কিছু রেনডম ফুল ,ফল ও অন্যান্ন ফটোগ্রাফি ।।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি অবারাকাতুহু।


হ্যালো বন্ধুরা


মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি “আমার বাংলা ব্লগ” এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ,আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ আমি ও ভালো আছি।সৃজনশীলতা লক্ষ্যে আজ আমি আমার পোস্টে কিছু ভিন্নতা আনার জন্য আপনাদের মাঝে কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি।আশাকরি,ফটোগ্রাফিগুলো আপনাদের ভালো লাগবে।

Picsart_23-02-05_00-00-26-535.jpg

এখানে আমি কিছু ফটোগ্রাফি শেয়ার করেছি।আর এখানে করা প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই সাধারণ এবং পরিচিত-অপরিচিত কিছু ফুল ,ফল ও অন্যান্ন।আর আপনাদের মধ্যে কার কোন ফটোগ্রাফিটি বেশি ভালো লাগেছে সেটা নিশ্চয়ই জানাবেন কমেন্ট করে।

asa.png

Picsart_23-02-04_23-42-59-831.jpg

গতকাল গ্রামের বাসায় গিয়েছিলাম।আর বিকেলে যখন মাঠে গিয়েছিলাম তখন বাচ্চাদের খেলার দৃশ্যটি দেখে শৈশবের কথা মনে পরে গেল।কতই না মাঠে সারাদিন এভাবে পার করে দিয়েছি।যদিও এখন বাচ্চারা আগের মতো খেলাধুলা করে না। আর এই দৃশ্যটি আমার কাছে খুব ভালো লাগে।তাই সাথে সাথে ফটোগ্রাফি করে ফেলি।


Device: Google Pixel 4a
Taken on: 04 February 2023

asa.png

PXL_20230128_093919999.jpg

মাঠের একপাশে তিনটি পিলারের ওপরে তিনটি ফুটবল বানানোর দৃশ্যটা দেখে কিছুদিন আগে সদ্য সমাপ্ত ফুটবল বিশ্বকাপের কথা মনে পড়ে গেল।যদিও এবারের বিশ্বকাপ খেলাটি আমার কাপে খুব ভালো লেগেছে।তার একটাই কারণ আমার প্রিয় দল অনেক বছর এবারের বিশ্বকাপ নিয়েছে।যাইহোক, দৃশ্যটি আমার কাছে খুব ভালো লাগে।তাই সাথে সাথে ফটোগ্রাফি করে ফেলি।


Device: Google Pixel 4a
Taken on: 04 February 2023

asa.png

Picsart_23-02-04_23-56-10-482.jpg

মাঠের পাশে একটি বাসায় বিভিন্ন রকমের গন্ধরাজ ফুল দেখতে পেলাম।আর ফুল আমার ভিষণ পছন্দ।তা যে কোন ফুল হউক না কেন।তাই সাথে সাথে ফুলের দৃশ্যটি ফটোগ্রাফি করে ফেলি।


Device: Google Pixel 4a
Taken on: 04 February 2023

asa.png

Picsart_23-02-04_18-35-35-292.jpg

মাঠে কিছুক্ষন থাকার পর আমার এক বন্ধুর ছেলেকে নিয়ে ওদের সরিষা খেতে যাই।আসলে সরিষা ফুলের দৃশ্য যে কাউকে মুগ্ধ করবে বলে আমার বিশ্বাস।আর আমার এতটাই ভালো লেগেছে যে সাথে সাথে ফুলের দৃশ্যটি ফটোগ্রাফি করে ফেলি।


Device: Google Pixel 4a
Taken on: 04 February 2023

asa.png

Picsart_23-02-04_18-33-17-522.jpg

সরিষা খেতের পাশেই একটি ছোট বাগানে এই ফুলগুলো দেখতে পেলাম।দেখতে খুব সুন্দর লেগেছিল। তাই সাথে সাথে ফুলের দৃশ্যটি ফটোগ্রাফি করে ফেলি।


Device: Google Pixel 4a
Taken on: 04 February 2023

asa.png

Picsart_23-02-04_17-52-46-983.jpg

বাগানে থেকে বের হয়ে কিছুটা হাঁটার পরে রাস্তার পাশে এই ফুলের গাছটি দেখতে পেলাম।যদিও এই ফুলের নামটি আমার মনে পরছে না।তবে দেখতে খুব সুন্দর লাগছে।যার দরুন সাথে সাথে ফুলের দৃশ্যটি ফটোগ্রাফি করে ফেলি।


Device: Google Pixel 4a
Taken on: 04 February 2023

asa.png

PXL_20230129_103714935.jpg

রাস্তার পাশে এক বাসায় এই ফল গাছটির দিকে আমার চোখ গেল।গাছে একটি পাতাও নেই ।শুধু ডাল আর ফল ঝুলে আছে। এই ফলটি আপনাদের কম বেশি সকলেরই পরিচিত।বলুন তো বন্ধুরা এটা কি ফল?


Device: Google Pixel 4a
Taken on: 04 February 2023

asa.png

Picsart_23-02-04_23-41-37-629.jpg

বাসায় আসার পথে এক বাসার সামনে এই পাতাজাতীয় গাছটির দিকে চোখ গেল।আসলে এর আগে এই জাতীয় গাছ আমার চোখে পরেনি।আর আমার কাছে এই পাতাজাতীয় গাছটি খুবই ভালো লেগেছে।অবশ্য গাছটির নাম এখনও জানি না ।কেউ জেনে থাকলে আমাকে কমেন্টের মাধ্যমে জানাবেন।


Device: Google Pixel 4a
Taken on: 04 February 2023

asa.png

PXL_20230129_135243889.jpg

পাতাজাতীয় গাছটির পাশেই এই গাছটি ছিল।আর এই গাছটি আপনারা কমবেশি সকলেই চিনে থাকবেন।এটি হচ্ছে লেটুস পাতা গাছ।এ পাতায় নিয়মিত খেলে বার্ধক্য আসে দেরিতে এবং ত্বকের বলিরেখাও পড়ে না।ঠাণ্ডাজনিত অসুখ হাঁচি, কাশি, কফ, হাঁপানি ও ফুসফুসের ইনফেকশন দূর করতে এবং সালাদেও প্রতিদিন লেটুসপাতা খেতে পারেন।কাঁচা বা ভাজা লেটুসপাতার সালাদ রক্ত পরিষ্কার করে, হৃৎপিণ্ডের শিরা-উপশিরার দেয়ালে চর্বি জমাট বাঁধতে বাধা দেয়।


Device: Google Pixel 4a
Taken on: 04 February 2023

asa.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNz8uuU7jNdUdZcqn6h7peG3CH7HW4Dj4EnjdfKn9T6S1nX92sULZRaFUhpFmzY87Rh7WVkoNuC (1).png

111.png


standard_Discord_Zip.gif



Heroism_3rd.png

আমার পরিচিতি


IMG_1123.JPG


আমি আনিসুর রহমান। আমার স্টিমিট আইডি @anisshamim।আমার জন্মস্থান মুন্সিগঞ্জ জেলার বিক্রমপুরে।আমি বাংলা ভাষার মাধ্যমে মনের ভাব প্রকাশ করতে স্বাচ্ছন্দ্যেবোধ করি এবং বাঙালি হিসেবে নিজেকে খুব গর্বিত মনেকরি।দেশকে খুবই ভালোবাসি।দেশের জন্য নিজের যেকোনো কিছু বির্সজন দিতে সদা সর্বদা প্রস্তুত।ভ্রমন করা আমার খুব সখ।তাছাড়া সময় পেলেই চিত্রাঙ্কন করা,কবিতা লিখা এবং মজার মজার রেসিপি তৈরি করা।গল্পের বই পড়তে ও খুব ভালো লাগে।অন্যের কষ্টে নিজেকে বিলিয়ে দিতে খুব ভালোলাগে।


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনি খুবই সুন্দর কিছু রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর লাগছে দেখতে। তবে ফুলির ফটোগ্রাফি গুলো সবচেয়ে বেশি ভালো লাগছে।লেটুস পাতা এবং সরিষার ফুলের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর ফুটে উঠেছে।আপনার তোলা সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আমার তোলা ফটোগ্রাফিগুলো আপনার ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো ভাইয়া। আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি চমৎকার হয়েছে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আসলে ফটোগ্রাফি করতে ও দেখতে আমার কাছে অনেক ভালো লাগে।তবে লেটুস পাতা ও সরিষা ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার ফটোগ্রাফিগুলো ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো আপু।আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু,এত চমৎকার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি বেশ ভালো ফটোগ্রাফি করেছেন। যেহেতু কার কোন ফটোগ্রাফি টা বেশি পছন্দ হয়েছে সেটা জানতে চেয়েছেন সে ক্ষেত্রে আমার কাছে সরিষা ফুল এবং সরিষা ফুলের মাঠের ফটোগ্রাফি টা সবচেয়ে বেশি ভালো লেগেছে। বন্ধুর ছেলের সাথে তাদের সরিষা খেতে গিয়ে সরিষা ফুলের সৌন্দর্যগুলো তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ, এত সুন্দর ও চমৎকার মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

সত্যি বলতে ফুল সবাই ভালোবাসে আর আমি নিজে অনেক বেশি পছন্দ করি। ধন্যবাদ আপনাকে খুব চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করার জন্য। ভালো থাকবেন সর্বদায় এই কামনা করি।

 2 years ago 

হা ভাইয়া, ফুল ভালবাসে না এমন মানুষ খুবই কম আছে।আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত চমৎকার মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই খুব চমৎকার একটি ফিডব্যাক দেয়ার জন্য। আসলেই ফটোগ্রাফি গুলো খুব ভালো ছিল।

 2 years ago 

ফটোগ্রাফি করতে এবং ফটোগ্রাফি পোস্ট পর্যবেক্ষণ করতে আমার খুবই ভালো লাগে।
আপনি অসাধারণ কিছু আলোচিত্র আজ আমাদের মাঝে উপস্থাপন করেছেন প্রত্যেকটা আলোকচিত্র আমার কাছে খুবই খুবই ভালো লেগেছে বিশেষ করে ফুলগুলো অসাধারণ ছিল

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আমার তোলা ফটোগ্রাফি দেখে এত সুন্দর উৎসাহমূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

সবগুলো ফটোই খুব সুন্দর হয়েছে, তবে বাচ্চাদের ফুটবল খেলা দেখে আমারও শৈশবের কথা মনে পড়ে গেল। ছোটবেলায় ঠিক এইভাবে ফুটবল নিয়ে মাঠে চলে যেতাম খেলার জন্য। তবে এখন সময়ের অভাবে সেটা প্রায় বিলুপ্তির পথে।

 2 years ago 

হা দাদা ঠিকই বলেছেন, বর্তমানে সময়ের অভাবে আমাদের অনেক কিছুই সম্ভব হয় না।তবে শৈশবের সময়টা খুবই অসাধারণ কাটতো।যা বর্তমান সময়ের বাচ্চারা মিস করে।

 2 years ago 

ভাইয়া আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই অসাধারণ হয়েছে । আসলে ফটোগ্রাফি করা এক ধরনের শখ। তবে আপনি অনেক সুন্দর করে ফটোগ্রাফি গুলো বর্ণনা দিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আমার কাছে বেশি ভালো লাগলো তিনটি পিলারের মধ্যে তিনটি ফুটবলের দৃশ্যটি। তবে অনেক বছর পর প্রিয় দল কাপ নিতে পেরেছি অনেক ভালো লাগলো।

 2 years ago 

হা আপু, আমারও ফটোগ্রাফি করতে খুবই ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপু,এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 59500.17
ETH 2654.95
USDT 1.00
SBD 2.41