স্বরচিত কবিতা "ব্যর্থ ভালোবাসা "।।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি অবারাকাতুহু।



রোজ-মঙ্গলবার।৭ ই,অগ্রহায়ন।১৪২৯,বঙ্গাব্দ।হেমন্তকাল।।

হায় বন্ধুরা


আমি আনিসুর রহমান। আমার ইউজার আই ডি @anisshamim।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি “আমার বাংলা ব্লগ” এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ আমি ও ভালো আছি।সৃজনশীলতা লক্ষ্যে আজ আমি আমার পোস্টে কিছু ভিন্নতা আনার জন্য আপনাদের মাঝে আবারও একটি কবিতা শেয়ার করতে যাচ্ছি।আশাকরি কবিতাটি আপনাদের ভালো লাগবে।


download.jpeg

Source


3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1v5hKA8jfHHgL9ABnDXogr1.gif

3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1uasvrAaBSP6D1NgNuBSX2m.gif



ব্যর্থ ভালোবাসা

আনিসুর রহমান



ভালোবাসা অমূল্য ধন পবিত্রতার আলোকে,
আকাশ জোড়া আশা নিয়ে ছড়িয়ে আছে ভূলোকে।

অপবিত্র প্রেম যদি হয় দু'টি হৃদয় মাঝে,
ক্ষণস্থায়ী মধুর মিলন ভাঙ্গে বিস্বাদ সাজে।

হৃদয় নামক মহাসাগর ভালোবাসার ঘাটি,
কামনাহীন প্রেম পিপাসা সবচেয়ে খাঁটি।

মিথ্যে প্রেমের সাগর দ্বীপে,গভীর চোরা বালি,
প্রেম বাগিচায় ফুলের নেশায়,আছে প্রেমিক মালী।

নীরব প্রেমের অনুভূতি বড়ই সুমধুর,
ভাবের মাঝে কভু কাছে কভু যে সূদুর।

জীবন নামক মহা কাব্যে, প্রেম যে জীয়ন কাঠি,
প্রেমে নিরাশ হলে,মুখে তোলে বিষের বাটি।

ব্যর্থ প্রেমের গ্লানি নিয়ে মৃত সেজে রয়,
নেশা গ্রস্থ হয়ে থাকে,সারাটি দিনময়।

আত্ম হনন মহাপাপ,তবুও তা করে,
অভিশপ্ত জীবন নিয়ে ধুকে ধুকে মরে।।


images (7).jpeg

Source



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNz8uuU7jNdUdZcqn6h7peG3CH7HW4Dj4EnjdfKn9T6S1nX92sULZRaFUhpFmzY87Rh7WVkoNuC (1).png

আমার পরিচিতি


PXL_20210326_120329396.MP.jpg


আমি আনিসুর রহমান। আমার স্টিমিট আইডি @anisshamim।আমার জন্মস্থান মুন্সিগঞ্জ জেলার বিক্রমপুরে।আমি বাংলা ভাষার মাধ্যমে মনের ভাব প্রকাশ করতে স্বাচ্ছন্দ্যেবোধ করি এবং বাঙালি হিসেবে নিজেকে খুব গর্বিত মনেকরি।ভ্রমন করা আমার খুব সখ।তাছাড়া সময় পেলেই কবিতা লিখা এবং মজার মজার রেসিপি তৈরি করা।গল্পের বই পড়তে ও খুব ভালো লাগে।অন্যের কষ্টে নিজেকে বিলিয়ে দিতে খুব ভালোলাগে।



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png



আল্লাহ হাফেজ


Sort:  
 2 years ago 

ব্যর্থ ভালোবাসা নিয়ে শেয়ার করা আপনার কবিতাটি জাস্ট অসাধারণ হয়েছে ভাই। ব্যর্থ ভালোবাসার গল্পগুলো অনেকটা কষ্টদায়ক। জীবনে ব্যর্থ প্রেমের ঘটনা ঘটলে জীবনের মোড় অন্য দিক নিয়ে নেয়।

 2 years ago 

অপবিত্র প্রেম যদি হয় দু'টি হৃদয় মাঝে,
ক্ষণস্থায়ী মধুর মিলন ভাঙ্গে বিস্বাদ সাজে।
হৃদয় নামক মহাসাগর ভালোবাসার ঘাটি,
কামনাহীন প্রেম পিপাসা সবচেয়ে খাঁটি।

অসাধারণ লিখেছেন ভাই। প্রেম কে অবশ্যই হতে হবে পবিত্র নইলে সেটা প্রেমই নয়।সেটা কাম।আর কাম কখনো পবিত্র হয়না।সেই প্রেম টেকে না।ধন্যবাদ ভাইয়া সুন্দর কবিতাটি শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, কবিতাটি পড়ে এত সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

এরকম ব্যর্থ ভালোবাসা গুলো খুবই কষ্টের হয়ে থাকে। যারা সত্যি কার অর্থে ভালোবাসে তারা কখনো নিজের ভালোবাসাকে ছেড়ে দিতে পারে না। আপনার ব্যর্থ ভালবাসা কবিতাটি পড়ে মনটা ভরে গেল আমার। এরকম যত কবিতা দেখি ততই ভালো লাগে। আপনি প্রত্যেকটি লাইন খুবই সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে তুলে ধরেছেন। একটিও পবিত্র ভালোবাসা কখনো বেশি দিন টিকে থাকতে পারে না। তা যতো গভীরই হোক না কেন।

 2 years ago 

আসলে ব্যর্থ সবকিছুই খুব কষ্টের।আর ভালোবাসা হারানোর কষ্ট সীমাহীন। যা অনুভবের বিষয়। অসংখ্য ধন্যবাদ আপু,এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

জীবন নামক মহা কাব্যে, প্রেম যে জীয়ন কাঠি,
প্রেমে নিরাশ হলে,মুখে তোলে বিষের বাটি।

ব্যর্থ ভালোবাসা গুলো আসলেই খুব কষ্টের হয়ে থাকে। আপনি ব্যর্থ ভালোবাসাকে নিয়ে চমৎকার একটি কবিতা লিখেছেন ভাইয়া। শেষের লাইন গুলো আসলে অনেকের জীবনের সাথেই মিলে যায়। প্রেমে ব্যর্থ হয়ে তাদের পুরো জীবনটাই যেন অন্যরকম হয়ে যায়। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 2 years ago 

ব্যর্থ ভালোবাসা জীবনকে ধংস করে দেয়।নিয়ে যায় এক অনিশ্চিত জীবনের দিকে। আর এর কষ্ট তিলে তিলে জীবনকে নিঃস্ব করে দেয়। অসংখ্য ধন্যবাদ আপু,এত সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68156.06
ETH 3517.56
USDT 1.00
SBD 2.81