হাসির গল্প "হঠাৎ বৃষ্টি" এর প্রথম পর্ব।।

in আমার বাংলা ব্লগlast year (edited)

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি অবারাকাতুহু।


হ্যালো বন্ধুরা ?


আমি আনিসুর রহমান।আমার ইউজার আই ডি @anisshamim।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি “আমার বাংলা ব্লগ” এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ,আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ আমি ও ভালো আছি। আমি আমার গল্পের মাধ্যমে প্রতিনিয়ত চেষ্টা করি একটু বিনোদন দেওয়া জন্য।আর সেই হিসেবে আজও আপনাদের মাঝে হঠাৎ বৃষ্টি হাসির গল্পের প্রথম পর্ব নিয়ে হাজির হয়েছি। আশাকরি,এবারও এই গল্পটি আপনাদের ভালো লাগবে।


Source


আমার এক বড় ভাই বললেন,এই যে আজকাল হঠাৎ হঠাৎ বৃষ্টি হচ্ছে এটা কিন্তু আমার মতো অলস লোকজনের জন্য বিরাট উপকার বয়ে আনছে।আমরা যখন-তখন যেখানে-সেখানে বৃষ্টির নাম ভাঙাতে পারছি।আমি বড় ভাইয়ের কথা শুনে বললাম,আপনার কথা আমি খানিকটা বুঝতে পেরেছি।এই যে আলসেমি করে এখানে-সেখানে যেতে দেরি করেন,তারপর অজুহাত দিতে পারেন হঠাৎ বৃষ্টিতে আটকা পড়েছিলাম বলে দেরি হয়েছে;ব্যাপারটা কি এমন না ভাই?

বড় ভাই আমার কথার প্রতি উত্তরে বললেন,ব্যাপারটা কিছুটা এমন আবার কিছুটা আরেকরকম।আরেকরকম বলতে তোর ভাবি সাধারণত কাপড় চোপড় ধুয়ে দিতে চায় না।আবার আমি নিজে ও তো অলস মানুষ।কাপড় চোপড় ধুয়ে পড়তে মন চায় না। এ জন্য অনেক সময় অনেক জায়গায় ময়লা কাপড় কাপড় পরেই চলে যাই।এতে অনেক সময় অপদস্থও হই বটে।

কিন্তু হঠাৎ বৃষ্টির সিজন শুরু হওয়ার পর থেকে আর কোন টেনশন নেই। ময়লা কাপড় পরেও এখানে-সেখানে চলে যেতে পারি। কীভাবে জানিস?আমি বড় বড় ভাইয়ের কথা শুনে বললাম,কীভাবে ভাই?বড় ভাই আমার কথার প্রতি উত্তরে বললেন,কীভাবে আবার?বৃষ্টির সময় উপরে রেনকোট পরার বদৌলতে!আরে বাপুরে রেনইকোট পরলে নিচে ময়লা কাপড় পরলাম না লুঙ্গি আর স্যান্ডো গেঞ্জি পরলাম, কে দেখে?

এমন সময় আমাদের সাথে বসে থাকা এক ভাবি বললেন,হঠাৎ বৃষ্টির প্রকোপ থাকে বলে আমাকে ব্যয়ামের পেছনে আলাদা সময় নষ্ট করতেই হয় না।এমনিতেই ফিট থাকতে পারি।আমি ভাবির কথা শুনে জিজ্ঞেস করলাম, কিভাবে ভবি?বিষয়টি পুরোপুরি বুঝতে পারলাম না। ভাবি আমার কথার উত্তরে বলল,বুঝিয়ে বলার কিছু নেই ভাই।আমি কাপড় শুকাতে দিই ছাদে। হঠাৎ হঠাৎ বৃষ্টি শুরু হয়ে গেলে হঠাৎ হঠাৎ আমাকে দৌড় মারতে হয় ছাদের উদ্দেশ্যে।দৈনিক কয়েকবার এভাবে দৌড়ালে ফিট না থেকে কি উপায় আছে?

আজ এই পযর্ন্তই।অন্য দিন এর পরবর্তী পর্ব নিয়ে আপনাদের মাঝে আবারও হাজির হবো।ভালো থাকবেন। সুস্থ থাকবেন।


আমার পরিচিতি



আমি আনিসুর রহমান। আমার স্টিমিট আইডি @anisshamim।আমার জন্মস্থান মুন্সিগঞ্জ জেলার বিক্রমপুরে।আমি বাংলা ভাষার মাধ্যমে মনের ভাব প্রকাশ করতে স্বাচ্ছন্দ্যেবোধ করি এবং বাঙালি হিসেবে নিজেকে খুব গর্বিত মনেকরি।দেশকে খুবই ভালোবাসি।দেশের জন্য নিজের যেকোনো কিছু বির্সজন দিতে সদা সর্বদা প্রস্তুত।ভ্রমন করা আমার খুব সখ।তাছাড়া সময় পেলেই চিত্রাঙ্কন করা,কবিতা লিখা এবং মজার মজার রেসিপি তৈরি করা।গল্পের বই পড়তে ও খুব ভালো লাগে।অন্যের কষ্টে নিজেকে বিলিয়ে দিতে খুব ভালোলাগে।



VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


আল্লাহ হাফেজ


Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

আপনার লেখা হঠাৎ বৃষ্টি নিয়ে গল্পটি পড়ে ভালো লাগলো।বিশেষ করে শুরুর দিকে মজা না পেলেও শেষের দিকে বেশ মজা পেলাম।আপনার গল্পগুলো অনেক মজার হয়, তবে লেখা আরেকটু বাড়ালে ভালো হতো।ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.15
JST 0.028
BTC 55971.81
ETH 2362.70
USDT 1.00
SBD 2.32