স্বরচিত কবিতা "ফিরে পাওয়া স্মৃতি"।।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি অবারাকাতুহু।



রোজ-শুক্রবার।২৬ ই,কার্তিক।১৪২৯,বঙ্গাব্দ।হেমন্তকাল।।

হায় বন্ধুরা


আমি আনিসুর রহমান। আমার ইউজার আই ডি @anisshamim।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি “আমার বাংলা ব্লগ” এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ আমি ও ভালো আছি।সৃজনশীলতা লক্ষ্যে আজ আমি আমার পোস্টে কিছু ভিন্নতা আনার জন্য আপনাদের মাঝে আবারও একটি কবিতা শেয়ার করতে যাচ্ছি।আশাকরি কবিতাটি আপনাদের ভালো লাগবে।

pexels-tuấn-kiệt-jr-1308881.jpg

Source




3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1v5hKA8jfHHgL9ABnDXogr1.gif


3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1uasvrAaBSP6D1NgNuBSX2m.gif



ফিরে পাওয়া স্মৃতি


আনিসুর রহমান


কখনও সে ভাবেনি তার সাথে হবে এমন আলাপন,
হঠাৎ করে সে জানল সে তার হৃদয়ের দুখের ভূবন।

সুখের আড়ালে সবার হৃদয়ে দু:খ জেগে রয়,
অনেক কথা জানল সে তার সাথে হয়ে পরিচয়।

সুখ দুখের হাজারো কথা হয় দু’জনার মাঝে,
যা ঘটে জীবন কাব্য সকাল দুপুর সাজে।

ক্রমে ক্রমে একে অন্যের হয়ে যায় একান্ত আপন,
জেনে নেয় দু’জনার হৃদয়ের যত হারানো স্বপন।

হৃদয়ের সকল চাওয়ার মাঝে আছে অকৃত্রিম বিশ্বাস,
তারা দিয়েছে বন্ধুত্বের চির বন্ধনের পরম আশ্বাস।

পবিত্র ভালোবাসা দু’জনার মাঝে আজ করে বিচরণ,
এ বন্ধন কখনও হবে না ছিন্ন কারণ-অকারণ।

মনের এত মিল হয়ে গেছে আজ দু’জনার তরে,
শেষ হয়েও হয় না শেষ,হাজার কথার পরে।

দু’জনার মাঝে যদিও এখনও চোখের দেখা হয়নি,
অন্তর দৃষ্টিতে কেউ কারও কাছে লুকাতেও পারেনি।

এ যেন সুখের রাজ্যের এক স্বপ্নময় ভূবন,
হারানো স্মৃতির মধুর কথার নতুন আগমন।।



standard_Discord_Zip.gif



আমার পরিচিতি


IMG_5011.JPG

আমি আনিসুর রহমান। আমার স্টিমিট আইডি @anisshamim।আমার জন্মস্থান মুন্সিগঞ্জ জেলার বিক্রমপুরে।আমি বাংলা ভাষার মাধ্যমে মনের ভাব প্রকাশ করতে স্বাচ্ছন্দ্যেবোধ করি এবং বাঙালি হিসেবে নিজেকে খুব গর্বিত মনেকরি।ভ্রমন করা আমার খুব সখ।তাছাড়া সময় পেলেই কবিতা লিখা এবং মজার মজার রেসিপি তৈরি করা।গল্পের বই পড়তে ও খুব ভালো লাগে।অন্যের কষ্টে নিজেকে বিলিয়ে দিতে খুব ভালোলাগে।



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png



আল্লাহ হাফেজ

Sort:  
 2 years ago 

এটা সত্য মাঝে মাঝে পোস্টের ভিন্নতা আনার জন্য বিভিন্ন রকম পোস্ট শেয়ার করলে তখন অনকে বেশি ভালো লাগে। যেমন আজকে আপনি অনেক চমৎকার একটি কবিতা আমাদের মাঝে উপহার দিয়েছেন, যেখানে ভালোবাসার চাহিদা ভরপুর ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হা ভাইয়া, পোস্টের মধ্যে একটু ভিন্নতা হলে দেখতে এবং পড়তে ও ভালো লাগে এবং পোস্টের মান ও ভালো হয়।অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

আপনি যে এত সুন্দর কবিতা লিখেন জানা ছিল না। আপনার এই কবিতা পড়ে মুগ্ধ হয়ে গেলাম।কবিতার নাম পড়লেই কেমন যেন একটা ভালো লাগা কাজ করে। কবিতার প্রতিটা লাইন খুব সুন্দর ভাবে মিলিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু, আমার স্বরচিত কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো।আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। আপনার লেখা কবিতা চরণ গুলি অনেক সুন্দর ছিল। আপনার লেখা একটি স্মরণ আমার জীবনের সাথে অনেকটা মিলে গেল।যদিও আমি ওই চরণটি প্রকাশ করলাম না।তবে আপনার কবিতা লাইন কম্বিনেশন টা অনেক ভাল ছিল। আপনার কবিতাটি অনেক চমৎকার ছিল ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার এত সুন্দর ও চমৎকার মন্তব্য আমাকে আরো সুন্দর ও অর্থবহ কবিতা লিখতে উৎসাহিত করবে।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার প্রতি কবিতা সব সময় অনেক সুন্দর হয় আজ ও তার ব্যতিক্রম হয়নি।আপনার কবিতার প্রতি লাইন অনেক সুন্দর হয়েছে।
ক্রমে ক্রমে একে অন্যের হয়ে যায় একান্ত আপন,
জেনে নেয় দু’জনার হৃদয়ের যত হারানো স্বপন।
এ লাইন দুটি একদম সত্যি খুব ভালো লাগল।ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার পোস্ট কোয়ালিটি অনেক সুন্দর ভাইয়া। আপনি প্রতিনিয়ত ভিন্ন ভিন্ন পোস্ট দেওয়া চেষ্টা করেন।আপনার কবিতার অনুভূতি গুলো অনেক সুন্দর হয়েছে।

মনের এত মিল হয়ে গেছে আজ দু’জনার তরে,
শেষ হয়েও হয় না শেষ,হাজার কথার পরে।

এই লাইন দুইটিতে দুইজনের ভালোবাসার অনেক সুন্দর একটা অনুভূতি প্রকাশ পেয়েছে।ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কবিতা লেখার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর ও চমৎকার মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

ভাই আপনি পোস্টগুলো দেখলে মনে হয় আপনি প্রতিনিয়ত নতুন নতুন পোস্ট দেওয়ার চেষ্টা করেন। আর আজকের কবিতাটি ছিল অনবদ্য। দুটি মনের ভালোবাসা সুন্দর সুন্দরভাবে কবিতাটিতে ফুটে উঠেছে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু,এত সুন্দর ও চমৎকার মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি তো অনেক সুন্দর কবিতা লিখতে পারেন। কবিতাটি পড়ে আমার কাছে খুব ভালো লাগলো। কবিতা লাইনগুলো খুব চমৎকার লাগলো। আমিও মাঝেমধ্যে কবিতা লেখে থাকি। কবিতা লিখতে হলে খুব গভীরভাবে চিন্তা করে লিখতে হয়। কবিতা লেখাগুলো সৌন্দর্য ফুটিয়ে তুলতে পারা যায়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর কবিতা আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য অনেক অনেক।

 2 years ago 
হা আপু ঠিকই বলেছেন, গভীর চিন্তা ও মনকে ফ্রি করে কবিতা লিখলে মনের ভেতরের প্রকৃত ভাবটা ফুটে উঠে।অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।
 2 years ago 

এক কথায় অসাধারণ একটা কবিতা লিখেছেন। আমার বাংলা ব্লগ সব সময় চায় নতুনত্ব। কবিতার মাঝে ভেসে উঠেছে নতুন প্রেমিক প্রেমিকার অনুভূতিগুলো। ভালোবাসার শুরু থেকে শেষ যত কথা এই কবিতায় প্রকাশ পেয়েছে। এত সুন্দর একটি কবিতা উপহার দেওয়ার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

হা ভাইয়া, কবিতার মাধ্যমেই প্রেমিক ও প্রেমিকার মনের ভেতরের লুকিয়ে থাকা কথাগুলো সহজেই ভেসে উঠে।এত সুন্দর ও গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য।আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

আপনার কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। আপনার কষ্টের কোয়ালিটি খুবই ভালো ছিল। কবিতা পড়লে মন ভালো হয়ে যায় আমার। এখন তো দেখছি সবাই একে একে কবি হয়ে যাচ্ছে। অনেক কবিতা রয়েছে যেগুলোর সাথে বাস্তবিক ঘটনা পুরোপুরি মিলে যায়। আপনার কবিতাটি পড়ে আমার কাছে খুবই ভালো লেগেছে।

 2 years ago 

আমার স্বরচিত কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো ভাইয়া। আমার জন্য দোয়া করবেন, যাতে আরো সুন্দর ও অর্থবহ কবিতা লিখে আপনাদের মাঝে শেয়ার করতে পারি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60752.38
ETH 2453.49
USDT 1.00
SBD 2.63