হাসির গল্প "টাকার খবর" এর প্রথম পর্ব।।

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি অবারাকাতুহু।


হ্যালো বন্ধুরা ?


আমি আনিসুর রহমান।আমার ইউজার আই ডি @anisshamim।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি “আমার বাংলা ব্লগ” এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ আমি ও ভালো আছি।আজ আমি আপনাদের মাঝে হাসির গল্প টাকার খবর এর প্রথম পর্ব নিয়ে হাজির হয়েছি।আশাকরি,গল্পের এই পর্বটি আপনাদের ভালো লাগবে।

1000010679.png

Source


আজ অনেক দিন পরে আমার এক চাচাতো বড় ভাইয়ের বাসায় একটু দরকারী কাজে আমার এক বন্ধুকে নিয়ে গিয়েছিলাম।আমার বড় ভাই আবার রসিক প্রকৃতির মানুষ।দরকারী কাজ শেষ করে আসার সময় বড় ভাইয়ের সাথে একটু গল্প করলাম।কথার এক পর্যায়ে বড় ভাই বললেন, অনেকেই আছে,যারা বউয়ের কথার বাইরে একটা পা পর্যন্ত ফেলে না।

আমি আবার এমন না,ছোট ভাই।আমি বউয়ের কথায় চলি,সেটা ঠিক আছে।তবে সবসময় চলি না।মোটকথা,আমি মাসের কিছুদিন বউয়ের কথায় চলি আবার কিছুদিন চলি নিজের ইচ্ছায়।বড় ভাইয়ের কথায়,আমি খানিকটা অবাকই হলাম বটে।তাই কোনো কথা না বলে একেবারেই থ মেরে আমি আর আমার বন্ধু বড় ভাইয়ের তাকিয়ে থাকলাম।

তিনি আমাদের অবস্থা বুঝতে পেরে বললেন, তোমরা হয়তো আমার কথা বুঝতে পারোনি।তাহলে শোন এর বিস্তারিত।তোমার বড় ভাবি সবসময় আমাকে বলে,আমি ভিড় যেন এড়িয়ে চলি।অর্থাৎ ভিড়ের মধ্যে যেন একেবারেই না যাই।আমি কিন্তু তোমার ভাবির এই কথাটা মেনে চলি।তবে সেটা মাসের শুরুর দিকে।

কারন সেই সময়টা যেহেতু মাসের শুরু তখন মানিব্যাগে টাকা আর টাকা থাকে।তাই ভিড়ের মধ্যে সেই সময় গেলে পকেটমারের খপ্পরে পড়ার ভয় থাকে।আর মাসের শেষে আমি বউয়ের কথা অমান্য করে ভিড়ের মধ্যে যাই।মানিব্যাগে সেই সময় টাকা একেবারেই কম থাকে বা একেবারেই টাকাই থাকে না।আর যার দরুন সেখানে পকেটমারেরও ভয় থাকে না।বিস্তর শান্তি।

এমন সময় পাশে থাকা বন্ধু বললো,প্রতি মাসের শেষ দিকে আমি একটা বুদ্ধি খাটাই,ভাই।কী করি জানেন ভাই?হাতে একটা লাঠি রাখি।এতে সবাই মনে করে আমার মাথা গরম আছে। অতএব টাকা চাওয়া যাবে না। চাইলে যদি বাড়ি মারি!বিশ্বাস করবেন না ভাই,এই সময়টায় আমার বউ পর্যন্ত আমার ধারে কাছে আসার সাহস পায় না।শপিংয়ের টাকা চাওয়া তো দূরের ব্যাপার।

আমি বন্ধুর কথা শেষ হতেই বললাম,সব ঠিক আছে,বন্ধু।তাই বলে হাতে লাটি রাখাটা কেমন যেন লাগে।তাছাড়া......., বন্ধু আমাকে কথা শেষ করার সুযোগ না দিয়ে বললো,আরে শোন,হাতে লাঠি রাখার আরেকটা উদ্দেশ্য আছে।সবাই মাস শেষে বলে না হাত খালি আরবলার চান্স থাকে না।আরে বাপু হাত খালি কোথায়?হাতে লাঠি আছে না?

আজ এ পযর্ন্তই।অন্য দিন এর পরবর্তী পর্ব নিয়ে আপনাদের মাঝে আবারও হাজির হবো।ভালো থাকবেন। সুস্থ থাকবেন।আর লিখার মধ্যে কোন ভুল হয়ে থাকলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন আর পোস্টটি পড়ে যদি আপনাদের ভালো লেগে থাকে তাবে আপনাদের মতামত দিবেন।

আমার পরিচিতি


9550.jpg


আমি আনিসুর রহমান। আমার স্টিমিট আইডি @anisshamim।আমার জন্মস্থান মুন্সিগঞ্জ জেলার বিক্রমপুরে।আমি বাংলা ভাষার মাধ্যমে মনের ভাব প্রকাশ করতে স্বাচ্ছন্দ্যেবোধ করি এবং বাঙালি হিসেবে নিজেকে খুব গর্বিত মনেকরি।দেশকে খুবই ভালোবাসি।দেশের জন্য নিজের যেকোনো কিছু বির্সজন দিতে সদা সর্বদা প্রস্তুত।ভ্রমন করা আমার খুব সখ।তাছাড়া সময় পেলেই চিত্রাঙ্কন করা,কবিতা লিখা এবং মজার মজার রেসিপি তৈরি করা।গল্পের বই পড়তে ও খুব ভালো লাগে।অন্যের কষ্টে নিজেকে বিলিয়ে দিতে খুব ভালোলাগে।



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png



আল্লাহ হাফেজ


Posted using SteemPro Mobile

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 4 months ago 

তৃতীয়বার এবিউজ করায় আপনাকে পার্মানেন্ট ব্যান করা হলো।

https://www.bd-pratidin.com/rokomari-rommo/2024/01/29/962462

You handsome 😊, thank

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64943.51
ETH 3514.88
USDT 1.00
SBD 2.38