ফোটোগ্রাফি 📸 || রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago
রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম 🦊

গতকাল আমার শেষ পরীক্ষা ছিল তাই পরীক্ষা শেষে বন্ধুবান্ধবের সাথে একটু আড্ডা দিতে গিয়েছিলাম। যদিও বের হতে হতে বিকাল হয়ে গিয়েছে এবং আড্ডার কিছু মুহুর্ত গুলো আমি ক্যামেরাবন্দি করেছি। সেগুলো না হয় অন্য একদিন আপনাদের সাথে শেয়ার করে নেব। আজ কিছু ফটোগ্রাফি আপনাদের সামনে প্রকাশ করতে যাচ্ছি। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। আমি চেষ্টা করি সবসময় ইউনিক এবং নতুনত্ব পূর্ণ কিছু ছবি আপনাদের সাথে শেয়ার করার জন্য। যাই হোক কথা না বাড়িয়ে ছবিগুলো দেখে আসা যাক।

ফোটোগ্রাফি 📸নং:- ১

IMG_20221029_145835.jpg

Device : One Plus

What's 3 Word Location


গতকাল আড্ডা দেওয়ার সময় দেখলাম একটি প্রজাপতি একটি ফুলের মধ্যে বসে আছে। খুব তাড়াতাড়ি করে মোবাইল ফোনটি পকেট থেকে বের করে ক্যামেরাবন্দি করে নিয়েছি। জানিনা কেমন হয়েছে তবে আপনাদের সাথে শেয়ার করলাম।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ২

IMG_20221029_145943.jpg

IMG_20221029_150008.jpg

Device : One Plus

What's 3 Word Location


এই ফুলের গাছ ছোটকালে আমাদের বাসায় ছিল। এই ফুলটির সাথে আমার অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে তবে কেন জানি আজ এই ফুলের নামটি মনে করতে পারছিনা। কেউ জানলে আমাকে জানাবেন।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৩

IMG_20221029_150026.jpg

Device : One Plus

What's 3 Word Location


গতকাল খুব সকালে উঠে এই ভার্সিটির উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম। বাসা থেকে বের হওয়ার পরেই পরিবেশটা এতো চমত্কার লাগছিলো আপনাদের বোঝাতে পারবো না। সেই পরিবেশে কিছু ফটোগ্রাফি করেছি।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৪

IMG_20221029_150046.jpg

Device : One Plus

What's 3 Word Location


সূর্য উঠেছে ৩০ মিনিট হবে কিন্তু সেই সাথে ঢাকার মানুষের কার্যক্রম শুরু হয়ে গিয়েছিল। তবে পরিবেশটা এতো চমত্কার লাগছিলো যে কখনোই বলে বোঝানো সম্ভব নয়। যারা সকালে হাতিরঝিল এলাকায় এসেছেন তারাই শুধুমাত্র বিষয়টি অনুধাবন করতে পারবেন।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৫

IMG_20221029_150310.jpg

Device : One Plus

What's 3 Word Location


এত চমৎকার পানি দেখে ইচ্ছে করছিল পানির মধ্যে এখনই ডুব দিয়ে সাঁতার কাটি কিন্তু সেই সৌভাগ্য আর হয়নি। শুধুমাত্র ফটোগ্রাফি করে মন শান্ত করতে হয়।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৬

IMG_20221029_145911.jpg

Device : One Plus

What's 3 Word Location


ব্যক্তিগতভাবে গাঁদাফুল আমার অনেক পছন্দেরর। কিন্তু কেন জানি ছবিটি তোলার সময় খুব একটা বেশি ক্লিয়ার হয়নি। এর জন্য আমি আন্তরিকভাবে দুঃখপ্রকাশ করছি।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৭

IMG_20221029_150139.jpg

Device : One Plus

What's 3 Word Location


আমি বিশ্বাস করি কাঠগোলাপ এমন একটি ফুল, সবাই সেই ফুলকে পছন্দ করে। সেই কাঠ গোলাপের কলির ফটোগ্রাফি করার চেষ্টা করেছি।

siam 2.png



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: ফোটোগ্রাফি 📸

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  
 2 years ago 

বরাবরের মতোই আজকের ফটোগ্রাফি গুলো তোমার অসাধারণ হয়েছে। প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে দারুন লেগেছে। তবে, কাল সকালে ভার্সিটি যাওয়ার সময় যে, ছবিগুলো তুলেছ হাতিরঝিলের। সেই ছবিগুলো কিন্তু খুবই চমৎকার লাগছে। পানিগুলো নীল নীল বর্ণের। খুবই সুন্দর দেখাচ্ছে ছবিতে। তাছাড়া ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। অসংখ্য ধন্যবাদ তোমাকে। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।♥♥

 2 years ago 

ভাইয়া আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন। আমার কাছে বেশি ভাল লাগে ফুলে প্রজাপতি বসা ছবি গুলো।তবে অন্য ছবি গুলো ভাল লাগেনা তা নয়।হাতিরঝিলের এমন দৃশ্য কার না ভাল লেগে যাবে। সকাল বেলার পরিবেশ টা অনেক সুন্দর ছিল।

 2 years ago 

সত্যি ভাই দুর্দান্ত ফটোগ্রাফি করেছেন, পরীক্ষা শেষে বন্ধুদের সাথে আড্ডা দিতে গিয়ে খুব চমৎকার চমৎকার ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। সত্যি প্রত্যেকটা ফটোগ্রাফি মুগ্ধ হয়ে যাওয়ার মত। আপনার দ্বিতীয় ফটোগ্রাফি যে ফুলটি আপনি নাম মনে করতে পারছিলেন না ফুলটির নাম হচ্ছে অপরাজিতা ফুল। সেই সাথে বেশ কিছু হাতিরঝিলের ফটোগ্রাফি ও আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আসলে আপনি ঠিকই বলেছেন সকালের ওই মুহূর্তটা স্বশরীরে হাজির না হলে ওই মুহূর্তটা অনুধাবন করা যাবে না।

 2 years ago 

আসলে ভাইয়া আপনার তোলা ছবি গুলো দেখে আমি কেবল অবাক হয়েছি ৷ কিভাবে এতো সুন্দর ছবি তোলা সম্ভব ৷ সত্যিই অসাধারণ হয়েছে প্রতিটি ছবি ৷ দুর্দান্ত ভাবে তুলেছেন ছবিগুলি ৷ মন ভালো হয়ে গেলো ছবি গুলো দেখে ৷ যাই হোক আপনার তোলা দ্বিতীয় ছবিটির নাম অপরাজিতা৷ ধন্যবাদ আপনাকে চমৎকার কিছু ছবি শেয়ার করার জন্য ৷

 2 years ago 

আমি শুধু মাত্র চেস্টা করেছি।

 2 years ago 

আড্ডা ফেলে ছবি তোলাই আপনার ডেডিকেশন প্রমাণ করে।আর এই ডেডিকেশন এর জন্যই ছবি গুলো এত দৃষ্টি নন্দন হয়ে ওঠে৷ প্রত্যেকটি ছবিই অসাধারণ হয়েছে।আর আপনার নাম মনে করতে না পারা ফুলটির নাম আপরাজিতা।ধন্যবাদ ভাইয়া অসাধারণ কয়েকটি ফটোগ্রাফ আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য।

 2 years ago 

হাহাহা, আড্ডাও দিয়েছিলাম ছবিও তুলেছিলাম। অনেক ভালো একটি সময় কাটিয়েছিলাম।

 2 years ago 

চমৎকার ফটোগ্রাফি করেছেন ভাই আপনি। সকালের সূর্যোদয়ের পরিবেশ, শিশির ভেজা ফুলে প্রজাপতির আগমন, হাতিরঝিলের নয়নাভিরাম দৃশ্য ও মনমুগ্ধকর পরিবেশ। অসাধারণ হয়েছে আপনার ফটোগ্রাফি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই, ছবি তুলতে এমনি অনেক ভালো লাগে আমার।।

 2 years ago 

বন্ধুদের সাথে আড্ডা দিতে গিয়ে সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন ভাইয়া। ফুলের মধ্যে প্রজাপতির বসে থাকা খুব অপরুপ লাগছে দেখতে। ফটোগ্রাফি ২ এর ফুলের ছবির নাম অপরাজিতা। এই ফুল দেখতে খুব সুন্দর, অনেক সবুজ পাতার মধ্যে অল্প কিছু ফুল ফুটে। হাতিরঝিলের মনোরম পরিবেশের চমৎকার কিছু ছবি শেয়ার করেছেন। কাঠ গোলাপ আমার খুব পছন্দের ফুলের মধ্যে একটি। কাঠগোলাপের কলি এভাবে লক্ষ্য করে দেখিনি কখনো, আপনি খুব সুন্দরভাবে ছবির মাধ্যমে প্রেজেন্ট করেছেন। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago (edited)

চমৎকার কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে থেকে ফুলের উপর মৌমাছি বসে থাকার ফটোগ্রাফিটি আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে। ভাইয়া আপনি যে ফুলটিকে গাঁদা ফুল বলে পরিচয় দিয়েছেন আমার কাছে মনে হয় ওইটার অরজিনাল নাম কসমস ফুল। আর আপনি যে ফুলটির নাম মনে করতে পারছিলেন না সেটির নাম অপরাজিতা ফুল, অনেক জায়গায় আবার এই ফুলটিকে নীলকন্ঠ ফুলও বলা হয়ে থাকে।

 2 years ago 

কসমস ফুল অন্যটি ভাই, এটি গাদার একটি প্রজাতি।

 2 years ago 

দ্বিতীয় ফটোগ্রাফির ফুলটিকে আমাদের দিকে নীলকন্ঠ ফুল বলে। বেশ চমৎকার ফুলটা। ফুলের উপর প্রজাপ্রতি ফটোগ্রাফি টা চমৎকার হয়ছে এককথায় দারুণ। ঢাকা হলো একটা ব‍্যস্ত নগরী যেখানে মানুষের দিন রাত সমান বলা যায়। আপনার ফটোগ্রাফি গুলো বেশ চমৎকার ছিল ভাই। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

চেস্টা করেছি ভাই, ব্যস্ততার মধ্যেও কিছু ফোটগ্রাফি করার জন্য।

 2 years ago 

কি করে যে ফুলে বসে থাকা প্রজাপতির ছবি তোলেন! আমি তুলতে গেলেই পালিয়ে যায় উড়ে। আর দ্বিতীয় ফুলটি নীলকন্ঠ। শিব ঠাকুরছর প্রিয় ফুল এটি।এই গাছ কিন্তু সাপের আস্তানা হয়, তাই সাবধান।নীল জলটা এত নীল রং, দেখে মনে হচ্ছে কেউ রংগুলে দিয়েছে।আর গাঁদা ফুলের মধ্যে এই তারা গাঁদাটাই আমার ভালো লাগে। ওয়ান প্লাসের পিকচার কোয়ালিটি বেশ ভালো।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, প্রজাপতির ছবি তুলতে হলে অনেক ধৈর্য ধারণ করতে হয়।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61039.43
ETH 2460.28
USDT 1.00
SBD 2.66