নিজেকে ভালোবাসুন নিজের প্রতি বিশ্বাস রাখুন

in আমার বাংলা ব্লগ10 months ago

self-love-3969644_1280.jpg
কপিরাইট ফটো সোর্স পিক্সাবে

আসসালামু আলাইকুম আশা করি সবাই অনেক ভাল আছেন। আমার আমি কে প্রত্যেকের ভালোবাসা উচিৎ। কারণ দিনশেষে আমার আমি আমার থাকবো। আমাকে আমার জীবন নিয়ে চলতে হবে। কেউ আমার জীবনের পরিবর্তন করে দিতে পারবে না বা সুখ এনে দিতে পারবে না। আমাদের নিজেকে নিজে কষ্ট দেওয়া যাবে না, যত প্রকার আবেগ আছে সেগুলো কমিয়ে নিজেকে ভালো রাখার প্রতিনিয়ত চেষ্টা করতে হবে। আমি মনে করি পৃথিবীতে ভালো কাজের মধ্যে একটি কাজ হচ্ছে নিজেকে নিজে ভালোবাসা। নিজেকে যে ভালোবাসে না সে প্রকৃতপক্ষে অন্য কাউকে কখনোই ভালোবাসতে পারে না।

আমাদের জীবনে কে আপন কে পর, কে আমাদের জীবনে আসলো কে গেল তা আমাদের জীবন চলার পথে বুঝতে শিখতে হবে। আপনার নিজের থেকে অন্যকে যখন বেশি প্রাধান্য দিবেন তখন আপনার জীবনে অনেক ধরনের সমস্যার সম্মুখীন হতে হবে। অন্যকে যখন আপন ভেবে নিজের ক্ষতি করবেন তখন আপনি প্রকৃতপক্ষে সুখী হতে পারবেন না। কাউকে নিজের থেকে বেশি বিশ্বাস করা উচিত নয়। কারণ দিনশেষে আপনি আপনার থাকবেন কেউ আপনার দুঃখ কষ্ট ভাগ করে নিবে না বা আপনার কষ্ট যত চেষ্টাই করুক অন্য কেউ বুঝতে পারবে না বা ভাগ নিবেনা।

আপনাকে কেউ ঠকালে আপনি বোকার মত চুপ করবে থাকবেন না। সব সময় ভালো মানুষ হতে নেই। অবশ্যই আপনার সাথে কোন অন্যায় হলে সেটার প্রতিবাদ করতে হবে। আপনার প্রতি যখন কেউ মিথ্যা অপবাদ দিবে আপনি যদি চুপ করে যান তাহলে অবশ্যই মানুষ ভাববে আপনি সে কাজটি করেছেন। কিন্তু আপনি যদি প্রতিবাদ করেন তাহলে কেউ আপনার প্রতি মিথ্যা অপবাদ দিয়ে সেটা সত্যি প্রমাণ করতে পারবে না।

নিজেকে নিয়ে নিজে চিন্তা করুন। ভাবুন আপনার জন্য কোনটা ভালো হবে কারণ আপনার ভালোটা আপনাকেই বুঝতে শিখতে হবে। আপনার জীবনের কোন ডিসিশন নিতে হলে অবশ্যই আপনার নিজেকে সে ব্যাপারটি নিয়ে ভেবেচিন্তে ডিসিশন নিতে হবে। নিজের প্রতি সেল্ফ কনফিডেন্স বাড়ান। আত্মবিশ্বাস আপনাকে অনেক দূর নিয়ে যাবে। আর অবশ্যই নিজেকে বেশি বেশি ভালবাসতে হবে। নিজের যেটা ভালো মনে করেন সে কাজটি সবার আগে করতে হবে। তাহলে আপনার জীবন সার্থক ও সুন্দর হবে।

ধন্যবাদ

Sort:  
 10 months ago 

আসলেই আমাদের নিজেকে ভালোবাসা উচিত ৷ অন্যের মাঝে নিজেকে না খুজে , নিজের মাঝে নিজেকে খোঁজা উচিত ৷ এবং নিজেকে অসম্ভব ভালোবাসা প্রয়োজন ৷ জীবনটা যেখানে নিজের , সেখানে নিজেকেই নিজের ভালো খারাপ টা বুঝতে হবে ৷ অন্যের জন্য নিজের জীবনে ভুল সিদ্ধান্ত নেওয়া উচিত নয় ৷ যাই হোক , চমৎকার কিছু কথা শেয়ার করেছেন ৷ আপনার প্রত্যেকটা কথা আমার ভীষণ ভালো লেগেছে ৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে এতো সুন্দর কিছু কথা শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 10 months ago 

অনেক সুন্দর শিক্ষামূলক একটি পোষ্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে আমাদের জীবনের সফলতা অর্জন করতে হলে আমাদেরকে অবশ্যই আমাদের জীবন নিয়ে ভালোভাবে ভাবতে হবে এবং বুঝতে হবে। তাহলে আমরা নিজের প্রতি এবং নিজের কাজের প্রতি বিশ্বাস স্থাপন করতে সমর্থ হবো। একই সাথে আমাদের সাথে কেউ অন্যায় করলে তার প্রতিবাদ করার মতো ক্ষমতা অর্জন হবে। চমৎকার একটি পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার লেখাগুলো পড়ে আমার অনেক অনেক ভালো লেগেছে।

 10 months ago 

খুব সুন্দর কথা নিজেকো ভালো না বাসলে কেউ অন্যকো ভালোবাসতে পারে না।ঠিক বলেছেন নিজের থেকে অন্য কাউকে প্রধান্য দিলে নিজেকে অনেক ধরনের সমস্যার সমমুখীন হতে হবে।আসলেই নিজের সাথে অন্যয়ের প্রতিবাদ করা দরকার।ধন্যবাদ সুন্দর কথা গুলো লিখে সুন্দর পোস্ট টি করার জন্য।

 10 months ago 

আপনার পোস্টগুলো মাঝে মাঝে পড়া হয়। আপনি সবসময় শিক্ষনীয় মূলক পোস্ট করে থাকেন। আর আমার কাছে এই ধরনের পোস্টগুলো অনেক ভালো লাগে। পোস্ট লেখার ক্ষেত্রে এবারের বিষয়টিও খুবই ভালো নির্ধারণ করেছেন। প্রথমত নিজেকে সম্মান করতে হবে। আর নিজের ইচ্ছার প্রাধান্য নিজেকেই দিতে হবে। তবেই তো মানুষ আপনার ইচ্ছাকে এবং আপনার যোগ্যতাকেও প্রাধান্য দিবে। নিজেকে কখনো ছোট করে দেখা ঠিক নয়, বরং নিজেকে ভালবাসতে শেখা উচিত। এতে করে মানুষ আপনাকেও ভালোবাসবে। যাই হোক ভালো লাগলো বিষয়টি ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 65557.91
ETH 2645.17
USDT 1.00
SBD 2.86