স্বরচিত অনু কবিতা।।

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি অবারাকাতুহু।


হায় বন্ধুরা


আমি আনিসুর রহমান। আমার ইউজার আই ডি @anisshamim।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি “আমার বাংলা ব্লগ” এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ আমি ও ভালো আছি।সৃজনশীলতা লক্ষ্যে আজও আমি আমার পোস্টে কিছু ভিন্নতা আনার চেষ্টা করছি।আর সেই হিসেবে আজও আমি আপনাদের মাঝে আবারও কবিতা শেয়ার করতে যাচ্ছি।অবশ্য এবার দুটি অনু কবিতা শেয়ার করবো।আশাকরি,এই অনু কবিতা দুটিও আপনাদের ভালো লাগবে।

woman-1820868_1920.jpg

Source


3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1v5hKA8jfHHgL9ABnDXogr1.gif

3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1uasvrAaBSP6D1NgNuBSX2m.gif


স্বরচিত অনু কবিতা

আনিসুর রহমান



বসে আছি কৃষ্ণচুড়া
গাছের নিচে যে,
রাখাল যে আজ বাঁশি ধরেছে
মিষ্টি সুরেতে।

তার তরেতে গান ধরেছে
হরেক রকম পাখি,
কিঁচিমিঁচি তাদের সুরে
নিভে আসে মোর আঁখি।

দীঘির পানে তাকিয়ে আছি
দেখছি পদ্ম ফুল,
মন চলছে স্বপ্ন ভেলায়
তবু মন যে ব্যাকুল।

আকাশটা যে আজ নীল রঙে
করছে কত খেলা,
ধরনীটাকে করিয়া তুলেছে
নীল রঙেরই মেলা।




হীরা,মানিক স্বর্নলংকার বহুমূল্যবান
সকলেই তা জানি,
তার চেয়ে বেশি মূল্য
প্রেম অনেকেই তা মানি।

মহৎ প্রেম কর
কর সর্বজনে,
সম্বাধ নাহি তাতে
রেখ নিজ মনে।

ভিরুর মনে নাহি
কোন প্রেম থাকে,
থাকলেও তা মিশে যায়
ভয়েরই সাথে।

খাঁটি প্রেম আসে সবে
আসে একবার,
ভাঙেনা যেন তা
অকূলে পাথার।

প্রেমিক চায় নাহি
অজস্র ধন,
সে চায় শুধু যে
প্রেয়সীর মন।


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNz8uuU7jNdUdZcqn6h7peG3CH7HW4Dj4EnjdfKn9T6S1nX92sULZRaFUhpFmzY87Rh7WVkoNuC (1).png



আমার পরিচিতি


PXL_20210326_120329396.MP.jpg


আমি আনিসুর রহমান। আমার স্টিমিট আইডি @anisshamim।আমার জন্মস্থান মুন্সিগঞ্জ জেলার বিক্রমপুরে।আমি বাংলা ভাষার মাধ্যমে মনের ভাব প্রকাশ করতে স্বাচ্ছন্দ্যেবোধ করি এবং বাঙালি হিসেবে নিজেকে খুব গর্বিত মনেকরি।দেশকে খুবই ভালোবাসি।দেশের জন্য নিজের যেকোনো কিছু বির্সজন দিতে সদা সর্বদা প্রস্তুত।ভ্রমন করা আমার খুব সখ।তাছাড়া সময় পেলেই চিত্রাঙ্কন করা,কবিতা লিখা এবং মজার মজার রেসিপি তৈরি করা।গল্পের বই পড়তে ও খুব ভালো লাগে।অন্যের কষ্টে নিজেকে বিলিয়ে দিতে খুব ভালোলাগে।



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png



আল্লাহ হাফেজ


Sort:  
 last year 

ভাইয়া খুব সুন্দর অনুকবিতা লিখেছেন। আমার কাছে অনু কবিতা পড়তে অনেক ভালো লাগে। আপনার এই কবিতা পড়ে খুব ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আমার বাংলা ব্লগের সবাই দেখি কম বেশি অনুকবিতা লিখে।ভালোই লাগে লিখাগুলো পড়তে।ভাইয়া আপনার লিখা দুইটি অনুকবিতা বেশ দারুন হয়েছে। যদিও আমি কবিতার তেমন কিছুই বুঝি না। তবে পড়ে ভালোই লাগলো।ধন্যবাদ আপনাকে

 last year 

আপনার অনুকবিতা দুইটি অনেক সুন্দর ও সুখপাঠ্য হয়েছে।মনে ভয় থাকলে তার আসলেই প্রেম করার দরকার নাই।আর সত্যিকারের প্রেমিক প্রেমিকার মন ছাড়া আর কিছু চায়না।ধন্যবাদ সুন্দর অনুকবিতা দুইটি শেয়ার করার জন্য।

 last year 

কবিতা মানে অনেক অনুভূতি অনেক স্মৃতি বিজড়িত দিনের কথা স্মরণ করা। তাছাড়া বাস্তবিক জীবনের দৃশ্যপট সম্পর্কে নিজের অনুভূতিগুলো প্রকাশ করা। অনেক ভালো ছিল আপনার লেখা কবিতা।

 last year 

আপনার লেখা অনুকবিতা পড়ে অনেক ভাল লেগেছে। খুব সুন্দর দুটি অনুকবিতা লিখেছেন। আপনার প্রথম কবিতায় প্রাকৃতিক পরিবেশ উপলব্ধি করতে করতে নিজের মনের ভাব তুলে ধরেছেন। আর দ্বিতীয় কবিতায় প্রেমের গুরুত্ব এবং তুলনা নিয়ে সুন্দর কিছু কথা তুলে ধরেছেন। ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপনি তো একেবারে চমৎকার দুটি অনু কবিতা লিখেছেন। আসলেই অনু কবিতাগুলো পড়তে অনেকটাই ভালো লাগে। আমিও চেষ্টা করি আপনার মত একটু একটু কবিতা লেখার জন্য। কবিতার অনুভূতিটা আমার কাছে বিশেষ করে অনেক ভালো লাগে। কবিতাটা এত সুন্দর ভাবে শেয়ার করলেন এটি দেখে আরো ভালো লাগলো।

 last year 

ভাইয়া আপনার দুটি অনুকবিতা পড়ে খুব ভাল লাগলো। আপনি দুটি ভিন্ন টপিকে অনু কবিতা লিখেছেন দারুন হয়েছে। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে। অনেক অভিনন্দন রইলো আপনার জন্য।

 last year 

আপনার মনের মধ্যে এত সুন্দর প্রেম অনুভূতি রয়েছে তা আমার ধারণা ছিল না। মনের মধ্যে এমন নির্ধারণ অনুভূতি রয়েছে বলেই ভালোলাগার দুইটা অনুকবিতা আমাদের মাঝে তুলে ধরতে পেরেছেন। অনু কবিতা দুইটা পড়ে আমার খুবই ভালো লেগেছে। যেন মনের মধ্যে বসন্তের হাওয়া বয়ে গেছে আর ভালোবাসার বাস্তব প্রতিশ্রুতি আপনার কবিতার মধ্যে খুজে পেয়েছি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58986.04
ETH 2580.24
USDT 1.00
SBD 2.53