।। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজ করার অনুভূতি।। 10% shy-fox & 5% abb-school beneficiary ।।

in আমার বাংলা ব্লগ2 years ago

২৭ই জ্যৈষ্ঠ /১৪২৯ বঙ্গাব্দ।
১০জুন/২০২২ইং।
রোজ-শুক্রবার।

নমস্কার বন্ধুরা,
*আমি @amitab বাংলাদেশ থেকে "আমার বাংলা ব্লগ" কমিউনিটির এপার বাংলা এবং ওপার বাংলার বাংলা ভাষাভাষী সকল বন্ধুদের জানাই আন্তরিক শুভেচ্ছা। আশারাখি সকলেই ভাল আছেন। আমি বিশেষ ভালো নেই, শারীরিকভাবে ভীষণ অসুস্থ। শারীরিকভাবে ভীষণ অসুস্থ হলেও বেঁচে আছি বলতে পারেন শুধু আমার বাংলা ব্লগ কমিউনিটির জন্য। অদ্য আমি আপনাদের সামনে হাজির হয়েছি অসুস্থতা সত্বেও *আমার বাংলা ব্লগ কমিউনিটির প্রথম বর্ষ উদযাপন উপলক্ষে আয়োজিত প্রতিযোগিতায় স্বল্প সময়ে আমার কাজ করার অনুভূতি গুলো প্রকাশ করার জন্য।

Picsart_22-06-11_01-07-56-105.jpg

*আমি আমার বাংলা ব্লগ কমিউনিটি তে কাজ শুরু করেছি গত ২০২২ইং সনের ফেব্রুয়ারি মাসে। প্রফেশনাল ভাবে আমি সাংবাদিকতা করি ১৯৯৩ ইং সাল থেকে। ব্লগ সম্পর্কে তেমন কোনো আমার ধারণা ছিল না। আমি ব্লগে কাজ শুরু করি আমার প্রিয় আঙ্কেল @mrnazrul এর মাধ্যমে। তিনি প্রায় মাঝেমধ্যে আমাকে উৎসাহ প্রদান করত সাংবাদিকতার পাশাপাশি ব্লগে লেখালেখি করার জন্য।

।। প্রথম পরিচিতিমূলক পোষ্টের স্ক্রীনশট।।

Screenshot_20220610-235915~2.png

YpihifdXP4WMLzfweUP8MktFpbpxrn6T8xF37NDHbBKTAs1PUo61isdv4Ctkm79AU84T6jQNc6pzug7L9JtdY7GfCq8AatF3wvBy6dcAkmXXXd1BY7TTLaCTF1PMgk8vRdTWW3ifhUmrFagvWAScbL9KspJ72adPTwGghjBrAAuc.jpeg উনার উনার কথা মতোই এপ্রিলের ২২ তারিখে নজরুল আঙ্কেল এর বাসায় গিয়ে রাত্রিবেলায় আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আমার আমার বাংলা ব্লগে আমার ইউজার আইডি ওপেন করে ওখান থেকেই পরিচিতিমূলক পোস্ট করি যা হোক একটা অস্থিরতা ভিতর কাজ করত, ব্লক সম্পর্কিত কোন প্রকার আইডি আমার ছিল না, কি লিখবো কেমন লিখব এ নিয়ে বেশ ভীষণ অস্থিরতায় বোকা শুরু করলাম।

।।মডারেটর আইরিন বিডি আপার নির্দেশনার স্ক্রীনশট।।

Screenshot_20220610-235839~2.png

YpihifdXP4WMLzfweUP8MktFpbpxrn6T8xF37NDHbBKTAs1PUo61isdv4Ctkm79AU84T6jQNc6pzug7L9JtdY7GfCq8AatF3wvBy6dcAkmXXXd1BY7TTLaCTF1PMgk8vRdTWW3ifhUmrFagvWAScbL9KspJ72adPTwGghjBrAAuc.jpeg জয় হোক সকল জল্পনা কল্পনার মধ্য দিয়ে গত ২৭ ফেব্রুয়ারি/২০২২ ইং তারিক রাত্রিবেলায় আমি আমার প্রথম পরিচিতিমূলক পোস্ট করি। কিন্তু পরিচিতিমূলক পোস্টটি করতে গিয়ে একটু ভুল করে ফেলি। পরে কমিউনিটির মোডারেটর আইরিন বিডি আপু একটি নির্দেশনা দেন। নির্দেশনা মোতাবেক পুনরায় একটি পরিস্থিতি মূলক পোস্ট করি। দ্বিতীয়বার পরিচিতি মূলক পোস্ট করার পর লেভেল ওয়ানের' ক্লাস করি। ক্লাসে শিক্ষকবৃন্দ বেশ সহজ সরল ভাবে পাঠদান করেন। লেভেল ওয়ান অতিক্রম করার পর পর আমি লেভেল ওয়ানে আমার অর্জনের একটি পোস্ট করি। তারপর নতুন ব্লগারের অস্থিরতা ও কৃতজ্ঞতা স্বরচিত কবিতা দিয়ে আমি আমার ব্লগ লেখালেখির জীবনে প্রবেশ করি।

দ্বিতীয়বার পরিচিতিমূলক পোস্টের স্ক্রিনশট

Screenshot_20220611-000206~2.png

YpihifdXP4WMLzfweUP8MktFpbpxrn6T8xF37NDHbBKTAs1PUo61isdv4Ctkm79AU84T6jQNc6pzug7L9JtdY7GfCq8AatF3wvBy6dcAkmXXXd1BY7TTLaCTF1PMgk8vRdTWW3ifhUmrFagvWAScbL9KspJ72adPTwGghjBrAAuc.jpeg
অনুরূপভাবে লেভেল দ্বিতীয় লেভেল তৃতীয় উত্তীর্ণ হই। লেবেল ফোর ভাইবার দিনে আমি ব্রেন স্ট্রোকে আক্রান্ত হই। এবং বর্তমানের চিকিৎসা অব্যাহত চলছে। বিষয়টি আমার বাংলা ব্লগের কর্তৃপক্ষ জানার পর আমাকে লেভেল ফর এ উত্তীর্ণ করে দেন। তার আগে আমি একটি পোষ্ট করেছিলাম আমার ভেরিফাইড মেম্বার না হওয়ার প্রতিবন্ধকতা। এখনো ভেরিফাইড মেম্বার হয়নি বা ভেরিফাইড হওয়ার ভাইব অনুষ্ঠিত হয়নি।

প্রথম স্বরচিত কবিতা দিয়ে যাত্রা শুরু

Screenshot_20220611-000511~2.png

YpihifdXP4WMLzfweUP8MktFpbpxrn6T8xF37NDHbBKTAs1PUo61isdv4Ctkm79AU84T6jQNc6pzug7L9JtdY7GfCq8AatF3wvBy6dcAkmXXXd1BY7TTLaCTF1PMgk8vRdTWW3ifhUmrFagvWAScbL9KspJ72adPTwGghjBrAAuc.jpeg *যাহোক আমি নানান চড়াই-উতরাইয়ের মধ্য দিয়ে চললেও **আমার বাংলা ব্লগে নিয়মিত লেখালেখি চালিয়ে যাচ্ছি।
আমার বাংলা ব্লগ এ লেখালেখি করতে গিয়ে আমার কাছে চমৎকার একটা অনুভূতি কাজ করে, *তা হচ্ছে আমি বাঙালি, বাংলা আমার মাতৃভাষা, বিশ্ব দরবারে সেই মাতৃভাষা দিয়েই আমি আমার ব্লগ লিখতে পারছি, এটি আমার কাছে সবচেয়ে বড় আবেগ ও অনুভূতি। এজন্য ধন্যবাদ জানাই এই প্ল্যাটফর্মের ফাউন্ডার সবার প্রিয় @rme দাদাকে। সারাবিশ্বে লক্ষ লক্ষ বাংলা ভাষাভাষী ছড়িয়ে ছিটিয়ে আছে তারা আজকে সবাই এই আমার বাংলা ব্লগের মাধ্যমে বাংলা ভাষাকে গর্বিত করতে পারছে আর এই আমার বাংলা ব্লগ কমিউনিটির সংশ্লিষ্ট সকলেই খুবই আন্তরিক।

লেভেল ওয়ান অর্জনের স্কিনশট

Screenshot_20220611-000342~2.png

YpihifdXP4WMLzfweUP8MktFpbpxrn6T8xF37NDHbBKTAs1PUo61isdv4Ctkm79AU84T6jQNc6pzug7L9JtdY7GfCq8AatF3wvBy6dcAkmXXXd1BY7TTLaCTF1PMgk8vRdTWW3ifhUmrFagvWAScbL9KspJ72adPTwGghjBrAAuc.jpeg ব্লগ লিখতে গিয়ে কোন খুঁটিনাটি সমস্যায় পড়লে, তাৎক্ষণিকভাবে কর্তৃপক্ষের কাউকে নক করলে সঙ্গে সঙ্গে তার সাড়া পাওয়া যায়। আমার বাংলা ব্লগের সদস্যরা সকলেই একটি পরিবার। এখানে সকলেই শব্দ সবার বিপদে আপদে পাশে দাঁড়ানোর চেষ্টা করে। ব্লগ জগতে অসংখ্য ব্লক রয়েছে কিন্তু আমার বাংলা ব্লগ কমিউনিটি এখন একটি উচ্চ শিকড় এর ব্লগ। এইচড়া দ্রব্য মূল্যের বাজারে অনেক বড় বড় ব্যবসাহি এবং অনেক বড় বড় চাকুরীজীবির থেকেও বেশ ভালোভাবে আর্থিক ভাবে জীবন যাপন করতে পারছেন।

লেভেল ২ অর্জনের স্ক্রিনশট

Screenshot_20220611-000627~2.png

YpihifdXP4WMLzfweUP8MktFpbpxrn6T8xF37NDHbBKTAs1PUo61isdv4Ctkm79AU84T6jQNc6pzug7L9JtdY7GfCq8AatF3wvBy6dcAkmXXXd1BY7TTLaCTF1PMgk8vRdTWW3ifhUmrFagvWAScbL9KspJ72adPTwGghjBrAAuc.jpeg এখানে এই ব্লগের মাধ্যমে মানবতার জন্য খোলা হয়েছে ab-cherity. যা বিপদগ্রস্তদের সর্বদা পাশে দাঁড়াবে। এই ব্লগে বিনোদনের জন্য প্রতি সপ্তাহে একদিন রয়েছে হাংআউট এর আয়োজন। যেখানে ব্লগের সবাই যে যার যার মত নিজের প্রতিভাকে বিকশিত করতে পাড়ার সুযোগ পেয়ে থাকেন। নিশ্চিন্তে এটি একটি ভালো লক্ষণ। আসলে শুধু কাজ আর কাজ নিয়ে পড়ে থাকলে একটু একঘেয়ে লাগে বেঁচে থাকতে গেলে মানুষের মনের বিনোদনের প্রয়োজন রয়েছে।

লেভেল ৩ অর্জনের স্কিনশট

Screenshot_20220611-000748~2.png

YpihifdXP4WMLzfweUP8MktFpbpxrn6T8xF37NDHbBKTAs1PUo61isdv4Ctkm79AU84T6jQNc6pzug7L9JtdY7GfCq8AatF3wvBy6dcAkmXXXd1BY7TTLaCTF1PMgk8vRdTWW3ifhUmrFagvWAScbL9KspJ72adPTwGghjBrAAuc.jpeg *ব্লগ জগতে আমি দেখেছি, আমার বাংলা ব্লগ কমিউনিটি তে যে, স্বতন্ত্রতা, নিয়মানুবর্তিতা, জবাবদিহিতা, সবকিছুই সাবলীলভাবে নিয়ন্ত্রণ করা হয়। যাহার দশটা ব্লগে নেই। এটি আমার বাংলা ব্লগের গৌরব। *আমার বাংলা ব্লগের মজার একটা বিষয় হচ্ছে আরো এখানে শুধু দুইটি জিনিস বাদে সবকিছু নিয়ে লেখালেখি করার সুযোগ পাওয়া রয়েছে।

লেভেল ৪ ভাইবার দিনে ব্রেন স্ট্রোকের পর একটি পোস্ট

Screenshot_20220611-000946~2.png
YpihifdXP4WMLzfweUP8MktFpbpxrn6T8xF37NDHbBKTAs1PUo61isdv4Ctkm79AU84T6jQNc6pzug7L9JtdY7GfCq8AatF3wvBy6dcAkmXXXd1BY7TTLaCTF1PMgk8vRdTWW3ifhUmrFagvWAScbL9KspJ72adPTwGghjBrAAuc.jpeg
অন্যান্য ব্লক প্লাটফর্মে ফাউন্ডার বা ফাউন্ডার এর পরিবার গান সাধারণ ব্লগারদের সঙ্গে খোলামেলাভাবে মিষ্টি দেখিনি। কিন্তু আমাদের আমার বাংলা ব্লগ কমিউনিটির ফাউন্ডার এবং ফাউন্ডার পরিবার মনে হয় আমরা একই পরিবারের লোক। সুখে দুখে সব সময় পাশে পায় সকলে। এর থেকে বড় পাওয়া আর কিছু হতে পারে না এই ব্লগের সদস্যদের কাছে।

লেভেল ৪ অর্জুনের একটি পোস্ট

Screenshot_20220611-001100~2.png

YpihifdXP4WMLzfweUP8MktFpbpxrn6T8xF37NDHbBKTAs1PUo61isdv4Ctkm79AU84T6jQNc6pzug7L9JtdY7GfCq8AatF3wvBy6dcAkmXXXd1BY7TTLaCTF1PMgk8vRdTWW3ifhUmrFagvWAScbL9KspJ72adPTwGghjBrAAuc.jpeg সর্বোপরি আমার বাংলা ব্লগ, অনুভূতি হিসেবে আমার নিকট আমার প্রাণের স্পন্দন, আমার দীর্ঘ অসুস্থতায় একমাত্র বন্ধু বলেন, সহযোগী বলেন, অযোধ্যা বলেন, বিনোদন বলেন, মেধা বিকাশের জায়গায় বলেন, অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হওয়ার জায়গা বলেন, এসব কিছুই আমার অনুভূতিতে আসে। আরো এগিয়ে যাক অনেক দূর "আমার বাংলা ব্লগ"। দীর্ঘজীবী হোক এই ব্লগের ফাউন্ডার অফ আন্ডারে পরিবার গঠন, এই প্রত্যাশা জানিয়ে আমার বাংলা ব্লগের জন্মদিনে জানাচ্ছি "শুভ জন্মদিন আমার বাংলা ব্লগ"।

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

বন্ধুরা এই ছিল আজকে আমার আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার অনুভূতি আবার দেখা হবে, কথা হবে, অন্য কোন বিষয় নিয়ে সে পর্যন্ত সকলেই ভাল থাকুন , সুস্থ থাকুন, সুন্দর থাকুন, সকলের দীর্ঘায়ু কামনা করে আজকে এ পর্যন্তই, শুভ রাত্রি।

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkH68jVCNK4hKZwCGfUMBFP8ZsUJgfSSBfzXnu7zpWkg5zGzFwka5KMkG7dT2yTrZYwE6LM85iWR2zCzbpbtGXnNUJuioFxovEYAGN2FJd85aUUR7tXXgz.png

নামশ্রী ফণিভূষণ রায় অমিতাব।
User Id@amitab
CameraSymphony Mobile phone.
Mobile Phone ModelZ-35.
My AddressVendabari Prigonj Rangpur Bangladesh.

Writing Location

Sort:  
 2 years ago 

আসলে সত্যি কথা বলতে আপনি অনেক বড় ভাগ্যবান একজন ব্যক্তি। আপনি আমার বাংলা ব্লগে এসে পেয়েছেন অনেকগুলো দ্বায়িত্ববান প্রসেসর এবং প্রতিষ্ঠিত এবিবি স্কুল। যেখানে তৈরি হচ্ছে বহু গুণে গুণান্বিত ব্লগার তাদের মধ্যে আপনি একজন। আর আপনার আমার বাংলা ব্লগে এসে শিক্ষা জীবন থেকে শুরু করে সকল ক্লাসের অনুভূতিগুলো খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন। ভুল নিয়েই মানুষ, যে মানুষ ভুল করে না সে মানুষ হতে পারে না, মানুষ মাত্রই ভুল। আপনার অনুভূতি গুলো ছিল অসাধারণ, আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনার কথার সঙ্গে আমি একমত। সত্যিই আমার বাংলা ব্লগে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ খুবই সচেতন এবং আন্তরিক। আমরা যারা আমার বাংলা ব্লগে আছি তারা সকলেই আসলে ভাগ্যবান। উৎসাহিত ও অনুপ্রাণিত মূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে আমার বাংলা ব্লগিংয়ের সম্পর্কে অনুভূতিহীন বলে শেষ করা যাবেনা। আপনি আপনার নিজের মতো করে অনুভূতি গুলো প্রকাশ করেছেন। আপনি আপনার প্রতিটি লেভেল পার করার পেছনের কথাগুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করলেন। আমার মনে হয় না আমরা এরকম প্লাটফর্ম আর কোথাও খুঁজে পাবো। আমাদের মাঝে অনুভূতি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সত্যি আপু আর কোথাও এ ধরনের প্লাটফর্ম খুঁজে পাওয়া যাবে না। একমাত্র আমার বাংলা ব্লগেই রয়েছে ধর্মনিরপেক্ষতা, মানবতা, সহনশীলতা, এবং ব্লগ জগতে প্রবেশের নতুন মানুষগুলোকে মানুষগুলোকে হাতে হাত রেখে টেনে উপরে তোলার প্রচেষ্টা। যা অন্যান্য ব্লগে বিরল ঘটনা। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আপনার কাজ করার অনুভূতি শুনে অনেক ভালো লাগলো। আসলেই আমাদের সবারই আনন্দের বিষয় এই কমিউনিটিতে কাজ করা। দাদা আমাদের জন্য অনেক কিছুই করে যাচ্ছে প্রতিনিয়ত। এই কমিউনিটি টি আসলে একটি সার্থক কমিউনিটি।

 2 years ago 

মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ এবং আপনার কথার সঙ্গে আমিও একমত। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

সত্যি বলতে ভাই এর প্রতিযোগিতার আয়োজন না করলে, আসলে আপনাদের কারোরই অভিজ্ঞতার কথা শুনতে পেতাম না। বা কাজের অনুভূতির বিষয় জানতাম না। ধন্যবাদ আপনাকে নিজের অনুভূতিগুলো খুব সুন্দর ভাবে গুছিয়ে আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকেও গঠনমূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

"আমার বাংলা ব্লগ" এ তুমি যতটুকু পেয়েছো ,জেনেছো, শিখেছো ততটুকুই তোমার লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছো। কোন ব্যাপারেই বেশি অস্থির হওয়ার কোন দরকার নাই। এতোটুকু পারবে ততটুকুই করো।

 2 years ago 

অসুস্থ শরীর নিয়ে বর্তমানে তাই করছি আঙ্কেল। আমার জন্য দোয়া করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 66847.77
ETH 3497.61
USDT 1.00
SBD 2.89