"হাতের মধ্যে বসে থাকা দুটি প্রজাপতির " চিত্রাঙ্কন।

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি অবারাকাতুহু।


হ্যালো বন্ধুরা


কেমন আছেন?


আমি আনিসুর রহমান। আমার ইউজার আই ডি @anisshamim।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি “আমার বাংলা ব্লগ”এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ,আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ আমি ও ভালো আছি।সৃজনশীলতা লক্ষ্যে প্রতিনিয়ত আমি আমার পোস্টে কিছু ভিন্নতা আনার চেষ্টা করি।সেই হিসাবে আজ ও আপনাদের মাঝে একটি নতুন চিত্রাঙ্কন নিয়ে হাজির হয়েছি।চিত্রঙ্কনটি হলো হাতের মধ্যে বসে থাকা দুটি প্রজাপতির চিত্রাঙ্কন । আশাকরি, এই চিত্রাঙ্কনটিও আপনাদের ভালো লাগবে।

1000010613.jpg

1000010614.jpg

1000010615.jpg

প্রয়োজনীয় উপকরণ


সাদা কাগজ
পেন্সিল
স্কেল
রাবার


1000010620.jpg


চিত্রাঙ্কনটির ধাপসমূহ নিচে তুলে ধরা হলোঃ



প্রথম ধাপ


1000010571.jpg


প্রথমে একটি সাদা কাগজ নিয়ে স্কেলের সাহায্যে দুটি দাগ দিয়ে নিবো।

দ্বিতীয় ধাপ


1000010574.jpg



এরপর আঙুলের জন্য আরো দুটি দাগ দিয়ে নিবো।

তৃতীয় ধাপ


1000010563.jpg



এরপর বাকি আঙুলের জন্য আরও কিছু দাগ দিয়ে নিবো।

চতুর্থ ধাপ


1000010575.jpg



এরপর আঙুলগুলো একেঁ নিবো।

পঞ্চম ধাপ


1000010572.jpg



এরপর হাতের নিচের আরো কিছু অংশ একেঁ নিবো।

ষষ্ঠ ধাপ


1000010581.jpg


এরপর হাতের নিচের মাঝ বরাবর একটি প্রজাপতি একেঁ নিবো।

সপ্তম ধাপ


1000010583.jpg


এরপর একটি আঙুলের নখের উপরে আরেকটি প্রজাপতি একেঁ নিবো।

অষ্টম ধাপ


1000010588.jpg


এরপর অতিরিক্ত দাগগুলো রাবারের সাহায্যে মুছে নিয়ে ডার্ক পেন্সিলের সাহায্যে চিত্রাঙ্কনটি গাঢ়ো করে নিবো।

নবম ধাপ


1000010589.jpg



এরপর নিচের প্রজাপতিটির ডিজাইন করে নিবো।

দশম ধাপ


1000010591.jpg



এরপর উপরের প্রজাপতিটির ডিজাইন করে নিবো।

একাদশ ধাপ


1000010599.jpg


এরপর হাতের নখগুলো কালার করে নিবো এবং হাতের আঙুলের ফাকেঁ ফাকেঁ পেন্সিলের সাহায্যে হালকা দাগ দিয়ে নিবো।

দ্বাদশ ধাপ


1000010606.jpg



এরপর চিত্রাঙ্কনটিকে টিস্যুর সাহায্যে ঘষে নিবো।

শেষ ধাপ


1000010609.jpg


এরপর চিত্রাঙ্কনটি সম্পূর্ণ হলে আমি আমার সিগনেচার দেওয়ার জন্য প্রস্তুত হবো।

পরিবেশন


1000010613.jpg

1000010614.jpg

1000010615.jpg


এরপর চিত্রাঙ্কনটির পাশে আমার সিগনেচার ও তারিখ দিয়ে নিবো।এভাবেই হাতের মধ্যে বসে থাকা দুটি প্রজাপতির চিত্রাঙ্কনটি সম্পূর্ণ হলো।

পরিশেষে,আমি চেষ্টা করেছি হাতের মধ্যে বসে থাকা দুটি প্রজাপতির চিত্রাঙ্কনটি আপনাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য।আশাকরি,আপনাদের চিত্রাঙ্কনটি ভালো লেগেছে। আর ভালো লেগে থাকলে কমেন্টের মাধ্যমে জানাবেন। আপনাদের উৎসাহমূলক মন্তব্য আমাকে আরো নতুন নতুন চিত্রাঙ্কন করে আপনাদের মাঝে শেয়ার করতে অনুপ্রেরণা যোগাবে। ভালো থাকবেন ও সুস্থ থাকবেন। আজ এ পযর্ন্তই।



ফটোগ্রাফির বিবরণ


Photographer @anisshamim
Device Google Pixel 4a

আমার পরিচিতি


PXL_20210326_120329396.MP.jpg


আমি আনিসুর রহমান। আমার স্টিমিট আইডি @anisshamim।আমার জন্মস্থান মুন্সিগঞ্জ জেলার বিক্রমপুরে।আমি বাংলা ভাষার মাধ্যমে মনের ভাব প্রকাশ করতে স্বাচ্ছন্দ্যেবোধ করি এবং বাঙালি হিসেবে নিজেকে খুব গর্বিত মনেকরি।দেশকে খুবই ভালোবাসি।দেশের জন্য নিজের যেকোনো কিছু বির্সজন দিতে সদা সর্বদা প্রস্তুত।ভ্রমন করা আমার খুব সখ।তাছাড়া সময় পেলেই চিত্রাঙ্কন করা,কবিতা লিখা এবং মজার মজার রেসিপি তৈরি করা।গল্পের বই পড়তে ও খুব ভালো লাগে।অন্যের কষ্টে নিজেকে বিলিয়ে দিতে খুব ভালোলাগে।



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png



আল্লাহ হাফেজ


Sort:  
 last year 

বাহ্ ভাই আপনি তো দেখছি পেন্সিল দিয়ে অনেক সুন্দর করে হাতের উপরে বসে থাকা প্রজাপতি অংকন করে ফেলেছেন। দেখতে অনেক সুন্দর লাগছে ভাই। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

ভিন্ন ধর্মী একটি আর্ট দেখতে পেলাম ভাইয়া।
প্রতিনিয়ত পোস্টে ভিন্নতা নিয়ে আসা অনেক প্রশংসনীয় একটি ব্যাপার। সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

বাহ,দারুন তো। আপনি খুব সুন্দর করে হাতের মধ্যে বসে থাকা প্রজাপতি চিত্র অংকন করেছেন। আপনার চিত্র অংকনটি দেখতে খুবই চমৎকার লাগছে। আপনার অংকন দেখে মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটি ধাপ সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

ভাইয়া আপনার এত সুন্দর পেন্সিল আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। হাতের মধ্যে বসে থাকা প্রজাপতি আর্ট দেখতে অনেক সুন্দর লাগছে। আমার কাছে এ ধরনের আর্ট অনেক ভালো লাগে। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

বাহ হাতের মধ্যে বসে থাকা প্রজাপতি দুটি দেখতে কিন্তু খুবই চমৎকার হয়েছে । দারুন একটি পেন্সিল আর্ট শেয়ার করেছেন ভাইয়া ।আমার কাছে তো খুবই ভালো লেগেছে ।প্রজাপতি দুটি দেখতে অনেক বেশি সুন্দর হয়েছে । ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ।

 last year 

আমরা প্রতিনিয়ত নিজেদের পোস্ট এ একটি ভিন্নতা আনার জন্য বিভিন্ন সময় বিভিন্ন ধরনের পোস্ট করে থেকে। আপনিও সেই ভিন্নতা আনতে খুব সুন্দর একটি আর্ট পোস্ট করেছেন। একটি হাতের মাঝখানে দুটি প্রজাপতি বসে আছে হাতটা কিন্তু অনেক সুন্দর লাগছে মনে হচ্ছে একটি সুন্দরী মেয়ের হাত।

 last year 

অসাধারণ একটি আর্ট করেছেন। এটা দেখে মুগ্ধ হয়ে গেছি। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 last year 

এই ড্রয়িং গুলো করতে অনেক মেধা এবং ধৈর্যের প্রয়োজন যা আপনি চমৎকার ভাবেই আপনার ড্রইং এর মধ্যে ফুটিয়ে তুলেছেন। এছাড়াও প্রজাপতিটিকে অনেক চমৎকার লাগছিল, আপনার জন্য শুভকামনা রইল।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 62249.58
ETH 2435.15
USDT 1.00
SBD 2.67