ফটোগ্রাফি: ফড়িং ডানাহীন এবং লম্বা পিছনের পা রয়েছে

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বাষ্পীয় বন্ধুরা শুভরাত্রি এবং আমার সাথে ফিরে আসুন @অ্যান্ডি-তেহ এবং আমি আশা করি আপনারা সবাই সর্বদা ভাল আছেন এবং আশা করি আপনি সর্বদা এখানে সেরা কাজটি ভাগ করতে পারেন এবং আমি ফড়িং পোস্টটি ভাগ করতে চাই।

IMG_20211021_192059.jpg
© Original Photos By @andi-teh Location

আমি আজ যে ফড়িংদের সাথে দেখা করেছি সেগুলি গতকালের ফড়িংদের তুলনায় খুব অনন্য তাই আজ আমি তাদের একটি ছবি তুললাম কারণ আমি মনে করি এই ফড়িংটি অনন্য, কারণ এই ফড়িংগুলোর বিভিন্ন রং এবং মোটিফ রয়েছে।

প্রকৃতপক্ষে ফড়িংও এমন এক ধরনের পোকামাকড় যা আমরা প্রায়ই সম্মুখীন হই, এবং ফড়িং সাধারণত প্রায়ই ধানের ক্ষেতে বা ঘাসে থাকে, ফড়িংও সেই পোকামাকড়ের মধ্যে একটি যা কচি পাতা খেতে পছন্দ করে।

IMG_20211021_192042.jpg
© Original Photos By @andi-teh Location

তৃণভোজী এক ধরনের তৃণভোজী পোকা কারণ আমরা দেখতে পাচ্ছি যে এই পোকামাকড়ের অ্যান্টেনা আছে যা তাদের দেহের চেয়ে প্রায় সবসময়ই খাটো থাকে এবং ফড়িং তাদের সামনের ডানার বিপরীত দিকের উরুর হাড় ঘষতে এবং ফড়িং যখন তাদের ডানা ঝাপটানোর মাধ্যমে শব্দও করতে পারে মাছি

IMG_20211021_192200.jpg
© Original Photos By @andi-teh Location

ঘাসফড়িংও এক ধরনের পোকা লাফানো ফড়িং তাদের খুব দ্রুত এবং উঁচু জাম্পের জন্য খুবই বিখ্যাত, কারণ আমরা জানি ফড়িংয়ের পেছনের পা আছে যেগুলো তাদের সামনের পায়ের চেয়ে লম্বা যেখানে ফড়িংয়ের পা সাধারণত লম্বা এবং খুব শক্তিশালী তাই ফড়িং এত দ্রুত লাফাতে পারে এবং উচ্চ

যতদূর আমি জানি, ফড়িং দুটি প্রাণীর মধ্যে একটি যেটা খাওয়া যায় এবং হালাল, যদিও সেগুলো আগে ফড়িং মারা যাওয়ার পরে খাওয়া হয় এবং আমরা মাছের মতোই খাই, এমনকি মাছ মারা গেলেও মাছ খাওয়া যেতে পারে ।

IMG_20211021_192147.jpg
© Original Photos By @andi-teh Location

ফড়িং সম্পর্কে অনন্য কিছু আছে, যেমন এই পোকামাকড়ের অ্যান্টেনা থাকে যা তাদের দেহের তুলনায় প্রায় সর্বদা খাটো থাকে এবং এই অ্যান্টেনার সাহায্যে এগুলিকে ট্র্যাকিং এবং সিগন্যালিং ডিভাইস হিসাবে ব্যবহার করা যেতে পারে গোষ্ঠীর সাহায্য চাইতে। যদিও ফড়িং বীজ বা ক্ষেত রোপণের জন্য ধ্বংসাত্মক কীট হতে পারে, কারণ ফড়িং আসলে কচি পাতা খেতে পছন্দ করে।

এই ফড়িং পোকা একটি প্রাণী যার বিভিন্ন ধরণের পুষ্টি রয়েছে যা মানুষের জন্য খুব গুরুত্বপূর্ণ যেমন ভিটামিন, অপরিহার্য ফ্যাটি অ্যাসিড এবং খনিজ এবং অন্যান্য। এবং আমরা দেখব যখন ফড়িংয়ের শরীরে তেল ছেড়ে দিতে সুস্বাদু খাবার হিসেবে ফড়িং ভাজা হয়

IMG_20211021_192129.jpg
© Original Photos By @andi-teh Location

আমি এই ফড়িংটিকে বাড়ির সামনের জঙ্গলে পেয়েছি কারণ আমি সবসময় বাড়ির সামনের জঙ্গলে পোস্টের জন্য উপাদান খুঁজি এবং আমরা এই ফড়িংটিকে বন ফড়িং বলি, কারণ আমরা এই ফড়িংটিকে বনের এলাকায় খুব বেশি খুঁজে পাই এই ফড়িংটিকে বনের সবুজ পাতায় পাওয়া যায় এবং কচি পাতা খাওয়ার সময় ফড়িংরা পাতায় বিশ্রাম নেয়।

আমি এই ফড়িংটির প্রতি এতটাই আকৃষ্ট হয়েছিলাম যে আমি এর একটি ছবি তুলতে চেয়েছিলাম। ফড়িং যেটা সত্যিই সুন্দর দেখায় তা সবুজ রঙের, যদি আমরা তাতে আপত্তি না করি তবে এটি একটি ফড়িং তাই আমি যতটা সম্ভব শুটিং করতে পারি।

যেমন আমরা জানি যে ফড়িংয়েরও বেশ কয়েকটি প্রজাতি রয়েছে যেখানে এক প্রজাতির ফড়িংয়ের ডানা থাকে এবং কিছু থাকে না এবং এইবার আমি যা পেয়েছি তা ছিল ফড়িং যার ডানা ছিল না।

ফটোগ্রাফিvivoy15
বিভাগফটোগ্রাফি
ফটোগ্রাফিপশু
অ্যাপ্লিকেশন সম্পাদকগালিটি
অবস্থানইন্দোনেশিয়ান
ফটোগ্রাফারঅ্যান্ডি-চা

IMG-20210905-WA0020.jpg

যদি এই পোস্টটি সংকলন করার সময় আমার কথায় এবং লেখায় ভুল থাকে, আমি আন্তরিকভাবে দু apologখিত এবং আমি আমার সকল বন্ধুদের ধন্যবাদ জানাই।

Sort:  

আসলে চমৎকার দেখতে আপনি খুব সুন্দর ভাবে সেগুলো আয়ত্ত করেছেন ক্যামেরা দিয়ে। খুবই ভালো লাগলো ভাই আপনার ফটো তোলার আসলেই অনেক প্রতিভা আছে ভাই।

 3 years ago 

মন্তব্য এবং সমর্থন জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68845.40
ETH 3281.32
USDT 1.00
SBD 2.65