আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজ করার অনুভূতি।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি অবারাকাতুহু
jungle-village-1369071.jpg

source


আশাকরি আমার বাংলা ব্লগ এর সকল মডারেটর ও সদস্যবৃদ আল্লাহর অশেষ মেহেরবানিতে ভালো আছেন।আমিও আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ ভালো আছি।আজ আমরা এমন একটি দিনের জন্য অপেক্ষামান যা হলো আমার বাংলা ব্লগ এর প্রথম বার্ষিকী এই একটি বছরের বিদায় লগ্নে এবং আমার বাংলা ব্লগ কে আজকে এই অবস্থানে নিয়ে আসার জন্য যিনি বটবৃক্ষ গাছের ন্যায় নিজের মেধা ও অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে এত সুন্দর করে একটি প্লাটফর্ম আমাদের উপহার দিয়েছেন। যার অবদানে আজকে আমরা নিজেদের অনুভূতিকে বাংলা ভাষায় প্রকাশ করতে পারছি,তিনি হলেন আমাদের সকলের প্রিয় @rme দাদা।তাই প্রথমে আমার অন্তরের অন্তস্তল থেকে অসংখ্য ধন্যবাদ ও ভালবাসা দাদার প্রতি।এরপর দাদার এই সংগ্রামের পাশে যারা অকুতভয় সৈনিক হিসেবে নিজেদের মেধা ও পরিশ্রমের মাধ্যমে আমার বাংলা ব্লগ কে এই অবস্থানে নিয়ে এসেছেন— @blacks দাদা,@hafizullah ভাই,@winkles দাদা,@rex-sumon ভাই,@shuvo35 ভাই,@rupok ভাই,@ayrin আপু,@moh.arif ভাই,@alsarzilsiam ভাই,@nowrin আপু,@tangera আপু,@swagata দিদি সহ সকল মডারেটরদেরকেও অসংখ্য ধন্যবাদ ও শুভেচ্ছা।

আমি আনিসুর রহমান। আমার steemit ইউজার আই ডি - @anisshamim। আমি একজন ব্যবসায়ি।স্কুল জীবনে দু'একটা কবিতা লিখতাম।কিন্তু কলেজ জীবনে কবিতা লিখার উৎসাহ আরো বেড়ে যায়। যার একটাই কারন প্রেম।
butterflies-gb18b50eae_1920.jpg

source

ঐ সময়ে একটাই কথা মনের মধ্যে আসতো,বিখ্যাত দার্শনিক প্লেটু এর সেই উক্ত

প্রেমের পরশে প্রত্যেকে কবি হয়ে যায়।

সেই থেকে নতুন করে কবিতা লিখা। অবশ্য সেই কবিতা বা মনের অনুভূতিগুলো দু-তিন জনের মধ্যে সীমাবদ্ধ ছিল।এরপর দীর্ঘ সময় সেই আবেগ ও অনুভূতিগুলো মন থেকে হারিয়ে যায়।
২০২০ সালে ব্যবসায়িক কাজ করতে করতে মনের মধ্যে কিছুটা একঘেয়েমি ভাব এসে যায়।যার দরুন মার্চ'২০২১ এ কিছু একটা শিক্ষার জন্য গ্রাফিক্স ডিজাইন কোর্সে ভর্তি হই।এরপর থেকে ইউটিউব এ অনেক ভিডিও দেখতাম আরো সুন্দর করে শিখার জন্য। দেখতে দেখতে একসময় ইউটিউবে আমার বাংলা ব্লগ সম্পর্কে জানতে পারি।ঐ অনুষ্ঠানটা দেখে আমার এত ভালো লেগেছিল যে,তা ভাষায় প্রকাশ করতে পারবো না।এত সুন্দর যে একটা কমিউনিটি আছে তা না দেখলে বুঝতে পারতাম না।
নিজের মাতৃভাষা বাংলায় মনের ভাব প্রকাশ করে নিজের মেধাকে বিকশিত করে সকলের মাঝে উপস্থাপন করার যে মাধ্যম, আমাকে এত ব্যাকূল করে যে,সাথে সাথে একটি ইনটু পোস্ট আমার বাংলা ব্লগ এ দিয়ে দেই।যদিও আমার সুপারিশ করার জন্য কোন ভেরিফাইড মেম্বার ছিল না।আমার পরিচিতি পর্বটি কিছুটা হলেও মডরেটরদের দৃষ্টি আকর্ষণ করতে পেরেছিল। বিশেষকরে যার কথা না বললেই নয়,তিনি আমাদের প্রিয় @rupok ভাই।যার কারনে আজকে আমি level-3 কমপ্লিট করে এ অবস্থায় আসতে পেরেছি।
আমার বাংলা ব্লগের প্রতিটা level এ abb-school এর প্রফেসারগণ যেভাবে গাইডলাইন দিয়ে প্রতিটা সদস্যকে তাদের সুপ্ত প্রতিভা বের করে প্রকৃত ব্লগার হিসেবে গড়ে তোলার জন্য যে পরিশ্রম করে যাচ্ছেন।আমার মনে হয় না এমন কোন নজির আর কোন কমিউনিটিতে আছে।আমাকে যখন নিউ মেম্বার হিসাবে নেওয়া হয় এর পর থেকে প্রতিটা ক্ষেত্রে নিজের মেধাকে সুন্দরভাবে উপস্হাপন করার চেষ্টা করেছি। মাঝে মধ্যে কিছু না বুঝে ভূলও করেছি এবং সেই ভুলগুলো আমাদের প্রিয় মডারেটদের আন্তরিক সহযোগিতায় সমাধান ও করেছি। আমার বাংলা ব্লগ এর সকল মডারেটরগন এমনভাবে আমাদের ছায়ার মত থাকেন,যেন মা তার সন্তানকে দিক নির্দেশনা দিচ্ছে প্রতিটি ধাপে প্রতিটি ক্ষেত্রে যাতে সাফল্য আসে।
যদিও আমার তেমন বেশি Steem,SBD,TRX নেই, কিন্তু প্রতিটি বুধবার @abb-charity দিনে সাহায্য করতে মনটা ব্যাকুল হয়ে থাকে।আমার বাংলা ব্লগ এর এই বিষয়টা আমাকে খুবই অনুপ্রেরণা দেয় যে,আমরা এ পৃথিবীতে এসেছি একে অপরের সহায়ক হিসেবে। আসলাম আর গেলাম এ হলে তো আর চলবে না।মানুষ মানুষের পাশে এগিয়ে আসতে হবে।নিজের হাতকে প্রসারিত করে মানুষের পাশে দাঁড়াতে হবে। তবেই তো একজন পরিপূর্ণ মানুষ হিসেবে নিজেদের আত্মতৃপ্তি আসবে।
বর্তমান গতিময় এ জীবনে প্রতিটা মানুষই ব্যাস্ত,যেন কাজ আর কাজ।গতিশীল এ জীবনে মনকে প্রফুল্ল রাখতে বিনোদনের বিকল্প নেই।আমার বাংলা ব্লগ প্রতি বৃহস্পতিবার হ্যাং-আউট এন্টারটেইনমেন্ট এর মাধ্যমে প্রতিটি সদস্যদের মনকে আনন্দ দেওয়ার জন্য যে প্রচেষ্টা।এটা অসাধারণ।আমার মনে হয় প্রতিটা সদস্যকে একসাথে নিয়ে এত সুন্দর একটি বিনোদনমূলক অনুষ্ঠানের তুলনা হয়না।যা ভাষায় প্রকাশ করার মতো নয়।গান, কবিতা, গল্প ও জীবনের সৃতিচারণমূলক আলোচনায় সময় যে কিভাবে চলে যায় তা টের পাওয়াই যায় না।এ যেন এক অন্য জগৎ। যেখানে শুধু বিনোদন আর বিনোদন। এর মধ্যে @rme দাদা এবং অন্যান্ন মডারেটদের পক্ষ থেকে কুইজ প্রতিযোগিতা যেন সকল সদস্যদের মধ্যে মেধা বিকাশের উৎসব মুখর পরিবেশ তৈরি করে।
পরিশেষে আমার বাংলা ব্লগএর প্রতিটি ধাপে প্রত্যেক মডারেটগণ প্রতিটি সদস্যকে যেভাবে গাইড লাইন দিয়ে থাকেন এবং এর সাথে নিজের মেধা,ধৈর্য এবং লক্ষ্য স্থির করে যদি এগিয়ে যাওয়া যায়,তবে সাফল্য আসবেই , ইনশাআল্লাহ।

Sort:  
 2 years ago 

আপনার পোস্টটি অনেক চমৎকার হয়েছে তবে যদি এই পোস্টের মধ্যে কিছু মার্কডাউন ব্যবহার করতেন এবং নিজে একটি পোস্টার তৈরি করতেন তাহলে আরও চমৎকার ভাবে পোস্টটির ফুটিয়ে উঠতো। আমি বিশ্বাস করি আপনি একজন ভালো মানের ব্লগার হয়ে পারবেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনাদের উৎসাহ ও উদ্দীপনা এবং আপনাদের সকল উপদেশ পালন করে যাতে মান সম্মত পোস্ট করতে পারি।আমার জন্য দোয়া করবেন।

 2 years ago 

আজ আমার এটা জেনে ভালো লাগছে ইউটিউবে আমাদের হ‍্যাংআউট দেখেও সদস‍্যরা ছুটে আসছে। এটা সত্যি আমার বাংলা ব্লগের স্বার্থকতা। অল্পদিন হলেও আপনার লেখার মধ্যে অনেক দরদ আছে। আছে অনেক ভালোবাসা। যাইহোক ভাই আমাদের সাথেই থাকুন।

আর আমরা সবাই জানি আমার বাংলা ব্লগে কার কতটা অবদান। এভাবে এডমিন মডারেটর ফাউন্ডারদের মেনশন দেওয়া ঠিক না ভাই।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া। ভবিষ্যতে পোস্ট লিখার সময় আপনার উপদেশ মূলক বাণী স্বরণ করে সামনে যাতে আপনাদের সাথে এগিয়ে যেতে পারি।আমার জন্য দোয়া করবেন।

 2 years ago 

আসলে ভাইয়া যাই বলেন না কেন দাদাকে আমরা যতটাই ধন্যবাদ জানাই কেন তবুও কম হয়ে যাবে। কারণ দাদার কৃতিত্বের প্রতিদান দেওয়া আমাদের পক্ষে আদৌ সম্ভব নয়। তবে আপনার অনুভূতি গুলো অসাধারন ছিল, আপনি ইউটিউব থেকে দেখে এত সুন্দর একটা প্লাটফর্মে আসতে পেরেছেন এবং রূপক ভাই আপনাকে অনেক সহযোগিতা করেছে। আসলে আমাদের সবগুলো মডারেটর অত্যন্ত আন্তরিক এবং সবাই যথাসাধ্য চেষ্টা করেন সবাইকে হেল্প করার জন্য। তবে আমরা অনেকেই নিতে জানি না। যাইহোক অসাধারণ ছিল আপনার অনুভূতি গুলো। আমাদের সাথে সব সময় থাকবে এবং আমার বাংলা ব্লগ এর নিয়ম কানুন মেনে নিজের কে ভালো ভাবে উপস্থাপন করুন, শুভেচ্ছা রইল আপনার জন্য এবং ভালোবাসা অবিরাম।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ। কমিউনিটির সকল নিয়ম কানুন মেনে সবসময় যেন আপনাদের মাঝে থাকতে পারি এবং সুন্দর সুন্দর কনটেন্ট আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি।

 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটি যেন শুধুমাত্র একটি কমিউনিটি নয় এটা একটি পরিবার। এই পরিবারের সাথে সময় কাটাতে অনেক বেশি ভালো লাগে সেই সাথে পরিবারের মানুষগুলো সত্যিই খুব অল্প সময়ে সবাইকে আপন করে নেয়। আপনার অনুভূতি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ ভাইয়া। সারাটা জীবন যাতে এত সুন্দর একটি পরিবারের সকল সদস্যদের সাথে মিলে মিশে থাকতে পারি।আমার জন্য দোয়া করবেন,ভাইয়া।

 2 years ago 

আপনি বার বার ভুল কাজ করে আসছেন। আপনি যে ফটো ইউজ করেছেন এটা কোথায় পেয়েছেন ? এটা কোনো কপিরাইট ফ্রি ফটো ?

 2 years ago (edited)

ভাইয়া আমি এটা Facebook থেকে নিয়েছি এবং সোর্স ও দিয়েছি। ভাইয়া এই সম্পর্কিত কোন ছবিই কোথায় পাইনি। ভাইয়া ছবিটি কি এডিট করে ডিলিট করে পোস্টটি করবো।ভাইয়া বুঝিয়ে বললে একটু উপকৃত হবো।@rex-sumon ভাইয়া গত তিন দিন আগে ও আমার লিখা একটি কবিতা পোস্ট করেছিলাম, আপনি কবিতার উপরে সুন্দর করে উপস্থাপন করার জন্য আরও কিছু লিখতে বলেছিলেন, আপনার উপদেশ মেনে আমি কিছু লিখে দেই।তারপরও কোন রেসপন্স পাইনি।ভাইয়া সেই লিখাটা কি আমি সঠিকভাবে লিখেছিলাম কিনা এটকু অনুগ্রহপূবর্ক দেখবেন। ভাইয়া যেহেতু আমি অনেক নতুন তাই কোন কিছু না বুঝে যদি ভূল করে থাকি, ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

 2 years ago 

আপনি একটা টিকিট ক্রিয়েট করুন। বিস্তারিত বুঝিয়ে বলছি।

 2 years ago 

ঠিক আছে ভাইয়া, টিকিট এখন create করি,তারপর জুম্মার নামাজ পড়া শেষ হলে এর কার্যক্রম শুরু করলে উপকৃত হবো।

 2 years ago 

আসলে আপনি ঠিকই বলেছেন প্রেমে পড়লে সবাই কবি হয়ে যায়। আপনার অনুভূতি গুলো শুনে বেশ ভালো লাগলো। তাছাড়া আপনার level3 পর্যন্ত আসার রূপক ভাইয়া আপনাকে অনেক সাহায্য করেছে যেনে বেশ ভালো লাগলো। আসলে আমাদের সকল এডমিন মডারেটর সবাই আমাদেরকে ভীষণ সাহায্য করে। তাদেরকে ছাড়া নিয়ম মেনে কাজ করা সত্যিই অসম্ভব। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু। 'আমার বাংলা ব্লগ 'এর সমস্ত নিয়ম কানুন মেনে যাতে, এই পরিবারে সবসময় থাকতে পারি। আমার জন্য দোয়া করবেন।

 2 years ago 

একজন নতুন ব্লগার তৈরির পাথেয় হিসেবে আমার বাংলা ব্লগ কর্তৃপক্ষের যে প্রশংসনীয় উদ্যোগ @abb-school তা আসলেই চমকপ্রদ। যদিও নতুন হিসেবে আমাদের অভিজ্ঞতা, অভিজ্ঞদের চাইতে কম তবুও ভালোবাসার জায়গা তৈরি করে নিতে আমার বাংলা ব্লগ একটুও ছাড় দেয়নি। শুভহোক পথ চলা আমার বাংলা ব্লগের। সাথে থেকে আমরা পাড়ি দিতে চাই অনেক পথ

 2 years ago 

একই পথের পথিক মোরা
একই জায়গায় ঘর,
মিলেমিশে থাকবো মোরা
সারাজীবন বর।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 64019.81
ETH 2644.93
USDT 1.00
SBD 2.84