ফোটোগ্রাফি 📸 || রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম || [10% ʙᴇɴᴇғɪᴄɪᴀʀɪᴇs ғᴏʀ @sʜʏ-ғᴏx🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago
৭ টি রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম

আপনারা সকলেই জানেন আমি প্রতি সপ্তাহে একটি অথবা দুইটি করে ফটোগ্রাফি পোস্ট করি। আজ আমি আপনাদের জন্য সুন্দর একটি অ্যালবাম নিয়ে আসলাম। যেখানে খুব সুন্দর সুন্দর কিছু ছবি থাকবে যা আপনারা উপভোগ করতে পারবেন। আমার এই অ্যালবামে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি রাখার চেষ্টা করি যেন ফটোগ্রাফি দেখে আপনারা বোরিং হয়ে না যান।

পোষ্টের মধ্যে একটি কুইজ থাকবে। সর্বপ্রথম যে ব্যক্তি সঠিক উত্তর দিতে পারবেন, আমার তরফ থেকে তার জন্য ছোট্ট একটি উপহার দেওয়া হবে, ধন্যবাদ।

ফোটোগ্রাফি 📸নং:- ১

IMG_20220704_143848.jpg

Device : One Plus

What's 3 Word Location


গতকাল বিকেলে আমার ছাদের বাগানে পানি দিতে গিয়ে দেখি একটি ফুলের মধ্যে ফড়িং বসে আছে। তৎক্ষণাৎ পকেট থেকে মোবাইল ফোনটি বের করে একটি ছবি নেওয়ার চেষ্টা করেছি।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ২

IMG_20220704_144037.jpg

IMG_20220704_143925.jpg

Device : One Plus

What's 3 Word Location


গতকাল আমার বাগানে প্রচুর পরিমাণে পিয়াজ ফুল ফুটেছিলো। ফুল গুলো দেখতে সত্যি অসাধারণ তাই দুটি ছবি আপনাদের সাথে শেয়ার করে নিলাম।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৩

IMG_20220704_143232.jpg

Device : One Plus

What's 3 Word Location


নীলফামারীতে বাণিজ্য মেলা হচ্ছে। বাণিজ্য মেলায় প্রথম প্রবেশমুখেই এই দৃশ্যটি আমি আমার ফোনে ক্যামেরাবন্দি করেছি।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৪

IMG_20220704_143809.jpg

IMG_20220704_144139.jpg

Device : One Plus

What's 3 Word Location


ব্যক্তিগতভাবে গোলাপ ফুল আমার অনেক পছন্দের, তাই আমার বাগানে অনেক ধরনের গোলাপ ফুলের গাছ রয়েছে। গতকাল আমার বাগানে টকটকে লাল গোলাপ ফুটেছে, তাই ভাবলাম আপনাদের সাথে শেয়ার করে নেই।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৫

IMG_20220704_143605.jpg

Device : One Plus

What's 3 Word Location


গত দুদিন আগে মেলায় ঘুরতে গিয়েছিলাম। সেখানে যদিও তেমন কোন দোকানপাট এখনো বসে নাই, তবে যেসব দোকান বসেছে সেখানে এই গাছগুলো আমার অনেক ভালো লেগেছে। তার মধ্যে থেকে একটি গাছের ছবি আপনাদের সামনে উপস্থাপন করলাম।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৬

IMG_20220704_143447.jpg

Device : One Plus

What's 3 Word Location


যেহেতু মেলাটা অস্থায়ী সেহেতু বিদ্যুতের খুঁটি গুলো অস্থায়ীভাবে লাগানো হয়েছে কিন্তু বিদ্যুতের খুঁটি গুলো দেখতে সত্যিই অনেক চমৎকার লাগছিলো। বিভিন্ন ধরনের লাইটিং ছিল সেই খুটিগুলোতে। একটি খুঁটির ফটোগ্রাফি করে আপনাদের সাথে উপস্থাপন করলাম।

siam,.png

ফোটোগ্রাফি 📸নং:- ৭

IMG_20220704_143304.jpg

IMG_20220704_143653.jpg

Device : One Plus

What's 3 Word Location


মেলার মাঝখানে অনেক বড় একটি টাওয়ার বসানো হয়েছে। সেটি সুন্দর সুন্দর লাইক দিয়ে সাজানো হয়েছে। সেই টাওয়ারের দিনের এবং রাতের দুটি ছবি আপনাদের সামনে উপস্থাপন করলাম। আপনাদের কুইজ হচ্ছে, আমি গত পোস্টে যেই মেলাটির কথা বলেছিলাম সেই মেলার আয়োজন করেছে কোন সংগঠন? সেটি বলতে হবে, ধন্যবাদ।

siam,.png



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: ফোটোগ্রাফি 📸

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  
 2 years ago 

আপনার গত পোষ্টে পড়েছি নীলফামারীতে শুরু হওয়া মেলা সম্পর্কে। আপনার ফটোগ্রাফ পোস্টগুলো সবসময় অনেক সুন্দর হয় এবারও তার ব্যতিক্রম হয়নি। আপনার মত আমারও লাল অনেক পছন্দ। মাঝে মাঝে অনেক সুন্দর ফটোগ্রাফি দেখলে মনটা এমনিতেই ভালো হয়ে যায় ।আপনাকে ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সেই মেলা থেকে অনেক ফটোগ্রাফি করেছি, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চমৎকার চমৎকার রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম তৈরি করেছেন। ছবি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। ফড়িং এর ছবিটি দেখতে অসাধারণ হয়েছে। নিখুঁত ভাবে সব গুলো ফটোগ্রাফি করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন সুস্থ্য থাকুন।

 2 years ago 

চেস্টা করি নতুন নতুন ফটোগ্রাফি আপনাদের সামনে উপস্থাপন করার জন্য, ধন্যবাদ আপনাকে..

 2 years ago 

আপনি খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাই আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। ব্যক্তিগতভাবে ফুল আমার অনেক পছন্দের সেটা যে ফুলি হয়ে থাকুক না কেন। এত সুন্দর ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই তবে ব্যক্তিগতভাবে আমারে গোলাপ ফুল অনেক পছন্দের।

 2 years ago 

আর ভাইয়া উপরে গাছটা পেঁয়াজ ফুল না,রেইন লিলি।

 2 years ago 

আমাদের এদিকে আঞ্চলিক ভাষায় পেয়াজ ফুল বলে..

 2 years ago 

তবে এটার নিজের অংশ পেঁয়াজের মত।এটাকে বাল্ব বলে।এই বাল্ব লাগালেই হয় ফুল।ধন্যবাদ

 2 years ago (edited)

আপনার রেনডম ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। বিশেষ করে ফুলের ফটোগ্রাফি আমার কাছে সব সময় ভালো লাগে ।গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। এবং ফড়িং এর ফটোগ্রাফিটা দেখতে খুবই সুন্দর লাগছে।। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।
রহিমা আপুতো সঠিক উত্তর দিয়েই দিল।।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ তবে ফরিং এর ছবি তুলতে অনেক কষ্ট করতে হয়েছে।।

 2 years ago (edited)

আপনার করা প্রত্যেকটা ফটোগ্রাফি আমাকে মুগ্ধ করেছে। আসলে ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে খুবই ভালো লাগে। ফুলের সৌন্দর্যতা ভালোই উপভোগ করতে পারলাম আপনার করা ফটোগ্রাফির মাধ্যমে যেটা করতে আমিও পছন্দ করি। সংগঠনের নাম হচ্ছে:

পুলিশ নারী কল্যান সমিতি ( পুনাক), নীলফামারী

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই তবে আপনার আগে অন্য একজন সঠিকভাবে উত্তর দিয়েছে।।।

 2 years ago 

আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লাগে। এর আগেও আপনার অনেক সুন্দর ফটোগ্রাফি দেখেছি। ছাদে গাছে পানি দিতে গিয়ে অনেক দারুন একটা ফড়িং এর ছবি তুলেছেন। মেলায় ঘুরতে গিয়ে অনেক সুন্দর একটি ফটোগ্রাফি। সব মিলিয়ে অনেক দুর্দান্ত একটি অ্যালবাম তৈরি হয়েছে।

 2 years ago 

সেই ছবি তুলতে অনেক কষ্ট করতে হয়েছে, ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

প্রত্যেকটি ছবি খুবই সুন্দর।ওটাকে আমরা পেঁয়াজ ফুল হিসেবে চিনলে ও ওটা লিলি প্রজাতির ফুল।ঝিঁঝিঁ পোকা খুবই সুন্দর দেখতে লাগছে ভাইয়া।

উত্তর তো একজন দিয়েই দিলেন,পুলিশ নারী কল্যান সমিতি ( পুনাক), নীলফামারী সংগঠন।
ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

জ্বী আপু ঠিক বলেছেন তবে আমাদের এলাকায় পেয়াজ ফুল নামেই চেনে।

 2 years ago 

ফুলের ছবিগুলো একদম ন্যাচারাল ছিল আর ছোট্ট ফড়িং এর ছবিটি সবচেয়ে বেশি ভালো লেগেছে। ফড়িং এর ছবি তোলা একটু কষ্টকর যখনই আপনি ক্লিক করতে যাবেন তখনই ফড়িং ফুশ করে উড়ে যায়। সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ঠিক ধরেছেন ভাই, যখনই ছবি ক্লিক করব তখনই ফড়িং পালিয়ে যায় এভাবে অনেক কষ্ট করে ছবিটা তুলেছি।।

 2 years ago 

অসম্ভব কিছু সুন্দর ফটোগ্রাফি আপনি আমাদের সাথে তুলে ধরেছেন। বিশেষ করে ছোট ড্রাগন ফ্লাইটি আমার বেশ ভালো লেগেছে।ধন্যবাদ আপনাকে ভালো থাকুন সর্বদায়।

 2 years ago 

জি ভাই আমি চেষ্টা করেছি তবে এই ড্রাগনফ্লই এর ছবি তোলা কিন্তু খুবই কষ্টসাধ্য একটি বিষয়।

 2 years ago 

জি ভাই ঠিক বলেছেন অনেক কষ্ট করতে হয় ড্রাগনফ্লই এর ছবি উঠাতে। কেননা এরা একই জায়গাতে বেশিক্ষণ বসে থাকে না। ধন্যবাদ আপনাকে ফিডব্যাক দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.31
TRX 0.12
JST 0.033
BTC 64341.19
ETH 3145.13
USDT 1.00
SBD 4.00