বেস্ট ফ্রেন্ডের সাথে কাটানো একটি বিকেল || Long Drive || 10% Beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

স্বাগতম


সবার জীবনে কেউ না কেউ একজন ভালো বন্ধু আছে। আমার জীবনে এমন একটি ভালো বন্ধু আছে যার নাম সাইফুল ইসলাম রাজু @saifulraju। আমি ব্যক্তিগতভাবে মনে করি, একটি সুন্দর জীবন কাটানোর জন্য খুব বেশি বন্ধুর দরকার নেই, বন্ধুর মতো বন্ধু একজন হলেই যথেষ্ট। সে কিছুদিন আগে আমাদের বাসায় বেড়াতে এসেছিল এবং তাকে নিয়ে আমি কিছুটা সময় ঘুরেছিলাম। আজ আমি তেমনই একটি দিনের বিকেলের ঘটনা নিয়ে কথা বলবো।

1629707978539.jpg
W3W Location

1629708600970.jpg
W3W Location

siam,.png

রাজু নীলফামারীতে এসেছে দুদিন হল কিন্তু তাকে নিয়ে তেমন ভাবে কোন ঘোরাঘুরি করা হয়নি শুধুমাত্র নীলফামারী শহরের আশেপাশে জায়গাগুলো তে তাকে নিয়ে ঘুরে ছিলাম। আমি চিন্তা করলাম আজকের বিকেলের ডাকে অন্যরকমভাবে একটু সারপ্রাইজড করব এবং তাকে নিয়ে আমাদের সম্পূর্ণ এলাকা ঘুরে দেখাবো। আমাদের এলাকায় সম্পূর্ণ ঘুরে তাকে নিয়ে একটু লং ড্রাইভে কোথাও থেকে ঘুরে আসবো এরকমই কিছু চিন্তা ভাবনা ছিল। যেমন চিন্তা-ভাবনা ও তেমন কাজ, দুপুরে খাওয়া-দাওয়া করার পরে আমরা একটু রেস্ট নিয়ে বেরিয়ে পড়লাম। বিশেষ করে যারা শহরে থাকে তাদের গ্রামের প্রতি আকর্ষণ বেশি থাকে তাই তাকে প্রথম দিকে একটু আমাদের নীলফামারীর পাশে বসে গ্রামগুলো ঘুরে দেখাতে থাকলাম।

1629714326769.jpg
W3W Location

siam,.png

আমি রাজুকে জিজ্ঞাসা করলাম দুটি নদীর মিলন কি দেখেছিস? একটি নদী অপর নদীর সাথে মিলিত হয় নি কিন্তু দুটি একে অপরের উপর দিয়ে বয়ে গিয়েছে। রাজু আমার কথা শুনে অনেকটা অবাক এই হল কারণ সে কখনোই এরকম বিষয় আগে শোনেনি বা দেখেনি। তাই চিন্তা করলাম তাকে এরকম কিছু দেখিয়ে নিয়ে আসি। নীলফামারীতে সেই স্থানের নাম সাইফন বলা হয়। সেখানে একটি নদীর উপর দিয়ে আরেকটি নদী বয়ে গিয়েছে। প্রথমে যে নদী বয়ে গেছে সেটি হচ্ছে প্রাকৃতিক ভাবে সৃষ্ট নদী এবং উপর দিয়ে যে নদীটি বয়ে গেছে সেটি মানুষ সৃস্ট নদী। মানবসৃষ্ট নদীটি তিস্তা ব্যারেজের সাথে সংযুক্ত হয়েছে যা আঞ্চলিক ভাষায় ডালিয়া বলা হয়।

1629714790571.jpg
W3W Location

এখন আপনি যে নদীটি দেখতে পারছেন সেটি প্রাকৃতিক নদী যা মানব সৃষ্টির নদীর নিচ দিয়ে একটি সুড়ঙ্গের মাধ্যমে এক প্রান্ত থেকে অন্য প্রান্তে সংযুক্ত করা হয়েছে।👆👆


1629708696731.jpg
W3W Location

প্রাকৃতিক ভাবে তৈরি নদীর উপর দিয়ে বয়ে গেছে মানব সৃষ্ট নদী। দেখতে কত সুন্দর লাগছে দৃশ্যটা।👆👆

siam,.png

প্রাকৃতিক ভাবে সৃষ্ট নদীটি সব সময় এত ছোট ছিল না। আগে নদীটি অনেক বড় ছিল এবং দেখতে অনেক সুন্দর ছিল কিন্তু সময়ের পরিবর্তনের সাথে সাথে নদী ও ছোট হতে থাকে এবং প্রায় মৃত অবস্থায় রয়েছে বর্তমানে। তবুও এই নদীতে কখনো কখনো স্রোতের দেখা পাওয়া যায়। কিছুক্ষণ নদীর স্নিগ্ধতা উপভোগ করার পরে আমরা লংড্রাইভে উদ্দেশে বের হলাম।

1629708645841.jpg
W3W Location

1629708645854.jpg
W3W Location

1629708002082.jpg
W3W Location

siam,.png

একদিকে নদী, একদিকে ফসলি জমি মাঝখান দিয়ে বয়ে গেছে একই রাস্তা, আকাশে লেগেছে মেঘ যা পরিবেশটিকে অসম্ভব একটি সৌন্দর্যের সৃষ্টি করেছে। যতদূর চোখ যায় শুধু নদী আর নদী তার সাথে চলেছে একটি রাস্তা যা মনে হয় কখনো শেষ হবার নয়। আমরা অনেক দূর পর্যন্ত চলে গিয়েছিলাম প্রায় ডালিয়ার কাছাকাছি পর্যন্ত। পরে সন্ধ্যা হওয়াতে আমরা আবার সেখান থেকে ব্যাক করে আসি। পরিবেশটা কতটুকু মনমুগ্ধকর ছিল তা ভাষায় প্রকাশ করা সম্ভব নয় তাই আমি আমার বন্ধুকে বলেছিলাম এই মুহূর্তটুকু ভিডিও করে রাখতে। আমি ভিডিওটি দিয়ে দিচ্ছি আশা করি আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে সন্ধ্যার সময় আমরা বাসায় ফিরি। এই বিকেলটা অনেক সুন্দর ভাবে আমরা উপভোগ করেছি যা আমার কাছে একটি স্মরণীয় দিন হিসেবে থাকবে তাই আপনাদের সামনে ভাগ করে নিলাম। আশাকরি আপনাদের অনেক ভালো লাগবে, ধন্যবাদ সকলকে।


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: বেস্ট ফ্রেন্ডের সাথে কাটানো একটি বিকেল || Long Drive ||

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ

Sort:  
 3 years ago 

আপনার বেস্ট ফ্রেন্ড এর সাথে কাটানো বিকেলটি ছিল অসাধারণ সেই সাথে আপনার ড্রাইভিং টা ছিল অসাধারণ ধন্যবাদ আপনাকে শুভকামনা আপনাদের জন্য♥

 3 years ago 

সময় নিয়ে আমার পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

দেখেই বুঝা যাচ্ছে আপনারা দুজন বন্ধু মিলে অনেক সুন্দর মুহূর্ত কাটিয়েছেন। আমাদের সাথে আপনাদের মুহূর্ত গুলো ভাগাভাগি করে নেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ।

 3 years ago 

ভাই বেশ ইনজয় করলেন।জাই হোক আপনার জন্য শুভ কামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ ভাই।

 3 years ago 

অনেক সুন্দর করে প্রতিটি কথা গুছিয়ে লিখেছেন আপনার জন্য সত্যিই অনেক অনেক দোয়া এবং ভালোবাসা রইলো এবং দোয়া রইলো আপনি এই কমিউনিটি থেকে অনেক ভালো একটি জায়গায় পৌঁছে যান

 3 years ago 

আমরা সবাই কাঁধে কাঁধ মিলিয়ে একসাথে সফলের চূড়ায় পৌঁছাতে চাই, আপনার জন্য শুভকামনা রইল।

সম্পূর্ণ পোস্টটি আমি খুব মার্জিত ভাষায় উপস্থাপন করেছেন।পোস্টের ছবি গুলো অসাধারন হয়েছে।শুভ কামনা রইলো ভাই।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সময় নিয়ে আমার এই ব্লগ টি পড়ার জন্য, আপনার জন্য শুভকামনা রইল.

 3 years ago 

আপনার এবং আপনার বন্ধুর জন্য শুভকামনা। বাংলাদেশের অনেক নদী মানুষের অত‍্যাচারে এখন বিলুপ্ত প্রায়। খুব সুন্দর লিখেছেন। এবং ফটোগ্রাফি টা ভালো ছিল।

 3 years ago 

আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে এই নদীগুলোকে রক্ষা করার জন্য, ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ঠিক বলেছেন ভাই🙂🙂

 3 years ago 

ভাইয়া নদীর জলের যে দৃশ্য আপনি ক্যামেরা বন্দি করেছেন সত্যিই হৃদয় ছুঁয়ে গেছে ভাই। অতিও সুন্দর। আপনি আপনার বন্ধুর সাথে চমৎকার মুহূর্ত কাটিয়েছেন। খুব সুন্দর ভাবে ব্যখ্যার সাথে সাথেই ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে ।অনেক শুভেচ্ছা রইলো।

 3 years ago 

ধন্যবাদ ভাই।

 3 years ago (edited)

বেস্ট ফ্রেন্ডের সাথে সময় কাটাতে কার না ভালো লাগে। অনেক আনন্দের কিছু সময় কাটিয়েছেন আপনি। আপনার তুলা ছবিগুলো অনেক সুন্দর হয়েছে। শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

চির অটুট থাকুক আপনাদের বন্ধুত্ব। মূহুর্ত গুলো অনেক সুন্দর ছিল । শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই, আমার জীবনে এক জন বন্ধু রয়েছে।

 3 years ago 

বন্ধুর সাথে অনেক সুন্দর মুহূর্ত কাটিয়েছেন ভাই, বন্ধুর সাথে কাটানো সময়গুলো অনেক সুন্দর ও রোমাঞ্চকর হয়🥳🥰

 3 years ago 

ঠিক বলেছো ভাই। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 67402.68
ETH 3481.04
USDT 1.00
SBD 2.65