পানির নিচের বৈচিত্র

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

নমস্কার,

আমার বাংলা ব্লগ এর সকল সদস্যদের জানাচ্ছি আমার আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি সকলেই ভালো আছেন।আমিও ভাল আছি ঈশ্বরের কৃপায়।

আজ আমার ভালো লাগার আরেকটি বিষয় নিয়ে কিছু বলতে চাই, আসলে প্রকৃতি কার না ভালো লাগে। সবার পছন্দের সেরা হলো এই বৈচিত্র্যময় প্রকৃতি। সমুদ্র এই প্রকৃতির ই একটা অংশ। আমার নিজের করা পানির নিচের বৈচিত্রের ভিডিও নিয়ে হাজির হলাম আমার বাংলা ব্লগ পরিবারের সদস্যদের সামনে।

বেশ কিছুদিন আগের কথা।আমরা মোট পাঁচজন বন্ধু ঘুরতে গিয়েছিলাম কক্সবাজার।প্রথমেই বলে রাখি, একত্রিত হয়ে ঘুরতে যাওয়া অনেক কষ্টসাধ্য ব্যাপার। কারণ আমরা কেউ সময় মিলাতে পারছিলাম না আজ আমার ছুটি তো কাল তার ছুটি পরশু আর বন্ধুর ছুটি।এভাবে বেশ কিছুদিন কেটে গেল, বেশ কিছুদিন পর আমার সিদ্ধান্ত নিয়েই ফেললাম যে আমারা কক্সবাজার ঘুরতে যাবো। চারজন বন্ধু আগের দিন চলে গেল, কিন্তু আমি যাইতে পারলাম ন। কারণ ছিল সবাই ছুটি ম্যানেজ করে ফেলেছিল কিন্তু আমি ছুটি ম্যানেজ করতে পারছিলাম না। যার কারণে আমার তাদের সঙ্গে যাওয়া হলো না। তারা চারজন একদিন আগে কক্সবাজার পৌছে গেল, আর আমি পরের দিন পৌছালাম।

প্রথমে আমি বাস থেকে নেমে সোজা হোটেল এর দিকে গেলাম। আমাকে নেয়ার জন্য হোটেল এর নিছে আমার বন্ধু বাপন দাড়িয়ে ছিল

ওখানে হাল্কা নাস্তা করে পরে রুম এ যেয়ে ফ্রেশ হলাম।
তারপর বিকেলে বের হলাম সবাই এক সংগে। তারপর কিছু কেনাকাটা করলাম। পরে হাটতে হাটতে বিচ এ গেলাম, ওখানে হাঁটতে হাঁটতে হঠাৎ চোখ পরল, জমে থাকা কিছু পানির দিকে। দেখছিলাম কি সুন্দর করে পানি গুলো নামছে সমুদ্রের দিকে। এত সুন্দর দৃশ্য দেখে পকেট থেকে ফোনটা বের করে ভিডিও করতে লাগলাম। তারপর ঠিক খেয়াল করতে পারলাম যে, জমে থাকা পানির নিচে কিছু শামুক ঝিনুক চলাফেরা করছে। পানি স্বচ্ছ থাকার কারণে আমি নিচে ঠিকঠাক দেখতে পারলাম। এত সুন্দর লাগছিল যখন শামুক ঝিনুক আরেকটা শামুক ঝিনুক টেনে নিয়ে যাচ্ছিল।

এত সুন্দর লাগছিল দেখতে যে চোখ সরাতে পারছিলাম না।
সামান্য এতোটুকু পানির নিচে এতো সুন্দির বৈচিত্র, তাহলে গভীর সমুদ্র না জানি কতটাই সুন্দর।

আসলে আমাদের চারপাশের সৌন্দর্য্যতা এতটাই সুন্দর, একবার তাকালে আর চোখ ফেরাতে ইচ্ছা করে না।

এভাবেই দেখতে দেখতে ছোট্ট একটা ভিডিও বানিয়ে ফেললাম। অনেক ভালো সময় কাটিয়েছি সবগুলি বন্ধুরা একসঙ্গে।

আজ আর লিখলাম না আজ এই পর্যন্তই থাক। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

ভাইয়া খুব সুন্দর একটি ব্লগ শেয়ার করেছেন। আমিও কক্সবাজার গিয়ে এই সুন্দর দৃশ্য দেখেছিলাম। সত্যি বলেছেন চারপাশের সৌন্দর্য এতটাই সুন্দর যে মাঝে এই সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে যাই। সৃষ্টিকর্তা আমাদের জন্য এই পৃথিবীতে কত নেয়ামত দান করেছেন। বড় হলে সবাই সবার কাজে ব্যস্ত হয়ে যায় তারজন্য সময় মিলানো কষ্ট হয়ে পরে। তবে সবাই সময় বের করে একসাথে ঘুরতে যেতে পেরেছেন এটাই অনেক আনন্দের।ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপু, হ্যা ঠিক বলেছেন সবাই এক সংগে ঘুরতে যাওয়াটা অনেক কষ্টের। তারপরও নিজেকে সময় দেয়াটাও দরকার। যার জন্য আমাদের সকলেরই ঘুরতে যাওয়াটাও দরকার। আর হা আপু কক্সবাজার আমি যতবারই যাই ততই ভালোলাগে😁।

 2 years ago 

পাঁচ বন্ধু মিলে তো দেখছি বেশ ভালোই ঘোরাঘুরি করেছেন। এটা কিন্তু আপনি একেবারেই ঠিক বলেছেন হালকা একটু পানির নিচে যদি এত সুন্দর দৃশ্য থাকে তাহলে গভীর সমুদ্রে কি রকম দৃশ্য থাকবে। সত্যি আমাদের চারপাশে এমন অনেক সুন্দর সুন্দর বৈচিত্র আছে যেগুলোর দিকে তাকালে আর চোখ ফেরাতে মন চায় না। আমরা যখন কক্সবাজার ঘুরতে গিয়েছিলাম সেখানেও আমরা এরকম বিভিন্ন সৌন্দর্যের বৈচিত্র দেখেছি যেগুলো মনকে একেবারেই মুগ্ধ করে। ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপু, আমার ভিডিও টা দেখে এতো সুন্দর মন্তব্য করার জন্য। হ্যা আমাদের চারপাশ সুন্দরে বেষ্টিত। যত দেখি ততোই মুগ্ধ হই। কিছু টা সময় ঘোরা ফেরার জন্য রাখা দরকার আমাদের সবারই। এতে মনে প্রশান্তি আসে।

 2 years ago 

সমুদ্রের নিচটা আসলেই বৈচিত্র্যময়। একটু পানির নিচে কি সুন্দর বৈচিত্র দেখা গেল। আরো গভীরে যে কতটা সুন্দর সেটা খাবার বিষয়। মাঝেমধ্যে ইউটিউবে সমুদ্রের নিচের ভিডিও গুলো দেখতে আমার কথা খুবই ভালো লাগে। সত্যিই এমন সৌন্দর্য দেখলে চোখ ফেরাতে ইচ্ছা করে না।

 2 years ago 

ধন্যবাদ ভাই, আমাদের বাংলাদেশ ঘিড়ে ছড়িয়ে আছে অনেক বৈচিত্র। যা প্রতিনিয়ত আমাদের মুগ্ধ করছে। শুনে অনেক ভালো লাগলো যে আপনিও প্রকৃতিকে ভালোবাসেন।

বেশ ভালো একটা মুহূর্তের উপস্থাপনা করেছেন দাদা। ভিডিওটা দেখতে যেমন ভাল লাগছিল ঠিক তেমনি সমুদ্রপারের যে হাওয়া বইছিল তার শব্দটাও মন জুড়িয়ে দিচ্ছিল। আপনি কতটা প্রকৃতি প্রেমি একজন মানুষ এই ভিডিওটা আরো একবার তার প্রমান দিয়ে দিল। সুন্দর ছিল পুরো কনসেপ্ট টা দাদা।

 2 years ago 

ধন্যবাদ সজিব, ঘুরতে আর ভিডিও করতে অনেক ভালো লাগে। যার জন্য চেষ্টা করি যেখানেই যাই কিছু ছবি আর ভিডিও বানিয়ে সংগ্রহ করে রাখি। আবারো ধন্যবাদ জানাই এতো সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58560.83
ETH 2491.85
USDT 1.00
SBD 2.40