You are viewing a single comment's thread from:

RE: আমার বাংলা ব্লগ কবিতা উদ্যোগ || অনু কবিতার আসর-০৭

in আমার বাংলা ব্লগ2 years ago

-আজকের অনু কবিতা-

মা যেন মায়া জড়ানো মধুরতা,
মা যেন আবেগের আত্মীয়তা।
মা মানে হৃদয়ের স্পন্দন,
যেখানে সব কষ্ট নির্মল হয় সারাক্ষণ।
মা মানে দশ মাস দশ দিন গর্ভধারণের পর,
তীব্র প্রসবের যন্ত্রনা।
মা মানে হাসি-কান্না ,
আমার সকল সুখের একমাত্র ঠিকানা।


সংযোজন

*মা মানে পুরো বিশ্বের নীলিমা নিল আকাশ,
মা মানে অন্ধকার রাতের আকাশে নিঃস্বার্থ পূর্ণিমা চাঁদের আলো।।
মা মানে পূর্ব আকাশে নির্মল সূর্যদয়,
মা মানে পশ্চিম আকাশে নিবিড় সূর্যাস্ত।
মা মানে মাতৃভূমির সবুজ শ্যামল মাঠ,
মা মানে মেঘলা আকাশে নির্ঝর প্রশান্তির বৃষ্টিপাত।।
মা মানে অপরূপ গহীন অরণ্য,
মা মানি পাহাড় টিলা আর পশুপাখি জীবজন্তু তে অভয়ারণ্য।।
মা মানে পৃথিবীর নির্মল বাতাস,
মা মানে পদ্মা মেঘনা যমুনা বর্মপুত্র নদীর খরস্রোতা উচ্ছ্বাস।।
মা তুমি জন্ম দিয়েছো বলেই দেখছি পৃথিবী
মা তুমিই আমার কাছে একমাত্র বিশ্ব প্রকৃতি।।

Sort:  
 2 years ago 

অনেক সুন্দর লিখেছেন ভাই, একদম মনের মায়া জড়ানো মিষ্টি ভাষায়, দারুণ লেগেছে আমার কাছে লাইনগুলো।

 2 years ago 

আসলেই মা মানে আমাদের কাছে সবকিছুর ঊর্ধ্বে।

 2 years ago 

মা মানেই শান্তির নীড়

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.12
JST 0.029
BTC 66303.73
ETH 3592.29
USDT 1.00
SBD 2.61