ভ্রমণ || বাংলার পিরামিড

in আমার বাংলা ব্লগ11 months ago
বাংলার পিরামিড

হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার আপনার সবাই কেমন আছেন? আশা করছি আপনার সবাই ভালো আছেন। আজ আবারও ভ্রমণ অভিজ্ঞতা নিয়ে একটি পোস্ট আপনাদের সামনে উপস্থাপন করব। আশা করছি আপনাদের ভালো লাগবে। গত কিছুদিন আগেই আমার মা এবং ছোট ভাইকে নিয়ে গিয়েছিলাম বা পিরামিড এবং তাজমহল দেখতে । সেখানে গিয়ে বাংলার তাজমহল সম্পর্কে সংক্ষিপ্ত বর্ণনা করেছি আজ আমি বাংলার পিরামিড নিয়ে সংক্ষিপ্ত বর্ণনা করব। যদিও এটা তেমন কোন পিরামিড নয় তবে পিরামিডের ভিতরে কি কি বিষয় থাকতে পারে সেই বিষয়ের আদলে এই পার্কটি করছিল তৈরি করা হয়েছে।

সেদিন সর্বপ্রথম বাংলা তাজমহল করেছিলাম বাংলা তাজমহল দেখা শেষ হয়ে বাংলার পিরামিড দেখার উদ্দেশ্যে বেরিয়ে পরি। সেখান থেকে খুব একটা বেশি দূরে নয় হেঁটে হেঁটে যেতে মাত্র ৫ মিনিটের সময় লাগে। প্রথমে আমরা ভেবেছিলাম হয়তো মিশরের পিরামিডের মত সেখানে পিরামিড তৈরি করা হয়েছে কিন্তু আসলেই পরবর্তীতে বুঝতে পারি বিষয়টি আমার ভুল ধারণা ছিল। সেখানে মিশরের মতো কোন পিরামিড নেই তবে রয়েছে অনেক বড় ফুলের বাগান, এছাড়াও ঔষধি গাছের বাগান, বিভিন্ন ধরনের গাছ-গাছালিতেতে ভরপুর ছিল। তবে আমার মতে সেই পার্কের নাম যদি পিরামিড না দিয়ে অন্য কোন পার্ক দেওয়া হতো তাহলে হয়তো বেশি ভালো হতো।

প্রথমে সেই পার্কে ঢুকে আমরা বিভিন্ন ধরনের গাছ গাছালি দেখতে পারলাম এবং সেখানে চমৎকার কিছু মেসেজ দেওয়া ছিল। প্রত্যেকটি ওষুধি গাছের গায়ে ঔষুধি গাছের নাম এবং সেই ওষুধি গাছ কি কি গুন সম্পন্ন রয়েছে সেই বিষয়েও বিস্তারিত বর্ণনা ছিল। আপনারা জেনে অবাক হবেন সেখানে প্রায় পাঁচ হাজারেরও বেশি ওষুধি গাছ রয়েছে যা অবিশ্বাস্যকর।

রাস্তাগুলো অনেকটাই ছোট ছিল এবং রাস্তার দুই ধারেই বিভিন্ন ধরনের গাছ গাছালিতে ভরপুর ছিল অর্থাৎ একটি পার্কে যা যা দরকার তা সবকিছুই রয়েছে সেই পিরামিডে। ফটোশুট করার মত অনেক জায়গা ছিল। যেখানে আমার ছোট ভাই এবং আম্মুকে বসিয়ে বেশ কিছুটা ফটোগ্রাফি করার চেষ্টা করেছি। যদিও আমার ফেস ভালো না তারপরও আমার দুই একটা ছবি তুলেছিলাম। তবে একটি বিষয় লক্ষ্য করলাম সেখানে দর্শনার্থীর তুলনায় লাভ বার্ড এবং কাপলদের বেশি আনাগোনা বেশি ছিল। কারো জায়গাটির সেরকমই ছিল অর্থাৎ আপনারা যা মনে করছেন সেটাই।

হাটতে হাটতে একটি জায়গা দিয়ে পৌছালাম। সেখানে এমন একটি অন্ধকার পরিবেশ ছিল সেখানে যেতে অনেক ভয় করছিল এবং সেখানে প্রায় অন্ধকার একটি পরিবেশ। সেখানে বিভিন্ন ধরনের মমি রাখা ছিল। মমি বলতে সেগুলো হয়তো ইট ও কাঠের তৈরি। সেখানে ঢুকেই অবাক হয়ে গেলাম। দিনের বেলা কিন্তু একদম অন্ধকার পরিবেশ তারপরও লাল লাইট জ্বলছিল। আমি সম্পূর্ণটাই ভিডিও করেছি সেটা অন্য একদিন আপনাদের সাথে শেয়ার করব। তবে পরিবেশটা একদম ভয়ানক ছিল। সেখানে বিভিন্ন ধরনের মমি রাখা ছিল এবং রাজাদের পোশাক রানীদের পোশাক এবং বিভিন্ন ধরনের অলংকার এবং রাজার ব্যবহৃত কিছু আসবাবপত্র এসব কিছু রাখা ছিল।

যেদিন সময় পাবো সেদিন সেই ভিডিওটা এডিট করে আপনাদের মাঝে শেয়ার করব তবে, অনুরোধ থাকবে যারা একটু ভয় পান তারা যেন এই ভিডিওটা না দেখেন। সেখান থেকে বেরিয়ে একটি বসার জায়গায় গেলাম সেখানে অনেক চমৎকার কিছু বসার জায়গা রয়েছে। যেখানে বসে বন্ধু-বান্ধবের সাথে আপনি অনেকক্ষণ আড্ডা দিতে পারবেন। এছাড়াও আরো অনেক বিশেষ বিশেষ কিছু জিনিস দেখেছি সেগুলো আমরা দ্বিতীয় পর্বে আলোচনা করব। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন সবাইকে অসংখ্য ধন্যবাদ।


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: ভ্রমণ || বাংলার পিরামিড

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  
 11 months ago 

বাংলার পিরামিড নিয়ে বেশকিছু তুলে ধরেছেন। পড়ে খুব ভালো লাগলো। যদিও নাম পিরামিড কিন্তু এখানে নানা রকমের ফুল ও ঔষধি গাছে ভরা।আপনি যেমন পিরামিড ভেবেছিলেন তেমনটা আসলে নয়।ফটোগ্রাফি গুলো চমৎকার লাগলো। সবাইকে নিয়ে খুব সুন্দর সময় কাটিয়েছেন দেখে খুব ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য। ভাইয়া পোস্টে মনে হয় ট্যাগ মিসিং।

 11 months ago 

হ্যা আপু, সার্ভার যে সমস্যা করছে, পোস্ট করতে গিয়ে বিপাকে পরছি।।

 11 months ago 

রাজমনি পিরামিডের ভিতরে অসংখ্য গাছপালা রয়েছে বিধায়, কাপলদের জন্য খুব সুবিধা ভাই। ওরা এমন জায়গায় সময় কাটাতে খুব পছন্দ করে। ভাই মমি গুলোর সামনে গিয়ে আমার ওয়াইফ ভীষণ ভয় পেয়েছিল। এমনিতেই অন্ধকার আবার অনেকগুলো মমি রাখা ছিলো। আপনারা শুটিং স্পট,সিনেমা হল এবং একুরিয়াম দেখেননি ভিতরে?

Posted using SteemPro Mobile

 11 months ago 

দেখেছিলাম, তবে সময়ের অভাবে তারাতারি বেরিয়ে পরেছিলাম। আপনারা কবে গিয়েছিলেন?

 11 months ago 

ভাই এই বছরের ২১শে ফেব্রুয়ারিতে গিয়েছিলাম সেখানে ঘুরতে। ফিডব্যাক দেওয়ার জন্য ধন্যবাদ ভাই।

 11 months ago 

ভিডিওগ্রাফিটি দেখার অপেক্ষায় রইলাম ভাইয়া। নতুন কিছু দেখতে ভালোই লাগে। তবে ভয় পাবো কিনা সেটা না দেখা পর্যন্ত বুঝতে পারছি না। যাইহোক ভাইয়া আপনি এবং আপনার পরিবারের সবাই মিলে ঘুরতে গিয়েছেন দেখে ভালো লাগলো। অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া।

 11 months ago 

জি আপু, আমিও অনেক দিন পর পরিবার নিয়ে বেরিয়েছিলাম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45