ফটোগ্রাফি: বন্য জঙ্গলে বসবাসকারী পোকামাকড়

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো সকল স্টিমিয়ান বন্ধুরা শুভরাত্রি এবং @অ্যান্ডি-তেহ এর সাথে আবার দেখা করতে পেরে খুশি আশা করি আমরা সবাই সবসময় সুস্থ থাকি এবং এখানে সেরা কাজ ভাগ করে নিতে পারি এই খুব খুশির রাতে আমি পোকা জীবন সম্পর্কে পোস্ট শেয়ার করতে চাই।

IMG_20211013_183406.jpg
©2021 সমস্ত মূল ছবি @andi-teh ফুল অবস্থান

এবং পোকামাকড়দের অবশ্যই ফটোগ্রাফারদের ক্ষেত্রে মৌলিক জ্ঞান থাকতে হবে যে কোন পোকামাকড় কামড় বা দংশন করতে পারে তা আমাদের জন্য খুব উপকারী হবে এবং যখন আমরা পোকামাকড়ের ছবি তুলতে চাই তখন আমাদের খুব সাবধানে তাদের কাছে যেতে হবে।

আমি পোকাটির দেহের পাশ থেকে ছবি তোলার চেষ্টা করেছি যাতে এটি বড় দেখায় কিন্তু পোকা সবসময় নড়াচড়া করে তাই ফলস্বরূপ চিত্রটি সন্তোষজনক নয়।

IMG_20211013_183424.jpg
©2021 সমস্ত মূল ছবি @andi-teh ফুল অবস্থান

এই পোকামাকড় এমন একটি পোকামাকড় যার শরীরে খুব সুন্দর রঙ এবং প্যাটার্ন রয়েছে।এই পোকার সবচেয়ে স্বতন্ত্র রং হল একটি লাল এবং কালো এবং সাদা প্যাটার্ন এবং এর ডানাও আছে কিন্তু এর ডানা খুব কমই উড়তে ব্যবহৃত হয় এবং এই পোকাগুলো প্রায়ই চারপাশে ঝাঁপ দাও এবং আমি যেভাবে জানি না সেভাবে সামঞ্জস্য করুন, এবং ডানা তার শরীর ধরে রাখতে পারে না।

IMG_20211013_183446.jpg
©2021 সমস্ত মূল ছবি @andi-teh ফুল অবস্থান

এবং ডানায় কেবল কালো প্যাটার্নযুক্ত এবং গোলাকার এবং ত্রিভুজাকার আপনি ছবিতে এটি আরও স্পষ্টভাবে দেখতে পাবেন।

একটি ভাল ম্যাক্রো লেন্স থাকার মাধ্যমে আমরা অবশ্যই পোকামাকড়ের ছবি পাওয়ার উপর বেশি মনোযোগ দিতে পারি, এবং পোকামাকড়গুলিও আলোর অবস্থার উপর এবং ফোনের স্ক্রিনের আলো এবং সূর্যের আলো সহ অনেক নির্ভরশীল।

আমি এটি পাওয়ার জন্য বেশ কয়েকবার চেষ্টা করেছিলাম কিন্তু আমি নিখুঁতটি পাইনি এবং আমি এখানে যা চেয়েছিলাম তা আমি বেশ কয়েকবার চেষ্টা করেছি এবং আমি এটি পেতে খুব শান্তভাবে চেষ্টা করেছি, আমি এটিকে পিছন থেকে গুলি করার জন্য বেশ কয়েকবার চেষ্টা করেছি এবং ছবিটি আমি খুব বেশি ফোকাস করতে পারিনি কিন্তু এবার আমি একটি পিঠ পেয়েছি যা আমার জন্য উপযুক্ত নয়। আমি সবসময় অন্য কিছু ছোট পোকামাকড়ের ছবি তোলার জন্য ম্যাক্রো ব্যবহার করে আসি।

IMG_20211013_183436.jpg
©2021 সমস্ত মূল ছবি @andi-teh ফুল অবস্থান

এই পোকামাকড়গুলি সাধারণত বন্যফুল এবং তুলায় পাওয়া যায়, আমার এলাকায় অনেক তুলার গাছ আছে কারণ আমাদের জায়গায় তুলার গাছ আছে যখন তুলার ফলের মৌসুমে গাছের নিচে অনেক পুকুং পোকা থাকে।

এই পোকাটি মানুষের খুব কাছাকাছি, অন্যান্য পোকামাকড়ের মতো নয়, যখন আমি ছোট ছিলাম, আমি এই পোকাটির সাথে খেলতাম, এটি ধরা খুব সহজ যে এটি উড়ে যাবে না।

ফটোগ্রাফিvivoy15
বিভাগফটোগ্রাফি
ফটোগ্রাফিফুল
অ্যাপ্লিকেশন সম্পাদকগালিটি
অবস্থানইন্দোনেশিয়ান
ফটোগ্রাফারঅ্যান্ডি-চা

যদি কোন পোস্ট কম্পাইল করার সময় ভুল শব্দ এবং আমার লেখা থাকে, আমি আন্তরিকভাবে ক্ষমা চাই এবং আমি আমার সকল বন্ধুদের ধন্যবাদ জানাই।

IMG-20210905-WA0020.jpg

Sort:  

ফটোগ্রাফি গুলো দেখতে খুব সুন্দর লাগছে। ফটো সম্পর্কে সুন্দর ভাবে বিশ্লেষণ করেছেন। শুভকামনা রইল।

 3 years ago 

মন্তব্য এবং সমর্থন জন্য আপনাকে ধন্যবাদ আমি আপনার প্রতিটি সাফল্য কামনা করি

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.11
JST 0.033
BTC 64223.84
ETH 3158.34
USDT 1.00
SBD 4.29