স্বরচিত কবিতা "জন্মভূমি "।।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি অবারাকাতুহু।



রোজ-শুক্রবার।১০ই,অগ্রহায়ণ।১৪২৯,বঙ্গাব্দ।হেমন্তকাল।।

হায় বন্ধুরা


আমি আনিসুর রহমান। আমার ইউজার আই ডি @anisshamim।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি “আমার বাংলা ব্লগ” এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ আমি ও ভালো আছি।সৃজনশীলতা লক্ষ্যে আজ আমি আমার পোস্টে কিছু ভিন্নতা আনার জন্য আপনাদের মাঝে আবারও একটি কবিতা শেয়ার করতে যাচ্ছি।আশাকরি কবিতাটি আপনাদের ভালো লাগবে।

PXL_20220531_124518492~2.jpg

Device -Google Pixel 4a



3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1v5hKA8jfHHgL9ABnDXogr1.gif

3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1uasvrAaBSP6D1NgNuBSX2m.gif

জন্মভূমি

আনিসুর রহমান



তুমি সুন্দর,তুমি মায়াবী
তুমি অয়স্কান্তের মন
যেভাবে বাধিয়াছ তুমি
ভূলিব কি করে আমি
ওগো জন্মভূমি।

আসিয়াছি তোমার সনে
ভূলিবনা তোমায় কখনে
থাকবে সবসময় তুমি
মোর হৃদয়ের তরে।

হৃদয়ের গভীর সুতায়
বাঁধিয়াছ মোরো কোথায়
পারিনা আমি তাই
ভূলিতে তোমায়।

ফুলের শোভা যেন
ভৌমরের কাছে,
শিশুর শোভা
তার মায়ের কাছে,
সকলের শোভা তেমনি
জন্মভূমির তরে।

তাহার মত ব্যর্থ মানুষ
আর নাহি আছে একজন
যে নাহি করিয়াছে কোন
দেশের উপকার সাধন।

দেশের জন্য আমিও পারিনি
করিতে অযথাভূত,
তাই তো মোরে লাগছে দোষী
দেশের জন কত।

তুমি মোর কাছে সারাজীবন
থাকবে অনধীন হয়ে
মরিতে পারি যেন আমি
হে জন্মভূমি
শুধু তোমারই তরে।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNz8uuU7jNdUdZcqn6h7peG3CH7HW4Dj4EnjdfKn9T6S1nX92sULZRaFUhpFmzY87Rh7WVkoNuC.png


আমার পরিচিতি


PXL_20210326_120329396.MP.jpg


আমি আনিসুর রহমান। আমার স্টিমিট আইডি @anisshamim।আমার জন্মস্থান মুন্সিগঞ্জ জেলার বিক্রমপুরে।আমি বাংলা ভাষার মাধ্যমে মনের ভাব প্রকাশ করতে স্বাচ্ছন্দ্যেবোধ করি এবং বাঙালি হিসেবে নিজেকে খুব গর্বিত মনেকরি।ভ্রমন করা আমার খুব সখ।তাছাড়া সময় পেলেই চিত্রাঙ্কন করা ও কবিতা লিখা এবং মজার মজার রেসিপি তৈরি করা।গল্পের বই পড়তে ও খুব ভালো লাগে।অন্যের কষ্টে নিজেকে বিলিয়ে দিতে খুব ভালোলাগে।



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png



আল্লাহ হাফেজ


Sort:  
 2 years ago 

জন্মভূমি নিয়ে কবিতা পড়তে অনেক ভালো লাগে। ভাইয়া আপনি পোষ্টের ভিন্নতা আনার জন্য খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতার প্রতিটি লাইন খুবই ভালো লেগেছে। অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

তুমি মোর কাছে সারাজীবন
থাকবে অনধীন হয়ে
মরিতে পারি যেন আমি
হে জন্মভূমি
শুধু তোমারই তরে।

নিজের জন্মভূমির প্রতি ভালোবাসা থেকে দারুন কবিতা লিখেছেন ভাইয়া। সত্যিই আমরা আমাদের জন্মভূমিকে অনেক ভালোবাসি। আর এই জন্মভূমির মাটিতেই মরতে চাই। খুবই ভালো লাগলো আপনার কবিতা পড়ে। অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

জন্মভূমির সাথে আমাদের নাড়ির টানে অটুট বন্ধন রয়েছে।আর এই জন্মভূমিতে যেন শেষ নিঃস্বাস ত্যাগ করতে পারি,এটা সকল দেশপ্রেমিকেরই কাম্য। অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি জন্মভূমি নিয়ে দারুন একটি কবিতার রচনা করেছেন। আপনার কবিতার মাঝে নিজের জন্মভূমির প্রতি ভালবাসার দিকটি ফুটে উঠেছে। এরকমভাবে কবিতার রচনা করতে হলে অনেক শব্দ ভান্ডার লাগে। আপনি খুব সুন্দর ভাবে ছন্দে ছন্দে জন্মভূমি নিয়ে কবিতা রচনা করেছেন খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে আপনার রচিত এই সুন্দর কবিতাটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ও চমৎকার ভাবে গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জন্মভূমি নিয়ে খুব সুন্দর কবিতা লিখেছেন ভাইয়া,ভালোই লাগলো পড়ে। নিজের দেশকে ভালোবাসা এবং দেশের জন্য কিছু করাটাই আমাদের স্বার্থকতা।অন্যথায় আমরা দেশের নাগরিক হয়েও বৃথা।

জন্মভূমি তুমি ওগো,তোমার মাঝেই হাসি।
হে প্রিয় মাতৃভূমি,আমি তোমায় ভালোবাসি।

 2 years ago 

আমার স্বরচিত কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে খুব ভালো আপু।অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 
এই প্ল্যাটফর্মে বেশিরভাগ কবিতাই ভালবাসা বা বিরহ এসব নিয়ে। আপনি আজ ভিন্নধর্মী একটি কবিতা লিখে শেয়ার করেছেন। জন্মভূমির সুন্দর দিকগুলো আপনার কবিতায় ফোটে উঠেছে। ফুল ভ্রমর এসবের কথাও তুলে ধরেছেন। ধন্যবাদ ভাইয়া ।
 2 years ago 

হা ভাই,এবার একটু অন্য ধাঁচের কবিতা শেয়ার করলাম।অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত চমৎকার মন্তব্যের জন্য।

 2 years ago 

জন্মভুমি আমরা সকলেই ভালোবাসি।আপনি পোস্টের ভিন্নতা আনতে সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন, অনেক ভাল লাগলো ভাইয়া। কবিতার শব্দ,ছন্দ সব মিলিয়ে দারুন হয়েছে। অনেক ধন্যবাদ আপনাকে। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু,এত সুন্দর ও চমৎকার মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

আমিও পোস্টের ভিন্নতা আনার জন্য কবিতা লিখতে ভীষণ পছন্দ করি। এমনকি চেষ্টা করি সব সময় ভিন্ন ধরনের পোস্ট করার। জন্মভূমি নিয়ে লেখা আপনার কবিতাটি পড়ে ভীষণ ভালো লাগলো। বিশেষ করে প্রত্যেকটা লাইন জন্মভূমির তরে। আসলে নিজের দেশ যেরকমই হোক না কেন আমাদের জন্য গৌরবের। আমরা আসলে দেশের সম্পর্কে না বলে থাকতে পারিনা। ভীষণ ভালো লাগলো আপনার কবিতাটি পড়ে।

 2 years ago 

হা আপু,জন্মভূমি যেমনই হউক,তার প্রতি আমাদের ভালোবাসা ও শ্রদ্ধা ভক্তি থাকতে হবে।তবেই তো প্রকৃত দেশপ্রেমিক হতে পারবো।অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

বাহ আপনার সরচিত কবিতাটি খুব সুন্দর হয়েছে ভাইয়া ।আপনার কবিতাটি পড়ে মুগ্ধ হয়ে গেলাম জাস্ট।আপনি খুব সুন্দরভাবে প্রতিটি লাইন বলেছেন জন্মভূমি নিয়ে।ধন্যবাদ আপনাকে ভাইয়া কবিতাটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

জন্মভূমি নিয়ে শেয়ার করা আপনার কবিতাটি খুবই সুন্দর হয়েছে ভাই। জন্মভূমির প্রতি গভীর এক ভালোবাসা প্রকাশ পেয়েছে আপনার শেয়ার করা আজকের কবিতায়। ছোট ছোট লাইনে অনেক গভীর বিষয়কে খুব সুন্দর করে তুলে ধরা হয়েছে।

 2 years ago 

আমার স্বরচিত কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো ভাই।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইল ভাই। অনেক অনেক ভাল থাকবেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.032
BTC 64439.19
ETH 2775.41
USDT 1.00
SBD 2.64