স্বরচিত কবিতা "হাঁসের ছানা"।।

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি অবারাকাতুহু।


হায় বন্ধুরা


আমি আনিসুর রহমান। আমার ইউজার আই ডি @anisshamim।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি “আমার বাংলা ব্লগ” এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ আমি ও ভালো আছি।সৃজনশীলতা লক্ষ্যে আজও আমি আমার পোস্টে কিছু ভিন্নতা আনার চেষ্টা করছি।আর সেই হিসেবে আজও আমি একটি কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।

কবিতা পড়তে ও লিখতে দুটো আমার কাছে খুবই ভালো লাগে।আর আমার বাংলা ব্লগে ব্লগার প্রতিনিয়ত সুন্দর ও অর্থবহ কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করছে। এতে অনেকেই কবিতা লিখার প্রতি উৎসাহ বৃদ্ধি পাচ্ছে।আর আমি আবার একটি ভিন্ন ধাঁচের কবিতা শেয়ার করবো।

Source


হাঁসের ছানা

আনিসুর রহমান



দাঁড়িয়ে আছি নদীর তীরে
সাদা সাদা হাঁসের ভিড়ে,
নদীর জলে হাঁসের ছানা
তাই নদীতে নামতে মানা।

হাঁসের ছানা হাঁসের ছানা
খাচ্ছে মজায় ক্ষুদি পানা,
হাঁসের রাজা কাছে এসে
দাঁড়ায় আমার পায়ে ঘেঁষে।

হাঁসি রাণী মুচকি হেসে
কাছে এসে ভালোবেসে,
আয় তই তই হাঁসের ছানা
থাম আর না পানা খানা।

হাঁসের ছানা বুঝে গেল
এবার যাবার সময় হলো,
হাঁসের ছানা উঠল তীরে
সন্ধ্যা হলো চলো নীড়ে।


Source



আমার পরিচিতি


9550.jpg


আমি আনিসুর রহমান। আমার স্টিমিট আইডি @anisshamim।আমার জন্মস্থান মুন্সিগঞ্জ জেলার বিক্রমপুরে।আমি বাংলা ভাষার মাধ্যমে মনের ভাব প্রকাশ করতে স্বাচ্ছন্দ্যেবোধ করি এবং বাঙালি হিসেবে নিজেকে খুব গর্বিত মনেকরি।দেশকে খুবই ভালোবাসি।দেশের জন্য নিজের যেকোনো কিছু বির্সজন দিতে সদা সর্বদা প্রস্তুত।ভ্রমন করা আমার খুব সখ।তাছাড়া সময় পেলেই চিত্রাঙ্কন করা,কবিতা লিখা এবং মজার মজার রেসিপি তৈরি করা।গল্পের বই পড়তে ও খুব ভালো লাগে।অন্যের কষ্টে নিজেকে বিলিয়ে দিতে খুব ভালোলাগে।



VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


আল্লাহ হাফেজ


Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

ভাই আপনার মত আমারও কবিতা লিখতে এবং পড়তে ভীষণ ভালো লাগে। আপনি আজকে একেবারে ব্যতিক্রমধর্মী একটা কবিতা লিখেছেন। আপনি আজকে হাঁসের ছানা নিয়ে খুব সুন্দর কবিতা লিখেছেন। কবিতাটা আরেকটু বড় হলে পড়ে আর একটু ভালো লাগতো ধন্যবাদ ভাই এত সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

অনেক চমৎকার একটি কবিতা লিখে আজ আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইজান। আপনার এই অসাধারণ একটি কবিতা আবৃত্তি করে আমার অনেক ভালো লেগেছে। যেখানে হাঁসের ছানাকে কেন্দ্র করে কবিতাটা সম্পূর্ণ করেছেন। কবিতার মধ্যে যথেষ্ট ছন্দগত মিল পেয়েছি।

 11 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে দারুণভাবে কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার কবিতার প্রতিটি লাইন আমাকে বেশ মুগ্ধ করেছে। ছন্দের সাথে মিল রেখে বেশ দারুন ভাবে কবিতা লিখে শেয়ার করেছেন। আসলে হাঁসের ছানা সন্ধ্যা লাগলেই পানি থেকে উঠে সব বাড়িতে চলে আসে ভাই। দারুন ছিল ভাই কবিতাটি। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

ওয়াও ভাইয়া হাসের ছানা নিয়ে দারুণ একটি কবিতা লিখেছেন। আজ আপনার মাধ্যমে নতুন একটি কবিতা পড়তে পেলাম। ধন্যবাদ আপনাকে ভাইয়া কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 11 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু,এত সুন্দর মন্তব্যের জন্য।

 11 months ago 

ওয়াও! হাঁসের ছানা নিয়ে কবিতা লেখা যায় এটা তো আমার কল্পনার বাইরে ছিল ভাই। আপনি বেশ দারুন ভাবে কবিতাটি লিখেছেন, বেশ ভালো লাগলো কবিতাটি পড়ে।

 11 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, কবিতাটি পড়ে এত সুন্দর মন্তব্যের জন্য।

 11 months ago 

হিহিহি। কবিতার নামটি তো দারুন ভাই। কই পাইলেন এত সুন্দর নাম? আর কি করে এমন করে ছন্দের সাথে ছন্দ মিলিয়ে এত সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করলেন। বেশ দারুন ছিল কিন্তু কবিতাটি। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45