ফোটোগ্রাফি 📸 || ৭ টি ছবি রেনডম নিয়ে একটি অ্যালবাম || [10% ʙᴇɴᴇғɪᴄɪᴀʀɪᴇs ғᴏʀ @sʜʏ-ғᴏx🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago
৭ টি ছবি রেনডম নিয়ে একটি অ্যালবাম

আমাদের জীবনযাত্রা এমন যান্ত্রিক হয়ে গেছে ১০ মিনিট কোথাও দাঁড়িয়ে প্রকৃতিকে উপভোগ করার মত সময় আমাদের হাতে নেই। আমি অনেকদিন ধরে ভাবছিলাম প্রকৃতির মাঝে যে একটু প্রকৃতিকে উপভোগ করব সেই থেকেই এই ফটোগ্রাফি গুলো আপনাদের সামনে উপস্থাপন করা। কিছুদিন আগেই আমি দুটি স্থানে গিয়েছিলাম এবং দুটি স্থানের কিছু ছবি তুলে এনেছি। আজকে সেগুলো আপনাদের সামনে শেয়ার করব। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লাগবে।

ফোটোগ্রাফি 📸নং:- ১

IMG_20220130_165418__01.jpg

Device : One Plus

What's 3 Word Location


এই ছবিটি বুড়িগঙ্গা নদীর একটি ছবি। যেখানে আপনারা দেখতে পাচ্ছেন একটি সূর্য অস্ত যাচ্ছে এবং ধারে একটি জাহাজ দাঁড়িয়ে রয়েছে। আমি ছবিটি সুন্দর ভাবে নেওয়ার চেষ্টা করেছি। এরকম দৃশ্য সত্যিই অসাধারণ লাগে।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ২

IMG_20220204_134004__01.jpg

Device : One Plus

What's 3 Word Location


ঢাকা শহরে এরকম ফাঁকা জায়গায় পাওয়া খুবই দুস্কর একটি বিষয়, বিশেষ করে যে জায়গায় গাছ রয়েছে। সেদিন খুব বৃষ্টি হচ্ছিলো এবং জানালার পাশ দিয়ে এই দৃশ্যটি আমি ধারণ করি।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৩

IMG_20220204_165917__01.jpg

Device : One Plus

What's 3 Word Location


আমার যখন মন খারাপ থাকে তখন আমি পার্কে একা গিয়ে বসে হেডফোন লাগিয়ে গান শুনে। সেদিন আমার মনটা অনেক খারাপ ছিল কিন্তু পার্ক তালা বন্ধ ছিল। পার্কে ঢুকতে দেয়নি কিন্তু তারপরও পার্কের পরিবেশটা অসম্ভব সুন্দর লাগছিল।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৪

IMG_20220130_165316__01.jpg

Device : One Plus

What's 3 Word Location


বুড়িগঙ্গার মাঝে মাঝে যখন কোন ট্রলার চলে তখন দেখতে অনেকটা এমনই লাগগে। পিছনে সেই ঢাকা শহরের একটি দৃশ্য মাঝে নদী এবং নদীর মাঝখানে একটি ট্রলার চলছে। এমন একটি দৃশ্য তোলার চেষ্টা করেছি।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৫

IMG_20220204_173529__01.jpg

Device : One Plus

What's 3 Word Location


পাতাবাহারের গাছ আমার অনেক ভালো লাগে। পৃথিবীতে অনেক ধরনের পাতাবাহারের গাছ রয়েছে। এই পাতাবাহার গাছের বৈশিষ্ট্য হল যখন নতুন পাতা বের হয় তখন সেই পাতাটি লাল রঙের হয়ে থাকে এবং আস্তে আস্তে পর্যায়ক্রমে লাল থেকে সবুজ পাতায় রূপান্তরিত হয়।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৬

IMG_20220204_173341_Bokeh__01.jpg

Device : One Plus

What's 3 Word Location


অনেকটা কলাগাছের মত দেখতে এটাও কিন্তু এক ধরনের ফুলের গাছ। বিভিন্ন পার্কে এবং বিভিন্ন জায়গায় এই গাছকে দেখা যায়। এই গাছের ফুল গুলো আমারও বেশ পছন্দ, অনেকটা হলুদ রঙের ফুল হয়ে থাকে।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৭

IMG_20220130_165243__01.jpg

Device : One Plus

What's 3 Word Location


শীতের দিনে সূর্য অস্ত সঠিক ভাবে দেখা যায় না কারণ কুয়াশার মধ্যে সূর্যকে অনেক অস্পষ্ট দেখা যায়। তারপরও আমি এই সূর্যাস্তের ছবি তোলার চেষ্টা করেছি। ছবিটি বুড়িগঙ্গা নদীর উপর থেকে তোলা হয়েছে।

siam,.png



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: ফোটোগ্রাফি 📸

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  
 2 years ago 

আমাদের জীবনযাত্রা এমন যান্ত্রিক হয়ে গেছে ১০ মিনিট কোথাও দাঁড়িয়ে প্রকৃতিকে উপভোগ করার মত সময় আমাদের হাতে নেই।

ভাইয়া আপনি একদম ঠিক বলেছেন আমরা আমাদের কর্মব্যস্ত জীবনে একটুখানি সময় বের করে প্রকৃতিকে কাছ থেকে উপলব্ধি করার সময় পাইনা। আমাদের জীবনযাত্রা যান্ত্রিক হয়ে গেছে। তবে যাই হোক আপনি আপনার ব্যস্ততার মাঝেও প্রকৃতিকে উপলব্ধি করতে ও ফটোগ্রাফি করছে বিভিন্ন জায়গায় গিয়েছেন এটা দেখে ভালো লাগলো। আপনার ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। বিশেষ করে শেষ বিকেলে সূর্য অস্ত যাওয়ার মুহূর্তের ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে। দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

মাঝে মাঝে প্রকৃতিকে সময় দিলে মন ভালো হয়ে যায়, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ফটোগ্রাফিগুলো খুবই দারুন হয়েছে। পার্কের ছবিটি আর বুড়িগঙ্গা নদী তীরের সূর্যাস্ত যাওয়ার ছবিটি আমার বেশি ভালো লেগেছে। সুন্দর সুন্দর ছবিগুলো আমাদের সাথে শেয়ার করে নেয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

ওয়াও ভাইয়া অসাধারণ ফটোগ্রাফি করেছেন। অনেক আগে ঘুরতে যাওয়া বুড়িগঙ্গা নদীর তীরে জাহাজ সূর্য ডুবন্ত অবস্থায় সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য ক্যামেরাবন্দি করেছেন। আমার কাছে আপনার প্রতিটা ফটোগ্রাফি ভালো লেগেছে। ঠিক বলছেন ভাইয়া মন খারাপ থাকলে পার্কে বসলে অনেকটাই ভালো লাগে। আপনার ফটোগ্রাফিতে প্রাকৃতিক দৃশ্য গুলো চমৎকার ভাবে ফুটে উঠেছে। প্রাকৃতিক দৃশ্য গুলোর ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে।এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক আগের ছবি নয়, এই তো ২-৩ দিন আগের তোলা ছবি।

 2 years ago 

আপনি খুবই সুন্দর সুন্দর কিছু আলোকচিত্র আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার ধারণকৃত প্রত্যেকটি আলোকচিত্র আমার কাছে অনেক ভালো লেগেছে। এর মধ্য থেকে কলাগাছের মত এই ফুল গাছটি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে, এই ধরনের ফুল গাছ আমাদের গ্রাম অঞ্চল গুলোতে খুব বেশি পরিমাণে দেখতে পাওয়া যায়।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি পোস্ট খুব বেশি দেখিনা। আজকের পোস্টটি দেখে মনে হলো যদি ফটোগ্রাফি করেন তা হলেও খুব একটা খারাপ করবেন না। সুন্দর এই ছবি গুলো আমাদের সঙ্গে ভাগ করে নেয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমি আগে অনেক ফোটগ্রাফি পোস্ট করতাম। কিন্তু ঢাকায় এখন তেমন বার হাওয়া হয় না। তাই ফোটগ্রাফি পোস্ট করিনি অনেক দিন।।

 2 years ago 

আশা করি ভাইয়া ভালো আছেন? আপনি খুব সুন্দর করে সময় নিয়ে ফটোগ্রাফি গুলো তুলেছেন। প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই অসাধারণ হয়েছে। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভালো লাগছে। বিশেষ করে নদীর দৃশ্য গুলো খুবই দুর্দান্ত হয়েছে। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি। ভালো থাকবেন ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ ভাই।

 2 years ago 

ফটোগ্রাফি তে নতুনত্ব পেলাম। ভালই লাগলো ছবি গুলো দেখে । আমি ব্যক্তিগত ভাবে ছবি দেখতে ভালবাসি। মালবাহী জাহাজ গুলো আপনার ছবিতে প্রাধান্য পেয়েছে বেশী। ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই, আপনি খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে উপহার দিয়েছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে, বুড়িগঙ্গা নদীর ফটোগ্রাফিতে আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে। সত্যি ভাইয়া মন খারাপ থাকলে পার্কে যেয়ে বসে থাকলে মনটা ভাল হয়ে যায়। কিন্তু দুঃখের বিষয় পার্কটি তালাবদ্ধ ছিল। শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই।

 2 years ago (edited)

প্রতিটা ছবি অসম্ভব সুন্দর ছিল ভাই।অনেক সুন্দর নিখুত ভাবে আপনি ফটোগ্রাফি করেছেন এবং গুছিয়ে উপস্থাপন।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া, ফটোগ্রাফিগুলো বেশ দারুণ ছিল। কলা গাছের পাতার মত যে ফুলগাছ সেগুলোকে দেখতে খুবই দারুণ দেখাচ্ছে৷ পাতাবাহারের গাছটিও খুব ভালো লাগতেছে।অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি।

 2 years ago 

ধনবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 55258.26
ETH 2459.89
USDT 1.00
SBD 2.19