সাজেক ভ্যালী যাওয়ার প্রস্তুতি

in আমার বাংলা ব্লগlast year (edited)

নমস্কার,

বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশা করছি সকলেই ভালো আছেন। আমিও ভালো আছি ঈশ্বরের কৃপায়।

আজ আমি আমাদের সাজেক ভ্যালী যাওয়ার প্রস্তুতি সম্পর্কে আলোচনা করবো।

IMG_20230731_112158.jpg

সাজেক ভ্যালী, বাঘাইছড়ি, রাঙ্গামাটি।

বেশ কিছুদিন থেকেই ভাবছিলাম যে কোথাও ঘুরতে যাবো। আমি মোটামুটি সিদ্ধান্ত নিয়েছিলাম যে আমরা এই ছুটিতে সিলেট যাবো। সিলেটে যাবো এমন সিদ্ধান্ত নেয়ার কারণে কেনাকাটা খুব একটা করা হয়নি।

আর সিলেটে যাওয়ার কারণ আরেকটাও ছিলো তা হলো আমার অনেক কাছের বন্ধু তাইজুল তার চাকুরী সুবাধে সেখানে থাকে।

কিন্তু হঠাৎ করে আমার অফিস কলিগ সৌমিত্র দাদা বলছে যে চল সাজেক যাই। আমি তাকে মানা করলাম না আবার রাজীও হলাম না বললাম জানাবো কাল। পরে বাসায় এসে প্রিয়াকে বললাম চলো সাজেক যায়। কিন্তু সেও তেমন কিছু বলল না। আমিতো পুরা উলটা পালটা হয়ে গেলাম কি করবো।

এর মধ্যে সৌমিত্র দাদা বলল যে ওদের সাথে কথা বল কথা বললে বুঝতে পারবি ওদের সার্ভিস কেমন। আসলে আমরা একটা ট্যুর এন্ড ট্রাভেল গ্রুপ এর সংগে যাওয়ার কথা ভাবছিলাম। আমি ওদের সংগে কথা বলে বেশ ভালো লাগলো। এর মধ্যে সৌমিত্র দাদা তাদের সিট বুক করে ফেলছে। এটা শুনে আমার আর সহ্য হচ্ছিল না। পরে আমি তাদের বললাম যে আমি আগামীকাল ফাইনাল করবো।

আমাদের যাওয়ার প্লান ২৭ তারিখ রাতে। আর আমি আমাদের সিট বুক করলাম ২৬ তারিখ দুপুরে।

প্রিয়াকে জানালাম যে টিকেট ফাইনাল করেছি। সেটা শুনে প্রিয়া বলছে আমার এখন কেনা কাটা করতে হবে। পরে ওকে বললাম তুমি কেনা কাটা করো আমি এসে টাকা দিবো।

সন্ধ্যায় বাসাই ফিরে আমি নিজেও একটু কেনা কাটা করতে গেলাম। কিছু টিশার্ট আর হাফ প্যান্ট কিনলাম।

খুব অল্প সময়ের মধ্যে আসলে কোথাও যাওয়ার এমন প্রস্তুতি নেয়া খুব কষ্টের।

তবে সব কিছু মিলিয়ে বেশ ভালো বেস্ততার মধ্যেই এই প্রস্তুতি নেয়া হয়েছে এবং পরিপূর্ণ হয়েছে।

বৃহস্পতিবার রাত দশটায় গাড়ি ছাড়ার কথা যার কারণে আমরা আমাদের বাসা মিরপুর ১২ থেকে ঠিক রাত ৮ টায় সি এন জি তে রওনা দেই। এবং রাত ১০ টার মধ্যেই সায়দাবাদ বাস টার্মিনালে আমাদের টুর এন্ড ট্রাভেল গ্রুপের সঙ্গে যুক্ত হয়। বৃহস্পতিবার তারিখ ছিল জুলাই ২৭, ২০২৩ ইং। আর আমাদের ট্যুর ছিলো ২৭, ২৮ এবং ২৯ জুলাই ২০২৩ ইং।

সাজেকের উদ্দ্যেশ্যে রওনা হওয়ার মুহূর্তের কিছু স্থিরচিত্রঃ

IMG_20230727_223645.jpg

IMG_20230727_225039.jpg

IMG_20230727_230014.jpg

IMG_20230727_235233.jpg

এই ছিলো আমাদের সাজেক ভ্যালী যাওয়ার প্রস্তুতি। এবং সাজেকে আমাদের সময় কেমন কাটলো, যেতে কেমন সময় লাগে, কিভাবে যেতে হবে সব কিছু নিয়ে পরবর্তীতে আলোচনা করবো।

সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

বিষয়সাজেক ভ্যালী যাওয়ার প্রস্তুতি
ফটো ক্রেডিট@amitroy
ডিভাইসরেডমি নোট ৮প্রো
লোকেশনসায়দাবাদ বাস টার্মিনাল , ঢাকা

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.17
JST 0.033
BTC 64316.24
ETH 2748.47
USDT 1.00
SBD 2.65