।। দোল পুর্নিমা চাঁদের ফটোগ্রাফি।। 10% shy-fox & 5% abb-school beneficiary।।

in আমার বাংলা ব্লগ2 years ago

২৫/০৩/২০২২ইং।

দোল পুর্নিমা চাঁদের ফটোগ্রাফি

নমস্কার বন্ধুরা

আমি @amitab আপনাদের নতুন বন্ধু বাংলাদেশ থেকে। হ্যালো "আমার বাংলা ব্লগ " কমিউনিটির এপার বাংলা এবং ওপার বাংলার বাংলা ভাষাভাষী বন্ধুরা আপনাদের সকলের জন্য রইল দোল পুর্নিমা চাঁদের স্নিগ্ধ শুভেচ্ছা। আশারাখি সকলেই ভাল আছেন। আমিও ঈশ্বর কৃপায় ভালো আছি। আদ্য আমি আপনাদের সামনে ছাত্র জীবনের চাঁদের আলো উপভোগের সৃতিচারণ সহ দোল পুর্নিমা চাঁদের কিছু দুর্বল ফটোগ্রাফি উপস্থাপনের জন্য হাজির হয়েছি। আশাকরি সকলকে ভাল লাগবে।

এটি রাত প্রায় নয় টার দোল পুর্নিমা চাঁদ

IMG_20220318_232441371_AI~3.jpg
ছাত্র জীবন থেকে আমি একটু অলস প্রকৃতির ছিলাম। এজন্য ছাত্র হিসেবে খুব একটা খারাপ ও ছিলাম না। তবে যত দূর এগিয়ে এসেছি। এর জন্য বাবা এবং মায়ের ভূমিকা ছিল সর্বোচ্চ। প্রতিটি সন্তানের পিতা-মাতার ক্ষেত্রেই এটি প্রযোজ্য হলেও আমার ক্ষেত্রে তা ছিল একটু ভিন্ন।

সন্ধ্যার পর পরই উদিয়মান পুর্নিমা চাঁদ

IMG_20220318_191432200~3.jpg
যাহোক আজকে এ প্রসঙ্গঁ নিয়ে আর কথা বাড়াবো না, যেটি না বললেই নয়, এইচএসসিতে আমার অত্যান্ত ঘনিষ্ঠ সহপাঠী ছিল বিপ্লব। পীরগঞ্জ শাহ আব্দুর রউফ কলেজ থেকে আমার গ্রামের বাড়ি প্রায় ২০ মিটার দুরত্ব হওয়ায় আমি মেসে থেকে কলেজ করতাম। আর আমার সহপাঠী বন্ধু বিপ্লব পীরগঞ্জের স্থানীয় ছিল।

সন্ধ্যা প্রায় সাত টার চাঁদ

IMG_20220318_194232311~3.jpg
ও প্রায় সময় মেসে এসে আমার সাথে সঙ্গ দিতো। ওর একটি কঠিন নেশা ছিল, তা হচ্ছে পূর্ণিমার চাঁদের আলো উপভোগ সহ সূর্যোদয় এবং গোধূলি লগ্নের সূর্য অস্তের মুহুর্ত গুলো উপভোগ করা। মানসিকতা ও একেবারে স্বচ্ছ স্বভাবের। আর এ জন্যই আমিও ওকে যথেষ্ট ভাল বাসতাম। একে অপরকে ছাত্র জীবনের প্রতিটি মুহূর্তে সহযোগিতা করতাম।

রাত প্রায় আট টার উদিয়মান পুর্নিমা চাঁদ

IMG_20220318_194232311~3.jpg
বিপ্লব প্রায় ভোরবেলা এসে আমাকে মেস থেকে জাগিয়ে তুলতো এবং হাঁটতে নিয়ে যেত। দুই বন্ধু দীর্ঘক্ষন ধরে হাটতাম। হাঁটতে হাঁটতে প্রভাতের সূর্যোদয় প্রান ভরে উপভোগ করতাম। আবার মাঝে মাঝে বেরিয়ে পড়তাম কোনদিন করতোয়া নদীর ধারে, কোনদিন পীরগঞ্জের বড়বিলার পাড়ে অথবা সবুজ মাঠের প্রন্তরে গোধূলি লগ্নের সূর্যাস্ত উপভোগ করার জন্য।

রাত প্রায় সাড়ে আট টার পুর্নিমা চাঁদ

IMG_20220318_204534782~3.jpg
পুর্ণিমার সময়টা আরও গুরুত্বপূর্ণ ওর কাছে। প্রতি পুর্নিমায় দুই থেকে তিন দিন আগেই আমাকে স্বরণ করে দিত যেন পুর্নিমার দিন কোথাও না যাই। ঔদিনে আবার ওর ব্যাক্তিগত বিশেষ খাবারের আয়োজন থাকতো। পুর্নিমার রাতে ওর সাথে ওদের বাসায় রাত্রি যাপন করতে হয় আমাকে।

রাত প্রায় সাড়ে দশ টার পুর্নিমা চাঁদ

IMG_20220318_210112503_AI~3.jpg
যাহোক পুর্নিমা এলেই ও ঠিক ৮ টায় চলে আসবে আমার মেসে। তার পর দুজনে বেড়িয়ে পরবো আমাদের কলেজ মাঠে। মাঠের ঠিক মাঝামাঝি ঘাসের উপরে বসে রাতের ১১টা পর্যন্ত বিভিন্ন আলাপচারিতা ও পূর্ণিমা চাঁদের স্বচ্ছ আলোর সঙ্গে সাদা কালো মেঘের মনোরম মিতালী প্রাণভরে উপভোগ করতাম। এরপর ওর বাসায় গিয়ে রাতের খাবার শেষে ওদের দোতলা বাসার ছাদে উঠতাম।

রাত প্রায় সাড়ে এগার টার পুর্নিমা চাঁদ

IMG_20220319_001746870~3.jpg
সেখানেও কমপক্ষে রাতের একটা থেকে দেড়টা পর্যন্ত চাঁদের নির্মল আলো উপভোগ করে ওর বাসায় ঘুমিয়ে পরতাম। সেই থেকেই আমারও এটি কঠিন উপভোগ্য নেশায় পরিণত হয়ে যায়। কিন্তু বর্তমানে নানান কর্মব্যস্ততার কারণে আগের মতো আর হয়ে ওঠে না। তবে সুযোগ এলে কখনো হাতছাড়াও করতে পারিনা।

এটি রাত বারোটার চাঁদ

IMG_20220319_001931336_AI~3.jpg
তেমনি সুযোগ হয়ে উঠেছিল দোল পূর্ণিমার চাঁদ ও চাঁদের আলো প্রাণভরে উপভোগ করার। গত সপ্তাহে দোল পুর্নিমা আর হোলির অনুষ্ঠান থাকায় সারাদিন বাসায় ছিলাম। দিনের অনুষ্টান শেষে সুর্যোদয়ের সাথ সাথে নিজেকে ব্যস্ত করে ফেলি পুর্নিমার আলো উপভোগ করা সহ কিছু ফটোগ্রাফি করতে। আর দোল পুর্নিমার চাঁদ উপভোগ করতে গিয়ে বার বার মনে পরছিল কলেজ জীবনের বন্ধু বিপ্লবের কথা। উঃ ছাত্র জীবনের দিনগুলি কতই না মধুর ছিল।।

এটি রাত ১টার চাঁদ

IMG_20220319_001604236~3.jpg
বন্ধুরা আজ এ পর্যন্তই, আবার কথা হবে নতুন কোন কন্টেন্ট নিয়ে । সে পর্যন্ত সাথেই থাকুন এই প্রত্যাশায় সকলের সুস্বাস্থ্যে কামনায় শুভ সকাল ।।

নামশ্রী ফণিভূষণ রায় অমিতাব।
আইডি নাম@amitab
cameraSymphony Mobile phone.
modelz-35
ঠিকানাপীরগঞ্জ-রংপুর-বাংলাদেশ।
তারিখ২৫।০৩।২০২২ইং।
Sort:  
 2 years ago 

বাহ চাঁদনী রাতের খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন। আমার কাছে অনেক ভালো লাগলো আপনার করা ফটোগুলো। এমনিতেই চাঁদের একটা সৌন্দর্যতা আছে যেটা উপভোগ করতে সবাই পছন্দ করে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রাতের আকাশের অপরূপ সৌন্দর্য হচ্ছে চাঁদ আর এই সুন্দর্যকে আপনি ফটোগ্রাফির মাধ্যমে ক্যামেরাবন্দি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। বিশেষ করে বাঁশ বাগানের আড়ালে থাকা চাঁদের দৃশ্যটি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে।

 2 years ago 

চাঁদনি রাতের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর করে তুলেছেন ভাইয়া, রাতের ফটোগ্রাফি যে কেউ ফুটিয়ে তুলতে পারে না, কিন্তু আপনি অনেক সুন্দর করে ফটোগ্রাফি গুলো করেছেন, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

কেন জানি দিনের থেকে রাত আমার কাছে বেশি ভালো লাগে। রাতের মনমুগ্ধকর চাঁদের দৃশ্য দেখতে খুবই ভালো লাগে। আপনি খুবই সুন্দর দোল পূর্ণিমার চাঁদের ফটোগ্রাফি করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে এবং ফটোগ্রাফি সম্পর্কে খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন আপনি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার চাঁদনী রাতের ফটোগ্রাফি দেখে আমার একটা গানের কথা মনে পড়তেছে,,, চাঁদনী ওই রাতে,,,,,,,,,। ভাই আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার উপস্থাপনা টা অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

চাঁদনি রাতের ফটোগ্রাফিগুলো বেশ ভালো হয়েছে।চাঁদের আলোর সৌন্দর্য সব সময় সুন্দর। ভালো ছিলো। ধন্যবাদ আপনাকে। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

চাঁদনী রাতের ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর হয়েছে ।আপনি খুবই দক্ষতার সাথে ফটোগ্রাফি গুলো করেছেন এবং ফটোগ্রাফি সম্পর্কে সুন্দর বর্ণনা দিয়েছেন ।।।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

দোল পূর্ণিমায় চাঁদ এর ফটোগ্রাফি গুলো দেখে বেশ ভালো লাগলো। আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করার পাশাপাশি বর্ণনাগুলো অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আজকে আপনি আমাদের মাঝে খুবই সুন্দরভাবে পূর্ণিমার চাঁদের ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। আপনার এই স্বাদের ফটোগ্রাফি গুলো দেখে আমার ছোটবেলার সেই কবিতার কথা মনে পড়ে গেল। আপনি খুবই সুন্দর হয়ে বাঁশ বাগানের মাথার উপর চাঁদের ফটোগ্রাফি ধারণ করেছেন।

 2 years ago 

সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো ক্যাপচার করেছেন ভাই। আপনার ছবিগুলোতে রাতের দৃশ্য খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। চাঁদ রাতের ফটোগ্রাফি এই প্রথম দেখলাম। ছবিগুলোর সঙ্গের বিবরণ গুলো বেশ ভালো ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 57645.95
ETH 2389.92
USDT 1.00
SBD 2.43