স্বরচিত কবিতা "অপরাজিতা"।।[ ১০ % লাজুক শিয়ালের জন্য ]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি অবারাকাতুহু।


রোজ-শনিবার।১৩ ই,কার্তিক।১৪২৯,বঙ্গাব্দ।হেমন্তকাল।।

হায় বন্ধুরা


আমি আনিসুর রহমান।আমার ইউজার আই ডি @anisshamim।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি “আমার বাংলা ব্লগ”এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ আমি ও ভালো আছি।ইদানীং"আমার বাংলা ব্লগে"অনেক ব্লগার নিজেদের প্রতিভা সৃজনশীলতার মাধ্যমে বিভিন্নভাবে প্রকাশ করছে।সেই হিসেবে আমিও প্রতিনিয়ত আমার পোস্টে কিছুটা ভিন্নতা আনার চেষ্টা করেছি।আজ আমি আপনাদের মাঝে আবারও আমার স্বরচিত কবিতা “অপরাজিতা”নিয়ে হাজির হয়েছি।আশাকরি কবিতাটি আপনাদের ভালো লাগবে।


images (22).jpeg

Source



3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1v5hKA8jfHHgL9ABnDXogr1.gif

3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1uasvrAaBSP6D1NgNuBSX2m.gif


অপরাজিতা


আনিসুর রহমান




আকাশের ধ্রুবতারার মতো জ্বলে উঠেছিলে সেদিন,
সেই জ্বলে উঠা তোমার কি আর হবে না কোনদিন?


নিশীথের অন্ধকারে কেন একদিন উঁকি দিয়েছিলে,
কেনই বা আবার চলে গেলে কাউকে কিছু না বলে।


তবে কি এ আধাঁরের কাছে তুমি হার মেনেছ?
কেউ হারাতে পারবে না, সেতো তুমিই একদিন বলেছ।


তাহলে আধাঁরের কাছে তুমি হেরে গেলে কেন?
আর্শিবাদ রইলো,হেরে গিয়েও শান্তিতে থাক যেন।


আবার যেদিন তুমি নব জাগরণে জয়ের মুখ দেখবে,
হয়তো সেদিন তুমি হারানো সবকিছু ফিরে পাবে।


জীবন চলার পথে আশায় নিরাশ যেন তুমি না হও,
বিধাতার তরে তাহাই তুমি প্রার্থনা করে যাও।


এরই মাঝে যদি আবার কোন নতুন ঝড় আসে,
সেদিন কেউ না কেউ সাহস নিয়ে দাঁড়াবে তোমার পাশে।


যখন ফিরো পাবে তোমার জীবনের সকল মাধুর্যতা,
তখন জানবে সবাই, তুমিই সেই অপরাজিতা।।



আমার পরিচিতি


PXL_20210326_120329396.MP.jpg

আমি আনিসুর রহমান। আমার স্টিমিট আইডি @anisshamim।আমার জন্মস্থান মুন্সিগঞ্জ জেলার বিক্রমপুরে।আমি বাংলা ভাষার মাধ্যমে মনের ভাব প্রকাশ করতে স্বাচ্ছন্দ্যেবোধ করি এবং বাঙালি হিসেবে নিজেকে খুব গর্বিত মনেকরি।ভ্রমন করা আমার খুব সখ।তাছাড়া সময় পেলেই কবিতা লিখা এবং মজার মজার রেসিপি তৈরি করা।গল্পের বই পড়তে ও খুব ভালো লাগে।অন্যের কষ্টে নিজেকে বিলিয়ে দিতে খুব ভালোলাগে।


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNz8uuU7jNdUdZcqn6h7peG3CH7HW4Dj4EnjdfKn9T6S1nX92sULZRaFUhpFmzY87Rh7WVkoNuC (1).png



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png



আল্লাহ হাফেজ


Sort:  
 2 years ago 

সবাই দেখছি অনেক সুন্দর সুন্দর কবিতা লিখছেন।পোস্টের ভিন্নতা ও সৃজনশীলতা আনার জন্য ভিন্ন ভিন্ন পোস্ট করা ভাল কথা।অপরাজিতা কবিতার নাম।একটি প্রেম হঠাৎ ধ্রুবতারার মত জ্বলে ওঠে আবার নিবে যায়।সত্যি খুবই দুঃখ জনক এমন প্রেমের গল্প।পড়ে ভাল লাগলো।

 2 years ago 
আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু,এত সুন্দর গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।
 2 years ago 

আপনার অপরাজিতা কবিতা পড়ে খুব ভালো লাগলো । কবিতার ছন্দ খুব অসাধারণ হয়েছে।

জীবন চলার পথে আশায় নিরাশ যেন তুমি না হও,
বিধাতার তরে তাহাই তুমি প্রার্থনা করে যাও।

এই লাইন গুলো দুর্দান্ত হয়েছে। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর ও চমৎকার উৎসাহমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য।আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64116.01
ETH 2758.41
USDT 1.00
SBD 2.65