স্বরচিত কবিতা || মায়ের আগমন

in আমার বাংলা ব্লগ11 months ago
স্বরচিত কবিতা

হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার। আপনারা সবাই কেমন আছেন? আশা করছি আপনারা অনেক ভালো আছেন। অনেকদিন ধরেই কবিতা লেখা হয় না। তাই ভাবলাম আজ একটি কবিতা আপনাদের সামনে উপস্থাপন করব। গত কিছুদিন আগেই আমার এই বাসায় আম্মু এবং ছোট ভাই এসেছে। মূলত এই বিষয়টি নিয়েই আজকের আমার এই কবিতা।

যদিও আমি খুব একটা ভালো কবিতা লিখতে পারি না। তবে এই কমিউনিটির সদস্যবৃন্দ দাদা এবং এডমিন মডারেটরকে দেখেই কবিতা লেখার চেষ্টা করছি। জানিনা কতটুকু কবিতা সম্পূর্ণ করতে পেরেছি! তবে আমি আমার সাধ্যমত চেষ্টা করেছি. আশা করছি আপনাদেরও এই কবিতাটি ভালো লাগবে। তবে চলুন কথা না বাড়ি সেই কবিতাটি পড়ে আসা যাক।


মায়ের আগমন
আল সারজিল সিয়াম

নতুন বাসায় মা এসেছে
সাথে এসেছে ভাই,,
সারাদিনের ক্লান্তি শেষে
খুশির সীমা নাই।

বেড়াতে গেলাম সবাই মিলে
বাংলার তাজমহল,
পিরামিটে গিয়ে দেখি
ভূতে রা দিচ্ছে টহল।

চারিদিকে ঘুরে ফিরে
কাটলো সময় বেশ,,
স্মৃতি পটে এই আনন্দ
হবে না কভু শেষ।

মায়ের হাতের রান্না খেয়ে
যায় জুড়িয়ে প্রাণ,
নতুন চুলা হাড়ি পাতিল'র
কি অদ্ভুত ঘ্রাণ।

নতুন নতুন কর্মজীবন
নতুন বাসা বাড়ি,
ইচ্ছে করে নতুন করে
কিনব একটা গাড়ি।

বাস্তবতার মুখোমুখি
ভাবছি কত কি?
অন্যায় আর অবিচারকে
বলি শুধু ছি!!

স্বপ্ন আমার মস্ত বড়
স্বপ্নে বাঁধি ঘর,
স্বপ্ন আমার অতি আপন
হবেনা কভু পর।

সব মিলিয়ে সময় টা
বেশ অন্যরকম লাগে,
ভালো-মন্দ সবই যেন
আসে আমার ভাগে।

দোয়া করো তোমরা সবাই
একটু আমার জন্য,
সফল মানুষ হতে পারলে
জীবন হবে ধন্য।


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: স্বরচিত কবিতা || মায়ের আগমন

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  
 11 months ago 

অসাধারণ ভাইয়া অসাধারণ একটি কবিতা আজ আপনি আমাদের সাথে শেয়ার করলেন। আপনজনের আগমন নিয়ে আপনি যে কতটা উচ্ছ্বাসিত কবিতাটি পাঠ করে বুঝতে পারলাম।সবাইকে নিয়ে বাংলা তাজমহল ভ্রমণ করার অভিজ্ঞতা কবিতাটিতে বেশ সুন্দর করে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 11 months ago 

মায়ের আগমন নিয়ে কবিতাটি কিন্তু চমৎকার হয়েছে। কবিতার প্রতিটি লাইনই খুব ভালো লেগেছে আমার কাছে।আমার আম্মু আমার বাসায় এলে আমার ও এমন অনুভূতি হয়।কবিতার লাইনগুলো পড়ছিলাম আর সেই ফিলটা পাচ্ছিলাম।ধন্যবাদ ভাইয়া সুন্দর এই কবিতাটি শেয়ার করার জন্য।

 11 months ago 

দারুন, দারুন! খুবই চমৎকার হয়েছে।

 11 months ago 

ধন্যবাদ আপু।

 11 months ago 

সব সময় কবিতা লিখতে গেলে ভালো একটা টপিক লাগে। আপনার বাসায় আপনার আম্মু এবং ছোট ভাই গিয়েছে সেই টপিকটা নিয়েই দারুন কবিতা লিখেছেন। ছন্দের মিল রেখে প্রতিটা লাইন সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

কে বলেছে মামা আপনি ভালো কবিতা লিখতে পারেন না.. অসাধারণ লিখেছেন মামা। আপনার লেখা "মায়ের আগমন" কবিতাটি পড়ে সত্যিই আমার মন ছুঁয়ে গেলো৷ ধন্যবাদ মামা সুন্দর এই কবিতাটি আমাদের মাঝে উপহার দেয়ার জন্য।

 11 months ago 

চেস্টা করি মাঝে মাঝে মামি, ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

বাহ্ চমৎকার হয়েছে আপনার লিখা কবিতাটি ভাইয়া।আপনার মা এবং ভাই বাসায় আসাতে আপনার অনেক ভালো লেগেছে। তাই কবিতায় নিজের আবেগ ফুটিয়ে তুলেছেন।চমৎকার ছিল লেখাটি।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে অসাধারণ একটি কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতাটি আমার কাছে বেশ ভালো লেগেছে। নতুন বাসায় মা এবং ভাই এসেছে জেনে বেশ ভালো লাগলো। আসলে ভাই ইচ্ছা থাকলে উপায় হয় অবশ্যই খুব দ্রুত আপনি নতুন গাড়ি কিনতে পারবেন আপনার জন্য শুভকামনা রইল। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

মায়ের আগমন নিয়ে চমৎকার একটি কবিতা লিখেছেন ভাই। আসলে মায়ের কোনো তুলনা হয় না। অনেকদিন পর মায়ের হাতের রান্না বেশ তৃপ্তি সহকারে খেতে পারছেন। আপনার মা এবং ভাইকে নিয়ে তাজমহল ঘুরতে গিয়েছেন এবং বাসায় ফেরার সময় নতুন হাঁড়ি পাতিল কিনে এনেছেন। সবমিলিয়ে দারুণ একটি কবিতা লিখেছেন। কবিতাটি পড়ে খুব ভালো লাগলো। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45