হাসির গল্প "চোর ও চুরি "।।

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি অবারাকাতুহু।



রোজ-সোমবার।২৩ ই,মাঘ।১৪২৯,বঙ্গাব্দ।শীতকাল ।।


হ্যালো বন্ধুরা ?


আমি আনিসুর রহমান।আমার ইউজার আই ডি @anisshamim।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি “আমার বাংলা ব্লগ” এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ,আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ আমি ও ভালো আছি।আমি আমার গল্পের মাধ্যমে প্রতিনিয়ত চেষ্টা করি একটু বিনোদন দেওয়া জন্য।কারন গল্পের মধ্যে একটু বিনোদন না হলে গল্প পড়ে মজা পাওয়া যায় না।সেই হিসেবে অনেক দিন পর আবারও হাসির গল্প চোর ও চুরি নিয়ে হাজির হয়েছি। আশাকরি,এবারও এই গল্পটি আপনাদের ভালো লাগবে।

people-g728da5836_1920.jpg

Source


গতকাল কাজের উদ্দেশ্যে বাসা বের হয়েছি ।এমন সময় আমার বাসার পাশের একটি গ্যারেজে আমার এক বন্ধু বসা ছিল।আমাকে দেখে বলল,কি বন্ধু কাজে যাচ্ছ না কি? আমি বললাম, হা।বন্ধু বলল,যদি তোমার একটু সময় হয়,তবে বসো।একটু কথা বলি।আমি ও বসে একটু আড্ডা দিলাম।এমন সময় আমার বন্ধু বলল,অনাকাঙ্খিত ঘটনা এড়াতে আমাদের বাসার গেটে সিসিটিভি ক্যামেরা লাগানো হয়েছিল।কেউ একজন সেই ক্যামেরাটাই খুলে নিয়ে গেছে।ক্যামেরার সঙ্গে একটা নোটিস ও ঝুলানো ছিল-অত্র ভবনটি সিসিটিভি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত।সেটাও খুলে নিয়ে গেছে।

আমার বন্ধু এও বলল,বুঝলাম ক্যামেরাটা আমাদের চেয়ে তার অনেক বেশি প্রয়োজন ছিল।তাই ক্যামেরাটা নিয়ে গিয়েছে।কিন্তু সমস্যা হলো ক্যামেরাটা একেবারেই নষ্ট ছিল।শো অফের জন্য লাগিয়ে রেখে দিয়েছিলাম।যিনি ক্যামেরাটা নিয়ে গিয়েছিলেন,দুই দিন পর সম্ভবত তিনি বুঝেছিলেন ক্যামেরাটা একেবারেই নষ্ট ছিল।খুব সম্ভবত সেই রাগে দুঃখে ক্যামেরাটা ভেঙেছেন।তাই আজ সকালে দেখতে পেলাম,আমার বাসার সামনে ভাঙা ক্যামেরার অংশবিশেষ ফেলে রেখে গেছেন।সঙ্গে একটা চিরকুটও ছিল,তাতে লেখা ছিল আপনারা এত নিচে নামছেন কিভাবে?নষ্ট ক্যামেরা বাসায় লাগিয়ে মানুষকে ধোকা দিচ্ছেন?

বন্ধুর কথা শুনে আমি কিছুক্ষণ হাসলাম এবং হাসতে হাসতে এও বললাম,ঠিকই তো! চোর বেচার এত কষ্ট করে তোদের সিসিটিভি ক্যামেরাটা নিয়েছে।আর সেটা যদি নেওয়ার পরে দেখে নষ্ট,তবে তো তার কষ্ট লাগারই কথা।তার সব শ্রম তো বৃথা হয়ে গেল।তাই না! তার সময়ের একটা দাম আছে না!এমন সময় আমার বন্ধু বলল,চিরকুটের লেখাটি পড়ে আমিও অনেক হেসেছিলাম ।অনেক মজাও পেয়েছিলাম এবং মনে মনে ভাবলাম চোরকে আরেকটু কিভাবে যন্ত্রণা দেওয়া যায়।

এবার বাসায় নতুন করে আর কোন সিসিটিভি ক্যামেরা না লাগিয়ে শুধু বড় করে বাসার সামনে একটা নোটিস লিখে ঝুলিয়ে দিলাম- সিসিটিভি ক্যামেরা কই লাগাইছি,পারলে খুঁইজা চুরি কর।এটা লাগানোর পর থেকে প্রায়ই দেখি,পাশের মহল্লার এক লোক পান চিবুতে চিবুতে আমাদের বাসার সামনে অনেক ঘোরাঘুরি করেন।মনে মনে ভাবছি তাকে একদিন চা-নাশতা খাওয়ার দাওয়াত দিব কি না।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNz8uuU7jNdUdZcqn6h7peG3CH7HW4Dj4EnjdfKn9T6S1nX92sULZRaFUhpFmzY87Rh7WVkoNuC (1).png

আমার পরিচিতি


আমি আনিসুর রহমান। আমার স্টিমিট আইডি @anisshamim।আমার জন্মস্থান মুন্সিগঞ্জ জেলার বিক্রমপুরে।আমি বাংলা ভাষার মাধ্যমে মনের ভাব প্রকাশ করতে স্বাচ্ছন্দ্যেবোধ করি এবং বাঙালি হিসেবে নিজেকে খুব গর্বিত মনেকরি।দেশকে খুবই ভালোবাসি।দেশের জন্য নিজের যেকোনো কিছু বির্সজন দিতে সদা সর্বদা প্রস্তুত।ভ্রমন করা আমার খুব সখ।তাছাড়া সময় পেলেই চিত্রাঙ্কন করা,কবিতা লিখা এবং মজার মজার রেসিপি তৈরি করা।গল্পের বই পড়তে ও খুব ভালো লাগে।অন্যের কষ্টে নিজেকে বিলিয়ে দিতে খুব ভালোলাগে।


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 last year 

প্রথমত চোরটা কষ্ট করে চুরি করে ব্যর্থ হল। পরবর্তীতে চোরকে তো একেবারে খোঁজাখুঁজিতে লাগিয়ে দিলেন। সত্যি বিষয়টা অনেক বেশি মজার ছিল। আপনার পোস্ট পড়ে আমি নিজেও হাসছিলাম চোরের কান্ড দেখে। এরকম গল্প গুলো ভীষণ ভালো লাগে। অনেক বেশি হাসতে পারলাম আপনার গল্পটা পড়ে।

 last year 

পরিশ্রম করে কিছু পেলে সেটা বেশি দিন মনে রাখবে। তাই চোরকে পরিশ্রমের কাজে লাগিয়ে দিলাম। হা হা হা।অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

হা হা হা চুরি করতে এসে নষ্ট সি সি ক্যামেরা। না হেসে তো আর পারলাম না। চরের ভয়ে শেষে দেখি বিল বোর্ড লাগিয়ে দিলেন। আর সেই চাচা কে একবার বাসায় এনে ভালো করে দাওয়াত খাওয়ালেই দেখবেন সব সমস্যার সমাধান হয়ে যাবে। গল্পটি বেশ সুন্দর ছিল।

 last year 

চাচাকে দাওয়াত না খাওয়ালে কেমন হয়। বলেন তো আপু! আগেরবার নিয়েছে নষ্টটা। আর এবারের সিসিটিভি ক্যামেরাটা খুঁজতে পেরেশান।তার পরিশ্রমের একটা দাম আছে না!হা হা হা।অসংখ্য ধন্যবাদ আপু গল্পটি পড়ে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

ভাইয়া আপনার গল্প টি পড়ে খুব হাসলাম, খুব ভাল লাগলো,চোরের কান্ড পড়ে। এ ধরনের গল্পগুলো খুব ভাল লাগে। ধন্যবাদ আপনাকে মজার এই গল্পটি শেয়ার করার জন্য।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু, গল্পটি পড়ে এত সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63186.04
ETH 3392.68
USDT 1.00
SBD 2.50