।। আমার Verified member হওয়ার পথেই প্রতিবন্ধকতা।। 10% shy-fox & 5% abb-school beneficiary।।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

২১ই বৈশাখ/১৪২৯ বঙ্গাব্দ।
৪মে/২০২২ইং।
রোজঃ-মঙ্গলবার।

।। আমার Verified member হওয়া হলো না আর।।

নমস্কার বন্ধুরা,
আমি @amitab বাংলাদেশ থেকে। হ্যালো "আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল বন্ধুদের প্রতি রইল ঈদল ফিতরের শুভেচ্ছা, " ঈদ মোবারক "। আশাকরি সকলে মহান সৃষ্টিকর্তার অশেষ কৃপায় ভাল আছেন। সকলেই ভাল থাকেন, এই প্রত্যাশাই রইলো সকলের জন্য। আমার বাংলা ব্লগে আর কোনদিন Verified Member হতে পারবো কি না জানিনা। কারন অনেকদিন হয়ে গেল, আমি আর কথা বলতে পারছি না। শুধু বাসায় বসে বসে লিখতে পারি, পাশাপাশি একটু চলাফেরা করতে পারি। ৩য় লেভেল পাস করার পরই এই ব্রেন স্টোকে আক্রাস্ত হয়ে গেছি। এখন কথা না বলতে পারলে আমার বাংলা ব্লগে ভাইবাও দিতে পানবে না, কোনদিন Verified Member ও হতে পারবো না। তাই আজকের লেখাই হয়তো বা আমার বাংলা ব্লগের Verified Member হওয়ার বা লেখা চালিয়ে যাওয়ার পথ নির্দেশনা দিয়ে থকবে। তাই ভাবলাম আজকের এই লেখার মাধ্যমে অন্তত আমার কিছু না বলা কথা সকলকে জানানো দরকার।
16516733075007393055328778108251.jpg
YpihifdXP4WMLzfweUP8MktFpbpxrn6T8xF37NDHbBKTAs1PUo61isdv4Ctkm79AU84T6jQNc6pzug7L9JtdY7GfCq8AatF3wvBy6dcAkmXXXd1BY7TTLaCTF1PMgk8vRdTWW3ifhUmrFagvWAScbL9KspJ72adPTwGghjBrAAuc.jpeg
দিন যতই যাচ্ছে আর মনটা ততই অশান্ত ও আবেগপ্রবণ হয়ে উঠছে। মুখ থাকতেও মানুষের সঙ্গে কথা না বলতে পারা কত যে কষ্টের তা বুঝতে পারছি । ২৩ বছরের সাংবাদিকতায় অসংখ্য মানুষের উপকার করেছি, নিজের হাতে বেশ কয়েকজন সহকর্মী গড়ে তুলেছি। তাদের অনেকেই আজ ঢাকা শহরের নামীদামী টিভি চ্যানেল ও পত্রিকার স্টাফ রিপোর্টার হিসেবে কাজ করছেন।
আমি নিজে দীর্ঘদিন থেকে পীরগঞ্জ প্রেসক্লাবের সহ সভাপতি হিসেবে দ্বায়িত্ব পালন করে আসছি। যতদুর সম্ভব এ পেশায় সততার সহিত ইনকাম ও দ্বায়িত্ব পালনের চেষ্টা করেছি। যাহোক বাংলাদেশে এ পেশায় বিভিন্ন ক্ষেত্রে সম্মান ও শ্রদ্বা থাকলেও আবার নানাবিধ সমস্যাও রয়েছে। সেদিকে বিস্তারিত বলতে চাচ্ছি না। সবথেকে বড়কথা হচ্ছে মফস্বল সাংবাদিকতায় নেই কোন ভবিষ্যৎ।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png
@mrnazrul চাচার হাত ধরে সাংবাদিকতায় এসেছিলাম। দীর্ঘদিন থেকে তাহারই উৎসাহ উদ্দিপনায় আবার ব্লগ জগতে আশা আমার। এসে খারাব করেনি, বেশ ভালই লিখছিলাম। এবং এ জগতের মানুষ গুলোকে খুব সহজেই আপন করে পাশে পেয়েছিলাম। আমার কাছে মনে হচ্ছিল যে সাংবাকতকা পেশার থেকে এখানেই ভাল কিছু করতে পারতাম।
Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png
এ পেশায় লেখা লেখির পাশাপাশি এই প্লাটফর্মের নিয়ম নীতি অনুসারে ৩য় লেভেল পাস করেছি। আর ২টি লেভেল পাস করলেই এখানে পুর্নাঙ্গ ব্লগারের মর্যদা পওয়া যাবে। অর্থাৎ আরও ২টি লেভেলে পরিক্ষা ও ভাইবা দিতে হবে। ভাইবা ও পরিক্ষা আহামরি কিছু না। যে কেউ একটু স্টাডি করলেই তা সহজেই পার হতে পারবে। কিন্তু চতুর্থ লেভেল পরীক্ষার দিনেই আমার জীবনে একটি ঝড় নেমে আসলো। ঠিক পরীক্ষার ১ ঘন্টা আগেই আমি ব্রেন স্ট্রোকে আক্রান্ত হলাম। ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হয়ে আমি আর ঠিকমতো কথা বলতে পারছিনা। শরীর খুবই দুর্বল হয়ে গেল। রংপুরের নিউরো মেডিসিন ডাক্তারের তত্ত্বাবধানে নিয়মিত চিকিৎসা চলছে। চিকিৎসা চললেও বর্তমানে মুখে কথা বলার কোনো উন্নতি হচ্ছে না। আমি নিজেই বর্তমানে শংকিত।
Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png
জানিনা আর কোন দিন সঠিক ভাবে কথা বলতে পারবো কিনা? কথা বলতে না পারার কারনে কারও সাথে তেমন মিশতে ও পারছিনা। নিজেকে বড় নিঃশঙ্গ ও অসাহায় লাগে এ কারনে। এই প্লাটফর্মে ভাইবা দিয়ে যদি Verified Member হতে পারতাম, তাহলে অন্তত নিয়মিত ব্লগের লেখাটা চালিয়ে যেতে পারতাম। কিন্তু আমার ভাগ্যে তা আর কোনদিন সম্ভব হবে কি না, জানিনা।
Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png
বন্ধুরা, নিয়তি আমার জীবনে বার বার আঘাত হেনেছে, তাই নিয়তির উপরেই ছেড়ে দিলাম আমার হতভাগ্য জীবনকে। সবাই ভালো থাকবেন, সুস্থ্য থাকবেন এই প্রত্যাশায় শুভরাত্রি।।

জ্ঞাতার্থে-@rme

নামশ্রী ফণিভূষণ রায় অমিতাব।
আইডি নাম@amitab
cameraSymphony Mobile phone.
modelz-35
ঠিকানাপীরগঞ্জ-রংপুর-বাংলাদেশ।

Writing location

Sort:  
 2 years ago 

আপনার ব্যাপারটা আমি শুনেছি @mrnazrul ভাইয়ের কাছ থেকে , তাছাড়াও আপনার শারীরিক অসুস্থতার খবরটা আমি অনেক আগেই জেনেছি । খুবই মর্মাহত আমি । তবে তারপরেও আপনার এই অবস্থায় আপনি যে লেখালেখি করছেন এতেই আমি অনুপ্রাণিত ও কৃতজ্ঞ। আমরা চেষ্টা করবো আপনার জন্য সর্বোচ্চটুকু করতে , আপনি অবশ্যই ভেরিফাইড মেম্বার হবেন । এই প্রত্যাশাই ব্যক্ত করছি । তাছাড়াও আপনার গান খুবই মিস করছি ভাই । সেই সুরেলা কন্ঠস্বর আবার ফিরে আসুক এবং দ্রুত সুস্থ হয়ে উঠুন ,এই কামনাই করছি ।
আপনি অবশ্যই পোস্টের মাধ্যমে জানিয়েছেন, এতে আমরা খুবই খুশি হয়েছি । তারপরেও ডিসকর্ডে টিকিট কেটে বিষয়টি বিস্তারিত জানাবেন , আশাকরি আমাদের অন্যান্য এডমিন ভাইয়েরা বিষয়টি সুনজরে দেখার চেষ্টা করবে ।
@hafizullah @rex-sumon @moh.arif ভাই

আমাকে সন্মান সুচক মেনসন করায় আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। @amitab এর বিষয়টি সবার নজর কাড়ুক। এই আশায় বুক বাধলাম।

 2 years ago 

চাচা, আপনার সাথে অনেকদিন হল দেখা করতে পারছিনা। আমার জন্য দোয়া করবেন। আপনার ও আপনার পরিবারের সদস্যদের জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।আর যদি আমার বিষয়টি একটু বিবেচনা আসে তা হলে আমি যতদিন বেঁচে থাককো, কথা বলতে না পারলেও এ ব্লগে লেখা অব্যাহত রাখার চেষ্টা চালিয়ে যাব।সারা জীবন লেখা নিয়েই কাজ করে আসলাম। লেখা ছাড়া থকতেও পারবো না। তবে এবার ব্লগের লেখাই হবে আমার জীবনের সাধনা। আপনার জন্য শুভকামনা রইল ভাই।

 2 years ago 

খুব খারাপ লাগলো আপনার কথা গুলো শুনে। প্রার্থনা করি সৃষ্টিকর্তা যেনো আপনাকে দ্রুত সুস্থ করে দেয় এবং আপনি আমাদের সাথে একজন ভেরিফাইড মেম্বার হয়ে যুক্ত হতে পারেন।

 2 years ago 

ধন্যবাদ ভাই, সংশোধন করেছি।

 2 years ago 

এতকিছুর পরেও যে আপনি আমার বাংলা ব্লগের একজন সদস্য হয়ে কাজ করে চলেছেন তাই আপনাকে মন প্রাণ থেকে সম্মান জানায়। আশা করি আপনি পুনরায় পরিপূর্ণ সুস্থ হয়ে যাবেন এবং আমার বাংলা ব্লগের একজন ভেরিফাইড মেম্বার হয়ে কাজ করবেন। আপনার জন্য আমার পক্ষ থেকে অনেক অনেক দোয়া থাকলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

ভাই আপনার পোস্টটি পড়ে সত্যি খুব খারাপ লাগছিল। বিশেষ করে আপনার কথা চিন্তা করে খুব আফসোস হচ্ছিল। কিন্তু ভাইয়া কি করবেন বলেন এটা তো আমাদের কমিউনিটির রুলস এর মধ্যে পড়ে। কমিউনিটির নিয়ম ভঙ্গ করে কিছুই করা হয় না। তাও যেহেতু আপনার সমস্যা হয়তো বা মডারেটরগণ আলোচনা করে বিবেচনা করে দেখতে পারেন। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল আশা করি আপনি খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠবেন।

 2 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সত্যি আপনার জন্য অনেক খারাপ লাগছে ।তবে আমার মনে হয় বিষয়টি কর্তপক্ষ কে জানানো উচিত।আর আপনার টাইটেল verified বানান টি ভুল হয়েছে দাদ😢

 2 years ago 

ধন্যবাদ ভাই, সংশোধন করছি।

 2 years ago 

সত্যি কথা বলতে আপনার পোস্টটি পড়তে ছিলাম তখন আমার কাছে আসলে খুব খারাপ লাগল বিষয়টা। আসলে নিজের অসুখের কথা এভাবে বলেছেন যেটা শুনে আমার নিজের কাছে অনেক খারাপ লেগেছে। তবে আপনার ইচ্ছা আছে এটা দেখে বোঝা যায়। আশা করছি আমাদের মডারেটর এবং এডমিনগণ অনেক ভালো। তারা আপনার বিষয়টা দেখবেন। তবে আপনার ইচ্ছাশক্তি আছে। মানুষের জীবনে বিপদ আসে ভাই। দোয়া করি সৃষ্টিকর্তা অতি দ্রুত আপনার সুস্থতা দান করে।শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইল ভাই।

তোমার বিষয়টি আমি আগেই আমার বাংলা ব্লগ কমিউনিটির, সবাইকে জানানোর চেষ্টা করছি।
আরও জানাব। তবে তোমার পোস্ট অনেকে পড়বে। কর্তার ইচ্ছেয় কর্ম হবে। আমিও চেষ্টা করব,বাদ পড়াদের নজরে আনতে। মহান আল্লাহ তোমার সুস্থতা দান করুন আমিন।

 2 years ago 

আপনার এই লেখাগুলো পড়ে সত্যিই আমি অনেক কষ্ট পেলাম ভাইয়া। কিন্তু আমি অনেক খুশি হয়েছি আপনার এই কার্যক্রম দেখে এত প্রতিবন্ধকতার পরেও আপনি আমাদের সাথে যুক্ত রয়েছেন। আপনি ইচ্ছা পোষণ করছেন আমাদের সাথে কাজ করার জন্য এর জন্য আমরা আপনার কাছে চির কৃতজ্ঞ। আশা করি আপনার এই সমস্যার কথা গুলো আমাদের এডমিন মডারেটররা খুবই সুন্দর নজরের দেখবেন।

 2 years ago 

শুভ কামনাসহ শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনার পোস্টটি পড়ে অনেক খারাপ লাগছে এই ভেবে যে আপনি অসুস্থতায় ভুগছেন।তবে আমি মনে প্রাণে বিশ্বাস করি জীবনে ঝড় আসে কিন্তু সে ঝড় বেশিক্ষণ স্থায়ী থাকে না, তাই আশা করি খুব তাড়াতাড়ি আপনি সুস্থ হয়ে আমাদের মাঝে ঠিক আগের মত সুন্দর কন্ঠে গান শুনাবেন।

 2 years ago 

আপনার কথাই যেন সত্যি হয় ভাই। আপনার জন্য শুভকামনা রইল ভাই।

 2 years ago 

ধন্যবাদ ভাই। আমি ভাই না আপু।

 2 years ago 

আপনার পোস্ট টি পড়ে খুব খারাপ লাগলো।
জীবনে চলার পথে নানা রকম ঝড় আসবে। সবকিছু মোকাবেলা করে এগিয়ে যেতে হবে। সৃষ্টিকর্তার কাছে আপনার সুস্থতার প্রার্থনা করছি।
আমার বাংলা ব্লগ কর্তৃপক্ষ নিশ্চয়ই আপনার এই বিষয়টি বিবেচনা করে দেখবেন। আপনার জন্য শুভকামনা রইল দাদা।

 2 years ago 

আপনাদের অনুপ্রেরনা আর উৎসাহই আমার শক্তি। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 56922.13
ETH 2347.73
USDT 1.00
SBD 2.43