পরিচয় পর্ব || আমার বাংলা ব্লগ কমিউনিটি || ১৯শে জুন ২০২১

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামুয়ালাইকুম


আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজ আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমি আমার পরিচয় পর্ব পোস্ট করতে যাচ্ছি।


  • আমি প্রায় তিন মাস ধরে ইস্টিমেট প্লাটফর্মে কাজ করে আসছি। আমি দেখেছি প্রত্যেকটি ভাষার জন্য আলাদা আলাদা কমিটি রয়েছে কিন্তু বাংলা ভাষার জন্য তেমন কোনো কমিউনিটি আমার চোখে পড়েনি। আমরা যারা বাংলা ভাষার লেখালেখি করি তাদের জন্য এই কমিউনিটি সত্যিই একটি আশীর্বাদ হিসেবে কাজ করবে। আমরা সব ধরনের মনের ভাব প্রকাশ করি আমাদের মাতৃভাষায় কিন্তু যখন আমরা অন্য কোন ল্যাঙ্গুয়েজে নিজের মত বা মতবাদ প্রকাশ করতে চাই তখন পরিপূর্ণ ভাবে প্রকাশ করতে পারিনা। প্রকাশ করার জন্য আমাদের মাতৃভাষার প্রয়োজন। আমাদের এত সুন্দর একটি কমিউনিটি উপহার দেওয়ার জন্য এডমিন @rme এবং মডারেটরদের @winkles , @blacks, @photoman, @royalmacro, @curators আন্তরিকভাবে ধন্যবাদ জানাই।

1624090049809.jpg

  • আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাংলাদেশের রংপুর বিভাগের নীলফামারী জেলায় বসবাস করি। যদিও পড়াশোনার কারণে বেশিরভাগ সময় আমাকে বাসা থেকে বাইরে থাকতে হয়। আমি ঢাকা থেকে টেক্সটাইল ডিপার্টমেন্ট এ ডিপ্লোমা কমপ্লিট করেছি ২০১৯ সালে। বর্তমানে আমি বাংলাদেশ হান্ডলুম এডুকেশন এন্ড ট্রেনিং ইন্সটিটিউট বিএসসি করছি ওয়েট প্রসেসিং ডিপার্টমেন্টে। ইউনিভার্সিটি তে ভর্তি হওয়ার পর পরেই আমাদের করোনাকাল টি শুরু হয়ে যায় এবং তৎকালীন আমাদের সবার পড়াশোনাটা স্থগিত হয়ে যায়। আমার পরিবারে জনসংখ্যা রয়েছে চারজন। আমি, আমার বাবা, আমার মা এবং আমার একজন ছোট ভাই। আমার ছোট ভাই এখন ইন্টার ফার্স্ট ইয়ারে পড়ছে। আমার বাবার একটি কাপড়ের দোকান রয়েছে এবং মা হচ্ছেন গৃহিণী।

IMG_8584.jpg

  • আমি টেক্সটাইল ডিপার্টমেন্ট এ পড়াশোনা করছি তাই আমি চাইব অবশ্যই টেক্সটাইল ডিপার্টমেন্ট একটি ভালো চাকরি এবং পাশাপাশি আমি কিছু ব্যবসা করতে চাই। আমার স্বপ্ন হলো আমি প্রথমে টেক্সটাইল ডিপার্টমেন্ট এ কোথাও জব করে আগে অভিজ্ঞতাটা গ্রহণ করব। অভিজ্ঞতা গ্রহণ করার পরে আমি ছোটখাটো একটি টেক্সটাইল ইন্ডাস্ট্রি গড়ে তুলবো। এর পাশাপাশি আমি লেখালেখি করতে অনেক ভালোবাসি। আশা করি আমার প্রকাশিত একটি বই বের হবে এটা আমার একান্তই একটি ব্যক্তিগত স্বপ্ন। আল্লাহ তাআলা যদি চান তাহলে আমার সব স্বপ্ন গুলো আস্তে আস্তে পূরণ হবে, ইনশাআল্লাহ।
  • বর্তমানে বাংলাদেশে হোক পুরো বিশ্বে করনা দ্বিতীয় ঢেউ চলছে । এমন অবস্থায় আমরা সবাই করোনা সতর্কতাঃ মেনে চলব। বিশেষ করে পরিবারের সদস্যদের অবশ্যই সতর্ক থাকতে বলবেন এবং সব সময় তাদের প্রতি খেয়াল রাখবেন। আমি অনেকের মধ্যেই দেখেছি একটি ভাবনা অনেক ভাবে কাজ করে, যেমন আমার এবং আমার পরিবারের করোনা হবে না। এ ধরনের চিন্তা ধারা থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা করণা মোকাবেলায় যা যা করতে বলেছেন তা তা করতে হবে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই দোয়া আল্লাহ তাআলার নিকট সব সময় করি। আমাদের এই কমিউনিটি একদিন অনেক বড় কিছু হবে। বাংলা ভাষায় যারা লেখালেখি করেন তাদের জন্য একটি সুবর্ণ সুযোগ রয়েছে, আমরা এই সুযোগকে কাজে লাগাই।

বিষয়: পরিচয় পর্ব

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ💖

Sort:  
 3 years ago 

ধন্যবাদ আপনার পরিচয় পর্বের জন্য। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আমাদের সঙ্গেই থাকুন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 3 years ago 

ধন্যবাদ, আপনার জন্যে ও শুভ কামনা রইলো।

 3 years ago 

পরিচিতিমুলক পোস্টটি খুব দারুন হয়েছে।👌

 3 years ago 

ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67200.37
ETH 3331.98
USDT 1.00
SBD 2.77