ফটোগ্রাফি: এই সুন্দর ড্রাগনফ্লাইটির একটি অনন্য সামান্য বাদামী কমলা রঙ রয়েছে

in আমার বাংলা ব্লগ3 years ago

হাই সমস্ত স্টিমিট বন্ধুরা, আবার দেখা করতে স্বাগতম, আশা করি আমরা সবাই সবসময় সুস্থ আছি এবং স্টিমিটে আমাদের সেরা কাজ ভাগ করে নিতে পারি, এই উপলক্ষ্যে আমি ড্রাগনফ্লাই সম্পর্কে একটি পোস্ট শেয়ার করতে চাই যার একটি সামান্য বাদামী কমলা রঙ রয়েছে।

IMG_20211031_184505.jpg
© Original Photos By @andi-teh Location

কিন্তু প্রকৃতপক্ষে ড্রাগনফ্লাই একটি শিকারী প্রজাতি, এর ধারালো চোয়ালের সাথে ভীতিকর এবং এই ড্রাগনফ্লাইটি একটি বন্য প্রাণীও হতে পারে কারণ এই ড্রাগনফ্লাই খুব দরকারী।

এই ড্রাগনফ্লাইগুলির বিভিন্ন ধরণের এবং আকার রয়েছে, কিছু ড্রাগনফ্লাইয়ের মতো ছোট এবং আমার ছবিতে এক ধরণের ড্রাগনফ্লাই রয়েছে যা একটি বড় দেহের সাধারণ ড্রাগনফ্লাই।

IMG_20211031_184521.jpg
© Original Photos By @andi-teh Location

এবং ড্রাগনফ্লাইয়েরও বিভিন্ন রঙ এবং আকার রয়েছে। এবং একই রঙের ড্রাগনফ্লাই রয়েছে এবং মিশ্র রঙও রয়েছে এবং যদি এটি আরও অনন্য হয় তবে মেরুন রঙটি খুব সুন্দর এবং আমরা এটি খুব কমই খুঁজে পাই।

আমার ছবিতে ড্রাগনফ্লাইগুলি সাধারণত হলুদ, কমলা, লাল এবং বাদামী হয়, বন্ধুরা এরকমই আপনি প্রায়শই বনে দেখতে পাবেন।

IMG_20211031_184531.jpg
© Original Photos By @andi-teh Location

আমার আঁকার রঙটি কিছুটা কমলা বাদামী, এবং আমি মনে করি এটি একটি খুব অনন্য এবং খুব সুন্দর রঙ, কমলা এমন একটি রঙ যা অনেকের পছন্দ।

এই ড্রাগনফ্লাই সবচেয়ে সাহসী এবং শক্তিশালী ড্রাগনফ্লাইগুলির মধ্যে একটি। নিঃসন্দেহে এই ড্রাগনফ্লাইটিকে আর্মি ড্রাগনফ্লাই বলা হয়, এটির একটি বড় শরীর এবং শক্ত পা রয়েছে, সাধারণত অন্যান্য পোকামাকড় শিকার করে যা এর শরীরের সমান্তরাল এবং কিছু আরও বড়।

IMG_20211031_184638.jpg
© Original Photos By @andi-teh Location

এই ধরণের ড্রাগনফ্লাই কেবল বনে নয়, বিভিন্ন জায়গায় প্রচুর খেলে। অনেক গ্রামে এবং এমনকি শহুরে এলাকায়, এবং অনন্যভাবে এই ধরনের ড্রাগনফ্লাই মানুষের খুব কাছাকাছি, অন্যান্য ড্রাগনফ্লাই থেকে ভিন্ন যখন আপনি মানুষকে দেখেন, তারা সোজা উড়ে যায়।

IMG_20211031_184605.jpg
© Original Photos By @andi-teh Location

ড্রাগনফ্লাই হল ছোট কীটনাশক এবং পাতা এবং অন্যান্য ছোট গাছপালা, এগুলি সবই ড্রাগনফ্লাই এই ড্রাগনফ্লাইগুলির সাধারণভাবে ড্রাগনফ্লাইসের মতো 2টি ছোট অ্যান্টেনা থাকে। আমরা যদি লেজের দিকে তাকাই, এই ড্রাগনফ্লাইটিরও একটি কালো প্রধান রঙ এবং তারপরে ফিতে সহ একটি অনন্য হলুদ রঙ রয়েছে।

IMG_20211031_184551.jpg
© Original Photos By @andi-teh Location

এই ড্রাগনফ্লাইটি শুধুমাত্র বনে পাওয়া যায় কারণ এটি একটি বনের মতো একটি বড় জায়গায় খেলতে পছন্দ করে, এই ড্রাগনফ্লাই গ্রামে এটি খুব বিরল এমনকি আমি কখনও দেখিনি।

আমি এটিকে বিভিন্ন আকারে ফটোগ্রাফ করেছি, যাতে আমার বন্ধুরা এই কালো ড্রাগনফ্লাই সম্পর্কে আরও স্পষ্টভাবে দেখতে পারে।

আমি গতকাল আমার এলাকার কাছের জঙ্গলে, নাম আচেহ বনে এটি পেয়েছি, কারণ আচে বনে বিভিন্ন ছোট পোকামাকড়ও রয়েছে।

ফটোগ্রাফিvivoy15
বিভাগফটোগ্রাফি
ফটোগ্রাফিপ্রাণী
অ্যাপ্লিকেশন সম্পাদকগালিটি
অবস্থানইন্দোনেশিয়ান
ফটোগ্রাফারঅ্যান্ডি-চা

আমি শুধু এইটুকুই শেয়ার করতে পারি, যদি কোন শব্দ থাকে এবং আমার লেখা ভুল হয়, আমি আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং আমি আমার সকল বন্ধুদের ধন্যবাদ জানাই।

IMG-20210905-WA0020.jpg

Sort:  
 3 years ago 

ড্রাগনফ্লাইর ফটোগ্রাফি খুব সুন্দর ভাবে তুলেছেন আপনি। আপনার এই ফটোগ্রাফি আমার খুব ভালো লেগেছে। ম্যাক্রোফটোগ্রাফি খুব কঠিন একটি ফটোগ্রাফি। আমি অনেক সময় চেষ্টা করে থাকি এটি করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল এত সুন্দর একটি ফটোগ্রাফি শেয়ার করার জন্য

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ যখন আমি আপনার মন্তব্যগুলি পড়ি তখন আমি খুব খুশি হয়েছি এবং আমি সর্বদা আপনার সাফল্য কামনা করি

 3 years ago 

ড্রাগনফ্লাইটির রং আপনার ফটোগ্রাফির মধ্যে ফুটিয়ে তুলেছেন। এটি গ্রাম্য ভাষায় ফড়িং বলা হয়।ছোট বেলায় অনেক চেষ্টা করতাম ধরার জন্য। আপনি সুন্দর বর্ণনাও করেছেন।

 3 years ago 

মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ আমার বন্ধু এটা শুনে খুব খুশি সৌভাগ্য কামনা করছি

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে ফটোগ্রাফি গুলো ভাইয়া। ড্রাগনফ্লাইটি দেখতে অনেক সুন্দর। বেশ ভালো লাগলো ব্লগটি পড়ে। শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ আমি মন্তব্য শুনে খুব খুশি

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো। এটি গ্রাম্য ভাষায় ফড়িং বলা হয়। ছোটবেলায় লাঠির মাথায় আঠা লাগিয়ে এই ফড়িং ধরতাম অনেক মজা লাগতো ধরতে। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য এবং আপনার জন্য শুভ কামনা

 3 years ago 

আমিও তাই, বন্ধু, আমি যখন ছোট ছিলাম তখন ড্রাগনফ্লাইসের সাথে খেলতাম। তোমার শৈশব সম্পর্কে মন্তব্য শুনে খুব খুশি হলাম

 3 years ago 

আপনাদের ড্রাগনফ্লাই টিকে আমাদের এখানে ঘাসফড়িং নামে চেনা হয় এবং ডাকা হয়। আমি খুব আশ্চর্য হয়েছি আপনার পোস্টটি দেখে কারণ ঘাসফড়িং যে এতটা সুন্দর হয় তা কোনোদিনও খেয়াল করে দেখি নি। অথবা এভাবে দেখার সুযোগ হয়নি। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব সুন্দর লাগে কারণ অনেক কিছুই নতুন দেখি আপনার ফটোগ্রাফির মাধ্যমে। অনেক ধন্যবাদ আপনাকে, আপনি খুব সুন্দর কিছু ছবি আমাদের সাথে শেয়ার করেছেন।

 3 years ago 

মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ এবং সর্বদা শুভকামনা

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66269.64
ETH 3568.77
USDT 1.00
SBD 3.06