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন আর পোস্টটি পড়ে যদি আপনাদের ভালো লেগে থাকে তাবে আপনাদের মতামত দিবেন।

আমার পরিচিতি


9550.jpg


আমি আনিসুর রহমান। আমার স্টিমিট আইডি @anisshamim।আমার জন্মস্থান মুন্সিগঞ্জ জেলার বিক্রমপুরে।আমি বাংলা ভাষার মাধ্যমে মনের ভাব প্রকাশ করতে স্বাচ্ছন্দ্যেবোধ করি এবং বাঙালি হিসেবে নিজেকে খুব গর্বিত মনেকরি।দেশকে খুবই ভালোবাসি।দেশের জন্য নিজের যেকোনো কিছু বির্সজন দিতে সদা সর্বদা প্রস্তুত।ভ্রমন করা আমার খুব সখ।তাছাড়া সময় পেলেই চিত্রাঙ্কন করা,কবিতা লিখা এবং মজার মজার রেসিপি তৈরি করা।গল্পের বই পড়তে ও খুব ভালো লাগে।অন্যের কষ্টে নিজেকে বিলিয়ে দিতে খুব ভালোলাগে।



VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


আল্লাহ হাফেজ


Sort:  
 11 months ago 

হাসির গল্প ডিম আলোচনার প্রথম পর্ব পড়ে সত্যিই অনেক হাসি পেল ভাই। ক্লাস ওয়ানের হাট্টিমা টিমটিম ছড়াটি আমার কাছে ভীষণ ভালো লাগতো। তবে আপনার গল্পে ও পড়ে আরও বেশি মজা পেলাম। দ্বিতীয় পর্বতের জন্য অপেক্ষায় রইলাম ভাই।

 11 months ago 

আসলেই ভাই ডিমের দাম প্রতিনিয়ত যেভাবে বাড়ছে, ডিম আসলেই খুব দামী জিনিস। আপনার বন্ধুকে বলবেন পরীক্ষা দিয়ে ডিম পেতে 😂। তাহলে আর এতো টাকা দিয়ে ডিম কিনতে হবে না। গত সপ্তাহে ৪০০ টাকা দিয়ে ৩০ টা ডিম কিনলাম। যাইহোক এমন হাসির গল্প আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

হা হা হা, গল্পটি পড়ে সত্যিই খুব মজা পেলাম, বিশেষ করে এটা শুনে, যে পরীক্ষায় ঘোড়ার ডিম পাওয়া নাকি অনেক সম্মানের, হি হি হি। তারপর আবার ডিম ভর্তি ভ্যান দেখা নাকি অনেক সৌভাগ্যের, হি হি হি। সেটা দেখে তার আবার দামী জিনিস দেখার ইচ্ছে পূরণ হয়েছে, হা হা হা। সত্যিই খুব মজার ছিল এই ডিমালোচনা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45