ফটোগ্রাফি: উঠোনে জিনিয়া ফুলের সৌন্দর্য

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20211001_185719.jpg

হ্যালো সকল স্টিমিয়ান বন্ধুরা, সবাইকে শুভরাত্রি, আবার আমার সাথে দেখা করুন @অ্যান্ডি-তেহ এবং আশা করি আমরা সবাই ভালো আছি এবং আজ রাতে আমার কাজ ভাগ করতে পারি আমি এখানে সেরা লাল জিনিয়া ফুল ভাগ করতে চাই ..

জিনিয়া ফুলের উদ্ভিদ। যারা বিভিন্ন জায়গায় ফুল পছন্দ করে এবং তাদের ফুলের সৌন্দর্যের জন্য খুব বিখ্যাত তাদের জন্য এটি একটি খুব জনপ্রিয় উদ্ভিদ হয়ে উঠেছে, যে এলাকায় আমি এই উদ্ভিদ জন্মাচ্ছি এটি ইতিমধ্যে প্রতিটি বাড়ির উঠোনে এবং আমিও অন্তর্ভুক্ত

IMG_20211001_185752.jpg
©2021 সমস্ত মূল ছবি @andi-teh ফুল অবস্থান

জিনিয়া ফুলের উদ্ভিদ। এটি একটি গ্রীষ্মমন্ডলীয় উদ্ভিদ, অতীতে এই উদ্ভিদটি মরুভূমিতে বৃদ্ধি পেয়েছিল এবং বিকশিত হয়েছিল, এবং এখন এটি প্রায়শই বিভিন্ন জায়গায় পাওয়া যায়, অথবা বলা যেতে পারে যে পাবলিক প্লেসে অনেকগুলি রয়েছে, যেমন এই ছবিতে ফুলের বাগানে ।

এই জিনিয়া ফুলের উদ্ভিদটি এমন একটি উদ্ভিদও যা রোদ মৌসুমে জন্মে, যার কাণ্ড দৈর্ঘ্য 1 মিটার বা সর্বোচ্চ 3 মিটার, এছাড়াও প্রচুর ফুল রয়েছে, সর্বোচ্চ 5 এবং আরও অনেক কিছু।

জিনিয়া ফুলের উদ্ভিদেরও বিভিন্ন প্রকার রয়েছে এবং ফুলের রঙও যেমন আমার ছবিতে একটি নিয়মিত আকৃতি রয়েছে এবং ফুলগুলি চকচকে হলুদ।

IMG_20211001_185711.jpg
©2021 সমস্ত মূল ছবি @andi-teh ফুল অবস্থান

এই জিনিয়া ফুলটি অন্যান্য ফুলের গাছের চেয়ে কম সুন্দর নয়, এর দুটি সুবিধা আছে, প্রাকৃতিক সৌন্দর্য এবং পাতায় অনেক উপকারিতা এবং তাছাড়া আমি একজন ফুল প্রেমিক তাই স্বাভাবিকভাবেই এই ফুলটি সুন্দর।

IMG_20211001_185804.jpg
©2021 সমস্ত মূল ছবি @andi-teh ফুল অবস্থান

এই জিনিয়া ফুলটি এখন খুব সাধারণভাবে বিভিন্ন জায়গায় বা অঞ্চলে পাওয়া যায় এবং আমি বেশ কিছু বিভিন্ন ফুল রোপণ করেছি এবং এই জিনিয়া ফুলটিও মানুষ পছন্দ করে যদিও ফুলগুলি বড় হতে অনেক সময় নেয়।

যদি আমরা প্রচুর জিনিয়া ফুল রোপণ করতে চাই, পদ্ধতিটি খুব সহজ, যেমন ফুলের বীজ যা এখনও ছোট এবং সেগুলি আমরা রোপণ করি বা ফুলদানিতে নিয়ে যাই কারণ যদি তারা একটি ফুলদানিতে থাকে তবে এটি নেওয়া ভাল তাদের যত্ন এবং অবশ্যই আমরা প্রতিদিন তাদের যত্ন নিই।

এই জিনিয়া উদ্ভিদ সম্পর্কে আমি যা জানতে পেরেছি তা হল এর পাতাগুলি সাধারণত সবজি হিসাবে ব্যবহৃত হয়, এবং আমি এটি সম্পর্কে আমার ভাইয়ের কাছ থেকে শিখেছি, এবং আমি জিজ্ঞাসা করেছি কেন তার বাড়ির প্রত্যেকের জিনিয়া ফুল আছে এবং আমার ভাই আমাকে বিভিন্ন উদ্ভিদ সম্পর্কে ব্যাখ্যা করেছেন এবং আমি সব steemian বন্ধুদের সাথে জ্ঞান ভাগ করতে চেয়েছিলাম ..

IMG_20211001_185729.jpg
©2021 সমস্ত মূল ছবি @andi-teh ফুল অবস্থান

আমি আমার সামনের আঙ্গিনায় এই উদ্ভিদটি রোপণ করি এবং আমি প্রতিদিন এর যত্ন নিই যাতে ফুল এবং পাতা সুন্দর হয় এই উদ্ভিদটির প্রথমে প্রাকৃতিক সৌন্দর্য এবং দ্বিতীয়টি ভোজ্য এবং এর অনেক উপকারিতা রয়েছে।

আমি সত্যিই এই জিনিয়া ফুলের গাছপালা সহ এটি পছন্দ করি, আমার এই জিনিয়া গাছের অনেকগুলি আছে, আমার সামনের উঠোনে সাদা এবং লাল বা গোলাপী হলুদ আছে, এই ধরনের প্রায় 4 টি তাদের মধ্যে একটি এবং এখন ফুলের মরসুম শুরু হয়েছে ঘন এবং প্রস্ফুটিত হতে

ফটোগ্রাফিvivoy15
বিভাগফটোগ্রাফি
ফটোগ্রাফিফুল
অ্যাপ্লিকেশন সম্পাদকগালিটি
অবস্থানইন্দোনেশিয়ান
ফটোগ্রাফারঅ্যান্ডি-চা

আজ রাতে আমি এতটুকুই দিতে পারি, যদি শব্দ থাকে এবং আমার লেখা ভুল হয়, আমি আন্তরিকভাবে ক্ষমা চাই এবং আমি আমার সকল বন্ধুদের ধন্যবাদ জানাই

IMG-20210905-WA0020.jpg

Sort:  
 3 years ago 

এই ফুলটা তো খুবই সুন্দর দেখতে।রংটাও খুবই সুন্দর।এই ফুল আমি এর আগে খুব একটা দেখিনি।জিনিয়া ফুল নামটা বেশ পরিচিত।আপনি ফুলটি সম্পর্কে খুব সুন্দর লিখেছেন।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

মন্তব্যের জন্য ধন্যবাদ

 3 years ago 

উঠোনের জিনিয়া ফুলটি আমার কাছে অনেক মনোমুগ্ধকর একটি দৃশ্য। জিনিয়া ফুলটি সম্পর্কে এবং প্রকৃতির সাথে আপনার ভালোবাসা এভাবে ছবিতে আর লেখনীতে এতো সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন তা সত্যিই সৃজনশীলতার পরিচায়ক বটে। অসংখ্য ধন্যবাদ জানাই আপনাকে।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আমার বন্ধু শুনে খুব খুশি হলাম

 3 years ago 

অসাধারণ অসাধারণ ফটোগ্রাফি ভাই আপনার। ফুল টাও খুব সুন্দর ছিল কালার টাও খুব সুন্দর। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য

 3 years ago 

আমি সত্যিই মন্তব্যের প্রশংসা করি

 3 years ago 

অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন। ফুলটি আসলেই অনেক সুন্দর। ফুলের রং টা অনেক সুন্দর। আমার কাছে ২ নং ফটোগ্রাফি টি অনেক ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার জন্যও ধন্যবাদ আমি আপনার সাফল্য কামনা করি

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57062.81
ETH 3068.42
USDT 1.00
SBD 2.43