সবাইকে ভালোবাসা দিবসের শুভেচ্ছা ♥

in আমার বাংলা ব্লগ4 months ago
♥ Valentine's-Day ♥

20240214_042241_0000.png

Made by Canva Pro

হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার। আপনারা সবাই কেমন আছেন? আশা করছি আপনার সবাই অনেক ভালো আছেন। আলহামদুলিল্লাহ আল্লাহ তায়ালার অশেষ রহমতে আমিও ভালো আছি। আজ ১৪ই ফেব্রুয়ারি, বিশ্ব ভালোবাসা দিবস। আসলে এই ভালোবাসা কি শুধুমাত্র প্রেমিক প্রেমিকার মধ্যেই আবদ্ধ নাকি এই ভালোবাসা রয়েছে পৃথিবীর সকল মানুষের হৃদয়ে? এই ভালোবাসা দিবসকে ঘিরেই আমার ব্যক্তিগত কিছু মতামত আজ আপনাদের সাথে শেয়ার করব, তবে চলুন শুরু করি।

ভালোবাসা কাকে বলে? এই বিষয়টি আমাদের সকলের মধ্যেই অনেকটা কনফিউশন এর সৃষ্টি করে.... কারণ ভালোবাসার মানেটা কি সেটা অনেকেই আজ পর্যন্ত বুঝে উঠতে পারিনি কিংবা আমিও এখন পর্যন্ত ঠিকভাবে বুঝে উঠতে পারিনি। এর অনেকগুলো কারণ রয়েছে আমার কাছে ব্যক্তিগতভাবে মনে হয় ভালোবাসা প্রত্যেকটি মানুষের কাছে আলাদা আলাদা হয়ে থাকে। আপনার কাছে কোথাও যাওয়াটা ভালোবাসা হতে পারে, কারো সাথে কথা বলা ভালোবাসা হতে পারে কিংবা পছন্দের মানুষের দিকে তাকিয়ে থাকাও এক প্রকার ভালোবাসা হতে পারে। তবে অন্যান্য মানুষের ক্ষেত্রে এই বিষয়টি নাও হতে পারে অর্থাৎ ব্যক্তিভেদে ভালোবাসা সংজ্ঞা ভিন্ন রকম হতে পারে।

valentines-day-3107054_1920.jpg

Source

আমি ব্যক্তিগতভাবে মনে করি ভালোবাসা ভাষায় প্রকাশ করা যায় না। ভালোবাসা এক প্রকার অনুভূতি যেই ভালোবাসাগুলো ভাষায় প্রকাশ করা যায় সেগুলো আর যাই বলা হোক ভালোবাসা বলা যাবে না। ভালোবাসা অর্থ নিবিড় সম্পর্ক, ভালোবাসা অর্থ কাছের মানুষদের আগলে রাখা, ভালোবাসা অর্থ বলার আগে সবকিছু বুঝতে পারা। আমরা অনেকেই মনে করি আমরা অপরকে বেশি ভালোবাসি কিন্তু প্রকৃত অর্থে আমরা প্রত্যেককেই নিজেকে অনেক বেশি ভালোবাসি। আরেকটি কথা রয়েছে যে মানুষ নিজেকে ভালবাসতে পারে না সে অন্যকে কখনোই ভালবাসতে পারে না।।

কিছুদিন আগে সম্ভবত ইউটিউবে ভালোবাসা নিয়ে কিছু কথা শুনেছিলাম, সেই বিষয়টি একটু আপনাদের সাথে শেয়ার করতে চাই। ধরুন আপনার প্রেমিকার কথাই ধরে নেই, আপনার প্রেমিকার সাথে আপনার কথা বলতে ভালো লাগে তার সাথে সময় কাটাতে আপনার ভালো লাগে তাকে ভালোবাসতে কিংবা তাকে ভাবতে আপনার ভালো লাগে কিন্তু বিশ্বাস করুন এই বিষয়টা শুধুমাত্র আপনার নিজের ক্ষেত্রে হয়ে থাকে। অর্থাৎ আপনি তাকে ভালবাসেন নিজেকে ভালো রাখার জন্য। আপনার প্রেমিকা যদি কথা বন্ধ করে দেয় সেক্ষেত্রে আপনার খারাপ লাগবে এবং আপনি ভালো থাকতে পারবেন না বিধায় আপনার কষ্ট হয়। মূলত আমরা নিজেকে অনেক ভালোবাসি। তাই সেই কাছের মানুষগুলো চলে গেলে আমরা কিভাবে বাঁচব বা কিভাবে থাকব সে নিজের একাকীত্বটা কিংবা দুঃখটা আমরা মনে করি তার জন্যই হয় তো খারাপ লাগে। কিন্তু প্রকৃত অর্থে নিজেকে ভালো রাখার জন্যই আমরা অপরকে ভালোবাসি।

এই ভিডিওতে আরো বেশকিছু কথা ছিল কিন্তু বর্তমানে সেই কথাটি মনে পড়ছে না। আজকে শুধুমাত্র ভালোবাসা দিবস নয় বরঞ্চ একটি বন্ধনের দিবস। এই ভালোবাসা দিবস শুধুমাত্র প্রেমিক-প্রেমিকাদের মধ্যে নয় বরঞ্চ বাবা-মা ভাই-বোন এবং পৃথিবীর সকল মানুষের জন্য একে অপরের ভালোবাসার বহিঃপ্রকাশ। পৃথিবীর সবকিছুই চলছে ভালোবাসা এবং বিশ্বাস দিয়ে। যেখানে বিশ্বাস জন্ম নেয় এবং সেটাই ভালোবাসার উৎপত্তিস্থল। তাই আজকের এই দিনে সবাইকে ভালোবাসা শুভেচ্ছা জানাচ্ছি। আপনাদের এই দিনটি ভালো কাটুক আপনি ভালো থাকেন এবং আপনার কাছের মানুষগুলোকে ভালো রাখার চেষ্টা করবেন।

love-3064425_1920.png

Source

তবে আজকালকার জেনারেশনের ছেলেমেয়েদের কারণে আজকের এই দিবসটি অনেকটা অশ্লীলতায় পরিণত হয়েছে যা সত্যি আমাদের সকলের জন্য অনেক দুঃখজনক বিষয়। তবে আগেকার ভালোবাসাগুলো ছিল পবিত্র ভালোবাসা। সেই দিনগুলো আবারো ফিরে আসুক এটাই কামনা করছেন। আর যদি সম্ভব হয় তাহলে এই ভালোবাসা দিবসের নিজের বাবা-মার জন্য একটি করে গোলাপ ফুল উপহার দেবেন। দেখবেন তারা অনেক খুশি হয়ে গিয়েছে। আজকের মত এখানেই শেষ করছি আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন সবাইকে আবারো ভালোবাসা দিবসের শুভেচ্ছা।


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: সবাইকে ভালোবাসা দিবসের শুভেচ্ছা

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  
 4 months ago 

ভালোবাসা দিবসের শুভেচ্ছা জানিয়ে আপনি বেশ দারুন একটি পোস্ট লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার লেখা পোস্টি পড়ে সত্যিই আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনি একদম ঠিক বলেছেন ভাই আজকালকার ছেলে মেয়েরা এই ১৪ই ফেব্রুয়ারিকে অশ্লীলতায় পরিণত করেছে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট লিখে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ভাইয়া আজকে ভালোবাসা দিবস উপলক্ষে আপনাকে জানাই আমার পক্ষ থেকে লাল গোলাপের শুভেচ্ছা ও ভালোবাসা। আজ এই ভালোবাসার শুভ লগ্ন দিনে সবাই তাদের ভালোবাসাকে ভালোবাসা উপহার দেয়ার জন্য অনেক কিছু করে থাকেন। যেমন প্রথমেই লাল গোলাপ দিয়ে ভালোবাসা টি শেয়ার করে নেয়। ভালোবাসা মানে হচ্ছে দুটি মন এক শীকলে বাধা। পোস্টটি দারুন ছিল ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আসলে যে যাই বলুক না কেনো,বর্তমান যুগে প্রকৃত ভালোবাসা পাওয়া খুব কঠিন। সবাই শুধু নিজেকে ভালো রাখতে চায় এবং নিজের স্বার্থ খুব ভালোভাবে বুঝে। নিঃস্বার্থ ভালোবাসা এখন নেই বললেই চলে। যাইহোক ভালোবাসা দিবসের শুভেচ্ছা রইল ভাই। আমাদের সবার উচিত, আজকের দিনের মতো বছরের প্রতিটি দিন আমাদের কাছের মানুষদেরকে ভালোবাসা। যাইহোক সময়োপযোগী একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 4 months ago 

প্রকৃত অর্থে নিজেকে ভালো রাখার জন্যই আমরা অপরকে ভালোবাসি।

আপনার এই কথাটা আমার কাছে অনেক বেশি মূল্যবান মনে হয়েছে ভাই। সত্যি কথা বলতে আমার কাছেও মনে হয় যে, ভালোবাসার কোন স্থায়ী সংজ্ঞা হয় না। একেক জনের কাছে ভালোবাসার ডেফিনেশন এক এক রকম। তবে ভালোবাসা সম্পর্কে আপনি এখানে যে বিস্তারিত আলোচনা করেছেন সেগুলো কিন্তু যথেষ্ট যুক্তিসম্মত। আমার কাছেও মনে হয়, মা-বাবাকে ভালোবাসা বা কাছের মানুষগুলোকে ভালোবাসা অত্যন্ত জরুরি। আর এখনকার ছেলে মেয়েদের অশ্লীলতার কথা কি আর বলবো, সেটা তো আর বলার অবকাশ রাখেনা। এই দিবসটি এদের জন্যই অশ্লীলতায় পরিনত হয়েছে, এটা আপনি ঠিক বলেছেন ভাই। এখনকার সময় পবিত্র ভালোবাসা খুঁজে পাওয়া অনেক মুশকিল ।

 4 months ago 

প্রথমত ভাইয়া আপনাকেও ভালোবাসা দিবসের শুভেচ্ছা জানাচ্ছি। আজকে আপনি আমাদের সাথে ভালোবাসা দিবস নিয়ে খুবই সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন। আসলে ভাইয়া ভালোবাসা বিভিন্ন প্রকার হয়ে থাকে। আরে ভালোবাসাকে আমার মত তো নিজেদেরকে ভালো রাখার জন্যই করে থাকি। বর্তমান সময়ের ভালোবাসা বলতে শুধুমাত্র অশ্লীলতাকে বোঝায়। আর এই দিনটি অবশ্যই আমাদের মা বাবা ভাই বোন এবং শালীন মানুষের জন্যই সীমাবদ্ধ হোক এটাই চাওয়া।

 4 months ago 

আপনার প্রতিও রইল ভালোবাসা দিবসের শুভেচ্ছা। আমি মনে করি এই ভালোবাসা শুধু একজন নারী বা একজন পুরুষের মধ্যে সীমাবদ্ধ না থেকেই সকলের স্তরের মানুষের জন্য আবশ্যিক। আমি নিজেও সেটা মনে করি ভালবাসা সার্বজনীন সকল মানুষের জন্য। সেটা যে কোন সম্পর্কের জন্য হতে পারে। অনেক ভালো লেগেছে আপনার গঠন মূলক লেখা গুলো পড়ে। অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.028
BTC 65160.59
ETH 3545.92
USDT 1.00
SBD 2.43