শুক্রবারের ঢাকার রাস্তা এবং বাস জার্নি

in আমার বাংলা ব্লগ8 months ago

নমস্কার,

বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশা করছি সকলেই ভালো আছেন। আমিও ভালো আছি ঈশ্বরের কৃপায়।

শুক্রবার মানেই আমাদের মতো চাকুরীজীবিদের জন্য শান্তিময় একটি দিন। কিন্তু সব শুক্রবার শান্তিময় হয় না। মানে শুক্রবারে যদি ঘুম ঠিক মত না হয় তাহলে কিসের শান্তি। কম ঘুমানোর কারণটা নিচে দেয়া হলো:

গতকাল রাতে আমার বড় মামা ফোন দিয়ে বললেন যে তারা আজ ভোরে ঢাকা আসবেন। আমার মামাতো বোন সিরাজগঞ্জ জেলার মধ্যে নজরুল সংগীত ও দেশাত্মকবোধক গানে প্রথম স্থান অধিকার করেছেন। যার কারণে আজ সকালে ঢাকা তেজগাঁও কলেজে তাদের ঢাকা অডিশন। আমার মামাতো বোনের নাম নিষ্ঠা রায়। সে তৃতীয় শ্রেণীতে লেখাপড়া করে।

সে কারণেই বড় মামা বলেছিলেন যেন আমি সকালেই সেখানে যাই। আর সেটা ভেবে আমি সকাল সকাল ঘুম থেকে উঠে রেডি হয় সেখানে যাওয়ার উদ্দেশ্যে। কিন্তু পরে মামা বললেন যে এখন না এসে তুমি দুপুরের খাবার নিয়ে আসো। তাই আর ঘুমানো হলো না। সকাল সকাল বাজার করে, রান্না করে তাদের জন্য নিয়ে গেলাম। অনেক দিন পর তাদের সংগে দেখা করে বেশ ভালই লাগলো। মেজো মামাও আসছিলেন।

এখন আসি আজকের মূল বিষয়ে। আমার আজকের বিষয়টা হলো শুক্রবারে ঢাকার রাস্তা এবং পাবলিক বাস।

মামাদের সঙ্গে দেখা করে মিরপুর এর উদ্দেশ্যে রওনা দেয়ার জন্য বের হলাম৷ সি এন জি রিজার্ভ করার জন্য কয়েকজনকে বললাম যে মামা মিরপুর কতো ভাড়া নিবেন। সবাই বলে ৩৫০টাকা এর কম যাবো না। ভাবলাম আজ শুক্রবার এই দিনও যদি এত টাকা দিয়ে সিএনজিতে যেতে হয় তাহলে কেমনে হয়। তাই ঠিক করলাম আজ বাসে যাব। আসলে অনেক দিন বাসে ওঠাও হয় না। ঠিক সে সময় বি আর টি সি এর একটা দুই তলা বাস এসে দাঁড়ালো সামনে। বাস টাও ফাকা ছিলো তাই আর কিছু না ভেবে উঠে পড়লাম। বাসে অনেক সিট ফাকা ছিলো তাই পছন্দ মত মাঝের সিটে গিয়ে বসে পরলাম। আর বসে বসে বেশ কিছু বছর আগের কথা মনে করছিলাম।

আগে আমার অফিস যখন তেজগাঁও ছিলো তখন প্রতিদিন এভাবে বাস এ যেতাম। কিন্তু পার্থক্যটা হলো আগে যখন যেতাম তখন ঝুলে ঝুলে যেতাম আর আজ পছন্দ মত সিটে বসে যাচ্ছি কারণ শুক্রবার তাই।

IMG_20230908_225714.jpg

ফাঁকা বি আর টি সি বাস

বেশ ভালই লাগছিল অনেক দিন পর বাস এর জার্নিটা। ফার্মগেট থেকে ওঠার পর যখন খেজুর বাগান এসে বাসটা দাঁড়ালো তখন পাশে তাকিয়ে দেখছিলাম সেই চিরচেনা খেজুর বাগান এর মোড়।

IMG_20230908_225640.jpg

চিরচেনা খেজুর বাগান

লোকেশন: খেজুর বাগান, ঢাকা

আমি এবং আমার আরও কিছু কলিগ আমরা প্রতিদিন অফিস থেকে বের হয়ে হাটতে হাটতে ঠিক এই মোড় টায় এসে কিছুক্ষন আড্ডা দিয়ে তারপর বাস এ উঠতাম। বেশ ভালো সময় তখন কাটিয়েছি এখানে।

শুক্রবার তাই রাস্তাটা বেশ ফাকা ছিলো খুব তাড়াতাড়ি বিজয় সরণি, আগারগাঁও, শেওড়াপাড়া, কাজিপাড়া পার হয়ে আসলাম।

IMG_20230908_225610.jpg

IMG_20230908_225541.jpg

ফাঁকা রাস্তা

লোকেশন: বিজয় স্মরণী এবং আগারগাঁও মেট্রো স্টেশন

হঠাৎ করে কাজিপাড়া পার হয়ে বাস থেমে গেলো। খেয়াল করে দেখলাম যে মিরপুর ১০ নাম্বার এর অনেক আগে থেকেই জ্যাম। তাই ভাবলাম যে ঢাকার রাস্তায় বের হইছি জ্যাম এ না পরলে কি হয়।

IMG_20230908_225525.jpg

IMG_20230908_225507.jpg

মিরপুর ১০ এর জ্যাম

লোকেশন: বেগম রোকেয়া সরণি, মিরপুর ১০

ঠিক ১৫ মিনিট পর ১০ নাম্বার পার হয়ে মিরপুর ১২ তে এসে নামলাম।

আর এই ছিল আমার আজকের বাস জার্নি।

সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

বিষয়শুক্রবারের ঢাকার রাস্তা এবং বাস জার্নি
ফটো ক্রেডিট@amitroy
ডিভাইসরেডমি নোট ৮প্রো

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 66934.09
ETH 3099.79
USDT 1.00
SBD 3.74