অবশেষে জয়েনিং লেটার হাতে পেলাম

in আমার বাংলা ব্লগlast year
জয়েনিং লেটার

20230808_111148_07.jpg

হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার। আপনারা সকলে কেমন আছেন? আশা করছি আপনারা সকলেই অনেক ভালো আছেন। আল্লাহতালার অশেষ রহমতে আমিও অনেক ভালো আছি। আজ ইসরো নিয়ে বিস্তারিত একটি পোস্ট লেখার কথা ছিল। কিন্তু গতকাল স্বাধীনতা দিবস নিয়ে পোস্ট করার পরেই মূলত আমি জয়নিং লেটারটি হাতে পেয়েছি। তাই চিন্তা করলাম এই বিষয়টি আজ আগে আপনাদের সাথে শেয়ার করে নেব এবং পরবর্তীতে ইসরোর সম্পর্কে সংক্ষিপ্ত একটি পোস্টে বলার চেষ্টা করবো।

আপনারা অনেকেই জানেন আমি টেক্সটাইল সাবজেক্টের উপর পড়াশোনা করছি। এই সাবজেক্টের উপর ডিপ্লোমা কমপ্লিট করেছি এখন বর্তমানে এই সাবজেক্টের উপরেই বিএসসি কমপ্লিট করছি। আসলে আমরা টেক্সটাইল বলতে শুধুমাত্র কাপড় তৈরি করাকে বুঝাই আসলে কিন্তু টেক্সটাইল কাপড় তৈরি করাতেই সীমাবদ্ধতা রাখে না, বরংচ প্রত্যেকটি বিষয়ের উপর অনেক গুরুত্ব দিয়ে এই কাজগুলো সম্পাদন করা হয়। মেড ইন বাংলাদেশ এই লেখাটি দেখলেই বাইরের দেশে ধরে নেওয়া হয় এই পোশাকের গুণগত মান অনেক বেশি।

20230811_185501.jpg

বাংলাদেশে আমরা যেসব কাপড় ব্যবহার করি তা অধিকাংশ চীনের কাপড়। চীনেরা অনেক কম টাকায় অনেক সস্তায় কাপড় তৈরি করতে পারে। বাংলাদেশেও ঠিক একই রকম কিন্তু বাংলাদেশের পোশাকের গুণগত মান চীনের থেকে অনেক ভালো তাই বিভিন্ন দেশে বাংলাদেশ একটি ব্র্যান্ডে পরিণত হয়েছে। সত্যি কথা বলতে বাংলাদেশের মানুষ এই মেড ইন বাংলাদেশের পোশাক ক্রয়ের ক্ষমতা রাখে না অনেকেই। সাধারণ একটি টি-শার্টের দাম যদি ৫ থেকে ৬ হাজার টাকা হয় এবং একটি জিন্সের প্যান্টের দাম যদি ৮ থেকে ১০ হাজার টাকা হয় তাহলে কি আমাদের মত সাধারন মানুষ সেই পোশাকগুলো কিনে পরতে পারবো? কখনোই না! আমি অন্যদের কথা বলবো না, তবে আমার পক্ষে এটা সম্ভব নয়।

আমাদের এই টেক্সটাইল ইন্ডাস্ট্রিকে অনেকগুলো ভাগে বিভক্ত করা হয় এবং সেগুলো প্রত্যেকটি নিজের জায়গা থেকে অনেক বড় বড় ইন্ডাস্ট্রি। প্রথমেই হচ্ছে তুলা থেকে সুতা তৈরি। পরবর্তীতে সুতা থেকে কাপড় এবং কাপড়কে বিভিন্ন ধরনের রঙে রঙিন করে উঠানো কে বলা হয় ওয়েট প্রসেসিং। পরবর্তীতে গার্মেন্টস ফ্যাক্টরিতে যায়। এই সবগুলো মিলেই ধরেন একটি টেক্সটাইল ইন্ডাস্ট্রি তৈরি হয়। তবে আমি যেই ইন্ডাস্ট্রিতে জয়েনিং করেছি সেখানে শুধুমাত্র তুলা থেকে সুতা উৎপাদন হবে এবং ইন্ডাস্ট্রি অনেক বড় একটি কোম্পানি।

এই কোম্পানিতে আরো অনেকগুলো ফ্যাক্টরি রয়েছে এবং প্রত্যেকটি ফ্যাক্টরি আলাদা আলাদা সেকশনে বিভক্ত। যেমন আমি যেখানে জয়েনিং করেছি সেখানে শুধুমাত্র তুলা থেকে সুতা তৈরি হয় এবং অন্যান্য সেকশনে হয়তো ওয়েট প্রসেসিং কিংবা অ্যাপারেল ম্যানেজমেন্ট কিংবা গার্মেন্টস ম্যানেজমেন্ট এর মত অনেক সেক্টর রয়েছে। এটি ফকির গ্রুপের একটি ইন্ডাস্ট্রি।

20230808_104845.jpg

20230808_104743.jpg

বর্তমানে এই ফ্যাক্টরিতে আমি কোয়ালিটি কন্ট্রোলার হিসেবে নিযুক্ত হয়েছি। যদিও আমার এই জব টাই প্রথম টেক্সটাইল ইন্ডাস্ট্রিতে তাই এই বিষয়গুলো বুঝে উঠতেই আমার বেশ কিছু সমস্যায় পরতে হবে। তবে আমি মানসিকভাবে অনেকটাই প্রস্তুত এই চ্যালেঞ্জের মোকাবেলা করার জন্য। আপনারা সবাই আমার জন্য দোয়া করবেন, যেন আগামীতে এই টেক্সটাইল ইন্ডাস্ট্রিতে অনেক বড় কিছু করতে পারি।

গতকাল স্বাধীনতা দিবস নিয়ে লেখার পরে বাহিরে একটু বেরিয়েছিলাম সন্ধ্যার নাস্তা করার জন্য। তখনই মূলত আমি মেইলটা পেয়েছিলাম এবং আমার খুশির সীমানা ছিল না। পরক্ষণে মাকে ফোন দিয়ে বিষয়টি জানাই এবং আমাদের দাদা এবং মডারেটর প্যানেলকে বিষয়টি জানাই। সবাই অনেক আনন্দিত ছিল। তাই ভাবলাম আমার বাংলা ব্লগের সবাই তো একটি পরিবার। তাই এই পরিবারের সকলকেই এই বিষয়টি জানানো দরকার। তাই আজ বিস্তারিত একটি পোস্টে লিখছি।

আজকের মত এখানেই শেষ করছি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন ধন্যবাদ সবাইকে।


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: অবশেষে জয়েনিং লেটার হাতে পেলাম

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  
 last year 

জীবনের প্রথম কিছুতে অনেক স্মৃতি এবং অভিজ্ঞতা থাকে, পরবর্তীতে সেগুলোর গুরুত্বপূর্ণ ভূমিকা থাকে। তাই শুরুটা যদি ভালো ও আন্তরিকতাপূর্ণ হয় তাহলে যে কোন সমস্যা দ্রুত কাটিয়ে উঠা যায়। শুভ কামনা রইল আপনার নতুন অধ্যায়ের জন্য।

 last year 

জি ভাই, আমি আমার সবটুকু দিয়ে ভালো কিছু করার চেষ্টা করবো। ধন্যবাদ ভাই।

 last year 

প্রথমেই আপনাকে জানাই অভিনন্দন।প্রথমবার জয়েনিং লেটার পাওয়ার মত খুশির মুহুর্ত মানুষের জীবনে খুব কমই আসে। কোয়ালিটি ভালভাবে কন্ট্রোল করিয়েন, নইলে দেশের বাইরে দেশের সম্মান যাবে।ধন্যবাদ ভাইয়া খুশির মুহুর্ত টি আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

জি ভাই, এটা আমার কাছে অনেক বড় একটা পাওয়া।।

 last year 

ওয়াও! দারুণ একটি নিউজ শোনালেন ভাই। আমি আগেই ভেবেছিলাম চাকরিটা আপনার হবে। তবে আমার বিশ্বাস আপনি খুব ভালো করবেন। আশা করি মন দিয়ে কাজ করবেন এবং অনেক অভিজ্ঞতা অর্জন করে, অনেক উন্নতি করতে সক্ষম হবেন এই সেক্টরে। আপনার জন্য অনেক অনেক দোয়া এবং শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 last year 

জি ভাই, আমি চেষ্টা চালিয়ে যাবো।

 last year 

ওয়েট প্রসেসিং সম্পর্কে জানতে পেরে বেশ ভালো লাগলো,একদমই নতুন বিষয় লেগেছে এটা আমার।আগে জানা ছিল না।আর বাংলাদেশের কাপড় গুলোর দাম বেশি এবং মান ভালো হওয়ায় বিদেশে এটা ভালো চলে বুঝলাম।আর খ্যাতি রয়েছে প্রচুর অন্যান্য দেশের তুলনায়।আপনার জন্য খুব আনন্দের বিষয় এটা,যেহেতু আপনি প্রথম কাজ পেয়েছেন।আর মানসিকভাবে প্রস্তুত আপনি সকল সমস্যা মোকবেলার জন্য।নতুন কাজের জন্য শুভকামনা রইল।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

আপনাকে ও ধন্যবাদ আপু।।

 last year 

আমি খুব আশাবাদী ছিলাম যে আপনার ফকির গ্রুপে জবটা হয়ে যাবে। অবশেষে সু সংবাদ পেলাম। ভাইয়া লোকেশনটা জানাবেন,এক সময় সুযোগ করে গিয়ে মিট করবো। আমি মাইক্রো ফাইবার গ্রুপে আছি। ধন্যবাদ।

 last year 

বরপা এলাকায় একটি বাসা খুজছি, আপনার পরিচিত কেউ আছে ও দিকে?

 last year 

আমার পরিচিত তেমন কেউ নাই,তবে আমি দেখতেছি আমার ফ্রেন্ড কলিগদের মধ্যে কারো পরিচিত কেউ আছে না কি।

 last year 

ওকে।

 last year 

আপনার কথা শুনে অনেক বেশি ভালো লেগেছে। জয়েন করার সঙ্গে সঙ্গে আমাদের ট্রিট দিয়ে দিবেন। টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং যে এত বড় বিশাল সাবজেক্ট টা জানা ছিল না। আমিও মনে করতাম এটি শুধু কাপড় তৈরির জন্য। আসলে আমি খুব আনন্দিত হয়েছি আপনার পোস্টে পড়ে। কখন জয়েন করবেন তা অবশ্যই আমাদের জানাবেন। আর আপনার জন্য মন থেকে দোয়া রইল। শুভকামনা আপনার জন্য।

 last year 

হ্যা ভাই, ট্রিট হবে। ধন্যবাদ আপনাকে।।

 last year 

ভাইয়া শুভকামনা রইল আপনার নতুন চাকরির জন্য। একটি ভালো গুরুপ অফ কোম্পানিতে জয়েন করতে পেরেছেন। আমার জানামতে এটি বৃহত্তর টেক্সটাইল কোম্পানি। আপনি আপনার যোগ্যতার সম্মান অবশ্যই এখানে পাবেন। দোয়া রইল আগামী ভবিষ্যতের জন্য।

 last year 

আমা চেষ্টা চালিয়ে যাবো আপু। ধন্যবাদ আপনাকে।।

 last year 

ভাইয়া আপনার জন্য দোয়া তো করব তবে একটু তবারক পেলে ভীষণ ভালো লাগতো। তবারক মানে বুঝতে পারছেন ভাইয়া, মিষ্টি তবারক খাইয়ে দোয়া করলে দোয়া খুব দ্রুত কবুল হয়ে যায় হাহাহা। একটু মজা করলাম আর কি, যাইহোক ভাইয়া আপনার নতুন পথে নতুন অভিজ্ঞতা অর্জনে মহান সৃষ্টিকর্তা যেন সবসময় আপনার সহায়ক হয় এই প্রত্যাশা করছি। জয়েনিং লেটার হাতে পেয়ে সেই সুসংবাদ টুকু আমার বাংলা ব্লগ পরিবারে ভাগাভাগি করে নেয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

সব হবে ভাই, ধন্যবাদ আপনাকে।।

 last year 

ভাইয়া আপনি জয়েনিং লেটার পেয়েছেন জেনে খুবই ভালো লাগছ। আমার বাংলা ব্লগ একটি পরিবার।আর আমরা সকলেই পরিবারের সদস্য আপনি নতুন একটি চাকরি পেয়েছেন যেন আমরা সকলেই অনেক খুশি হয়েছ।পরিবারের একজনের খুশির খবর মানে সকলের খুশি।আপনার জন্য শুভকামনা রইল ইনশাআল্লাহ আপনার দক্ষতা ও অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আপনি সামনের দিকে আরো এগিয়ে যেতে পারবেন।

 last year 

আপনাকে ও ধন্যবাদ।।।

 last year 

আমার বাংলা ব্লগ একটি পরিবার এবং সেই পরিবারের সাথে আপনি আপনার জয়েনিং লেটারের কথাটি শেয়ার করেছেন জেনে অনেক ভালো লাগলো। আসলে কারো কোন সুখবর শুনলে অনেক ভালো লাগে এবং দোয়া করি সৃষ্টিকর্তা যেন সবসময় আপনার পাশে থাকে।
আসলে ভালোবাসাটা বিশাল কিছু আপনি আমাদেরকে ভালোবাসেন বিধায় এত বড় একটি সুখবর আমাদের মাঝে পৌঁছে দিয়েছেন। আপনার জন্য অনেক শুভকামনা ভাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58551.09
ETH 2617.32
USDT 1.00
SBD 2.44