বৃষ্টি ভেজা সকাল

in আমার বাংলা ব্লগ10 months ago
বৃষ্টি ভেজা সকাল

man-2150164_1280.jpg

Source

হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার। আপনারা সবাই কেমন আছেন? আশা করছি আপনারা সবাই অনেক ভালো আছেন। গত কয়েকদিন ধরে আমাদের এই এলাকায় প্রচন্ড গরম পরছিল। আশা করছিলাম যে এই গরমের পরে একটি স্বস্তির বৃষ্টি হবে এবং সেটাই হলো। গতকাল রাতে একটু লেট করে ঘুমিয়ে ছিলাম যেহেতু আমার ভোর পাঁচটার সময় উঠে অফিসে যেতে হয়, সেহেতু খুব তাড়াতাড়ি ঘুম থেকে উঠতে হয়।

আজকের সকালটা অন্যান্য দিনে সকালে তুলনায় অনেকটাই ডিফারেন্ট ছিল। অন্যান্য দিনে রোদে তীব্রতা এতটাই বেশি থাকে যা কোনভাবে সহ্য করা যায় না। আমি শুনেছিলাম আশে পাশের এলাকাগুলোতে গত কয়েকদিন ধরে বৃষ্টি হচ্ছিল কিন্তু আমাদের এই এলাকায় কেন যেন বৃষ্টিপাত অনেকটাই কম হচ্ছিল। সকালে উঠেই দেখি চারিদিকে প্রচন্ড বৃষ্টি হয়েছে এবং নিচের রাস্তাগুলো অর্ধেক ডুবে গিয়েছে, এমন একটি অবস্থা সৃষ্টি হয়েছিল। যাক এত সুন্দর একটি পরিবেশ ছিল যা ভাষায় প্রকাশ করা যাবে না, ঠান্ডা বাতাসে যেন মন-প্রাণ জুড়িয়ে যাচ্ছিল।

অনেকদিন থেকেই ইচ্ছা ছিল বৃষ্টিতে ভিজে গোসল করব কিন্তু সেই সুযোগটা আমি পাচ্ছি না। কারণ আজকে অফিসে যাওয়ার পরে বৃষ্টি চলে এসেছিল যার কারণে বৃষ্টিতে গোসল করা হয়নি। যদিও আমার শরীরটা খারাপ। মাঝে মাঝে জ্বর চলে আসে এবং প্রতিনিয়ত কাশি হচ্ছে। ডাক্তার দেখিয়ে ওষুধ খাচ্ছি। যতগুলো কাল রয়েছে সব থেকে বেশি ভালো লাগে আমার শীতকাল এর পরেই বর্ষাকালের অবস্থান। বর্ষাকালে বারান্দায় বসে হাতে গরম লাল চা এবং সাথে সফট মিউজিক এবং বৃষ্টির আবছা পানি গুলো যখন মুখে পড়ে তখন সত্যিই অন্যরকম একটি ফিলিংস হয় যা কোন ভাবেই ভাষায় প্রকাশ করা সম্ভব নয়।

rose-3407234_1920.jpg

Source

বৃষ্টি দেখলেই সে আগের দিনগুলির কথা মনে পড়ে যায়। যখন বন্ধু-বান্ধব সবাই মিলে বৃষ্টিতে গোসল করে ফুটবল খেলতাম এবং ফুটবল খেলা শেষে পুকুরে গোসল করতাম। কি সোনালী সময় গুলোই না অতিবাহিত করে এসেছি! কখন কি ফিরে পাবো সেই সময়গুলো!! মনে হয় না!!! তবে আজকাল বৃষ্টি দেখলে সেই সময়ের কথাগুলো মনে পড়ে যায়। এছাড়াও মাঝেমাঝে বন্ধুদের সাথে এই বৃষ্টিতে বসে কফি এবং চা খেতে অনেক ইচ্ছে করে যদিও জীবনটা অনেকটাই ব্যস্ততম হয়ে গেছে তারপরও শুক্রবারে বিকেল বেলা বন্ধু-বান্ধবের সাথে একটু আড্ডা দেওয়ার চেষ্টা করি। অন্যান্য দিন যখন একটু সময় হয় তখন পাশে বন্ধু-বান্ধব থাকে না। অনেকটাই একাকিত্বই জীবন যাপন করছি। আসলে এটাই হচ্ছে জীবনের সংগ্রাম, এভাবেই জীবন চালিয়ে যেতে হবে।

সকালে এত সুন্দর ওয়েদার দেখে কোন ভাবেই অফিসে যেতে ইচ্ছা করছিল না। মনে হচ্ছিল সেই ওয়েদারটা উপভোগ করি এই শান্ত বাতাসটা সব সময় উপভোগ করি। কিন্তু অফিস যেতেই হবে এটা বাধ্যতামূলক। পরবর্তীতে অফিস যাওয়ার পরে অফিসের কিছু টুকটাক কাজ করতে থাকলাম এরই মধ্যে শুনতে পেলাম বাইরে প্রচুর বৃষ্টি হচ্ছে। আসলে অফিসের ভেতর থেকে বাহিরে কি হচ্ছে না হচ্ছে বুঝা যায় না। পরক্ষণে অফিসের পিছন দিকে চলে আসলাম এবং পিছনের বড় দরজা থেকে বেরিয়ে দেখলাম প্রচন্ড বৃষ্টি হচ্ছে। সেখানে দাঁড়িয়ে কিছুক্ষণ বৃষ্টির উপভোগ করলাম এবং শান্ত বাতাস যখন গায়ে লাগছিল গায়ের গুস বাম হচ্ছিল। অনেকটাই চমৎকার একটি অনুভূতি যা কখনোই ভাষায় প্রকাশ করা সম্ভব হবে না।

person-5956897_1920.jpg

Source

জীবন যুদ্ধে এই ছোটখাটো খুশি গুলোই আমাকে ভালো রেখেছে এবং কাজ করতে অনুপ্রাণিত করছে। তাই যখনই পারি নিজের এইসব ছোটখাটো ইচ্ছেগুলো পূরণ করার চেষ্টা করি। যদিও অফিস টাইমে বৃষ্টি দেখব গোসল করতে পারিনি তবে বৃষ্টি উপভোগ করেছি অনেক সময় ধরে। আপনারা কি কখনো এভাবে বৃষ্টি উপভোগ করেছেন? যদি উপভোগ করে থাকেন তাহলে অবশ্যই নিচের মন্তব্য লিখবেন। আজকের মত এখানেই শেষ করছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ধন্যবাদ সবাইকে।


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: বৃষ্টি ভেজা সকাল

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  
 10 months ago 

ভাইয়া আপনার পোস্ট পড়ে অনেক ভালো লাগলো। আসলে ভাইয়া বৃষ্টি দেখলে অনেক ভিজতে ইচ্ছে করে। তবে আপনি ঠিক বলেছেন এখন ইচ্ছে থাকলেও আর আগের দিন গুলো ফিরে পাওয়া সম্ভব নয়। আসলে ভাইয়া ব্যস্ত থাকা অনেক ভালো। ব্যস্ত থাকলে জীবনে অনেক দিক দিয়ে ভালো হয়।আর এই ছোটখাটো খুশি গুলোই অনেক ভালো। ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

হ্যা করেছি,বৃষ্টি উপভোগ করতে ভালোই লাগে।শীতকাল আপনার সবচেয়ে পছন্দের তারপর বর্ষা।অফিসে যাওয়ার পর বৃষ্টি এসেছিল তাই বৃষ্টিতে গোসল করা হয়নি আপনার।সবার পোস্টেই দেখছি ভ্যাপসা গরম।কিন্তু আমি তো আমার চারপাশে শীতকাল দেখতে পাচ্ছি বৃষ্টি আর ঠান্ডা দুই তিনদিন যাবৎ।তাহলে আমাদের এদিকেই শুধু বৃষ্টি হচ্ছে।আপনার আজকের পোস্টটি পড়ে ভালো লেগেছে অনেক ।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আসলে ভাই আপনি খুবই দারুণ একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। আর হ্যাঁ আপনি ঠিকই বলেছেন আজকে সকাল থেকে দিনটা অন্যরকম। কারণ আজকে সারাদিনই বৃষ্টি পড়ছে। আসলে আমি প্রতিদিনই শরীরচর্চা করার জন্য খুব সকালে ঘুম থেকে উঠে বাসা থেকে বের হই ।আজকেও গিয়েছিলাম গিয়ে মাঝপথে বাসায় ফেরার পথে আমি ভিজে গিয়েছিলাম । আসলে সেই যে পানি শুরু হয়েছে এ পানি আর কোন শেষ নাই তবে আপনার আজকের এই বৃষ্টির পড়ার দিনে আপনার ছোটবেলার অনেক স্মৃতি মনে পড়ে গেল যে ছোটবেলায় বৃষ্টিতে ভিজে অনেক খেলা করতেন জেনে ভালো লাগলো ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 10 months ago 

আমাদের এখানে সকাল থেকে সারাদিন বৃষ্টি। এখনো বৃষ্টি হচ্ছে। তবে আবহাওয়া একেবারে শীতল হয়ে গিয়েছে। বৃষ্টির মধ্যে গোসল করতে যে কি ভালো লাগে, তা বলে বুঝানো যাবে না। কিন্তু হালকা একটু ভিজলেই জ্বর ঠান্ডা লেগে যায়। কিন্তু ছোটবেলায় বৃষ্টিতে ভিজে কতো ফুটবল খেলেছি তার কোনো হিসাব নেই। আসলে সময়ের সাথে সাথে সবকিছুই পরিবর্তন হয়ে যায়। শরীরও এখন বৃষ্টির পানি সহ্য করতে পারে না। যাইহোক পোস্টটি পড়ে খুব ভালো লাগলো। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

কয়েকদিন একটানা প্রচন্ড গরম পড়ার পরে যদি বৃষ্টি হয় তাহলে সেই আবহাওয়াটা খুবই ভালো লাগে আর হ্যাঁ সকালের দিকে যদি এরকম বৃষ্টি হয় তাহলে মন চায় খাওয়া-দাওয়া শেষ করে আবার একটু ঘুমোই, মোটেও কোন কাজ করতে মন চায় না ঠিক আপনার কাছেও তেমন লেগেছে হাহাহা।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45