সুস্বাদু ও মজাদার "দুধ দিয়ে পাকা আমের জুস"।।

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি অবারাকাতুহু।


হায় বন্ধুরা

আমি আনিসুর রহমান।আমার ইউজার আই ডি @anisshamim। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি “আমার বাংলা ব্লগ” এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ,আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ আমি ও ভালো আছি।সৃজনশীলতা লক্ষ্যে আজ আমি আমার পোস্টে কিছু ভিন্নতা আনার জন্য আপনাদের মাঝে একটি রেসিপি পোস্ট নিয়ে হাজির হয়েছি।রেসিপিটি হচ্ছে দুধ দিয়ে পাকা আমের জুস ।আশাকরি,রেসিপি আপনাদের ও ভালো লাগবে।

মৌসুমি ফলের মধ্যে আম হচ্ছে অন্যতম ফল।আমাদের দেশে বিভিন্ন প্রজাতির আম চাষ করা হয়। তার মধ্যে লেংড়া,আম রুপালি,হিমসাগর,ফজলি অন্যতম।কাঁচা আম দিয়ে অনেকেই বাহারি স্বাদের আচার বানিয়ে থাকে এবং এসব আচার মুখরোচক খাবার হিসেবে খুবই পরিচিত।

আমে রয়েছে বিপুল পরিমাণে পুষ্টি উপাদান।এতে রয়েছে ভিটামিন এ, সি, ই, পটাশিয়াম, ভিটামিন বি, কপার, ফাইবার ও প্রোটিন।সাধারণত অধিকাংশ ফলেই ক্যালরির পরিমাণ কম থাকে। আমও তার ব্যতিক্রম নয়। এর ফলে আম খেলে আপনার মন ও পেট ভরলেও ক্যালরি গ্রহণের পরিমাণ খুব বেশি বাড়বে না।


উপকরণের তালিকা

ক্রমিক নং উপকরণের নাম পরিমাণ
আম ১ টি
দুধ দুই কাপ
চিনি ৪ চামচ


উপকরণের ছবি



রেসিপির প্রস্তুত প্রণালীর প্রতিটি ধাপ নিচে তুলে ধরা হলোঃ


প্রথম ধাপ



প্রথমে চুলাতে দুধ বসিয়ে গরম করে নিবো এবং হালকা ঠান্ডা করে একটি বাটিতে নামিয়ে নিবো।

দ্বিতীয় ধাপ



এরপর একটি ছুরির সাহায্যে আম থেকে ছিলকা ছাড়িয়ে নিবো এবং একটি প্লেটে রেখে দিবো।

তৃতীয় ধাপ




এরপর আমটির দুই পাশে বড় টুকরো করে নিবো।

চতুর্থ ধাপ



এরপর আমের টুকরো দুটো আরও ছোট ছোট টুকরো করে নিবো।

পঞ্চম ধাপ




এরপর একটি ব্লেন্ডার নিয়ে নিবো।

ষষ্ঠ ধাপ



এরপর ব্লেন্ডারের মধ্যে টুকরো করে কেটে রাখা আমের টুকরোগুলো দিয়ে নিবো।

সপ্তম ধাপ




এরপর চিনি দিয়ে নিবো।

অষ্টম ধাপ




এরপর ঠান্ডা করে রাখা দুধ দিয়ে নিবো।

শেষ ধাপ



এরপর সবকিছু মিশিয়ে ব্লেন্ডকরে নিবো। এভাবেই তৈরি হয়ে যাবে সুস্বাদু ও মজাদার দুধ দিয়ে পাকা আমের জুস রেসিপিটি।

পরিবেশন



পরিশেষে আমি চেষ্টা করেছি সুস্বাদু ও মজাদার করে দুধ দিয়ে পাকা আমের জুস রেসিপিটি তৈরি করে আপনাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য। জানি না কতটুকু পেরেছি। আমার তৈরি করা দুধ দিয়ে পাকা আমের জুস রেসিপিটি যদি আপনাদের ভালো লেগে থাকে তবে কমেন্টের মাধ্যমে জানাবেন। আপনাদের উৎসাহমূলক মন্তব্য আমাকে সুস্বাদু ও মজাদার রেসিপি তৈরি করতে অনুপ্রেরণা যোগাবে।


ফটোগ্রাফির বিবরণ


Photographer @anisshamim
Device Google Pixel 4a


আমার পরিচিতি


9550.jpg


আমি আনিসুর রহমান। আমার স্টিমিট আইডি @anisshamim।আমার জন্মস্থান মুন্সিগঞ্জ জেলার বিক্রমপুরে।আমি বাংলা ভাষার মাধ্যমে মনের ভাব প্রকাশ করতে স্বাচ্ছন্দ্যেবোধ করি এবং বাঙালি হিসেবে নিজেকে খুব গর্বিত মনেকরি।দেশকে খুবই ভালোবাসি।দেশের জন্য নিজের যেকোনো কিছু বির্সজন দিতে সদা সর্বদা প্রস্তুত।ভ্রমন করা আমার খুব সখ।তাছাড়া সময় পেলেই চিত্রাঙ্কন করা,কবিতা লিখা এবং মজার মজার রেসিপি তৈরি করা।গল্পের বই পড়তে ও খুব ভালো লাগে।অন্যের কষ্টে নিজেকে বিলিয়ে দিতে খুব ভালোলাগে।



VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


আল্লাহ হাফেজ


Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন দুধ দিয়ে পাকা আমের জুস। আপনার তৈরি আমের জুস দেখে সত্যিই জিভে জল সামলে রাখতে পারছে না ভাই। আপনি আমগুলো ব্লিন্ডার করে বেশ ভালোভাবে জুস তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখেই বোঝা যাচ্ছে খেতে বেশ সুস্বাদু হবে। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

দুধ দিয়ে পাকা আমের রেসিপি টি খুবই চমৎকার হয়েছে। জুস খেতে আমার কাছে খুবই ভালো লাগে। পাকা আমের জুস আপনি অনেক চমৎকার ভাবে তৈরি করেছেন। দেখেই খেতে ইচ্ছা করছে।

 last year 

ভাই বলতে গেলে মাত্র দুইটি উপকরণ
। তার সঙ্গে আমের কম্বিনেশন করে আপনি চমৎকার আম জুস তৈরি করেছেন। তবে এখানে আমার মনে হয় আপনার এই আমের জুস এর ভেতরে পুষ্টিতে পরিপূর্ণ। কারণ এখানে আদর্শ খাদ্য দুধ সংযুক্ত করা হয়েছে।

এটি একদম নতুন রেসিপি এবং একদম ইউনিক
। এমন রেসিপি এর আগে কখনো আমি দেখিনি। নতুন কিছু শিখতে পেরে আনন্দিত।

 last year 

হা ভাইয়া আমের সাথে দুধ দিয়ে জুস তৈরি করা মিক্স রেসিপিটি যেমন পুষ্টিগুন সম্পন্ন তেমনি খেতেও দারুণ স্বাদের হয়েছিল।অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

খানিকটা মনে হচ্ছে আম দুধের মত, আগে বিভিন্ন কোম্পানির চকলেট দুধ বা আম দুধ পাওয়া যেত। প্রস্তুত করন দেখে খানিকটা সেরকমটাই লাগছে আমার কাছে। এটা খুবই চমৎকার এবং মজাদার একটা খাবার যেহেতু বাসায় তৈরি করেছেন তাহলে এটা পুষ্টিকরও বটে।

 last year 

দুধ দেওয়াতে এটার স্বাদ অনেকটা দইয়ের মতো হয়েছে ভাই।খেতে ও খুবই সুস্বাদু হয়েছিল। অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

দুধ দিয়ে পাকা আমের অনেক মজাদার একটি জুসের রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন খুব সুন্দর হয়েছে আপনার রেসিপি টা অনেক ধন্যবাদ শুভ কামনা রইলো।

Posted using SteemPro Mobile

 last year 

আমি রয়েছে প্রচুর পরিমাণ পুষ্টিগুণ। তার সাথে দুধেও রয়েছে প্রচুর পরিমাণ পুষ্টিগুণ। আরেক দুই পুষ্টিগুণ সমৃদ্ধ খাবার একসাথে করে জুস করে খেলে তো ডাবল পুষ্টিগুন ভরে যাবে। তাহলে তো শরীরের পুষ্টির চাহিদা কম হওয়ার কথা না তাই না? এজন্যই বেশি বেশি করে এ রেসিপি বাসায় তৈরি করে খাওয়া উচিত। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

আমের জুস খেয়েছি তবে সাথে দুধ দিয়ে খাওয়া হয়নি।আপনার রেসিপিটি আমার কাছে ইউনিক লেগেছে। তবে এই জুস খেতে নিশ্চয় অনেক মজা হয়েছিল।ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

পাকা আম এবং দুধ দিয়ে খুব সুন্দর করে জুস বানিয়েছেন। ছোটকালে আম এবং দুধ দিয়ে ভাত খেতাম রাত্রেবেলা। সত্যি বলতে আপনার জুস তৈরি দেখে আমার খেতে খুব ইচ্ছে করতেছে। তবে মৌসুমী ফল আম খেলে শরীরের জন্য অনেক উপকারী। দুধ ও পুষ্টিকর। খুব সুন্দর করে আম এবং দুধ দিয়ে জুস তৈরি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 last year 

পাকা আম দিয়ে যে কোন ধরনের জুস খেতে মজাই আলাদা। বর্তমান সময়ে বাংলাদেশে আমের সিজন এই কারণে বিভিন্ন ধরনের আম পাওয়া যায়। আপনি খুব সুন্দর করে আম এবং দুধ দিয়ে জুস বানিয়েছেন। তবে এ ধরনের জুস তৈরি করে খেতে অনেক মজাই লাগে। সত্যি বলতে আপনার জুস তৈরি দেখে আমার জিভে জল এসে গেল। আম এবং দুধ দিয়ে খুব সুন্দর করে জুস তৈরি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58482.75
ETH 2615.94
USDT 1.00
SBD 2.42