হাসির গল্প "বই মেলায় যাইরে" এর প্রথম পর্ব।।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি অবারাকাতুহু।


হ্যালো বন্ধুরা ?


আমি আনিসুর রহমান।আমার ইউজার আই ডি @anisshamim।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি “আমার বাংলা ব্লগ” এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ,আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ আমি ও ভালো আছি। আমি আমার গল্পের মাধ্যমে প্রতিনিয়ত চেষ্টা করি একটু বিনোদন দেওয়া জন্য। কারন গল্পের মধ্যে একটু বিনোদন না হলে গল্প পড়ে মজা পাওয়া যায় না।সেই হিসেবে অনেক দিন পর আবারও হাসির গল্প বই মেলায় যাইরে এর প্রথম পর্ব নিয়ে হাজির হয়েছি।আশাকরি,এবারও এই গল্পের প্রথম পর্বটি আপনাদের ভালো লাগবে।

people-3860250_1920.jpg

Source


আজ বাসা থেকে কাজের উদ্দেশ্যে বের হবো।এমন সময় আমার এক প্রতিবেশি ছোট ভাই বলল,এবারের বই মেলায় আমার একটা বই প্রকাশিত হয়েছে।আর এই বিষয়টাই আমার জন্য আজ কাল হয়ে দাঁড়িয়েছে।কি যে একটা যন্ত্রণার মধ্য আমি পড়েছি ভাই!আপনাকে বলে বোঝাতে পারবো না।

আমি ছোট ভাইকে মসকারার ছলে বললাম,বলে বোঝাতে পারবি না,তাহলে কি তুই আমাকে লিখে বোঝাতে চাস নাকি?ছোট ভাই আমার কথা শুনে একটু হেসে বলল,ভাই,লিখে বোঝানোর কোন ইচ্ছা আমার নেই।এক বই লিখেই যা মুসিবতে পড়েছি!প্রতিবেশি ছোট ভাইয়ের কাছে এবার জানতে চাইলাম,মুসিবতটা কি?

আমার কথার প্রতি উত্তরে এবার ছোট ভাই বলল,সমস্যা আর কি হবে ভাই।এখন পরিচিতজনরা নিয়মিতই ফোন করে।আর জিজ্ঞেস করে আমার স্টলটা কত নম্বর আর কোন দিকে পড়েছে।আমি ছোট ভাইয়ের কথা শুনে বললাম,এখানে তোমার যন্ত্রণা বা মুসিবতের কি আছে?সবাই তোর বইয়ের ব্যাপারে আগ্রহ দেখাচ্ছে,এটা তো তোর জন্য দারুণ ব্যাপার।

ছোট ভাই আমার কথা শুনে বলল,আপনি আসল জিনিসটা ধরতে পারলেন না ভাই।আমি ছোট ভাইকে বললাম,তবে বিষয়টি একটু খুলে বল তো।ছোট ভাই বলল,সবাই ফোন করে আমার স্টলের নম্বর আর অবস্থান কেন জিজ্ঞেস করে জানেন?যাতে মেলায় এসে ওই স্টল আর কর্নার এভয়েড করতে পারে। মানে আমার সামনে যাতে আর পড়তে না হয় আরকি।

তবে আর দুঃখের কথা বলল কি ভাই,সবার চালাকি সহ্য করা যায়।কিন্তু প্রেমিকার চালাকি কি সহ্য করা যায় ভাই। সে গতকাল কি করেছে ভাই জানেন? ফোন করে আমার স্টলের নম্বর আর অবস্থান জানার পর গতকাল মেলায় এসে অন্য দিক দিয়ে ঘুরে চলে গেছে।একা ঘুরলে সমস্যা ছিল না ভাই।খালাতো ভাইয়ের সঙ্গে ঘুরেছে।আমার কাছে সিসিটিভির ফুটেজ আছে।

আজ এই পযর্ন্তই। হাসির গল্প বই মেলায় যাইরে এর প্রথম পর্বটি যদি আপনাদের ভালো লেগে থাকে, তবে মন্তব্যের মাধ্যমে জানাবেন।আবারও যেকোনো দিন আপনাদের মাঝে হাসির গল্প বই মেলায় যাইরে এর পরবর্তী পর্ব নিয়ে হাজির হবো।ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNz8uuU7jNdUdZcqn6h7peG3CH7HW4Dj4EnjdfKn9T6S1nX92sULZRaFUhpFmzY87Rh7WVkoNuC (1).png



আমার পরিচিতি


PXL_20210326_120329396.MP.jpg


আমি আনিসুর রহমান। আমার স্টিমিট আইডি @anisshamim।আমার জন্মস্থান মুন্সিগঞ্জ জেলার বিক্রমপুরে।আমি বাংলা ভাষার মাধ্যমে মনের ভাব প্রকাশ করতে স্বাচ্ছন্দ্যেবোধ করি এবং বাঙালি হিসেবে নিজেকে খুব গর্বিত মনেকরি।দেশকে খুবই ভালোবাসি।দেশের জন্য নিজের যেকোনো কিছু বির্সজন দিতে সদা সর্বদা প্রস্তুত।ভ্রমন করা আমার খুব সখ।তাছাড়া সময় পেলেই চিত্রাঙ্কন করা,কবিতা লিখা এবং মজার মজার রেসিপি তৈরি করা।গল্পের বই পড়তে ও খুব ভালো লাগে।অন্যের কষ্টে নিজেকে বিলিয়ে দিতে খুব ভালোলাগে।



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png



আল্লাহ হাফেজ


Sort:  
 2 years ago 

খুবই মজা পেলাম আপনার বই মেলায় যাইরে এর প্রথম পর্ব পড়ে। আপনার এলাকার ছোট ভাই ভালোই ঝামেলায় আছে দেখছি বই প্রকাশ করে।😃খুব ভাল লাগলো। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর মন্তব্য করে।

 2 years ago 

বেশ মজা পেলাম গল্পটি পড়ে। তাও তো ভালো সবাই দোকান এভয়েড করে চলে যাচ্ছে কেউ আবার ফ্রি ফ্রি বই নিতে চায়নি। তাহলে তো আরো বিপদে পরে যেত । সবচেয়ে বেশি হাসি পেল যে নিজের প্রেমিকাই খালাতো ভাইয়ের সঙ্গে এসে ঘুরে গেল তার স্টলে না এসে। যাই হোক ভালো ছিল গল্পটি।

 2 years ago 

খুবই ভালো বলেছেন আপু, তবে তো বই একেবারেই শেষ হয়ে যেত।হা হা।অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার লেখা গল্পটি পড়ে বেশ মজা পেলাম। তার সামনে যেন না পড়তে হয় সেজন্য সবাই তার স্টলের নাম্বার জিজ্ঞাসা করছে বিষয়টা বেশ হাস্যকর। তবে সবচেয়ে বেশি মজা পেলাম যখন তার প্রেমিকাও এই একই কাজ করছে। যাইহোক ধন্যবাদ আপনাকে এই মজার গল্পটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, গল্পটি পড়ে এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

বই মেলার গল্পটি সুন্দর লিখেছেন ভাই। আসলে জাত লেখক না হলে যা হয় আর কি। এই ভয়েই তো নিজে কোন দিন বই ছাপাই না। কারন আমার বই তো আর কেউ পড়বে না। পড়ে পুকুরে ফেলতে হবে। হি হি হি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65317.17
ETH 2646.03
USDT 1.00
SBD 2.86